বাংলা ব্লকেডে যাত্রীর চাপ মেট্রোরেলে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বাংলা ব্লকেডে যাত্রীর চাপ মেট্রোরেলে

বাংলা ব্লকেডে যাত্রীর চাপ মেট্রোরেলে

কোটাবিরোধী আন্দোলনকারীদের বাংলা ব্লকেডে ভোগান্তি এড়াতে অনেকেই মেট্রোরেলে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন। এরফলে মেট্রোরেলের স্টেশনগুলোতে যাত্রীর চাপ বেড়েছে কয়েকগুণ। এমনকি চাপ সামলাতে কয়েকটি স্টেশনের গেটও সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

বুধবার (১০ জুলাই) রাজধানীর শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজার, সাইন্সল্যাবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হওয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। তাই নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে অনেকেই মেট্রোরেলকে বেছে নিয়েছেন।

বিজ্ঞাপন

রাজধানীর সচিবালয়ের মেট্রোরেলের স্টেশন ঘুরে দেখা গেছে, অনেকেই নির্দিষ্ট গন্তব্যে যেতে বাস, সিএনজি থেকে নেমে মেট্রো স্টেশনে যাচ্ছেন। টিকিট কাউন্টার থেকে স্টেশনের সিঁড়ি পর্যন্ত যাত্রীরা লাইনে দাঁড়িয়েছেন। ফলে চাপ বেড়েছে কাউন্টারে।

সাব্বির রহমান যাবেন উত্তরা। তিনি গুলিস্তানে নেমে হেঁটে এসেছেন সচিবালয়ের মেট্রো স্টেশন। তিনি বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে আমার সমর্থন আছে। যদিও আন্দোলনে আমাদের ভোগান্তি হচ্ছে। তবে বিষয়টি দ্রুত সমাধান হওয়া উচিত। এই গরমে জনজীবনে অস্বস্তি তৈরি হচ্ছে। বাস ছেড়ে মেট্রোতে যাওয়ার জন্য টিকিটের লাইনে দাঁড়িয়েছি। দেখতেই পাচ্ছেন মেট্রোতে অনেক চাপ।

সচিবালয়ের স্টেশনের টিকিট কাউন্টারে দায়িত্বরতদের সঙ্গে কথা বলে জানা গেছে, অন্যদিনের ‍তুলনায় আজ চাপ অনেক বেশি।

ফার্মগেট থেকে আগারগাঁওয়ের শেরেবাংলা নগর বালক স্কুলে সন্তানকে নিতে এসেছেন মো. মিল্লাত আমিন। তিনি বলেন, অনেক কষ্ট করে মেট্রোরেলে উঠতে হয়েছে। অবস্থা এমন যে মানুষ একে অন্যের ঘাড়ের ওপর চড়ে আসে।

মিরপুর-১০ নম্বর থেকে আগারগাঁও আসা আরেক যাত্রী তাহমিনা আক্তার বলেন, প্রথমে এক ট্রেনে উঠতেই পারিনি। পরের ট্রেনে করে আসছি। অনেক লোক।

শুধু মেট্রোরেল নিয়মিত চলাচল করা যাত্রীরাই নন, আশপাশের বিভিন্ন এলাকার বাসিন্দারা রিকশায় করে, হেঁটে মেট্রোরেল স্টেশন পর্যন্ত এসে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।

যাত্রীর চাপ সামলাতে আগারগাঁও স্টেশনের পশ্চিম পাশের গেট বন্ধ রাখা হয়েছে। এতে অনেক যাত্রী এসে ফিরে যাচ্ছেন। অনেকে যাত্রী গেট বন্ধ দেখে ক্ষোভ প্রকাশ করছেন। গেটে কোনও গার্ড না থাকায় মেট্রোরেল চালু নাকি বন্ধ, এমন কোনও তথ্য পাওয়া যাচ্ছে না। গার্ডরা গেটে তালা দিয়ে সরে গেছেন।