আমার মা জিতে গেছে: জাহাঙ্গীর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের ছেলে ও সাবেক সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, দিনে ভোট হয়েছে, দিনে রেজাল্ট নিয়ে যেতে চাই। আমার মা জিতে গেছে। আমি সব সেন্টারে খবর নিয়েছি।

তিনি বলেন, আমার মা একজন নারী, নারী হচ্ছে আমার কাছে বেহেস্ত। সেই নারীকে যেনো সম্মানে রাখতে পারি। প্রত্যেকটি সন্তানকে বলছি, বাপ-ভাইকে বলছি নারীর ভোট নিয়ে যেন কেউ ছিনিমিনি না করে। আমার মা এই শহর রক্ষা করবে বলেছে। সত্যের ওপর দাঁড়িয়েছে। মিথ্যা ধ্বংস হয়েছে সত্য প্রতিষ্ঠিত হয়েছে। সেই হিসেবে আমি আপনাদের কাছে সহযোগিতা চাই।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামের সামনে এমন দাবি করেন জাহাঙ্গীর।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মা জিতে গেছে। আমি সব সেন্টার থেকে খবর পেয়ে আমি রিটার্নিং কর্মকর্তার কাছে এসেছি। কেন তিনি দেরি করছেন, তাড়াতাড়ি যেন রেজাল্ট দিয়ে দেন।

জাহাঙ্গীর আলম বলেন, এখানে আমি এসেছি, রিটার্নিং অফিসারকে বলবো প্রত্যেকটা মেশিন থেকে যে সফট কপি বের হয়েছে, সেগুলো আমাকে দিতে হবে। প্রয়োজনে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দিতে হবে। কারণ নির্বাচন কমিশনার বলেছেন, বাংলাদেশের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন একটি মডেল নির্বাচন। নির্বাচন কমিশনারকে সহযোগিতা করতে চাই। সরকারের যে কোনও সিদ্ধান্ত আমরা মাথা পেতে নেবো। সরকারে যারা আছেন তাদের দৃষ্টি আকর্ষণ করছি এই জায়গায় যেন তৃতীয় পক্ষ ভোট নিয়ে ছিনিমিনি করতে না পারে। আমার বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ন্যায়বিচার পাবো। আমার বিরুদ্ধে যত মিথ্যা অনিয়ম করা হয়েছে আজকে সেটা গাজীপুরের মানুষ প্রমাণ পেয়েছে।

গাজীপুর সিটিতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন মোট ৩৩২ জন প্রার্থী। তাদের মধ্যে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৮ এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দেশের প্রধান বিরোধী রাজনৈতিক শক্তি বিএনপি এই নির্বাচন বর্জন করলেও নির্বাচনের আনুষ্ঠানিকতায় কোনো কমতি রাখেনি নির্বাচন কমিশন।

এই নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী মো. আজমত উল্লা খান, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ এরশাদ, মাছ প্রতীকে গণফ্রন্টের আতিকুল ইসলাম।

এছাড়া স্বতন্ত্র মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন (সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা), ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ এবং হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।