যেন আজীবন এভাবে গেয়ে যেতে পারি: ক্যারিয়ারে ৬০ পেরিয়ে রুনা লায়লা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
রুনা লায়লা / ছবি : শেখ সাদী

রুনা লায়লা / ছবি : শেখ সাদী

  • Font increase
  • Font Decrease

আগামীকাল সঙ্গীত ক্যারিয়ারে বর্ণাঢ্য ছয় দশক (৬০ বছর) পার করবেন উপমহাদেশের অন্যতম সেরা শিল্পী রুনা লায়লা। বাংলা গানের ভাণ্ডার তার অসম্ভব সমৃদ্ধ। হিন্দি ও উর্দু ভাষায়ও রয়েছে তার কালজয়ী একাধিক গান। মোট ১৮টি ভাষায় ১০ হাজারের বেশি গান করেছেন। বাংলাদেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় স্বীকৃতি ‘স্বাধীনতা পদক’-এ তিনি ভূষিত হয়েছেন অনেক বছর আগে। চলচ্চিত্রে গান পেয়ে পেয়েছেন ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জীবন্ত কিংবদন্তী এই গায়িকা জীবনের এমন শুভলগ্নে কথা বলেছেন বার্তা২৪.কমের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ

মন্ত্রীর হাত থেকে এ বছর বাইফা আজীবন সম্মাননা গ্রহণ করেন বাংলাদেশের কিংবদন্তি শিল্পী রুনা লায়লা

ছয় দশক, বিরাট ব্যাপার। আপনি সমান ব্যস্ততার সঙ্গে গানের ক্যারিয়ারে ৬০টি বছর পার করলেন। বিষয়টি ভাবতে কেমন লাগছে?


সত্যি ভাবতে অবাক লাগছে! বুঝতেই পারছি না এতোটা বছর কিভাবে গানের সঙ্গে কেটে গেলো। আমি মহান সৃষ্টিকর্তার প্রতি অসম্ভব কৃতজ্ঞ। তিনি আমাকে যে জীবনটা দিয়েছেন, তার কোন তুলনা হয় না। সৃষ্টিকর্তার রহমত, বাবা মায়ের সহযোগীতা এবং আমার গুরুদের আশির্বাদে এতোটা পথ পাড়ি দিতে পেরেছি।

আজ অন্তর থেকে ধন্যবাদ দিতে ইচ্ছে করছে আমার ভক্ত-দর্শক-শ্রোতাদের। তারা আমার গান পছন্দ করেছেন সারাটা জীবন। তাই আমি এখনো গেয়ে যাচ্ছি। পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষের কাছ থেকে যে ভালোবাসা, সমাদর আর শ্রদ্ধা আমি পেয়েছি তা বর্ননা করা যাবে না। এমন ভালোবাসা ক’জনের ভাগ্যে জোটে আমি জানি না।

সবাই আমার জন্য দোয়া করবেন যেন আজীবন এভাবে গেয়ে যেতে পারি। এখনো অনেক গান করতে চাই। আরও ভালো ভালো কিছু গান সবাইকে উপহার দিতে চাই।

পারফরমেন্সের সময় রুনা লায়লার আইকনিক ভঙ্গি, বিটিভির আনন্দমেলা অনুষ্ঠানে

স্কুল জীবন থেকেই পেশাদার শিল্পী হিসেবে পথচলা আপনার। যখন শুরু করেছিলেন তখন কি ভেবেছিলেন ছয় দশক পরও মানুষ আপনার গান শোনার জন্য উদগ্রীব হয়ে বসে থাকবে?


(মৃদু হাসি) একদম ভাবিনি। এটা আসলে কেউ ভাবতে পারেও না। কারণ ভবিষ্যতে কি হবে সেটা তো আমরা আগে থেকে জানতে পারি না। তবে এটা স্বপ্ন দেখতাম, একদিন সবাই আমার গান পছন্দ করবে, আমাকে গানের মাধ্যমে ভালোবাসবে।

রুনা লায়লার হাত থেকে বাইফা পুরস্কার গ্রহণ করে আপ্লুত হন প্রখ্যাত অভিনেতা আফজাল হোসেন

ইউনিক গায়কীর জন্য আপনি প্রসিদ্ধ। এই গায়কী কতো শতাংশ সৃষ্টিকর্তা প্রদত্ত আর কতো শতাংশ চর্চার ফসল বলে মনে করেন?


গান আসলেই সাধনার বিষয়, গুরুমূখী বিদ্যা। তবে অনেকে কোন তালিম ছাড়াও গাইতে পারেন। তার মানে সৃষ্টিকর্তা প্রদত্ত একটা বিষয় আছে আর চর্চারও একটা বিষয় আছে। সৃষ্টিকর্তা কাউকে গলায় সুর না দিলে চেষ্টা করেও সুরেলা করা যায় না। তবে কারও সুর ভালো হলেই হয় না। প্রতিনিয়ত চর্চা ও সাধনার ফলে কণ্ঠ শাণিত হয়। তখন সেই কণ্ঠে গান হয়ে ওঠে মোহনীয়।

একটি আন্তর্জাতিক ইভেন্টে ভারতের কিংবদন্তি গায়িকা আশা ভোসলে, বাংলাদেশের কিংবদন্তি শিল্পী রুনা লায়লা, বলিউড ডিভা শ্রীদেবী ও পাকিস্তানের কিংবদন্তি গায়িকা আবিদা পারভীন

৬০ বছর পার করার পরও আপনি আপনার গায়কী ধরে রেখেছেন। যেটা অনেক শিল্পীর ক্ষেত্রে সম্ভব হয় না। এটি কিভাবে হয়েছে?


আমি আসলে জীবনটা বহুকাল আগে থেকেই ডিসিপ্লিনের মধ্যে এনেছি। শুধু নিয়ম করে গলা সাধলেই হয় না। পুরো জীবনপ্রণালী হতে হয় নিয়মতান্ত্রিক। এক্ষেত্রে সারগাম করা যেমন ইমপরটেন্ট, তেমনি রয়েছে খাদ্যাভ্যাস, শরীরের প্রতি যত্নশীল হওয়া, মোস্ট ইমপরটেন্টলি মানসিক স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়া। শিল্পীকে দীর্ঘকাল তার শিল্পস্বত্তার মধ্যে নিবিষ্ট থাকতে হলে তার চারপাশটা সুস্থ ও সুন্দর রাখতে হয়। পজিটিভ চিন্তা ভাবনা, পজিটিভ এনার্জির সঙ্গে ওঠাবসা করা এবং নিজেকে প্রতিনিয়ত ইমপ্রুভ করার মানসিকতা থাকতে হয়।

রুনা লায়লাকে শুধু গানের শিল্পীরা নন, আইডল মনে করেন সব মাধ্যমের শিল্পীরা। তাকে চিত্রনায়িকা বিদ্যা সিনহার মিমের সম্মান প্রদর্শণ

আমি মনে করি, গানের মহাসমূদ্রে আমি কেবল তীরে এসে পৌঁছানো এক মুসাফির! এখনো কতোকিছু শেখার বাকী। এখনো আমি শিখে চলেছি। জীবনের শেষদিন পর্যন্ত শিখে যাবো, আর নতুন সৃষ্টিতে সেই শিক্ষা কাজে লাগিয়ে যাবো। এই কাজটি করি বলেই হয়তো দর্শক আমার গান এখনো পছন্দ করেন, আমাকে নতুনভাবে ফিরে পান।

লতা মঙ্গেশকর ও রুনা লায়লা (জীবনের দুই সময়ে)

আপনার গান অসংখ্য শিল্পীর অনুপ্রেরণা। আপনি কোন শিল্পীর গান শুনে অনুপ্রাণীত হতেন?


লতাজি’র (লতা মঙ্গেশকর) কথা সবার আগে বলতে হয়। এছাড়া আশাজি (আশা ভোসলে), নুরজাহান ও আমাদের দেশের ফেরদৌসী রহমান আপা, আঞ্জুমান আরা আপার কথা বলতেই হয়। লতাজি-আশাজি’র সঙ্গে আমার সম্পর্ক হয়ে উঠেছিল পরিবারের মতো। লতাজি চলে যাওয়ার আগে প্রায় প্রতিদিনই তার সঙ্গে ওয়াটস্যআপে ইন্টার‌্যাকশন হতো। যেদিন কথা বলতাম অনেক লম্বা হতো সেই আলাপ। এখন আশাজির সঙ্গেও একই রকম যোগযোগ রয়েছে।

যেখানেই যান রুনা লায়লাকে এভাবেই ভক্তরা ঘিরে ধরেন / ছবি : শেখ সাদী

অনন্ত রাধিকার 'আশীর্বাদে' মোদি, পা ছুঁয়ে প্রণাম নবদম্পতির



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতে এখন আলোচিত টপিক শিল্পপতি মুকেশ অম্বানীর ছোট ছেলে অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ে। এই বিয়েতে আসেনি কে। রাজনৈতিক দলের স্বনামধন্য ব্যক্তিসহ দেশ-বিদেশের নামিদামি তারকাদের সবাইকে দেখা গেছে অনুষ্ঠানে। তবে দেশটির প্রধানমন্ত্রী বিয়েতে না আসতে পারলেও নবদম্পতিকে আশীর্বাদ করতে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার (১৩ জুলাই) “শুভ আশীর্বাদ” অনুষ্ঠানে তাদের আশীর্বাদ দিতে যান তিনি। নবদম্পতিকে উপহারও দেন প্রধানমন্ত্রী।

এসময় নীতা অম্বানীকে দেখা যায়, তাঁকে স্বাগত জানিয়ে ভিতরে নিয়ে আসতে। মঞ্চে উঠতেই অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্ট প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করেন। তাদের আশীর্বাদ করেন প্রধানমন্ত্রী মোদী। একইসঙ্গে বড় আকারের উপহারও দেন। একটি উপহারে ভগবানের ছবি ছিল, অপর উপহারে কী ছিল, তা জানা যায়নি।

মুকেশ অম্বানীকেও জড়িয়ে ধরতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। বেশ কিছুক্ষণ অনুষ্ঠানে সামিল হন প্রধানমন্ত্রী। ইশা ও আকাশ অম্বানীর মাঝেও বসে থাকতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী মোদীকে।

উল্লেখ্য, গত ১২ জুলাই সাত পাকে বাঁধা পড়েছেন অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্ট। বিয়ের আগে প্রায় এক সপ্তাহ ধরে চলছিল প্রাক-বিবাহ নানা অনুষ্ঠান। শুক্রবার বিয়েতে বসেছিল চাঁদের হাট। বিগ বি, শাহরুখ-সলমন, প্রিয়ঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোনের মতো বলিউড তারকাদের থেকে শুরু করে কিম কার্দাশিয়ান, জন সিনা, নিক জোনাসের মতো হলিউডের তারকারা যেমন এসেছিলেন, তেমনই প্রাক্তন ব্রিটিশ প্রেসিডেন্ট বরিস জনসন, টনি ব্লেয়ার থেকে শুরু করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, অখিলেশ যাদব, লালু প্রসাদ যাদব সহ দেশ-বিদেশের রাজনৈতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

;

ফটোশুটের জন্য ৩ দিন গোসল করেননি অ্যাঞ্জেলিনা জোলি



বিনোদন ডেস্ক বার্তা২৪.কম
অ্যাঞ্জেলিনা জোলি

অ্যাঞ্জেলিনা জোলি

  • Font increase
  • Font Decrease

অ্যাঞ্জেলিনা জোলি হলিউডের একজন সফল জীবন্ত কিংবদন্তি ও অস্কার জয়ী অভিনেত্রী। যিনি অভিনয় ও দক্ষতার মাধ্যমে নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছন। তিনি কয়েকবারের বিশ্ব সুন্দরী। সাড়া জাগানো অভিনয়ে নিজেকে প্রতিষ্ঠিত করে তোলার পরও মাঝেমধ্যে হাজির হন ভিন্ন রূপে। নানা কারণে হয়ে ওঠেন খবরের শিরোনাম।

কখনো ব্যক্তিগত কারণ, কখনো সিনেমা বা পারিবারিক কারণে মিডিয়া পাড়ায় তার নাম বারবার উচ্চারিত হয়। তবে যে কোনো কাজের প্রতি জোলির রয়েছে অগাধ ভালবাসা। যে কোনো চরিত্র নিজের মধ্যে খুব সহজেই ধারণ করতে পারে আবেদনময়ী এ নারী। একশন, ড্রামা, রোমান্টিকসহ যে কোনো আবেদনময়ী চরিত্রে নিজেকে খুব সহজেই মেলে ধরেন এ মার্কিন অভিনেত্রী। তাই চরিত্রের সাথে খাপ খায়িয়ে নিতে যে কোনো ত্যাগ শিকার করতেও পিছুপা ননি কখনো।

মৌমাছি দিবসে ন্যাশনাল জিওগ্রাফির এক ফটোশুটের জন্য টানা তিন দিন গোসল করেননি তিনি। এ ফটোশুটে তার গায়ে জীবন্ত মৌমাছি ছেড়ে দেওয়া হয়। এসব জীবন্ত মৌমাছি যেন তাকে না কামড়ে দেয় সে জন্য গোসল ছাড়া টানা তিন দিন থাকতে হয়েছে এ অভিনেত্রীকে।

মূলত মৌমাছিরা গন্ধের প্রতি সংবেদনশীল এবং গন্ধ খুব বেশি হলে তারা কামড় দেয় না। তাই শরীরে এমন গন্ধ তৈরি করতেই গোসল করেননি তিনি।

ফটোশুটের সময় অভিনেত্রীর চারপাশে হাজার হাজার মৌমাছি উড়ছিল। এ সময় টানা ১৮ মিনিটের জন্য পোজ দিয়েছিলেন তিনি।

;

দেখুন আজ অনন্ত আম্বানির আশির্বাদ অনুষ্ঠানে ৭০ তারকার সাজ-পোশাক



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
হৃত্বিক রোশন, কিম কার্দাশিয়ান, ইব্রাহিম ও সারা আলী খান, অনন্ত আম্বানি, জাহ্নবী ও রণবীর সিং

হৃত্বিক রোশন, কিম কার্দাশিয়ান, ইব্রাহিম ও সারা আলী খান, অনন্ত আম্বানি, জাহ্নবী ও রণবীর সিং

  • Font increase
  • Font Decrease

সোশ্যাল মিডিয়া জুড়েই এখন শুধু অনন্ত আম্বানির বিয়ের ছবি। আজ অনুষ্ঠিত হয়ে গেলো এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ার পরবর্তী আশির্বাদ অনুষ্ঠান। এই বিয়ের অন্য অনুষ্ঠানগুলোর মতোই আজও চোখ ধাধানো সব সাজ পোশাকে হাজির হন হলিউড-বলিউডের তারকারা। ছবিতে দেখে নিন বর-কনে সহ অন্য তারকা অতিথিরা কে কেমনভাবে সেজেছিলেন-

আজ এভাবেই বউ সেজেছিলেন রাধিকা মার্চেন্ট
বরের সাজে অনন্ত আম্বানি
হলিউডের অন্যতম আলোচিত তারকা কিম কার্দাশিয়ান ও তার বোন কোহলা
বলিউড সুপারস্টার হৃত্বিক রোশন
ভারতের বিশ্ববিখ্যাত টেনিস তারকা সানিয়া মির্জা
নতুন প্রজন্মের বলিউড সুপারস্টার রণবীর সিং
বিশ্বের অন্যতম সুন্দরী তারকা ঐশ্বরিয়া রাই ও তার কন্যা আরাধ্য বচ্চন
ভাই বোন একফ্রেমে- ইব্রাহিম আলী খান ও সারা আলী খান
বলিউডের গ্ল্যামার গার্ল জ্যাকুলিন ফার্নান্দেজ
বলিউডের ড্যাশিং হিরো শাহেদ কাপুর
শাহেদ কাপুরের সুন্দরী স্ত্রী মিরা রাজপুত
বলিউডের নামকরা প্রযোজক ও পরিচালক করণ জোহর
এ সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জাহ্নবী কাপুর
জেনজি তারকা অনন্যা পান্ডে
অভিনেতা রিতেশ দেশমুখ
অভিনেত্রী জেনেলিয়া ডি সুজা
বলিউড অভিনেতা অর্জুন কাপুর
দক্ষিণী সিনেমা ও বলিউডের জনপ্রিয় অভিনেত্রী পূজা হেগড়ে
নতুন প্রজন্মের অভিনেত্রী শর্বরী
নব্বই দশকের সাড়া জাগানো নায়িকা সোনালী বেন্দ্রে
গতকাল অনন্ত আম্বানির বিয়েতে অংশ নিতে মুম্বাই ফেরেন প্রিয়াঙ্কা চোপড়া ও তার স্বামী হলিউড গায়ক নিক জোনাস। এই সাজ গতকালের
শাহরুখ খান ও গৌরী খান দম্পতি গতকাল এভাবে বিয়েতে অংশ নেন
শাহরুখের ছেলে-মেয়ে সুহানা খান ও আরিয়ান খানের গতকালের সাজ
মেগাস্টার সালমান খান
দুনিয়া কাপানো রেসলার ও হলিউড অভিনেতা জন সিনা
বলিউডের পাওয়ার কাপল রণবীর কাপুর ও আলিয়া ভাট (গতকালের ছবি)
জনপ্রিয় তারকা দম্পতি ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল
বলিউডের লেডি সুপারস্টার দীপিকা পাড়ুকোন
বলিউডের অন্যতম সুদর্শন কাপল কিয়ারা আদভানি ও সিদ্ধার্থ মালহোত্রা
দুই ভূবনের দুই বিখ্যাত তারকা- অভিনেতা মহেশ বাবু ও ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি
দক্ষিণ ভারতীয় সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা ও তার নির্মাতা স্বামী গতকাল এভাবেই ধরা দেন আম্বানিদের বিয়েতে
জাভেদ আখতার ও শাবানা আজমি দম্পতি এবং চিরসবুজ রেখা
ছেলে ও স্বামীকে নিয়ে ধাক ধাক গার্ল মাধুরী দিক্ষীত
প্রখ্যাত বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত
অভিনেতা সুনীল শেঠী ও তার স্ত্রী, পুত্র, কন্যা ও জামাতা
অনন্ত আম্বানির বিয়ের দিন বলিউডের শীর্ষ অভিনেত্রী আলিয়া ভাটের এই সাজ সবাই তারুণ প্রশংসা করছে
বলিউডের আবেদনময় অভিনেতা টাইগার শ্রফের সঙ্গে তার মা ও বোন
এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী কৃতি শ্যানন
জনপ্রিয় চিত্রনায়ক বারুণ ধাওয়ান
ভারতের ন্যাশনাল ক্রাশ’খ্যাত অভিনেত্রী রাশমিকা মান্দানার গতকালকের সাজ
ফ্রেমবন্দী শ্বেতা বচ্চন ও তার কন্যা নব্যা নাভেলি নন্দা
ছোট ভাইয়ের বিয়েতে আম্বানি কন্যা ইষার শাড়ি লুক। আজ পরেছেন আরেক ধরনের পোশাক
গতকাল অনন্ত’র বিয়েতে অংশ নিতে ছুটে আসেন হলিউডের ব্যস্ত তারকা কিম কার্দাশিয়ান। নিতা আম্বানি তাকে হাত ধরে নিয়ে আসেন ভেন্যুতে
দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া ও তার বিদেশি বরের সাজ নেটিজেনদের মন ভরিয়েছে। ভারতীয় পোশাকে নিজ জোনাসকে যেন রাজপুত্রের মতো লাগছে
গতকাল ছোট ছেলে অন্তত’র বিয়ের মূল অনুষ্ঠানে এভাবে হাজির হন মুকেশ আম্বানি ও নিতা আম্বানি

;

‘তুফান ২’-এর অভিনয়শিল্পীর তালিকা জানালেন রাফী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘তুফান’ সিনেমায় শাকিব খান ও মিমি চক্রবর্তী

‘তুফান’ সিনেমায় শাকিব খান ও মিমি চক্রবর্তী

  • Font increase
  • Font Decrease

ঈদুল আযহায় মুক্তি পাওয়া সুপারস্টার শাকিব খানের সিনেমা এখনো আলোচনায়। বাংলাদেশে ভালো ব্যবসার পর আন্তর্জাতিক অঙ্গনেও বেশ ভালোই দর্শক টানছে ‘তুফান’। যদিও কলকাতায় ছবিটি খুব একটা চলেনি। কিন্তু তারপরও এই ছবির সিক্যুয়াল নিয়ে অনেক দর্শকের আগ্রহ রয়েছে।

তাইতো মুক্তির পর থেকেই অনেক দর্শকের প্রশ্ন, ‘তুফান’-এর সিক্যুয়েল কবে আসবে? পশ্চিমবঙ্গে দৈনিক আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেছেন নির্মাতা রায়হান রাফী। শুধু তাই নয়, ‘তুফান ২’-এ কোন কোন শিল্পী অভিনয় করবেন সেকথাও জানিয়েছেন তিনি। 

‘তুফান’ সিনেমার পোস্টার

রায়হান রাফী এখন আছেন যুক্তরাষ্ট্র সফরে। সেখান থেকে তিনি জানান, দেশে ফিরেই ‘তুফান’-এর সিক্যুয়েলের কাজ শুরু করবেন। সে অনুযায়ী সিক্যুয়েলের চিত্রনাট্য নিয়ে ঘষামাজা চলছে। এবার আরও বড় করে ফিরবে ‘তুফান’। ‘তুফান’-এর প্রায় সব অভিনয়শিল্পী থাকবেন ‘তুফান ২’-এ।

এ ছাড়া কলকাতার প্রথম সারির আরও তারকা থাকতে পারেন এই ছবিতে। আর মিমি চক্রবর্তী? এ প্রসঙ্গে রাফীর বক্তব্য, ‘দেখুন, আগের ছবিতে মিমির মৃত্যু দেখানো হয়নি। ফলে এ ছবিতেও তিনি থাকবেন। থাকবেন চঞ্চল চৌধুরী, নাবিলাও। মিমির বিষয়টিও আমাদের মাথায় আছে। দেখা যাক।’

ছবির যে সিক্যুয়েল হচ্ছে, এ কথা শুক্রবার নিজের ইনস্টাগ্রামে জানিয়েছেন মিমি। ছবির সাফল্যে তিনিও ছুটির মেজাজে। অভিনেত্রী পাড়ি দিয়েছেন ভারতের উত্তরবঙ্গে, জলপাইগুড়িতে। সেই ছবিও শেয়ার করেছেন সমাজিকমাধ্যমে।

‘তুফান’ সিনেমায় মিমি চক্রবর্তী

এদিকে নতুন খবর, আগামী ২৮ জুলাই মালয়েশিয়ায় মুক্তি পাবে ‘তুফান’। গতকাল ছবিটির আন্তর্জাতিক পরিবেশক সংস্থা এসভিএফের এক ফেসবুক পোস্টে এ খবর জানানো হয়েছে।

;