কুষ্টিয়ায় সহপাঠীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
কুষ্টিয়ায় সহপাঠীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত

কুষ্টিয়ায় সহপাঠীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার কুমারখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পান্টি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ওবায়দুল শেখ ইমনের (১৯) ছুরির আঘাতে সহপাঠী তানজিল শেখ (১৮) নিহত হয়েছেন।

শনিবার (২০ মে) বেলা তিনটার দিকে পান্টি স্কুল মাঠে এই ঘটনা ঘটে।

নিহত তানজিল পান্টি ইউনিয়নের ওয়াশী গ্রামের মনিরুল শেখের ছেলে।

এলাকাবাসী জানান, বেলা তিনটার দিকে পান্টি স্কুল মাঠে তানজিল ও পান্টি গ্রামের মিলনের ছেলে ইমনের মধ্যে স্বাভাবিক কথাবার্তার এক পর্যায়ে বাকবিতণ্ডা সৃষ্টি হয়। এসময় ইমন তার পকেটে থাকা সেভেন গিয়ার ড্যাগার বের করে তানজিলের বুকে আঘাত করে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা তানজিলকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। এই ঘটনার পর থেকে ইমন ও তার পরিবারের সবাই পলাতক রয়েছেন বলে জানা গেছে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন হোসাইন জানান, হত্যার মুল কারণ কেউ স্পষ্ট করতে বলতে পারছেন না। তবে আসামি আটকের পর প্রকৃত ঘটনা জানা যাবে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আসামি আটকের জন্য জোর চেষ্টা চলছে।

   

সিরাজগঞ্জে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

অস্ত্র রাখার দায়ে সিরাজগঞ্জে শাহীন প্রামাণিক (২৮) নামের এক যুবককে ১৭ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুুপরে জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-৬-এর বিচারক জেসমিন আরা জাহান এই রায় ঘোষণা করেন।

কারাদন্ডপ্রাপ্ত শাহীন প্রামাণিক জেলার উল্লাপাড়া উপজেলার জোগনীবাড়ি পুরানপাড়া এলাকার মৃত নজির প্রামাণিকের ছেলে।

সিরাজগঞ্জ আদালতের বেঞ্চ সহকারী আব্দুল ফারহান ও সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মহসীন খান রানা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, দুটি ধারায় শাহীন প্রামাণিককে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামির উপস্থিতিতে আদালত এই রায় ঘোষণা দেন।

মামলার সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ২০ আগস্ট রাতে র‌্যাব-১২ এর নিকট তথ্য আসে উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল গোলচত্বরের পাশে দৌলতনেছা কিন্ডার গার্ডেনের সামনে অস্ত্র কেনাবেচা হচ্ছে। এই সংবাদের ভিত্তিতে সেখানে র‌্যাব-১২ সদস্যরা অভিযান চালান। এ সময় শাহীন প্রামাণিককে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি চালিয়ে ১টি ওয়ান শুটার গান ও ১ রাউন্ড গুলি জব্দ করা হয়। এই ঘটনায় র‌্যাব-১২-এর এক সদস্য বাদি হয়ে মামলা দায়ের করেন।

মামলা চলাকালে ১০ জন সাক্ষীর সাক্ষ্য নেন আদালত। সাক্ষ্য-প্রমাণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ শাহীন প্রামাণিককে ১৮৭৮ সালের ১৯ (এ) ধারায় ১০ বছর ও ১৮৭৮ সালের ১৯ (এফ) ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

;

রমজানের আগেই হকার সমস্যার সমাধান হবে: সিসিক মেয়র



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

আসন্ন পবিত্র রমজানের পূর্বেই সিলেট নগরীর ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের (হকার) অস্থায়ী মার্কেটে পুনবার্সন করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় হকারদের জন্য নির্ধারিত স্থান লালদিঘীর পাড়স্থ অস্থায়ী মার্কেট নিমার্ণ কাজ পরিদর্শনকালে তিনি এ তথ্য জানান।

সিসিক মেয়র বলেন, এর আগে বহুবার হকারদের পুনর্বাসনের জন্য উদ্যোগ নেওয়া হলেও কার্যত কোন কাজে এসেনি। আমি নির্বাচিত প্রতিনিধি হিসেবে এ সমস্যার সমাধানের জন্য প্রতিজ্ঞা করেছিলাম। তারই প্রেক্ষিতে হকারদের নির্ধারিত স্থানে পুনবার্সন করে নগরবাসীকে যানজট ও ফুটপাত মুক্ত শহর উপহার দিব।

তিনি আরও বলেন, দ্রুত সম্পন্ন করার লক্ষ্যে ইতিমধ্যে ১০টি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ বণ্ঠন করে দেয়া হয়েছে। আশা করা যাচ্ছে কিছুদিনের মধ্যে এই সমস্যা সমাধান হবে এবং সিলেটবাসীর দুর্ভোগ লাঘব হবে। একটি সুন্দর শহর নির্মাণ করতে সবার আগে নগরবাসীর সহযোগিতার প্রয়োজন। তাদেরকে নিয়েই আমি একটি ‘গ্রিণ, ক্লিন, স্মার্ট সিলেট’ নির্মাণ করবো।

এসময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সিসিকের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্করসহ বিভিন্ন শাখার কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বির আলী, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, যুক্তরাজ্য কমিউনিটি নেতা ড. মিছবাউর রহমান।

;

সিরাজগঞ্জে ইভ্যালির রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে সমন জারি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে করা মামলায় সমন জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) কামারখন্দ থানা আমলী আদালতের বিচারক মো. আলমগীর হোসেন এ আদেশ দেন।

মামলার বাদী মো. রাজ সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার বাসিন্দা। তিনি গত ২৫ আগস্ট ২০২১ সালে বাদী হয়ে প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে মামলা করেন।

মামলা সুত্রে জানা যায়, মো. রাজ ইভ্যালি থেকে গত ৪ মে পণ্যের ক্রয়াদেশ দেন। ইভ্যালির নীতিমালা অনুযায়ী ক্রয়াদেশের ৭ থেকে ৪৫ কর্মদিবসের মধ্যে পণ্য সরবরাহ করার কথা। সে অনুযায়ী সময়সীমা অতিক্রম করলেও পণ্য ডেলিভারি দেওয়া হয়নি। পরে তিনি বাদী হয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের ওপর দায়িত্ব দেন। আদালতে আদেশের প্রেক্ষিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জ ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে বাদীর আনীত অভিযোগ পেনাল কোডের ৪০৬/৪২০ ধারার অপরাধ প্রাথমিক ভাবে সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

কামারখন্দ থানা আমলী আদালতের বিচারক মো. আলমগীর হোসেন তদন্ত প্রতিবেদন আমলে গ্রহণ করে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন বিরুদ্ধে স্ব-শরীরে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

বাদী পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী মঞ্জরুল ইসলাম সোহাগ জানান, পিবিআই তদন্তকারী কর্মকর্তা তথ্য -প্রযুক্তি ব্যবহার ও বাদীর প্রাথমিক সাক্ষ্য প্রমাণ বিবেচনায় পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে প্রতারণামূলক ভাবে অর্থ আত্মসাতের অভিযোগে দন্ড বিধি আইনের ৪০৬/৪২০/৩৪ ধারার সত্যতা পেয়েছেন। বাদী তদন্ত প্রতিবেদনের প্রতি সন্তুষ্ট। মাননীয় আদালত অপরাধ আমলে গ্রহণ করে আসামিদের স্বশরীরে আদালতে হাজির হতে আদেশ দিয়েছেন।

;

রংপুরে প্রশ্ন ফাঁসের দায়ে শিক্ষকের কারাদণ্ড



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরের মিঠাপুকুরে এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের দায়ে রবিউল ইসলাম নামে এক শিক্ষককে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত রবিউল ইসলাম খোড়াগাছ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার বিকাশ চন্দ্র বর্মণ। এর আগে সকালে এসএসসি পরীক্ষা চলাকালীন উপজেলার এরশাদ মোড়ে বাশার এন্টারপ্রাইজে ইংরেজি ২য় পত্র প্রশ্নের ফটোকপি করছিলেন শিক্ষক রবিউল ইসলাম। এ সময় রবিউল ইসলামকে হাতেনাতে আটক করেন উপজেলা নির্বাহী অফিসার।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রবিউল ইসলামকে এক মাসের কারাদণ্ড প্রদান এবং বাশার এন্টারপ্রাইজের কর্ণধার খাইরুল বাশারকে ২০০ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিকাশ চন্দ্র বর্মণ বলেন, দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

;