চট্টগ্রামে নিখোঁজ কিশোরী সঙ্গীসহ ঢাকায় আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
চট্টগ্রাম থেকে নিখোঁজ হওয়া কিশোরী তাছমিনা আক্তার নিশু, ছবি: সংগৃহীত

চট্টগ্রাম থেকে নিখোঁজ হওয়া কিশোরী তাছমিনা আক্তার নিশু, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে কোচিংয়ের উদ্দেশে বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ কিশোরীকে দুইদিন পর ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে সঙ্গীসহ আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৯ জুলাই) রাতে তাদের আটক করা হয়।

জানতে চাইলে নগরীর চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দীন বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, ফোন লোকেশন যাচাই বাছাই শেষে রাতে অভিযান চালানো হয়। অভিযানের এক পর্যায়ে তাদের যাত্রাবাড়ী এলাকা থেকে উদ্ধার করা হয়। উদ্ধারের পরে তাদের ফেরত নিয়ে আসা হচ্ছে।

ওসি আরও জানান, আটকৃতদের এখনো জিজ্ঞাসাবাদ করা সম্ভব না হওয়ায় বিস্তারিত কিছু জানানো সম্ভব হচ্ছে না। তবে এটি অপহরণ নাকি প্রেম ঘটিত বিষয় এটি নিয়ে তদন্ত করা হচ্ছে।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে ওসি নিজাম জানিয়েছিলেন, কিশোরীর ফোন নম্বর থেকে এক যুবক প্রথমে বিয়ে এবং আরেক পর্যায়ে ৩০ হাজার মুক্তিপণ দাবি করেছিল। তখন নিজেদের মধ্যেকার প্রেমের বিরোধ নাকি অপহরণ এ নিয়ে চলে গুঞ্জন। পরে সে ফোন কলের সূত্র ধরে ঢাকায় অভিযান চালানো হয়।

তবে এ বিষয়ে বক্তব্যের জন্য কিশোরীর ভাই রিয়াদকে একাধিক ফোন করেও সাড়া পাওয়া যায়নি।

এর আগে সোমবার (৮ জুলাই) সকাল সাতটায় নগরীর খুলশী এলাকা থেকে কোচিংয়ের উদ্দেশে বের হয় তাছমিনা আকতার নিশু (১৮)। নগরীর চকবাজার এলাকায় গুলজার টাওয়ারের রেটিনা কোচিং সেন্টারে নিয়মিত শিক্ষার্থী ছিলেন তিনি। কিন্তু নির্ধারিত রুমে ক্লাস না হওয়ায় সে ভবনের নিচে নামেন। এরপর তার আর কোনো খবর পাওয়া যায়নি। সারাদিন তার খোঁজ না পেয়ে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করে পরিবার।

   

জামালপুরে তিন উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে জামালপুরের তিনটি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ভোট গণনা শেষে রাত সাড়ে ১০ টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তারা।

জানা গেছে, বকশিগঞ্জ উপজেলায় ঘোড়া প্রতীকে নজরুল ইসলাম সাত্তার উপজেলা ৫৩টি ভোটকেন্দ্রের ফলাফল অনুযায়ী ২৮ হাজার ৮৩৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের চার বারের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৮০৯ ভোট।

এই উপজেলায় মো: শাহজামাল টিউবওয়েল প্রতীকে ৩০ হাজার ১৮০ ভোট পেয়ে ভাইস এবং জহুরা বেগম হাঁস প্রতীকে ৩০ হাজার ৯৭৬ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

দেওয়ানগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৭৪ টি ভোট কেন্দ্রে ৩০ হাজার ৭০৩ ঘোড়া প্রতীকে ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আবুল কালাম আজাদ। এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীক সোলাইমান হোসেন ২৫ হাজার ৭৬৭ ভোট পেয়েছেন।

এদিকে ইসলামপুর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এডভোকেট আব্দুস ছালাম।

৯৩ টি ভোট কেন্দ্রে ১৮ হাজার ২৫৫ টিউবওয়েল প্রতীকে ভোট পেয়ে পুনরায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আব্দুল খালেক আখন্দ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকে ফারুক ইকবাল হিরো ৪ হাজার ৪৯৬ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ১২ হাজার ১২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবিদা সুলতানা যুথি ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের আঞ্জুমানয়ারা বেগম ভোট পেয়েছেন ১১ হাজার ৬৩০।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বার্তা২৪.কম-কে বলেন, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল ৮টা থেকে শুরু হয়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

;

চুয়াডাঙ্গার দুটি উপজেলাতেই নতুন মুখ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গা জেলার সদর ও আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে এবার নতুন মুখ নির্বাচিত হয়েছেন। চুয়াডাঙ্গা সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের ভাস্তে জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার এবং আলমডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী কে এম মঞ্জিলুর রহমান। ভোট গ্রহণ শেষে মঙ্গলবার (২১ মে) রাতে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা।

চুয়াডাঙ্গা সদর উপজেলায় ঘোড়া প্রতীকের প্রার্থী নঈম হাসান জোয়ার্দ্দার ৫০ হাজার ৮১১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা কৃষক লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুল হক মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৬ হাজার ১৭২ ভোট পেয়েছেন। এছাড়াও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি, পরপর তিনবার নির্বাচিত বর্তমান চেয়ারম্যান মো. আসাদুল হক বিশ্বাস আনারস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১১ হাজার ৪১৯টি।

অপর দিকে, আলমডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে ৪০ হাজার ২৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী কে এম মঞ্জিলুর রহমান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীক নিয়ে মো. জিল্লুর রহমান ২৬ হাজার ২৮৭ ভোট পেয়েছেন। এছাড়াও বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আইয়ুব হোসেন দোয়াত-কলম প্রতীক নিয়ে ৬ হাজার ৩০৬ ভোট, মো. মোমিন চৌধুরী ডাবু আনারস প্রতীক নিয়ে ২ হাজার ১০৭ ভোট ও মো. নুরুল ইসলাম কাপ-পিরিচ প্রতীক নিয়ে ৩ হাজার ১৪ ভোট পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৮৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৪৩৭ জন ও নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ৪০৮ জন। উপজেলার মোট ৯৯টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এখানে মোট প্রদত্ত ভোটের শতকরা হার ৩৮ দশমিক ৪৩ শতাংশ।

অপর দিকে, আলমডাঙ্গা উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ২০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৬০৫ জন ও নারী ভোটার ১ লাখ ৪৬ হাজার ৫৯৫ জন। উপজেলার মোট ১১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এ উপজেলায় মোট ভোট প্রদত্ত হয়েছে ২৭ দশমিক ৩৪ শতাংশ।

;

গৌরীপুরে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী সোমনাথ সাহা



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৩.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সোমনাথ সাহা আনারস প্রতীকে ৫৪ হাজার ৯২১ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ মোফাজ্জল হোসেন খান দোয়াত কলম প্রতীকে ৪৮ হাজার ৫৯ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে সোহেল রানা পালকী প্রতীকে ৪২ হাজার ৫০৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছে। নিকটতম প্রতিদ্বন্দ্বি জহিরুল হুদা চশমা প্রতীকে ২৯ হাজার ২৩ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিলুফা ইয়াসমিন হাঁস প্রতীকে ৪১ হাজার ৩৮০ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি সালমা আক্তার প্রজাপতি প্রতীকে ২১ হাজার ৯৩৩ ভোট পেয়েছেন।

মঙ্গলবার (২১ মে) রাতে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাকিল আহমেদ বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করেন।

প্রসঙ্গত, গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ৯৫টি ভোট কেন্দ্রে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উপজেলায় মোট ভোট ২ লাখ ৭৯ হাজার ৮৫৯ ভোট। নির্বাচনে সর্বমোট প্রদত্ত ভোট ১ লাখ ১৫ হাজার ৮৫৫ ভোট। বৈধ ভোট ১ লাখ ১৩ হাজার ৬২ টি। বাতিল ভোট ২ হাজার ৭৯৩ টি। প্রদত্ত ভোটের হার ৪১.৩৮%।

;

উপজেলা নির্বাচন: ফটিকছড়িতে নাজিম ও হাটহাজারীতে ইউনুছ বিজয়ী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে চট্টগ্রামের ফটিকছড়িতে নাজিম উদ্দিন মুহুরী ও হাটহাজারীরে ইউনুছ গণী চৌধুরী উপজেলা চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২১ মে) রাতে স্ব স্ব উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তারা এ ফলাফল ঘোষণা করেছেন। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে।

হাটহাজারী উপজেলায় চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুস গণী চৌধুরী (আনারস) প্রতীকে ৩৬ হাজার ৭৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান (ঘোঁড়া) পেয়েছেন ৩৩ হাজার ৮৫ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী আশরাফ উদ্দিন জীবন (টিউবওয়েল) পেয়েছেন ৩৮ হাজার ৮শ ৬৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বৈদ্যুতিক বাল্ভ প্রতীকের প্রার্থী এমএ খালেদ চৌধুরী পেয়েছেন ২৫ হাজার ১শ ২৩ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০ হাজার ২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিবি ফাতেমা শিল্পী (প্রজাপতি)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হাঁস প্রতীকের প্রার্থী শারমিন আক্তার পেয়েছেন ১৬ হাজার ৪শ ৩৫ ভোট।

এদিন ভোট গণনা শেষে রাত সাড়ে দশটায় হাটহাজারী উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা এ ফলাফল ঘোষণা করেন।

এদিকে ফটিকছড়িতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী নাজিম উদ্দিন মুহুরী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৫৯ হাজার ১৬৫ ভোটে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য বখতিয়ার সাঈদ (ইরান) আনারস প্রতীকে পেয়েছেন ৪১ হাজার ৭৬৭ ভোট। এ উপজেলায় মোট ২২ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ফটিকছড়ি পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দিন টিউবওয়েল প্রতীকে ৩২ হাজার ৮৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এড.সালামত উল্লাহ চৌধুরী পেয়েছেন ২৯ হাজার ৮৬৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমীন আক্তার নুপুর ৫৪ হাজার ৮৫৮ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা পেয়েছেন ৪১ হাজার ৭৫ ভোট।

রাত ১২টার দিকে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক চৌধুরী।

বিজয়ী চেয়ারম্যান নাজিম উদ্দিন মুহুরী বলেন, ‘জনগণের মনোনীত প্রার্থী হিসাবে আমাকে তারা ভোট দিয়ে চেয়ারম্যান বানিয়েছেন। যদি বেঁচে থাকি, পাঁচটি বছর মানুষের ভালোবাসা নিয়ে ফটিকছড়ি উপজেলাকে স্মার্ট উপজেলা গঠন করতে চাই।’

এর আগে বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন ঘিরে কিছু ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও কাউকে আটক করার খবর পাওয়া যায়নি। ।

এদিকে ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় নির্বাচন হলেও রাউজান ও রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচনের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় আর ভোটগ্রহণ হয়নি।

;