বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

  • স্টাফ করেসপনডেন্ট বার্তা২৪.কম চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

নুরুন নবী। ছবি : সংগৃহীত

নুরুন নবী। ছবি : সংগৃহীত

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বৈদ্যুতিক খুঁটির লাইনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নুরুন নবী (৪৩) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের নারিশ্চা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে তার শরীরের কিছু অংশ ঝলসে গেছে বলেও জানা গেছে।

বিজ্ঞাপন

নিহত মো.নুরুন নবী কুমিল্লার জেলার নাঙ্গলকোট উপজেলার বাইয়ারা গ্রামের মৃত সিরাজুল হকের ছেলে।

নিহতের ভাতিজা সাইফুল ইসলাম বলেন, কাজ করার সময় লাইন বন্ধ থাকার কথা ছিল। কিন্তু, বন্ধ থাকার কথা থাকার পরও কেন বিদ্যুৎপৃষ্ট হলো সেটা ভালো করে দেখা দরকার। ঘটনাটি সঠিকভাবে তদন্ত করা দরকার।

রাঙ্গুনিয়া পল্লী বিদ্যুৎ সমিতি-২ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) জুয়েল দাশ বলেন, ‘বিদ্যুৎ খুঁটিতে কাজ করার সময় লাইন বন্ধ ছিল। দুর্ঘটনার কারণ জানতে আমাদের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন হবে। তদন্ত ছাড়া কিছু বলা যাচ্ছে না।’

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মো. হাসান বার্তা২৪.কম’কে বলেন, বিদ্যুৎ লাইনে কাজ করার সময় ওই লোকটি পাশে থাকা অন্য একটি তারের মাধ্যমে বিদ্যুস্পৃষ্ট হয়ে মারা যান।

তিনি আরও বলেন, মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে ভিকটিমের কেউ কোনও অভিযোগ করেনি। তবে স্থানীয় বিদ্যুৎ অফিসের অভিযোগে একটি অপমৃত্যু মামলা হয়েছে।