ফিরতি পথ ধরেননি এখনো অনেকেই

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

ঈদের দুইদিন পেরিয়ে গেলেও গ্রামে স্বজনদের সঙ্গে ছুটি কাটিয়ে ফিরতি পথ ধরেননি রাজধানীবাসীর অনেকেই। গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, ঢাকায় ফিরছেন এমন মানুষের সংখ্যা খুবই কম। তবে অনেকেই এখনো ঢাকা ছাড়ছেন।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, ছুটি শেষে ফিরতি যাত্রীদের চাপ বাড়বে আরো একদিন পর। আবার অনেকেই শনিবার ঢাকা এসে রোববার থেকে অফিস শুরু করবেন।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুন) গাবতলী বাস টার্মিনাল ও এর আশপাশের এলাকা ঘুরে দেখা যায়, ঢাকামুখী যাত্রীর চাপ চোখে পড়ার মতোন নয়। তবে কিছু সময় পর পর বিভিন্ন পরিবহনের বাস টার্মিনালে আসছে। দেশের বিভিন্ন জেলা থেকে আসা এসব বাসে যাত্রীর সংখ্যা অনেকটাই কম।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার ভোরে যেসব বাস গাবতলী, টেকনিক্যাল এলাকায় এসে পৌঁছেছে, সেসব বাস ছিল যাত্রীপূর্ণ। যেহেতু, বুধবার থেকে সরকারি-বেসরকারি অনেক অফিস খোলা, সে কারণে ভোরে রাজধানীতে পৌঁছে নিজেদের কাজে যোগ দিয়েছেন অনেকেই।

হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার মাস্টার মো. আজাদ বলেন, আসার যাত্রী আছে। বুধবার সকালে যে সব বাস এসেছে, সেগুলোর সিট খালি ছিল না। ঢাকা থেকে এখন আমরা যে সব বাস ছাড়ছি, তার বেশির ভাগই সিট খালি অবস্থাতেই ছাড়ছি।

বুধবারও অনেকেই ঢাকা ছেড়েছেন, ছবি- গাবতলী এলাকার, বার্তা২৪.কম

শ্যামলী পরিবহনের কাউন্টার মাস্টার মো. শুভ বলেন, ঢাকামুখী যাত্রী চাপ বাড়বে আরো দুইদিন পর।

তিনি বলেন, এখনো যাত্রী আসছে। তবে দুইদিন পর চাপ আরো বাড়বে। এখনো মানুষ যাচ্ছে।

উত্তরবঙ্গমুখী এন আর ট্রাভেলসের কাউন্টার মাস্টার শিমুল সাহা জানান, বুধবার সকাল থেকে অনেক বাসই ঢাকায় পৌঁছেছে। এসব বাসে উল্লেখযোগ্যসংখ্যক যাত্রী ছিল।

তিনি বলেন, উত্তরের যাত্রী আছে। অনেক যাত্রী এখনো যাচ্ছেন। তবে পুরো বাস ‘ফিল-আপ’ হচ্ছে না। আসার যাত্রীও আছে। যাওয়ার সময় চাপ পড়ে কিন্তু আসার সময় মানুষ আসেন ধাপে ধাপে। সে কারণে আসার চাপটা ওইভাবে দেখা যায় না।