বার্ন ইউনিটে থামছে না সাবিনার আহাজারি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
বার্ন ইউনিটে থামছে না সাবিনার আহাজারি, ছবি; বার্তা২৪

বার্ন ইউনিটে থামছে না সাবিনার আহাজারি, ছবি; বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

দেবরের স্ত্রীর দেওয়া মরিচ মেশানো গরম পানিতে ঝলসে গেছে গৃহবধূ সাবিনার মুখ। নয়দিন ধরে হাসপাতালের বার্ন ইউনিটে থামছে না তার আহাজারি। কিছুক্ষণ পর পর চিৎকার করছেন। তার আহাজারিতে কান্না করছে দশ বছরের শিশু সন্তান রিতুমনি। মা মেয়ের কান্নায় ভারি হয়ে উঠেছে বার্ন ইউনিটের পরিবেশ।

বুধবার (১৯ জুন) বিকেলে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের বার্ন ইউনিটে গিয়ে এমন চিত্র দেখা যায়।

জানা গেছে, দগ্ধ সাবিনা বেগম রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষীটারি ইউনিয়নের পূর্ব মান্দ্রাইন গ্রামের গোলাম রব্বানীর স্ত্রী। গাছ কাটা নিয়ে বিরোধের জের ধরে তার মুখে ও বুকে মরিচ মাখা গরম পানি ঢেলে দেন ছোট দেবরের স্ত্রী আমেনা বেগম ওরফে ময়নাবুড়ি। এ ঘটনার পর মামলা হলেও এখনো ধরা ছোঁয়ার বাইরে অভিযুক্তরা।

এলাকাবাসী জানান, গত ১১ জুন সকালে সাবিনাদের বসত ভিটায় লাগানো গাছ কাটাকে কেন্দ্র করে দেবর তারিক মিয়া ও ময়না বুড়ির সঙ্গে ঝগড়া বিবাদ সৃষ্টি হয়। এ সময় ময়নাবুড়ি ফুটন্ত গরম পানির মধ্যে মরিচের গুঁড়া মিশিয়ে সাবিনার মুখে ও বুকে ছুঁড়ে দেন। এতে সাবিনার মুখ ও বুক ঝলসে যায়। ঘটনার সময় দগ্ধ সাবিনার চিৎকারে এলাকাবাসী ছুটে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

রমেক হাসপাতালের বার্ন ইউনিটের বিভাগীয় প্রধান ডাক্তার মারুফুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘দগ্ধ সাবিনার শরীরের ২৮ ভাগ ঝলসে গেছে। তাকে সুস্থ্য করার আমাদের চেষ্টা অব্যহত আছে। তবে তার মুখের অবস্থা আগের মত ফিরানো যাবে না।’

দগ্ধ সাবিনার ভাই শারীরিক প্রতিবন্ধী সাঈদ মিয়া বার্তা২৪.কমকে বলেন, ‘ঘটনার পর পরই আমরা মামলা করেছি। কিন্তু পুলিশ এখন পর্যন্ত আসামিদের গ্রেফতার করেনি। আমার বোনের দুই মেয়ের মধ্যে রিতুমনি ঘটনার সময় গরম পানিতে আহত হয়। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ জড়িতদের শাস্তি চাই।’

গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে আসামিদের গ্রেফতারে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। কিন্তু আসামিরা ঘটনার পর থেকে গা ঢাকা দিয়েছে। তাদের গ্রেফতারে চেষ্টা চলছে।’

   

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইউএনএইচসিআরের প্রতিনিধির সাক্ষাৎ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইউএনএইচসিআরের প্রতিনিধির সাক্ষাৎ

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইউএনএইচসিআরের প্রতিনিধির সাক্ষাৎ

  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) প্রতিনিধি সাম্বল রিজভি।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

ইউএনএইচসিআর প্রতিনিধির সঙ্গে বৈঠকে রোহিঙ্গা সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করেন পররাষ্ট্রমন্ত্রী।

সাম্বল রিজভি মন্ত্রীকে মিয়ানমারের অভ্যন্তরে তাদের সেনাবাহিনী ও বিবদমান গোষ্ঠীগুলোর চলমান সশস্ত্র সংঘাত, মিয়ানমার বাহিনীর সদস্যদের বাংলাদেশ সীমান্তে পালিয়ে আসা, রোহিঙ্গা ক্যাম্পে জীবনযাত্রার ওপর আলোকপাত করেন।

;

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে ফের নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি এলবানিজ।

বৃহস্পতিবার (১৬ মে) তিনি এ অভিনন্দন জানান বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

শুভেচ্ছা বার্তায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানান, আগামী বছরগুলোতে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার জন্য উন্মুখ।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার মাধ্যমে আঞ্চলিক শান্তি, উন্নয়ন ও নিরাপত্তা বজায় রাখতে কাজ করতে চাই।

প্রধানমন্ত্রী অ্যান্থনি এলবানিজ শুভেচ্ছা বার্তায় আরো উল্লেখ করেন, ভারত মহাসাগরের দেশ হিসেবে জলবায়ু পরিবর্তন, অভিবাসন এবং সংশ্লিষ্ট বিষয়ে উভয় দেশের একই ধরনের স্বার্থ নিয়ে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা করতে অস্ট্রেলিয়া প্রতিশ্রুতিবদ্ধ।

;

গফরগাঁওয়ে দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে স্টেশনে দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা ঘটেছে। এতে ভোগান্তিতে পড়েছে কমিউটার ট্রেনের যাত্রীরা।

বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যা ৬টার দিকে দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়।

গফরগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার সেলিম আল হারুন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের ইঞ্জিনে সন্ধ্যা ৬টার দিকে ত্রুটি দেখা দেয়। এতে ট্রেনটি গফরগাঁও স্টেশনের এক নম্বর লাইনে দাঁড়িয়ে আছে। দুই নম্বর লাইন দিয়ে ঢাকা ময়মনসিংহ ট্রেন চলাচল সচল রয়েছে। ময়মনসিংহ থেকে বিকল্প ইঞ্জিন রওনা হয়েছে। সেটি আসলে দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

;

চুয়াডাঙ্গায় হেলমেট ছাড়া জ্বালানি তেল বিক্রি নিষিদ্ধ ঘোষণা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গায় হেলমেট ছাড়া পাম্প থেকে জ্বালানি তেল বিক্রি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সড়ক দুর্ঘটনায় অনাকাঙ্খিত মৃত্যু এড়াত জেলার পেট্রোল পাম্প মালিকদের সাথে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার (১৬ মে) বেলা তিনটায় চুয়াডাঙ্গা পুলিশ সুপারের সম্মেলনকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান।

মতবিনিময় সভায় পুলিশ সুপার বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধ মোটরসাইকেল চালক ও আরোহী হেলমেট ব্যবহার না করলে (No Helmet, No Fuel) কোনো পাম্প থেকে তেল দেয়া যাবে না। এসময় সড়ক দুর্ঘটনায় অনাকাঙ্খিত মৃত্যু এড়াতে ও আদরের সন্তানের সড়ক দুর্ঘটনা রোধে মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করতে অভিভাবকদের উদ্যোগী হওয়ার পরামর্শ প্রদান করেন পুলিশ সুপার।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ জ্বালানি তেল ও ট্রাংকলরী মালিক সমিতি চুয়াডাঙ্গা শাখার সভাপতি হাবিল হোসেন জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক এম এম তাছলিম আরিফ বাবু, সিনিয়র সহসভাপতি মাসুদুর রহমান শ্যামল, সহসভাপতি হাসিবুর রহমানসহ চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন পাম্পের মালিক পক্ষগণ ও তাদের প্রতিনিধিগণ।

;