বিনা প্রয়োজনে সুপ্রিমকোর্টে প্রবেশে কড়াকড়ি

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রয়োজন ছাড়া বাংলাদেশ সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। জরুরি প্রয়োজনে কেউ প্রবেশ করতে চাইলে নিজ নিজ জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট সঙ্গে রাখতে বলা হয়েছে। অন্যথায় প্রাঙ্গণে প্রবেশ করা ব্যক্তিকে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে গণ্য করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে রেজিস্ট্রার কার্যালয় থেকে জানানো হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মোঃ মশিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিনা প্রয়োজনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রবেশ না করার জন্য বলা হলো। জরুরি প্রয়োজনে কেউ প্রবেশ করলে স্ব স্ব জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট সঙ্গে রাখার জন্য বলা গেল। বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কর্তৃক সরবরাহ করা নির্ধারিত স্টিকার ছাড়া গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হলো। অন্যথায় অবৈধ অনুপ্রবেশকারী গণ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

সুপ্রিমকোর্ট প্রশাসন সূত্রে জানা যায়, নিরাপত্তাজনিত কারণে এমন কড়াকড়ি আরোপ করা হয়েছে। 

উল্লেখ্য সোমবার বিকাল ৪টায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানির শেষে আইনজীবী প্রেস ব্রিফিং করে যাওয়ার পরপরই এ বিস্ফোরণ ঘটানো হয়। এ অবস্থায় নিরাপত্তার স্বার্থে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে মর্মে সুপ্রিমকোর্ট প্রশাসন সূত্রে জানা যায়। 

একই সাথে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে আগত গণমাধ্যমকর্মীদের নিজ নিজ প্রতিষ্ঠানের স্টিকার ও আইডি কার্ড ব্যবহার করতে বলা হয়েছে।