গাইবান্ধায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
গাইবান্ধায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

গাইবান্ধায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

  • Font increase
  • Font Decrease

গাইবান্ধার সুন্দরগঞ্জে পুকুরে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার (১৮ মে) বিকেলে উপজেলার সোনারায় ইউনিয়নের বলরাম গ্রামে এ ঘটনা ঘটে।

ছয় বছর বয়সী শিশু আব্দুল্লাহ লাবিব আল নাহিদ ওই গ্রামের মৃত ওসমান গনির ছেলে।

মৃত্যুর বিষয়টি রাত ৯টার দিকে মোবাইল ফোনে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম।

এসময় পরিবারের বরাতে তিনি জানান, আজ শনিবার বিকেলের দিকে শিশু নাহিদকে না পেয়ে খুঁজতে থাকে পরিবারের লোকজন। খোঁজাখুঁজির একপর্যায়ে ওই এলাকার এক প্রতিবেশী শিশু নাহিদকে পুকুরের পানিতে ভাসতে দেখে এবং চিৎকার করতে থাকেন।

পরে স্বজনরা শিশু নাহিদকে আহত অবস্থায় উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

   

ঈদের পর মেট্রোরেল চলাচলে সূচি পরিবর্তন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ঈদের পর মেট্রোরেল চলাচলে সূচি পরিবর্তন

ঈদের পর মেট্রোরেল চলাচলে সূচি পরিবর্তন

  • Font increase
  • Font Decrease

সরকার নির্ধারিত নতুন অফিসের সময়সূচীর কারণে পরিবর্তন হয়েছে মেট্রোরেলের পিক ও অফ পিক আওয়ারের সময়।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোলের কার্যালয় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এ কথা জানান।

তিনি বলেন, গত ৬ জুন সরকার থেকে অফিসের সময়সূচী ৯টা থেকে ৫ টা পর্যন্ত করা হয়েছে। এই সময়সূচি ঈদের পর ১৯ জুন থেকে কার্যকর হবে। এজন্য মেট্রোরেলের পিক ও অফ পিক আওয়ারের সময়তেও পরিবর্তন আনা হয়েছে।

নতুন সময়সূচী কেমন হবে তা উল্লেখ করে তিনি বলেন, উত্তরা উত্তর থেকে থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল ৭টা ৩০ মিনিট পর্যন্ত আগের মতই স্পেশাল অফ পিক থাকবে। এই সময় হেডওয়ে হবে ১০ মিনিট। আর সকাল ৭টা ৩১ মিনিট থেকে সকাল ১১টা ৩৬ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এই সময় হেড ওয়ে হবে ৮ মিনিট। আবার সকাল ১১টা ৩৭ মিনিট থেকে দুপুর ২টা ২৪ মিনিট থেকে অফ পিক আওয়ার। এসময় ১২ মিনিট হেড ওয়ে।

আবার দুপুর ২টা ২৫ মিনিট থেকে রাত ৮টা ৩২ মিনিট পিক আওয়ার। এসময় হেডওয়ে ৮ মিনিট। আবার রাত ৮টা ৩৩ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত স্পেশাল অফ পিক। এইসময় হেডওয়ে হবে ১০ মিনিট।

অন্যদিকে মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল ৭টা ৩০ মিনিট থেকে সকাল ৮টা পর্যন্ত স্পেশাল অফ পিক। এই সময় হেডওয়ে ১০ মিনিট। সকাল ৮টা ১ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পিক আওয়ার। এইসময় হেডওয়ে ৮ মিনিট। দুপুর ১২টা ০৯ মিনিট থেকে দুপুর ৩টা ০৪ মিনিট স্পেশাল অফ পিক। এই সময় হেডওয়ে ১২ মিনিট। আবার দুপুর ৩টা ৫ মিনিট থেকে রাত ৯টা ১২ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এই সময় হেড ওয়ে ৮ মিনিট। রাত ৯টা ১৩ মিনিট থেকে রাত ৯টা ৪০ স্পেশাল অফ পিক। এই সময় হেড ওয়ে ১০ মিনিট।

আর আগের মতই সাপ্তাহিক বন্ধ শুক্রবার।

ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানির পশুর চামড়া ও কাঁচা বা রান্না করা মাংস মেট্রোরেল বহন করা যাবে না। ইতোপূর্বে আরোপিত অন্যান্য নিষেধাজ্ঞা বহাল থাকবে।এছাড়া ঈদের দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

তিনি বলেন, শনিবার ব্যতীত সকল সরকারি ছুটির দিনে মেট্রোরেল ১২ মিনিট এর পরিবর্তে ১৫ মিনিট করা হয়েছে।

ভাড়া বৃদ্ধি নিয়ে ব্যবস্থাপনা পরিচালক বলেন, এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি। তবে ভাড়া বাড়বে। এটা ৩০ জুনের আগে বলা যাচ্ছে না। এখন একটি মেট্রোরেলে গড়ে এক হাজার ৬০০ থেকে এক হাজার ৭০০ যাত্রী যাতায়াত করে। আর ধারণক্ষমতা ২ হাজার ২০০। এখন দিনে ৩ লাখ ২৫ হাজার যাত্রী মেট্রোরেলে যাতায়াত করে। দিনে ১৯৪ বার মেট্রোরেল যাওয়া আসা করলেও ১৯ জুন থেকে ১৯৬ বার করবে।

;

হজে নিয়ে যাওয়ার কথা বলে প্রতারণা, গ্রেফতার দুই



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নীলফামারী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নীলফামারীর সদরে হজে নিয়ে যাওয়ার কথা বলে প্রতারণার অভিযোগ দুইজনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম।

গ্রেফতারকৃতরা হলেন- সদরের উত্তর শশী গ্রামের ইউনুস আলীর ছেলে ও সোনাখুলী কামিল মাদরাসার প্রভাষক নুরুল্যাহ ওরফে বুলবুল (৪২) ও সিংদই এলাকার মৃত ওমর আলীর ছেলে আবু সাঈদ জমির হাফেজ (৪৭)।

থানা পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত কয়েক মাস আগে ভুক্তভোগী ও তার মাকে হজে পাঠানোর কথা বলে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের থেকে আট লাখ টাকা নেয়। তাদের ইন্টারন্যাশনাল হজ এজেন্সির মাধ্যমে হজে পাঠানোর কথা ছিলো। পরে তাদের হজে যাওয়ার জন্য ফ্লাইটের তারিখ নির্ধারণ করে দিলেও তারা যেতে পারেননি। পরে অভিযুক্তদের থেকে টাকা ফেরত চাইলে তারা বিভিন্ন ভয়ভীতি দেখায়, এতে তারা স্থানীয়দের পরামর্শে থানায় লিখিত এজাহার দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে দুইজনে গ্রেফতার করেন।

এ বিষয়ে ওসি আরও বলেন, হজে পাঠানোর কথা বলে প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

;

টানা ৫ দিনের ছুটিতে যাচ্ছেন সরকারি চাকরিজীবীরা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
টানা ৫ দিনের ছুটিতে যাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

টানা ৫ দিনের ছুটিতে যাচ্ছেন সরকারি চাকরিজীবীরা

  • Font increase
  • Font Decrease

আগামী সোমবার (১৭ জুন) দেশে ঈদুল আজহা উদযাপিত হবে। সরকারি ছুটির তালিকা অনুযায়ী আগামী রোববার (১৬ জুন) থেকে মঙ্গলবার (১৮ জুন) পর্যন্ত ঈদের ছুটি শুরু। কিন্তু এর আগে শুক্রবার (১৪ জুন) ও শনিবার (১৫ জুন) থাকায় আজই সরকারি চাকরিজীবীদের শেষ কর্মদিবস ছিল।

সে হিসেবে এবারের কোরবানি ঈদে টানা ৫ দিনের ছুটি পাচ্ছে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। ছুটি কাটিয়ে আগামী বুধবার (১৯ জুন) ঈদের পর অফিস করবেন তারা।  

মুসলমানদের জীবনে আল্লাহ প্রদত্ত দুটি আনন্দের দিনের অন্যতম একটি ঈদুল আজহা। ঈদুল ফিতরের দুই মাস ১০ দিন পর মুসলমানরা ঈদুল আজহা পালন করে থাকেন।

হিজরি ক্যালেন্ডারের জিলহজ্জ মাসের ১০ তারিখে ঈদুল আজহা পালন করা হয়। তবে পশু কোরবানি করা যায় ৩ দিন (১০, ১১ ও ১২ জিলহজ্জ)।

;

বাসায় কেউ নেই জেনে স্বর্ণালংকারসহ ১৯ লাখ টাকা চুরি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কমকে, চট্টগ্রাম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানাধীন এক বাসার গ্রিল কেটে প্রায় ১৯ লাখ টাকাসহ সাড়ে ২৩ ভরি স্বর্ণালংকার চুরির ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছে থেকে চোরাইকৃত দুই লাখ টাকাসহ সাড়ে ১৩ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

গত ১১ ও ১২ জনু ঢাকা, কুমিল্লা ও নোয়াখালীসহ বিভিন্ন জায়গায় টানা ত্রিশ ঘণ্টা অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে নগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ।

গ্রেফতারকৃত দু’জন হলেন- নুরনবী সাকিব (২৩) ও মো. আশিকুর রহমান (২৫)।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন নগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) উপপুলিশ কমিশনার আলী হোসেন।

ডিবি পুলিশ জানায়, গত ১৩ এপ্রিল ডবলমুরিং থানাধীন মৌলভি পাড়ার পীর বাড়ির ৩য় তলা বাসিন্দা বাদী জসিম উদ্দিন (৪৬) এবং তার স্ত্রী ও ছোট ছেলেকে নিয়ে ঢাকায় ছিলেন। এসময়ের মধ্যে অজ্ঞাতনামা চোরেরা জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে আনুমানিক ২৩ ভরি স্বর্ণের অলংকার এবং বাদী ও বাদীর স্ত্রীর হজে যাওয়ার জন্য রাখা ১৮ লাখ ৮০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় ডবলমুরিং থানায় মামলা রুজু হয়।

ডিবির উপপুলিশ কমিশনার আলী হোসেন বলেন, মামলা পর ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর আমাদের একটি টিম গত ১১ ও ১২ জুন টানা ৩০ ঘণ্টা ধরে ঢাকা, কুমিল্লা এবং নোয়াখালীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে চুরির ঘটনায় জড়িত নুরনবী সাকিব ও আশিকুর রহমানকে গ্রেফতার করে।

এসময় তাদের কাছ থেকে চোরাইকৃত সাড়ে ১৩ ভরি স্বর্ণালংকারসহ নগদ ২ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আসামিরা পেশাদার চোর। তারা এর আগে অনেকবার চুরি ও ছিনতাইয়ের অপরাধে গ্রেফতার হয়েছিল। জিজ্ঞাসাবাদে তারা জানা গেছে, তাদের সঙ্গে এর আগে ইতিপূর্বে গ্রেফতার হওয়া রাতুল ও সালাউদ্দিনসহ বাসা বাড়িতে চুরি করার পরিকল্পনা করে। তারা দিনে বিভিন্ন এলাকার বাসা বাড়ি ঘুরে দেখে, যে সকল বাসা বাড়িতে লোকজন থাকে না, ওই বাসার মেইন দরজার তালা ভেঙ্গে অথবা জানালা গ্রিল কেটে বাসার ভিতর প্রবেশ করে চুরি করে।

ঘটনার দিন আসামিরা দিনের বেলায় চৌমুহনী এলাকায় ঘুরাঘুরি করে বাসা নির্ধারণ করে চলে আসে। বাসায় কেউ নাই তা নিশ্চিত হয়ে রাত অনুমান তিনটার দিকে তারা বাসার বাহির থেকে পাশের বিল্ডিংয়ের কার্নিশ দিয়ে উঠে জানালার গ্রিল কেটে বাসায় প্রবেশ করে। এরপর বাসার স্টিল আলমারির ড্রয়ারের তালা ভেঙ্গে বাদী দম্পতি হজে যাওয়ার জন্য রাখা টাকা ও স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে চোরাই টাকা এবং স্বর্ণালংকার আসামি নুরনবী সাকিব এবং মো. আশিকুর রহমানসহ অত্র মামলায় ইতিপূর্বে গ্রেফতার হওয়া রাতুল এবং সালাউদ্দিন ভাগ করে অজ্ঞাতস্থানে পালিয়ে যায় বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

;