জন্মদিনে কিছুই করছি না: সাবিনা ইয়াসমিন



বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
সাবিনা ইয়াসমিন, ছবি: সংগৃহীত

সাবিনা ইয়াসমিন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আজ কোকিলকণ্ঠী খ্যাত বাংলাদেশের খ্যাতনামা গায়িকা সাবিনা ইয়াসমিনের ৬৪ তম জন্মদিন। দেশাত্মবোধক গান থেকে শুরু করে বাংলা গানকে প্রায় চার দশক ধরে বিশ্বব্যাপী সমৃদ্ধ করে চলেছেন বাংলা গানের জীবন্ত এই কিংবদন্তি।

জন্মদিনের সকালে শুভেচ্ছা জানাতে বার্তাটোয়েন্টিফোর.কম যোগাযোগ করে সাবিনা ইয়াসমিনের সঙ্গে। শুভেচ্ছা আদান প্রদান শেষে জন্মদিনের পরিকল্পনায় সাবিনা ইয়াসমিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘জন্মদিনে কিছুই করছি না। দুপুরে আমার বাসায় আমার মেয়ে আসবে আর কিছু আত্মীয় আসবে। তাদের সঙ্গে একসঙ্গে খাবো। এর বাইরে জন্মদিনের আর কোন পরিকল্পনা নেই।’

১৯৫৪ সালে ৪ সেপ্টেম্বর সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন সাবিনা ইয়াসমিন। গান শিখতে একটানা ১৩ বছর তালিম নিয়েছেন ওস্তাদ পি সি গোমেজের কাছে। মাত্র ৭ বছর বয়সে অংশ নিয়েছেন স্টেজ প্রোগ্রামে। ১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ এবং ‘মধুর জোছনা দীপালি’ গানটির মাধ্যমে প্লেব্যাক গায়িকা হিসেবে আত্নপ্রকাশ করেন সাবিনা ইয়াসমিন। তবে ‘নতুন সুর’ সিনেমাতে প্রথম গান করেন তিনি শিশু শিল্পী হিসেবে।

সাবিনা ইয়াসমিন ‘সব ক’টা জানালা খুলে দাও না’, ‘মাঝি নাও ছাড়িয়া দে’, ‘সুন্দর সুবর্ণ’ এমন অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন। সেরা নারী প্লেব্যাক গায়কের জন্য বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ১৩বার পেয়ে তিনি রেকর্ড করেছেন। চলচ্চিত্রের জন্য ১,৫০০ টিরও বেশি গান রেকর্ড হয়েছে তার এবং এ যাবত তার ১২ হাজারেরও বেশি গান রেকর্ড হয়েছে।

   

পিয়ার এই পোশাক বানাতে সময় লেগেছে ১১০ দিন, কাজ করেছেন ১২ জন কারিগর, দাম জানেন কতো?



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

  • Font increase
  • Font Decrease

দেশের সুপার মডেল বলা হয় পিয়া জান্নাতুলকে। ‘মিস বাংলাদেশ’ খেতাব জেতার পর শোবিজে নিয়মিত কাজ করছেন।

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

র‌্যাম্প মডেলিংয়ে দেশের শীর্ষস্থান অর্জন করার পর বিশ্ববিখ্যাত ভোগ ম্যাগাজিনের প্রচ্ছ্বদেও নিজেকে তুলে ধরতে সক্ষম হন।

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

এরপর রেদোয়ান রনির প্রশংসিত সিনেমা ‘চোরাবালি’তে অভিনয় করে দারুণ প্রশংসা কুড়ান তিনি।

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

বর্তমানে আইনজীবী নিজেবে আলোচনায় এসেছেন। আইনজীবীর পোশাকে তার নো মেকাপ লুকের হাসি সম্প্রতি ভাইরাল হয়েছে।

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

ফ্যাশন সচেতন এই তারকা বরাবরই তার পোশাক পরিচ্ছদ নিয়ে আলোচিত হন। তবে এইবার সবকিছুকে ছাড়িয়ে গেলেন।

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

গতকাল মেরিল প্রথম আলো পুরস্কার প্রাদাণ অনুষ্ঠানে অংশ নেন এই তারকা। সেখানে সব তারকাদের মধ্যে তিনি জ্বলজ্বলে হয়ে ওঠেন তার ফ্যাশনের জন্য।

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

এদিন পিয়া সেজেছিলেন গুলশানে অবস্থিত নিজের পার্লার ‘ল্যাভিশ’ থেকে। পরনে ছিল হেভি এম্বালিশমেন্ট করা স্লিম গাউন। গাউন তো অনেক তারকাই পরেছেন। তবে পিয়ার গাউন ছিল একেবারেই স্বকীয়। পাতলা নেটের ওপর পুরো শরীর জুড়ে চেইন নিয়ে ডিজাইন করা। সঙ্গে নানা ধরনের স্টোন আর পার্লের ঝালর।

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

এক্সক্লুসিভ এই গাউন ডিজাইন করেছেন তরুণ প্রজন্মের মেধাবী ডিজাইনার সানায়া চৌধুরী। তার ব্র্যান্ডের নাম ‘সানায়া কুটর’। এই গাউনটি সম্পর্কে জানতে চাইলে বার্তা২৪.কমকে সানায়া বলেন, ‘এই কাজটি আমার খুবই আদর আর যত্নের। আমি স্বপ্ন দেখি একদিন আমার ডিজাইন মেট গালায় প্রদর্শিত হবে। এজন্য এখন থেকেই সেভাবে কাজ করছি। মেট গালার স্বপ্ন পূরণ না হলেও আমাদের দেশিয় গণ্ডির মধ্যে মেরিল প্রথম আলো সবচেয়ে উল্লেখযোগ্য ফ্যাশন ইভেন্ট। তাই এখানে নিজের সেরা দিতে চেয়েছি।’

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

সানায়া আরও বলেন, ‘কাজটি করতে ১০০ দিনের বেশি সময় লেগেছে। মোট ১২ জন কারিগর নানা ধরনের কাজ করেছেন। ৫ লাখের ওপরে খরচ পড়েছে। আমরা অনেক পরিশ্রম করেছি। কিন্তু পিয়া জান্নাতুল যেভাবে পোশাকটা ক্যারি করেছেন সেটি দেখে সব পরিশ্রম ভুলে গেছি। চারিদিকে পোশাকটির অনেক প্রশংসা হচ্ছে। এটাই আমাদের টিমের স্বার্থকতা।’

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

পিয়া জান্নাতুল বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা একাধিকবার বসে আইডিয়া ভাগাভাগি করে কাজটি করেছি। আমাকে সানায়া চৌধুরী আমাকে বলেছিলেন, তিনি আমার জন্য মিশরের কুইনদের পোশাক থেকে অনুপ্রাণীত হয়ে কিছু একটা করতে চান। ক্লিওপেট্রার কথা তো সবাই জানেন। সেই আমেজটাকে আধুনিকভাবে প্রেজেন্ট করেছেন। ফাইনাল আউটপুট দেখেই আমি মুগ্ধ হই।'

পিয়া জান্নাতুল / ছবি : শেখ সাদী

পিয়া আরও বলেন, ‘মেরিল প্রথম আলো অনুষ্ঠানে যাওয়ার পর অনেকেই আমাকে তাদের মুগ্ধতার কথা জানিয়েছেন।’

;

জ্যাকের হাত ধরে সংসারজীবনে পা রাখলেন মিলি ববি ব্রাউন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মিলি ববি ব্রাউন এবং জ্যাক বোঙ্গিওভি

মিলি ববি ব্রাউন এবং জ্যাক বোঙ্গিওভি

  • Font increase
  • Font Decrease

স্ট্রেঞ্জার থিংস খ্যাত জনপ্রিয় অভিনেত্রী মিলি ববি ব্রাইন বিয়ে করেছেন। দীর্ঘ প্রেমিক জ্যাক বোঙ্গিওভির সঙ্গেই গাঁটছড়া বাঁধলেন বিশ বছরের মিলি। ২০২১ সালের জুন মাসে তাদের সম্পর্কের গুঞ্জন ছড়াতে থাকে।  দুই পরিবারের উপস্থিতিতেই শুভ কাজ সম্পন্ন করেছেন নব দম্পতি।   

গণমাধ্যমের সূত্রমতে, সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে তারা একে অপরের সঙ্গে যুক্ত হন। সেখান থেকেই একে অপরের সঙ্গে পরিচিত হন। এরপর বেশ কিছুদিন ভালো বন্ধু হিসেবে ছিলেন তারা। অবশেষে একে অপরের প্রতি বিশেষ অনুভূতির আঁচ পান এবং সম্পর্কে জড়ান।

নব দম্পতি মিলি-জ্যাক

২০২২ সালে প্রেমের কথা স্বীকার করেন মিলি। তারপর থেকেই বিভিন্ন অনুষ্ঠানে একত্রে হাজির হতেন তারা। ‘স্ট্রেঞ্জার থিংস’ এর ৪র্থ কিস্তির প্রচারণাতেও জ্যাকের হাত ধরে লালগালিচায় উপস্থিত হন তিনি। এমনকি নিউ ইয়র্কের রাস্তায়ও হাত ধরে এই প্রেমিক যুগলকে ঘুরতে দেখা যায়।    

চলতি বছরই আংটিবদল করেন এই দম্পতি। ১১ এপ্রিল একটি সাদা-কালো ছবি ইন্সটাগ্রামে পোস্ট করেন বাগদানের ঘোষণা দিয়েছিলেন ‍মিলি। এক মাস পরেই জীবনের নতুন এক অধ্যায়ে পা বাড়ালেন অভিনেত্রী। খুব কম বয়সেই তার অভিনয় প্রতিভার মাধ্যমে বেশ জনপ্রিয়তা লাভ করেন মিলি। ভক্ত মহল থেকে তাকে শুভকামনা জানাচ্ছেন নেটিজেন।    

তথ্যসূত্র: পিপল

;

বাবার ‘পিট’ নাম বাদ দিলেন ব্র্যাড-জোলি কন্যা ভিভিয়েন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অ্যাঞ্জেলিনা জোলি, ব্র‌্যাড পিট এবং তাদের সন্তান ভিভিয়ান

অ্যাঞ্জেলিনা জোলি, ব্র‌্যাড পিট এবং তাদের সন্তান ভিভিয়ান

  • Font increase
  • Font Decrease

অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র‌্যাড পিটের বিচ্ছেদ হয়েছে বহু আগেই। ১২ বছরের সম্পর্ক এবং সংসারে ৬ টি সন্তানের অভিভাবক হয়েছিলেন একসময়ের জনপ্রিয় এই তারকা দম্পতি। বিচ্ছেদের পর ৫ সন্তানের দায়িত্ব ছিল ব্র‌্যাডের কাছে। তবে জোলির সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার পর, বোধ হয় এখন সন্তানদের সাথেও সম্পর্ক আরও খারাপ হচ্ছে হলিউডের এই জনপ্রিয় নায়কের।

ব্র‌্যাড-জোলি দম্পতির কনিষ্ঠ সন্তান ভিভিয়েন ছিলেন বাবার কাছেই। ব্র্যাডের ১৫ বছর বয়সের কন্যাও অবশেষে তার নামের শেষ অংশ থেকে ‘পিট’ বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এখন তার অফিশিয়াল নাম ভিভিয়ান জোলি। এর আগে এই দম্পতির আরও ২ সন্তান নাম থেকে পিটের অস্তিস্ব মুছে ফেলেছিলেন, ভিভিয়েন এই তালিকায় ৩য়। এর আগে জাহারা এবং শিলো তাদের নামের শেষ অংশে বাবার নামের অংশ সরিয়ে মায়ের নামের অংশ বসিয়েছিলেন। 

ব্র‌্যাড-জোলি দম্পতির ৬ সন্তানের মধ্যে ৩ জন সন্তান অ্যাঞ্জেলিনা দত্তক নিয়েছিলেন এবং বাকি ৩ জন সন্তান তিনি নিজে জন্ম দিয়েছিলেন। ২০২১ সালে আদালত থেকে ৬ সন্তানের মধ্যে ৫ সন্তানেই দায়িত্ব দেওয়া হয়েছিল ব্র‌্যাডের কাছে। বিচ্ছেদের পরও যে তাদের পারিবারিক কলহ মেটেনি এবং আরও বড় মাপের ফাটল দেখা দিচ্ছে, তাই স্পষ্ট হচ্ছে। এমনকি সন্তানরা এখন সরাসরি মিডিয়ার সামনের মায়ের পক্ষপাতিত্ব করতে শুরু করেছে।

২০০৩ সালে ব্র্যাড-জোলির দেখা হয় এক সিনেমার সেটে। সেই থেকেই সম্পর্কে জড়িয়ে যায় তারা, বিয়ে করেন ২০১৪ সালে। ইতোমধ্যে একাধিক হিট ছবিতে একসঙ্গে কাজও করেছেন।

ব্র্যাডের সঙ্গে সম্পর্ক শুরুর আগের থেকেই অ্যাঞ্জেলিনার দত্তক নেওয়া এক সন্তান ছিল। এরপর ২০০৬ সালে তাদের প্রথম সন্তান দুনিয়াতে আসে। বিয়ের ২ বছর পরেই ২০১৬ সালে তারা আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। ভক্তদের বেশ পছন্দের জুটি ছিলেন এই দম্পতি। ব্র্যাডের পরকিয়ার সম্পর্কের রেশ ধরেই বিচ্ছেদের কথা ওঠে। অবশেষে ২০১৯ সালে পুরোপুরিভাবে আলাদা হয়ে যান তারা।

;

হাসপাতাল থেকে ঘরে ফিরলেন শাহরুখ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বলিউড বাদশাহ শাহরুখ খান

বলিউড বাদশাহ শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

একমাত্র কন্যা সুহানা খানের জন্মদিনে বলিউড বাদশাহ শাহরুখ খানের অসুস্থতার খবর ছড়িয়ে পড়ে। আর তাতেই উদ্বিগ্ন হয়ে পড়ে কিং খানের ভক্তরা। অনেকেই সামাজিক মাধ্যমে প্রিয় অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করেন।

যেনতেন অসুস্থতা ছিল না। একেবারে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল এই সুপারস্টারকে! আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ শেষে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি।

ভক্তদের জন্য সুখবর। হাতপাতাল থেকে ছাড়া পেয়েছেন তাদের প্রিয় তারকা। একটু সুস্থ হতেই মুম্বাই নিজের ঘরে ফিরলেন শাহরুখ। গতকাল (২৩ মে) হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন শাহরুখ।  সেদিনই আহমেদাবাদ থেকে মুম্বাইয়ের উদ্দেশে রওনা হন তিনি। ঠিক তখনই পাপারাজ্জিদের ক্যামেরায় লেন্সবন্দি হন তিনি।

তবে ভক্তরা তাকে এক ঝলক দেখার জন্য যতই অপেক্ষা করে বসে থাকুক না কেন, বাদশার দেখা পেতে এখন যে বেশ ধৈর্য ধরতে হবে সেটা তিনি বুঝিয়ে দিলেন। এদিন ছাতা দিয়ে মুখ ঢেকে তবেই হাসপাতাল থেকে বের হন শাহরুখ। তবে সেটি কি রোদ না লাগানোর জন্য নাকি ভক্তদের নজর এড়াতে সেটি স্পষ্ট নয়।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গত (২১ মে) নিজের দলের খেলা দেখতে আহমেদাবাদে গিয়েছিলেন কিং খান। সেখানে অসুস্থবোধ করায় শহরের কেডি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। গ্যালারিতে বসে দলের জয় উপভোগ করেন তিনি। একপর্যায়ে প্রচণ্ড গরমে হিটস্ট্রোক হয় তার! পরে তাকে আহমেদাবাদের কেডি হাসপাতালে ভর্তি করানো হয়।

;