লাইফ সাপোর্টে সুবীর নন্দী



বিনোদন ডেস্ক
সুবীর নন্দী

সুবীর নন্দী

  • Font increase
  • Font Decrease

গুরুতর অসুস্থ অবস্থায় রোববার (১৪ এপ্রিল) রাত ১০টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয় সুবীর নন্দীকে। অবস্থার অবনতি হলে রাত ১১টার দিকে লাইফ সাপোর্ট নেওয়া হয় এই শিল্পীকে।

বিষয়টি নিশ্চিত করে সংগীতশিল্পী আসিফ আকবর সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন- ‘আমাদের বাংলা গানের মুরুব্বী শ্রদ্ধেয় সুবীর নন্দী (সুবীর দা) লাইফ সাপোর্ট এ আছেন। দাদার জন্য সবার দোয়া চাই। দয়া করে এবার ফিরে আসুন সুবীর দা। ভালোবাসা অবিরাম।’

জানা গেছে- সুবির নন্দীকে সিএমএইচের জরুরি বিভাগে নেওয়ার পর রাত ১১টার দিকে হার্ট অ্যাটাক হয় তার। এরপর দ্রুত লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে।

সুবীর নন্দী গানের জগতে আসেন ১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিং এর মধ্য দিয়ে। ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে গেয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

চলচ্চিত্রে প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে। ১৯৮১ সালে তার একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তিনি গানের পাশাপাশি দীর্ঘদিন চাকরি করেছেন ব্যাংকে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

   

ঐশ্বরিয়া-কিয়ারা নয়, সোনামের মতে কানে সেরা পোশাক পরেছেন ন্যান্সি ত্যাগী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কানে ন্যান্সি ত্যাগী(বামে), সোনাম কাপুর (ডানে)

কানে ন্যান্সি ত্যাগী(বামে), সোনাম কাপুর (ডানে)

  • Font increase
  • Font Decrease

বিনোদন এবং ফ্যাশন সম্পর্কিত ব্যক্তিদের টক অব দ্য টাউন হলো  ‘কান’স ফিল্ম ফেস্টিভাল’। বিগত বছরের তুলনায় এই বছর কানরে উৎসবে কিছুটা ভিন্নতা দেখা গেছে।  তারকাদের পাশাপাশি ছোট-বড় অনেক ইনফ্লুয়েন্সারও যোগ দিয়েছেনে উৎসবে। তাদের মধ্যেই একজন ভারতীয় ইন্ফুয়েন্সার ন্যান্সী ত্যাগী। নিজের ডিজাইন করা পোশাক পরিহিত প্রথম তারকা হিসেবে চর্চায় রয়েছেন ন্যান্সি।

একের পর এক ঝকমকে পোশাকে নান্দনিকভাবে নিজেকে উপস্থাপন করছেন ন্যান্সি। দেশবাসীর পাশাপাশি তার প্রশংসায় পঞ্চমুখ তারকারাও। উর্ফি জাভেদ, খুশা কাপিলা সহ বড় বড় তারকাও তার প্রশংসায় ভাসছেন। এই তালিকায় শীর্ষে আছেন বলিউডের ফ্যাশন আইকন সোনাম কাপুর।

সোনাম কাপুরের মতে, ন্যান্সির বানানো পোশাকই কানে তার দেখা সেরা পোশাক। একই সঙ্গে সোনাম ন্যান্সীর কাছে অনুরোধ করেন, যেন তার জন্য ন্যান্সী কোনো পোশাক তৈরি করে দেন।

কান চলচ্চিত্র উৎসবে ন্যান্সি

১৮ তারিখের ইভেন্টে ন্যান্সী নিজের তৈরি করা পোশাক পরে প্রথম বার রেড কার্পেটে হাঁটেন। গোলাপি কাপড়ে তৈরি করা বিশাল টোইল সমৃদ্ধ গাউনটি ন্যান্সি একা হাতে তৈরি করেছেন। তাও মাত্র ১ মাসের মধ্যেই। তিনি এতে ব্যবহার করেছেন ১ হাজার মিটার কাপড়। এই গোলাপি গাউনটির ওজন ছিল ২০ কেজি। প্রথম দিন কানের লাল গারিচা পা রাখার সাথে সাথেই হৈ-চৈ ফেলে দেন ন্যান্সি। ৩০ দিনের মধ্যে তৈরি করা তার অসাধারণ পোশাকের কারণে দেশ জুড়ে হচ্ছে জয়জয়কার।

দ্বিতীয় দিন একটি চকচকে ল্যাভেন্ডার শাড়ি পরে হাজির হন তিনি। শাড়ির ডিজাইনের আদলে তৈরি করা পোশাকটিতে রয়েছে কিছুটা ওয়েস্টার্ন টাচ। এই পোশাকটিও নিজেই তৈরি করেছেন ন্যান্সী। প্রথম পোশাকের মতো দ্বিতীয় পোশাক দিয়েও সকলের নজর ও প্রশংসা কেড়েছেন এই উত্তর প্রদেশের এক ছোট শহরের মেয়ে।

;

লোপেজের পাশে বেনের অনুপস্থিতিতে সন্দিহান ভক্তরা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অ্যাটলাসের প্রিমিয়ারে জেনিফার লোপেজ

অ্যাটলাসের প্রিমিয়ারে জেনিফার লোপেজ

  • Font increase
  • Font Decrease

নেটফ্লিক্সের আসন্ন প্রজেক্ট ‘অ্যাটলাস’ এ কাজ করেছেন জেনিফার লোপেজ। বৈজ্ঞানিক কল্পকাহিনী নির্মিত এই সিনেমায় প্রধান এবং নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। সিনেমায় প্রধান খল চরিত্রে সিমু লিউ ছাড়াও স্টার্লিং কে. ব্রাউন, মার্ক স্ট্রং-সহ অনেক নামকরা অভিনয় শিল্পীরা কাজ করেছেন। কৃত্রিম বুদ্ধিমত্তার এই সিনেমাটি প্রকাশ পাবে ২৪ মে।

ক্যালিফোর্নিয়ার মিশরীয় থিয়েটারে এর প্রিমিয়ার উপলক্ষে রেড কার্পেট অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০ মে রাতে সেখানে সিনেমা সংশ্লিষ্ট একগাদা হলিউড তারকা উপস্থিত হন।

এই অনুষ্ঠানে এসে আবারও ব্যকি্তগত  ব্যাপার নিয়ে  আলোচিত হন অভিনেত্রী এবং পপ সঙ্গীত শিল্পী জেনিফার লোপেজ। হলিউডের জনপ্রিয় অভিনেতা বেন অ্যাফ্লেকের অর্ধাঙ্গিনী তিনি। তবে এই অনুষ্ঠানে একাই আসেন লোপেজ।

রেড কার্পেটে হেঁটে অনুষ্ঠানে প্রবেশ করার সময় সকলের নজর ছিল লোপেজের দিকে। পাপ্পারাজিরা অপেক্ষা করছিলেন বেনের আগমনের। সকলকে অবাক করে দিয়ে একাই এগিয়ে যান লোপেজ।

জেনিফার লোপেজ- বেন অ্যাফ্লেক দম্পতি

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল এই তারকা দম্পতির সংসারে চীর ধরতে শুরু করেছে। যদিও প্রিমিযার অনুষ্ঠানেও বিয়ের আংটি হাতে নিয়েই উপস্থিত হন লোপেজ। মেট গালাতেও একাই এসেছিলেন লোপেজ, বেন উপস্থিত ছিলেন না। পুরোটা সময় লোপেজ জেনডায়া-ব্যাড বানিদের সঙ্গে ঘুরছিলেন। আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি গুঞ্জনের আগুনে ঘি ঢেলে দিলো।

যদিও বেনের এই অনবরত অনুপস্থিতিতে লোপেজ বা বেন কেউই কোনো পোক্ত কারণ দেখাননি। তবে আগে এক সূত্র থেকে জানা গিয়েছিল,‘যদি সাময়িক উন্মাদনার কারণ দেখিয়ে বিবাহ বিচ্ছেদ সম্ভব হতো তবে অনেক আগেই বিচ্ছেদের পথে হাঁটতেন। গত ২ বছর যেন কোনো জ্বরের ঘোরে কাটাচ্ছিলেন তিনি। এখন ধীরে ধীরে তার জ্ঞান ফিরতে শুরু করেছে। তাই তিনি অনুভব করতে পারছেন কোনো ভাবেই এই সম্পর্ক নিয়ে দীর্ঘ পথ অতিক্রম করা সম্ভব নয়!’

এই তথ্য প্রকাশিত হওয়ার পর অনেকরেই সন্দেহ ছিল। তবে যত দিন যাচ্ছে ততই যেন গুঞ্জনের সত্যতা মিলতে শুরু করেছে।

;

কানে গিয়ে আন্তর্জাতিক সিনেমায় সুযোগ পেলেন ভাবনা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
কান চলচ্চিত্র উৎসবে ভাবনা /  ছবি : ফেসবুক

কান চলচ্চিত্র উৎসবে ভাবনা / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ `কান চলচ্চিত্র উৎসব'-এ প্রথমবার অংশ নিয়ে বর্তমানে বেশ আলোচনায় রয়েছেন অভিনেত্রী ভাবনা। নিত্য নতুন পোশাক পরে ছবি দিচ্ছেন, তা নিয়ে মেতে উঠছে নেটিজেনরা।

তবে ভাবনার এবারের কানযাত্রা শুধুমাত্র ফ্যাশনের মধ্যেই আটকে নেই। বিশ্ব চলচ্চিত্রে নিজেকে দেখতে চান, এমন ইচ্ছা থেকেই নিজ উদ্যোগে তার এই উৎসবে যাওয়া। এমন দারুণ একটি জায়গায় গিয়ে তিনি ঘোষণা দিলেন নিজের ৭ম সিনেমার।

কান চলচ্চিত্র উৎসবে ভাবনা /  ছবি : ফেসবুক

মালয়েশিয়া বংশোদ্ভূত বাংলাদেশি নির্মাতা  জাফর ফিরোজের ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম ‘জেনুবিয়া’।

পরিচালক জাফর ফিরোজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে স্নাতক সম্পন্ন করে ১২ বছর আগে মালয়েশিয়া যান। বর্তমানে সেখানে পিএইচডি করছেন। এর আগে ‘রিবর্ণ’ নামের একটি চায়নিজ চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এবারই প্রথম ভাবনাকে মূল চরিত্রে রেখে পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন ফিরোজ। ছবিটি বাংলা, ইংরেজি ও চায়নিজ ভাষায় তৈরি এবং মুক্তির পরিকল্পনা রয়েছে।

আর এই ছবির নির্বাহী প্রযোজক হিসেবে আছেন কিয়াও লি, যিনি একজন ব্রিটিশ চায়নিজ প্রযোজক। একই সঙ্গে তিনি ইউনেসকো ফিল্ম সিটির সঙ্গেও যুক্ত আছেন।

‘জেনুবিয়া’ ছবির প্রথম পোস্টার

কান থেকে ভাবনা বার্তা২৪.কমকে বলেন, ‘‘অভিনয়শিল্পী হিসেবে আমার চাওয়া থাকে প্রতিনিয়ত নিজেকে নতুন চরিত্রে দেখার। ‘জেনুবিয়া’র চরিত্রটি ঠিক তেমনি, যা নিয়ে গর্ব করা যায়। এখনই বিস্তারিত বলতে পারছি না। কিন্তুগল্পটা শোনার পর মনে হয়েছে, সত্যি অসাধারন। যেদিন ছবিটা সবাই দেখবেন সেদিন বুঝতে পারবেন আমি কেন এই কথাগুলো বললাম।’

প্রথমবার একা কানে যাওয়ার অভিজ্ঞতা নিয়ে ভাবনা বলেন, ‘আমি একা এসেছি বলে প্রথমদিকে বেশ নার্ভাস ছিলাম। কিন্তু আস্তে আস্তে ভয়কে জয় করতে শিখেছি। আমার সঙ্গে কান উৎসবে আসার পর যা কিছু ঘটছে, সবই কল্পনাতীত।’

কান চলচ্চিত্র উৎসবে ভাবনা /  ছবি : ফেসবুক

‘জেনুবিয়া’ ছবিটি নিয়ে নির্মাতা গণমাধ্যমকে বললেন, ‘‘এ বছরের নভেম্বরে মালয়েশিয়াতে আমরা একটি চলচ্চিত্র উৎসবের আয়োজন করছি। তারই মার্কেটিংয়ের জন্য কান উৎসবে যাই। শুনলাম, বাংলাদেশ থেকে ভাবনা এসেছেন সেখানে। তার সঙ্গে যোগাযোগ করে গল্প শোনাই। তিনি রাজি হয়ে যান। আমরাও সিদ্ধান্ত নিলাম একসঙ্গে কাজটি করবো। আগামী তিন মাসের মধ্যে ছবির কাজ শুরু করতে চাই। পুরো শুটিং মালয়েশিয়াতেই হবে। অন্যান্য অভিনয়শিল্পীও এরমধ্যে চূড়ান্ত করা হবে।’

কান চলচ্চিত্র উৎসবে ভাবনা /  ছবি : ফেসবুক

ভাবনাকে কাস্ট করা নিয়ে নির্মাতা বলেন, ‘কানে দেখা হয়েছে বলেই হুট করে তাকে সাইন করানো হয়নি। গল্পের সঙ্গে মানানসই এমন কয়েকজন আমাদের তালিকায় ছিলেন। তারমধ্যে ভাবনাও একজন। যখন শুনলাম ভাবনা কান উৎসবে আসছেন, তখন ভাবলাম, হোয়াই নট তার সঙ্গে বসি। এরপর তো ব্যাটে বলে মিলেই গেল! আমার ছবিতে চরিত্রটি যেভাবে ডিজাইন করা হয়েছে, তাতে ভাবনার সঙ্গে কথা বলে মনে হয়েছে, তিনি খুব সুন্দরভাবে তা উপস্থাপন করতে পারবেন। তার আত্মবিশ্বাসও আমাদের অনেক বেশি আশ্বস্ত করেছে।’

কান চলচ্চিত্র উৎসবে ভাবনা /  ছবি : ফেসবুক
;

বেবি বাম্প আগলে দীপিকা, রণবীরের হাত ধরা মুহূর্ত ভাইরাল



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বেবি বাম্প আগলে দীপিকা, রণবীরের হাত ধরা মুহূর্ত ভাইরাল

বেবি বাম্প আগলে দীপিকা, রণবীরের হাত ধরা মুহূর্ত ভাইরাল

  • Font increase
  • Font Decrease

ভারেত লোকসভা নির্বাচন চলছে। মহারাষ্ট্রে পঞ্চম দফা নির্বাচনে, বলিউডের অনেক তারকা তাদের ভোটকেন্দ্রে গেছেন ভোট দিতে।


ভোট দেওয়ার প্রমাণ হিসাবে তাদের হাতের কালিও তুলে ধরেছেন। তাদের মধ্যে ছিলেন নতুন মা-বাবা দীপিকা পাডুকোন এবং রণবীর সিংও। এসময় হবু মায়ের বেবি বাম্প দেখা গেছে ।


দীপিকা এবং রণবীর ভোটকেন্দ্রে যাওয়া মন কেড়েছে ভক্তদের। তাদের একসঙ্গে হেঁটে যেতে দেখে মুগ্ধ সবাই।

রণবীর, সব পরিস্থিতিতে দীপিকার হাত ধরে আগলে রাখেন। তিনি তাঁকে বুথেও নিয়ে যান। ভোট দিতে যাওয়ার সময় দু’জনেই সাদা শার্ট এবং নীল রঙের ডেনিম পরেন।

এখানেই দীপিকার প্রথমবার বেবি বাম্প দেখা গেল। ক্যামেরার সামনে হাসতে হাসতে তাদের পোজ দিতেও দেখা যায়।

;