বিএনপির কর্মসূচি জঙ্গি-সন্ত্রাসের কর্মসূচি: নিখিল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

বিএনপির কর্মসূচিকে জঙ্গি সন্ত্রাসের কর্মসূচি বলে মন্তব্য করেছেন ঢাকা ১৪ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায় রাজধানীর সেগুনবাগিচা এলাকায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।।

এ সময় তিনি বলেন, 'আমার সৌভাগ্য আমি মানুষের জন্য কাজ করতে পারছি। দেশ তার আওয়ামী লীগের নেতৃত্বে নিজ মহিমায় এগিয়ে চলেছে। বঙ্গবন্ধুর নৌকাই বাংলাদেশ দিয়েছে। এই নৌকায় আপনারা বিগত দিনে ভোট দিয়েছেন, বঙ্গবন্ধু কন্যাকে রাষ্ট্রীয় মর্যাদায় এনেছেন। যার কারণে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ মাধুর্যতার জায়গা পেয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশ।' 

এ সময় বিএনপি প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেন, 'বিএনপি যদি মানুষের কল্যাণে কাজ করত তারা তো রাজপথের নামার কথা না। তারা বিশ্বের বিভিন্ন জঙ্গিসংগঠন গুলোর মত আত্মগোপনে চলে গেছেন। সেখান থেকে ভিডিও বার্তায় নানা কর্মসূচি দিচ্ছেন। আর তাদের (বিএনপির) সন্ত্রাসীদের দিয়ে বাসে আগুন লাগায় মানুষ হত্যা করছে। বিএনপির কর্মসূচিতে তো জঙ্গি কর্মসূচি, সন্ত্রাসী কর্মসূচি। আমি মনে করিনা নির্বাচনে আসার জন্য তাদের কোন মানসিকতা আছে।' 

শেষে নিখিল দেশের উন্নয়নে আবারও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

   

মোল্লাহাটে ৪০ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বাগেরহাট
৪০ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটক

৪০ কেজি গাঁজাসহ ২ মাদক কারবারি আটক

  • Font increase
  • Font Decrease

বাগেরহাটের মোল্লাহাটে ৪০ কেজি গাঁজাসহ আবুল হোসেন (৩২) ও মো. সাইফুল ইসলাম (৩০) নামে দুই মাদক কারবারিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে বাগেরহাট জেলার মোল্লাহাট থানা এলাকার মেসার্স সাগর ফিলিং স্টেশনের পূর্বপাশের এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় পিকআপে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়। আটক আবুল হোসেন (৩২) চট্টগ্রাম জেলার ভোজপুর উপজেলার করিবাগান গ্রামের জয়নাল আবেদীনের ছেলে এবং মো. সাইফুল ইসলাম চট্টগ্রাম জেলার ভোজপুর উপজেলার উদিয়া পাথর গ্রামের রমজান আলীর ছেলে।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক স্বপন কুমার রায় এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাট জেলার মোল্লাহাট থানা এলাকায় মেসার্স সাগর ফিলিং স্টেশনের পূর্বপাশে গোপালগঞ্জ টু খুলনা নোয়াপাড়াগামী মহাসড়কে অভিযান পরিচালনা করা হয়। এসময় পিকআপ তল্লাশি চালিয়ে ৪০ কেজি গাঁজাসহ আবুল হোসেন (৩২) ও মো. সাইফুল ইসলামকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটককৃত আসামিরা দীর্ঘদিন যাবত জেলার বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য গাঁজা বিক্রি করে আসছিল।

এব্যাপারে আটক আবুল হোসেন ও মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান জেলা গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

;

ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পূর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার হরষপুর ইউনিয়নের বুল্লা গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বেশ কিছু বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ইউপি নির্বাচন পরবর্তী বিরোধ নিয়ে স্থানীয় নোয়াব আলী গোষ্ঠীর সঙ্গে কাউসার মেম্বার গোষ্ঠী, হাজী গোষ্ঠী, মাইঝ গাঁও গোষ্ঠীসহ অন্তত ৭ টি গোষ্ঠীর বিরোধ চলে আসছিল। গত ৬ মাস আগে কাউসার মেম্বারের মেয়ে নোয়াব আলী গোষ্ঠীর আব্দুল আহাদের ছেলে মহসীনের সঙ্গে পালিয়ে যায়। এ নিয়ে তাদের মধ্যে আবারও বিরোধ দেখা দেয়। এরই জের ধরে বুধবার উভয় গোষ্ঠীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় কাউসার মেম্বার গোষ্ঠীর পক্ষে হাজী গোষ্ঠী, মাইঝ গাঁও গোষ্ঠীসহ অন্তত ৭টি গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে যায়। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়। আহতদের জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরশাদুল ইসলাম বলেন, মেয়ে সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে তাদের সংঘর্ষে বাধে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তী সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

;

বদলগাছীতে ৭২ কেজি গাঁজাসহ আটক ১



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নওগাঁ
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

নওগাঁর বদলগাছীতে প্রাইভেটকারের পেছনে অভিনব কায়দায় লুকানো ৭২ কেজি গাঁজাসহ মনির হোসেন (৪২) নামে একজনকে আটক করেছে র‌্যাব।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নওগাঁ সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প কোম্পানির অধিনায়ক মেজর মো. শেখ সাদিক এ তথ্য জানান। আটক মনির হোসেন সিলেট জেলার জৈন্তাপুর থানার কুচরাই গ্রামের মোসলেমের ছেলে।

শেখ সাদিক বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়- একটি প্রাইভেটকারে কুমিল্লার সীমান্তবর্তী অঞ্চল হতে একটি গাঁজার চালান নওগাঁর দিকে আসছে। এমন সংবাদে মঙ্গলবার রাত ২টার দিকে নওগাঁর বদলগাছী উপজেলা সদরে চারমাথায় চেকপোস্ট স্থাপন করে র‌্যাব-৫ এর সদস্যরা তল্লাশী চালায়। এ সময় একটি প্রাইভেটকার থামিয়ে তল্লাশি চালানো হয়। প্রাইভেটকারের পেছনে বক্সে অভিনব কায়দায় লুকায়িত ৭২ কেজি গাঁজা উদ্ধারসহ মনিরকে আটক করা হয়। পরে প্রাইভেটকার, দুইটি মোবাইল ফোন, তিনটি সীমকার্ড ও মাদক ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ৪ হাজার টাকা জব্দ করা হয়। এ সময় চালক আলমগীর (৪৪) কৌশলে পালিয়ে যায়। তিনি লক্ষিপুর জেলা সদরের নন্দনপুর থানার বাসীন্দা।

তিনি বলেন, আটক মনির ও পলাতক আলমগীর (চালক) চিহ্নিত পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী এলাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলে মাদক সরবরাহ করে আসছে বলে জানা যায়।

আটককৃত মনিরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়।

;

ট্রাক-অটোরিকশা শ্রমিকদের হাতাহাতি, ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিলেটে ৫ দফা দাবিতে শ্রমিকদের পরিবহন ধর্মঘট চলছে। এরই মধ্যে সিএনজিচালিত অটোরিকশা  চালক ও পিকআপ ভ্যান চালকদের মধ্যে হাতাহাতি হয়েছে। এ ঘটনায় পিকআপ ভ্যান চালকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটা থেকে মহাসড়ক অবরোধ করে রাখেন পিকআপ ভ্যান শ্রমিকরা।

এসময় রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ আটকা পড়েন বিভিন্ন যানবাহনের যাত্রীরা।

;