ভবনের কার্নিশ থেকে কিশোরীকে উদ্ধার ফায়ার সার্ভিস

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ভবনের কার্নিশ থেকে কিশোরীকে উদ্ধার ফায়ার সার্ভিস

ভবনের কার্নিশ থেকে কিশোরীকে উদ্ধার ফায়ার সার্ভিস

রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা আবাসিক এলাকার একটি ভবনের কার্নিশ আটকে পড়া এক কিশোরীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বুধবার (১৯ জুন) সকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ -এ এক প্রত্যক্ষদর্শীর ফোন কলে তথ্য পেয়ে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ -এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার।

বিজ্ঞাপন

তিনি বলেন, উদ্ধার হওয়া কিশোরীর বয়স চৌদ্দ বছর। তার বাবা মারা গেছেন। মা অন্যত্র বিয়ে করেছেন। বসুন্ধরা আবাসিক এলাকার বি-ব্লকের একটি ভবনে দাদীর সঙ্গে থাকত ওই কিশোরী। বেশ কিছুদিন ধরে মায়ের কাছে যেতে চাইছিল সে। কিন্তু দাদি যেতে দেয়নি। এনিয়ে দাদীর ওপর অভিমান করে সকালে আটতলা ভবনের সাততলা থেকে কার্নিশ বেয়ে নেমে মায়ের কাছে যাওয়ার চেষ্টা করতে গিয়ে কার্নিশ আটকে পড়ে এই কিশোরী।

বিষয়টি দেখে একজন প্রত্যক্ষদর্শী বুধবার সকালে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে কার্নিশে আটকে পড়ার তথ্য জানায়।

কলটি রিসিভ করেছিলেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর এএসআই লোকমান হোসেন। এএসআই লোকমান তাৎক্ষণিকভাবে বিষয়টি বারিধারা ফায়ার সার্ভিস স্টেশন এবং ভাটারা থানায় দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানায়।

সংবাদ পেয়ে বারিধারা ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দল ও ভাটারা থানা পুলিশের উদ্ধারকারী দল অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছায়। সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস স্টেশন, থানা পুলিশ ও কলারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছিলেন ৯৯৯ ডিসপাচার ফায়ার ফাইটার মেহেদী হাসান।

পরে আটতলা ভবনের সাততলার ফ্ল্যাটের ভেতর থেকে জানালার গ্রিল কেটে কার্নিশ থেকে কিশোরীকে নিরাপদে উদ্ধার করা হয়। বারিধারা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. রাজু ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।