কুষ্টিয়ায় শ্রমজীবী মানুষের মাঝে ছাতা-পানি ও স্যালাইন বিতরণ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
শ্রমজীবী মানুষের মাঝে ছাতা-পানি ও খাবার স্যালাইন বিতরণ

শ্রমজীবী মানুষের মাঝে ছাতা-পানি ও খাবার স্যালাইন বিতরণ

  • Font increase
  • Font Decrease

তীব্র দাবদাহে কুষ্টিয়ার মানুষের জীবন বিপর্যস্ত। মৌসুমের বাতাসে আর্দ্রতা বেশি থাকায় সর্বত্রে ভ্যাপসা গরম বিরাজ করছে। রোদের তীব্রতা বেশি হওয়ায় খুব অল্পতেই মানুষ হয়রানি হচ্ছে। ফলে শ্রমজীবী মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে কুষ্টিয়ায় শ্রমজীবী ও রিকশা-ভ্যান চালকদের মাঝে মাথার ছাতা ও হাতে বিনামূল্যে পানির বোতল এবং খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।

কুষ্টিয়া শহরের থানা ট্রাফিক মোড়ে দুই শতাধিক শ্রমজীবী ও রিকশা-ভ্যান চালকদের মাঝে এসব তুলে দেন 'স্বপ্ন প্রয়াস যুব সংস্থা' নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

'স্বপ্ন প্রয়াস যুব সংস্থা' সংগঠনের সভাপতি সাদিক হাসান রহিদের সভাপতিত্বে এবং সংগঠনের উপদেষ্টা, সাংবাদিক এসএম জামালের পরিচালনায় এ কার্যক্রমে অংশ নেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো: সোহেল রানা, খেয়া রেস্তোরাঁর জেনারেল ম্যানেজার সাইদুল বারী টুটুলসহ সংগঠনের সদস্য রুম্পা, চমক, সাব্বির, তানজিল, রাহুল ওবাইদুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোঃ সোহেল রানা বলেন, প্রচণ্ড গরমে যখন জনজীবন বিপর্যস্ত তখন কুষ্টিয়ার এই স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন প্রয়াস যুব সংস্থা শহরের মধ্যে রিকশা-ভ্যান চালকদের মাথার ছাতা, অসহায় ও শ্রমজীবী মানুষের জন্য পানির বোতল ও খাবার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে এটা সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। এতে করে গরমে খেটে খাওয়া মানুষকে পানি ও স্যালাইন বিতরণ করার ফলে অনেক সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন। এভাবেই আরও অনেক সংগঠন এবং বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

সংগঠনটির সভাপতি সাদিক হাসান রহিদ বলেন, এবারে তীব্র তাপদাহে শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষ অতিষ্ঠ। চিকিৎসকরা এই গরমে বেশি বেশি পানি পান করতে উপদেশ দিচ্ছেন। পথে চলাচলের সময় পানির সংকট চোখে পড়ে। তাই সংগঠন থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। তাদের খাবার পানির বোতল, খাবার স্যালাইনসহ চালকদের মাঝে মাথার ছাতা বিতরণ করেছি। ভবিষ্যতেও এ ধারা অব্যহত রাখবো বলেও জানান তিনি।

সংঠনটির স্বেচ্ছাসেবীরা জানিয়েছেন, তীব্র তাপদাহের কারণে নিজেদের অর্থায়নে আজকে এই আয়োজন করা হয়েছে। গরমে এ মৌসুমে তাপদাহ যতদিন প্রবাহমান থাকবে ততদিন তারা আরও নতুন নতুন উদ্যোগ হাতে নেবেন।

   

শিবগঞ্জে চেয়ারম্যান পদে মায়ের প্রতিদ্বন্দ্বী ছেলে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া
শিবগঞ্জে চেয়ারম্যান পদে মায়ের প্রতিদ্বন্দ্বী ছেলে

শিবগঞ্জে চেয়ারম্যান পদে মায়ের প্রতিদ্বন্দ্বী ছেলে

  • Font increase
  • Font Decrease

 

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মা, ছেলে ও ভাগ্নেসহ ৪ জন। এছাড়া পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ১০ জন। আগামী ২৯ মে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন এই ১৪ জন প্রার্থী।

গতকাল বৃহস্পতিবার (২ মে) মনোনয়নপত্র জমা দানের শেষ দিনে এসব তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান।

উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ প্রার্থী। তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, রিজুর মা মোছাঃ ফাতেমা বেগম ও শিবগঞ্জ আসনের বর্তমান সাংসদ শরিফুল ইসলাম জিন্নাহ'র ছেলে ও বগুড়া জেলা যুব সংহতির নেতা হুসাইন শরীফ সঞ্চয় (রিজুর ভাগ্নে)।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, কিচক ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাকী, শিবগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহেল শাফি তালুকদার, সাবেক ছাত্রদল নেতা শাহ নেওয়াজ বিপুল, আরিফ প্রামানিক ও গণেশ প্রসাদ কানু।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক জান্নাতি আক্তার টুম্পা, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শাহানা খাতুন, ময়দানহাট্টা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী তানজিলা আক্তার পপি, ববিতা ফেরদৌসী ও রুলি বিবি।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা আব্দুল হান্নান বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ৫ মে। আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে (তিন দিন)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে ও প্রতীক বরাদ্দ ১৩ মে।

 

;

সিলেটে দুর্বৃত্তের ছুরিকাঘাতে তরুণ খুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সিলেটে দুর্বৃত্তের ছুরিকাঘাতে মোহাম্মদ আলী (১৭) নামে এক তরুণ খুন হয়েছেন। নিহত মোহাম্মদ আলী কিশোরগঞ্জ জেলার বাজিতপুর এলাকার নুর আলীর ছেলে। তারা স্বপরিবারে নগরীর ছড়ারপাড় কলোনীতে বসবাস করতেন।

শুক্রবার (৩ মে) বিকেল ৫টার দিকে নগরীর চালিবন্দর এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালি মডেল থানাধীন সুবহানীঘাট ফাঁড়ির ইনচার্জ (এসআই) শামীম উদ্দিন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে দুর্বৃত্তরা চালিবন্দর ভৈরব মন্দির এলাকায় ওই তরুণকে ঘেরাও করে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে সিলেট কোতোয়ালি মডেল থানাধীন সুবহানীঘাট ফাঁড়ির ইনচার্জ (এসআই) শামীম উদ্দিন বলেন, দুর্বৃত্তদের ছুরিকাঘাতে সবজি বিক্রেতা এক তরুণ খুন হয়েছেন। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। মরদেহ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। কিন্তু কি কারণে হত্যা করা হয়েছে, বিস্তারিত জানার চেষ্টা চলছে।

;

ভোট নরমালে না হলে সিজার করে নিব: চেয়ারম্যান প্রার্থী পারভেজ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের আপন ভাতিজা ফেরদৌস পারভেজ এর একটি নির্বাচনী প্রচারণার সময় দেয়া বক্তব্য ছড়িয়ে পড়েছে এলাকা জুড়ে৷

এতে তাকে বলতে শোনা যায়, "আগে ছিলো দশ হাজার টাকা জামানত এখন দেড় লক্ষ টাকা এটা কি মুখের কথা ওটে কি আছে আমি দেখব নরমালে (স্বাভাবিকভাবে) না হলে আমি সিজার করে (জোরপূর্বক সিল মেরে ভোট নেওয়া বুঝায়) ভোট করব। এমপি সাহেব মাথার উপর আছে, আমাদের কি উন্নয়ন করা যাবে না?"

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস পারভেজের এমন একটি মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে৷ এতে আলোচনা সমালোচনার ঝড় বইছে উপজেলা জুড়ে।

তিনি উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ছড়িয়ে পড়া ভিডিওতে আরও দেখা যায়, তিনি উপজেলার খালিশা চাপানি ইউনিয়নে এক পথসভায় মাইক হাতে নিয়ে দাড়িয়ে সামনে নেতাকর্মীদের উদ্দেশ্য এসব মন্তব্য করছেন। এসময় উপস্থিত নেতাকর্মীরা ঠিক ঠিক বলে চিৎকার করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ভোটার ও প্রার্থীরা জানান, এমপি সাহেবের ভাতিজা পারভেজ নিজ মুখে কেন্দ্র দখলের কথা বলেছেন, যার ভিডিও ইতোমধ্যে সবখানে ছড়িয়ে পড়েছে। তারা বলেন ভোট যদি সিজার বা দখল করে হয় তাহলে ভোটারদের কেন্দ্রে গিয়ে লাভ কি? আর ভোটের জন্য সরকারের এত টাকা খরচ করার দরকার কি? তাদেরকে এমনিতেই দিয়ে দিলে হয়। প্রকাশ্যে এমন বক্তব্যের কারণে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি জনগণ আস্থা হারিয়ে যাচ্ছে।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী ও এমপি আফতাব উদ্দিন সরকারের আপন ভাতিজা ফেরদৌস পারভেজের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ভিডিওটা সুপার ইডিট দাবি করে বলেন, আমি এসব কথা বলিনি আমার শত্রু পক্ষ এটা সুপার ইডিট করে ছড়িয়ে দিয়েছে।

;

স্ত্রীর মৃত্যুর ঘটনায় স্বামী আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
স্ত্রীর মৃত্যুর ঘটনায় স্বামী আটক

স্ত্রীর মৃত্যুর ঘটনায় স্বামী আটক

  • Font increase
  • Font Decrease

 

চট্টগ্রামের আনোয়ারায় সানজিদা আক্তার নামের (২৫) এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুুলিশ। এ ঘটনায় তার স্বামী আব্দুল করিমকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে এটি হত্যাকাণ্ড বলে ধারণা পুলিশের।

শুক্রবার (৩ মে) সকালে উপজেলার বারশত দুধকুমড়া এলাকার আলম খান মেম্বারের বাড়ি এলাকার শ্বশুরবাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত সানজিদা ওই এলাকার মো. আবদুল করিমের স্ত্রী এবং একই গ্রামের মো. ফরিদের মেয়ে। তিনি ৫ ও ৭ বছর বয়সী দুই ছেলে সন্তানের জননী।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ বার্তা২৪.কমকে বলেন, খবর পেয়ে সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় আমরা নিহতের স্বামী করিমকে আটক করেছি।

তিনি আরও বলেন, নিহতের গলায় ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মারধরের কারণে গৃহবধূর মৃত্যু হয়েছে। ভোররাতে এটি হয়েছে মনে হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। এঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

;