হাসপাতালের সামনে ফার্মেসিতে মিললো অনিবন্ধিত বিদেশি ওষুধ

  • স্টাফ কসেরপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম মেডকিলে কলেজ হাসপাতালের সামনে দুটি ফার্মেসিতে অভিযান চালিয়ে দেড় লাখ টাকার অনিবন্ধিত বিদেশি ওষুধ জব্দ করা হয়েছে। একইসঙ্গে ২ ফার্মেসিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় এনএসআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চান্দগাঁও সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান এ অভিযান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

অভিযানে সহযোগিতা করেন ওষুধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন আকন্দ রাজু ও কোতোয়ালী থানার পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে চান্দগাঁও সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান বলেন, এগুলো বিদেশি ওষুধ (অনিবন্ধিত)। বাংলাদেশের বাজারে বিক্রির জন্য নিবন্ধন প্রয়োজন থাকলেও এসব ওষুধের প্যাকেজিংয়ে কোনো নিবন্ধন নম্বর নেই। আমাদের কাছে অভিযোগ এসেছে ফার্মেসিগুলোতে অনুমোদনহীন বিদেশি ওষুধ ও নিষিদ্ধ ওষুধ বিক্রি করা হচ্ছে। সেই অভিযোগের প্রেক্ষিতে ইমন মেডিকেল হল ও সাহান মেডিকোতে অভিযান চালিয়ে আনুমানিক দেড় লাখ টাকার ওষুধ জব্দ করা হয়েছে এবং দুইটি ফার্মেসিকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যদিও নিষিদ্ধ ঘোষিত ওষুধ অভিযানে পাইনি। ধারণা করছি, আমাদের আসার খবর পেয়ে তারা সরিয়ে নিয়েছে।