২৪ ঘণ্টায় কোরবানির পশুর বর্জ্য অপসারণের ঘোষণা কুসিক মেয়রের

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি কর্পোরেশনে (কুসিক) ২৪ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর সব ধরনের বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন মেয়র ডা.তাহসীন বাহার সূচনা। এছাড়া ৭২ ঘণ্টার মধ্যে পশুর হাটের বর্জ্য পরিষ্কার করা হবে বলেও জানান তিনি।

রবিবার (১৬ জুন) সন্ধ্যায় বার্তা২৪.কম-কে এসব তথ্য নিশ্চিত করেন মেয়র সূচনা।

বিজ্ঞাপন

মেয়র সূচনা বলেন, সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কাজে নিয়োজিত ব্যক্তিরা টানা ৩-৪ দিন কাজ করেন। তাই কুমিল্লাবাসী ঈদের দুই দিনের মধ্যে কোরবানি শেষ করলে ভালো হয়।

মেয়র আরও বলেন, ঈদের দিন কোরবানির বর্জ্য অপসারণের জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে স্থায়ী ও আউটসোর্সিং মিলে প্রায় ৪ শতাধিক শ্রমিক কাজ করবে। ২৪ ঘন্টার মধ্যে বর্জ্য সরিয়ে নেওয়ার জন্য ৩৮ টি গাড়ী থাকবে। অন্যদিকে নগরীর ২৭ টি ওয়ার্ডের কাউন্সিলরদের মাধ্যমে ২৪ হাজার ব্যাগ বিতরণ করা হয়েছে। ফলে নগরবাসী তাদের কোরবানির বর্জ্য দ্রুত অপসারণ করতে পারবেন।

সি‌টি মেয়র আ‌রও বলেন, ঈ‌দের দিন দুপুর ৩ টা থেকে প্রতি ওয়ার্ড ভিত্তিক বর্জ্য পরিষ্কারের জন্য গাড়ি যাবে ।গাড়ির নাম্বার, চালক এবং সহযোগীদের নাম ও ফোন নাম্বার ইতিমধ্যেই নির্বাচিত কাউন্সিলরদের সচিবের কাছে পাঠানো হয়েছে । তারপরও যদি সন্ধ্যার মধ্যে কোন বর্জ্য অপসারন না হয়। সেক্ষেত্রে একটি হটলাইন নাম্বার দেয়া হয়েছে। আমি আশা করছি, নগরবাসী সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে ঈদুল আজহা উদযাপন করবে।