রাজবাড়ী পুলিশের সহযোগিতায় হারানো ফোন ফেরত পেল ৪০ জন 

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
  • |
  • Font increase
  • Font Decrease

রাজবাড়ী পুলিশের সহযোগিতায় হারানো ফোন ফেরত পেল ৪০ জন 

রাজবাড়ী পুলিশের সহযোগিতায় হারানো ফোন ফেরত পেল ৪০ জন 

রাজবাড়ী জেলা পুলিশের যুগান্তকারী পদক্ষেপে জেলার বিভিন্ন থানা এলাকা থেকে বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইলের জিডির সূত্র ধরে গত কয়েকদিনে ৪০ টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে রাজবাড়ী জেলা পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১২টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মোবাইল ফোনগুলো হস্তান্তর করেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

বিজ্ঞাপন

মোবাইল ফোন হস্তান্তরের পূর্বে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, রাজবাড়ী জেলার বিভিন্ন থানায় প্রতিদিন মোবাইল হারানোর জিডি হয়। জিডি নিয়ে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি চৌকস টিম। সেই জিডিগুলোর প্রেক্ষিতে রাজবাড়ী জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল উক্ত মোবাইলগুলো উদ্ধার করে। আমরা খুবই আনন্দিত এ কাজটি করতে পেরে। হারানো কোন কিছু ফিরে পেয়ে মানুষ যে আনন্দ পায় এটাই আমাদের প্রাপ্তি, আমাদের সাফল্য। রাজবাড়ী জেলার জনগণকে বলব যে কোন প্রয়োজনে পুলিশ আছে আপনার পাশে।

মোবাইল ফোন ফেরত পেয়ে মো.সাগর মন্ডল বলেন,২০২২ সালে আমার মোবাইল ফোনটি হারিয়ে যায়। এরপর আমি থানায় জিডি করি। পরে জেলা পুলিশ আমার ফোনটি উদ্ধার করে দেই।হারানো মোবাইল ফিরে পেয়ে আমি অনেক খুশি।

গোলাম পঞ্চাতুন নামের আরেকজন বলেন, আমার ফোনটি কুয়াকাটা থেকে হারিয়ে যায়।এরপর অনলাইনে জিডি করে জিডির কপি সদর থানাকে দেই।আমি কখনো ভাবতেও পারিনাই মোবাইল ফোনটি ফিরে পাবো।আজ পুলিশ সুপার মহোদয় আমার হারিয়ে যাওয়া ফোনটি আমাকে ফিরিয়ে দিয়।আমি জেলা পুলিশের কাছে কৃতজ্ঞ।

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ ইফতেখারুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) সুমন কুমার সাহাসহ জেলা পুলিশের সদস্যরা।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্) মোঃ রেজাউল করিম বলেন, মোবাইল উদ্ধারের কাজটি প্রথমে দায়িত্ব থেকেই করতাম। এখন আসলে আমার নেশা হয়ে দাঁড়িয়েছে। যে কেউ আমাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ম্যাসেঞ্জারে নক দিয়ে জিডির কপি দিলে তার হারানো মোবাইল উদ্ধার করে প্রদান করা হয়। পুলিশের রুটিন দায়িত্বের পাশাপাশি এ কাজটি করতে ভালো লাগে। এ কাজটি সব সময়ই করে যেতে চাই।