বাসায় কেউ নেই জেনে স্বর্ণালংকারসহ ১৯ লাখ টাকা চুরি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কমকে, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন এক বাসার গ্রিল কেটে প্রায় ১৯ লাখ টাকাসহ সাড়ে ২৩ ভরি স্বর্ণালংকার চুরির ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছে থেকে চোরাইকৃত দুই লাখ টাকাসহ সাড়ে ১৩ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

গত ১১ ও ১২ জনু ঢাকা, কুমিল্লা ও নোয়াখালীসহ বিভিন্ন জায়গায় টানা ত্রিশ ঘণ্টা অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে নগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃত দু’জন হলেন- নুরনবী সাকিব (২৩) ও মো. আশিকুর রহমান (২৫)।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন নগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) উপপুলিশ কমিশনার আলী হোসেন।

ডিবি পুলিশ জানায়, গত ১৩ এপ্রিল ডবলমুরিং থানাধীন মৌলভি পাড়ার পীর বাড়ির ৩য় তলা বাসিন্দা বাদী জসিম উদ্দিন (৪৬) এবং তার স্ত্রী ও ছোট ছেলেকে নিয়ে ঢাকায় ছিলেন। এসময়ের মধ্যে অজ্ঞাতনামা চোরেরা জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে আনুমানিক ২৩ ভরি স্বর্ণের অলংকার এবং বাদী ও বাদীর স্ত্রীর হজে যাওয়ার জন্য রাখা ১৮ লাখ ৮০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় ডবলমুরিং থানায় মামলা রুজু হয়।

ডিবির উপপুলিশ কমিশনার আলী হোসেন বলেন, মামলা পর ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর আমাদের একটি টিম গত ১১ ও ১২ জুন টানা ৩০ ঘণ্টা ধরে ঢাকা, কুমিল্লা এবং নোয়াখালীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে চুরির ঘটনায় জড়িত নুরনবী সাকিব ও আশিকুর রহমানকে গ্রেফতার করে।

এসময় তাদের কাছ থেকে চোরাইকৃত সাড়ে ১৩ ভরি স্বর্ণালংকারসহ নগদ ২ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আসামিরা পেশাদার চোর। তারা এর আগে অনেকবার চুরি ও ছিনতাইয়ের অপরাধে গ্রেফতার হয়েছিল। জিজ্ঞাসাবাদে তারা জানা গেছে, তাদের সঙ্গে এর আগে ইতিপূর্বে গ্রেফতার হওয়া রাতুল ও সালাউদ্দিনসহ বাসা বাড়িতে চুরি করার পরিকল্পনা করে। তারা দিনে বিভিন্ন এলাকার বাসা বাড়ি ঘুরে দেখে, যে সকল বাসা বাড়িতে লোকজন থাকে না, ওই বাসার মেইন দরজার তালা ভেঙ্গে অথবা জানালা গ্রিল কেটে বাসার ভিতর প্রবেশ করে চুরি করে।

ঘটনার দিন আসামিরা দিনের বেলায় চৌমুহনী এলাকায় ঘুরাঘুরি করে বাসা নির্ধারণ করে চলে আসে। বাসায় কেউ নাই তা নিশ্চিত হয়ে রাত অনুমান তিনটার দিকে তারা বাসার বাহির থেকে পাশের বিল্ডিংয়ের কার্নিশ দিয়ে উঠে জানালার গ্রিল কেটে বাসায় প্রবেশ করে। এরপর বাসার স্টিল আলমারির ড্রয়ারের তালা ভেঙ্গে বাদী দম্পতি হজে যাওয়ার জন্য রাখা টাকা ও স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে চোরাই টাকা এবং স্বর্ণালংকার আসামি নুরনবী সাকিব এবং মো. আশিকুর রহমানসহ অত্র মামলায় ইতিপূর্বে গ্রেফতার হওয়া রাতুল এবং সালাউদ্দিন ভাগ করে অজ্ঞাতস্থানে পালিয়ে যায় বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।