'ডেডপুল বনাম উলভারিন' সিনেমার ট্রেইলার প্রকাশ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রকাশ পেয়েছে রায়ান রেনল্ডস এবং হিউ জ্যাকম্যান অভিনীত ডেডপুল বনাম উলভারিন সিনেমার প্রথম অফিশিয়াল ট্রেইলার। মার্ভেল এন্টারটেইনমেন্ট এর অফিশিয়াল ইউটিউব চ্যানেলে সোমবার (২২ এপ্রিল) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় ট্রেইলারটি প্রকাশ করা হয়েছে। দুইটি ভিন্ন ইউনিভার্সের গল্প কিভাবে চলবে তা নিয়ে ভক্তদের দুশ্চিন্তা দূর করবে এই সিনেমা-তারই ঝলক মিললো ট্রেইলারে।

টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স বিক্রি হওয়ার মাধ্যমেই এক্সম্যানের সিনেমাগুলোর উপর তাদের রাইটের সমাপ্তি ঘটে। তবে সিনেমায় চলাকালীন গল্পে ফক্স ইউনিভার্সের চরিত্রগুলোকে কিভাবে মার্ভেলের চরিত্রের সাথে একবদ্ধ করে কাজ করানো হবে- তাই নিয়ে দুশ্চিন্তায় ছিলেন ভক্তরা। ডেডপুল বনাম উলভারিন সিনেমার ট্রেইলারে এটা স্পষ্ট করা হয় যে, সিনেমার গল্পেও ফক্স ইউনিভার্স ধ্বংস হয়ে গিয়েছে। এই বিধ্বংসের সকল দায়ভার চাপানো হয়েছে উলভারিন, তথা লোগান চরিত্রের উপর।

ট্রেইলারে ডেডপুলের চরিত্র উলভারিনের চরিত্রের কাছে সাহায্য প্রার্থনা করতে যায়। উলভারিনের নিজের ব্রহ্মাণ্ড ধ্বংস হয়ে গিয়েছে, তাই সে যেন ডেডপুলের ব্রহ্মাণ্ড ধ্বংস হওয়া থেকে রক্ষা করতে তাকে সাহায্য করে। মিস্টার প্যারাডক্স ডেডপুলকে জানান, উলভারিন নিজেই তার ইউনিভার্স ধ্বংসের কারণ৷ তবে এই উলভারিন কোন ইউনিভার্সের তা এখনো স্পষ্ট নয়।

এছাড়াও প্রধান খল চরিত্র ক্যাসেন্ড্রা নোভার প্রথম ঝলকও দেখা যায় ট্রেইলারে। তার মুখোমুখি দাঁড়িয়ে এক্সম্যানের সবচেয়ে শক্তিশালী চরিত্র উলভারিনেরও নাজেহাল অবস্থা। কিভাবে নোভাকে পরাজিত করবে ডেডপুল এবং উলভারিন, জানা যাবে চলতি বছর ২৬ জুলাই। এর আগে এক্সম্যেন অরিজিনস:উলভারিন সিনেমায় একত্রে পর্দায় এসেছিলেন রায়ান এবং হিউ। তবে সেই সিনেমায় মুখোমুখি ছিল ডেডপুল এবং উলভারিন চরিত্র। আসন্ন সিনেমায় একত্র হয়ে লড়বেন দুই সুপারহিরো। ডেডপুল বনাম উলভারিন সিনেমাটি ২০২৪ সালে মার্ভেল সিনেমেটিক ইউনিভার্সের প্রকাশ করা একমাত্র সিনেমা।

বহুল পরিচিত চলচ্চিত্র নির্মাণ প্রতিষ্ঠান টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্সকে কয়েক বছর আগেই কিনে ফেলেছিল প্রযোজনা সংস্থা ডিজনি। মার্ভেল আগে থেকেই ডিজনির অধীনস্থ হওয়ায় মার্ভেল তাদের কমিকসের সব চরিত্রের অধিকার আবার ফিরে পায়। ফক্সের কাছে মার্ভেলের সকল মিউট্যান্ট চরিত্রের রাইট ছিল৷ ফক্সের তৈরি করা সকল এক্সম্যেন সিরিজের ইতি ঘটে এর মাধ্যমেই। ঘোষণা হয়, এসব চরিত্রে তারপর থেকে যত সিনেমা আসবে সবটাই ডিজনি এবং মার্ভেলের অধীনেই থাকবে। তবে ভক্তদের মধ্যে চিন্তার ঢেউ খেলে এই ভেবে যে, দুটো ভিন্ন ইউনিভার্সের কাহিনী কিভাবে একত্র করা হবে!

হিউ মাইকেল জ্যাকম্যান হলিউডের একজন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত অভিনেতা এবং সঙ্গীতশিল্পী। অভিনয় জীবনে দ্য প্রেস্টিজ, অস্ট্রেলিয়া, দ্য গ্রেটেস্ট শোম্যান, প্রিজনার্সের মতো অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি, পেয়েছেন একাধিক আন্তর্জাতিক সম্মাননা। তবে ভক্তদের কাছে তিনি লোগান বা উলভারিন নামেই বেশি পরিচিত। বিংশ শতাব্দীর জনপ্রিয় প্রযোজনা সংস্থা টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্সের অধীনে মার্ভেলের জনপ্রিয় এই চরিত্রে অভিনয় করেছিলেন হিউ। একবিংশ শতাব্দীর শুরু থেকে ভক্তদের পছন্দের এই চরিত্রে অভিনয় করছেন তিনি। এমনকি উলভারিন চরিত্রেই মাধ্যমেই বর্তমানে হলিউডে একই চরিত্রে দীর্ঘতম সময় অভিনয় করার রেকর্ড রয়েছে হিউ জ্যাকম্যানের নামেই।

   

হিট স্ট্রোক হয়েছে শাহরুখ খানের!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বলিউড বাদশাহ শাহরুখ খান

বলিউড বাদশাহ শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

আজ বলিউড বাদশাহ শাহরুখ খানের একমাত্র কন্যা সুহানা খানের জন্মদিন। মেয়ের জন্মদিনে শাহরুখের অসুস্থতার খবর ছড়িয়ে পড়েছে। আর তাতেই উদ্বিগ্ন হয়ে পড়েছে কিং খানের ভক্তরা। অনেকেই সামাজিক মাধ্যমে প্রিয় অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

কেননা, এটা যেনতেন অসুস্থতা নয়। একেবারে হাসপাতালে ভর্তি হতে হয়েছে এই সুপারস্টারকে! আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ শেষে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল (২১ মে) নিজের দলের খেলা দেখতে আহমেদাবাদে হাজির ছিলেন কিং খান। সেখানে অসুস্থবোধ করায় শহরের কেডি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আইপিএলের ম্যাচ দেখতে আহমেদাবাদে গিয়েছিলেন শাহরুখ খান। গ্যালারিতে বসে দলের জয় উপভোগ করেন তিনি। একপর্যায়ে প্রচণ্ড গরমে হিটস্ট্রোক হয় তার! পরে তাকে আহমেদাবাদের কেডি হাসপাতালে ভর্তি করানো হয়।

বলিউড বাদশাহ শাহরুখ খান

জানা গেছে, আহমেদাবাদের তাপমাত্রা ৪৫ ডিগ্রির উপরে থাকায় গরম সহ্য হয়নি শাহরুখের। এরপরই সকাল থেকে অসুস্থ বোধ করায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

কেডি হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, ডিহাইড্রেশনের কারণে অসুস্থ হয়ে পড়েন কিং খান। আজ দুপুরে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়।

;

অনন্য মামুনকে ‘মি. এন্ড মিসেস মাহি’ আনতে বাধা ১৯ সংগঠনের



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘মিস্টার এন্ড মিসেস মাহি’ সিনেমায় রাজকুমার রাও ও জাহ্নবী কাপুর। (ডানে) অনন্য মামুন

‘মিস্টার এন্ড মিসেস মাহি’ সিনেমায় রাজকুমার রাও ও জাহ্নবী কাপুর। (ডানে) অনন্য মামুন

  • Font increase
  • Font Decrease

বিএফডিসি আবার সরগরম হয়ে উঠেছে। মিশা-ডিপজল প্যানেলের বিরুদ্ধে শিল্পী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ এনেছেন তাদের প্রতিপক্ষ চিত্রনায়িকা নিপুণ আক্তার। এর প্রেক্ষিতে হাইকোর্ট ডিপজলকে সাধারণ সম্পাদক পদের দায়িত্ব পালন থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন।

এই ঘটনার প্রতিবাদে আজ সাধারণ শিল্পীরা বিএফডিসিতে নিপুণের বিরুদ্ধে মিছিল করে। নিপুণের ছবিতে জুতার মালা দিয়ে পোস্টার বানিয়ে মিছিল করা হয়। তাকে নির্লজ্জ ও বেহায়া বলে মিছিল করে শিল্পীরা!

এরপর বিকেলে বসে এক মত বিনিময় সভা। শিল্পী সমিতির নতুন কমিটি হওয়ার পর এটিই ছিল চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯ সংগঠনের একসঙ্গে বসে কোন মত বিনিময় সভা। সভা শেষে শিল্পী সমিতির সহ সভাপতি ডি.এ তায়েব বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা নির্বাচিত হওয়ার পর এই প্রথম চলচ্চিত্র পরিবারের সব সংগঠনের সঙ্গে আলোচনা করেছি। নানা বিষয়ে মত বিনিময় হয়েছে। বিশেষভাবে গুরুত্ব পেয়েছে গুটি কয়েক শিল্পী যে চলচ্চিত্র শিল্পী ও চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে ছোট করার জন্য আজেবাজে মন্তব্য করছে গণমাধ্যমে সেসব যাতে বন্ধ করা যায় তা নিয়ে।’

নিপুণের বিরুদ্ধে বিএফডিসিতে মিছিল

আর সংবাদ সম্মেলনে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবাল বলেন, ‘নানা বিষয়ে মত বিনিময় হলেও আমরা একটা বিষয়ে সিদ্ধান্তে উপনীত হয়েছি। তা হলো পরিচালক অনন্য মামুন তার অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট থেকে ‘মিস্টার এন্ড মিসেস মাহি’ নামে একটি হিন্দি ছবি দেশে আমদানির আবেদন করেছিল। কিন্তু সার্বিক বিবেচনায় আমরা সেই ছবি আনার অনুমতি দেইনি।’

প্রসঙ্গত, ‘মিস্টার এন্ড মিসেস মাহি’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা রাজকুমার রাও। এই ছবির জন্য তার শারীরিক গড়নের পরিবর্তন এরইমধ্যে দারুণ আলোচনায় এসেছে। ছবিটিতে তার বিপরীতে দেখা যাবে শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরকে।

;

কাল আসছে তৌসিফ-তিশার ‘বরযাত্রী’!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘বরযাত্রী’ নাটকে তৌসিফ মাহবুব ও তানজিন তিশা

‘বরযাত্রী’ নাটকে তৌসিফ মাহবুব ও তানজিন তিশা

  • Font increase
  • Font Decrease

আজকাল শোবিজ তারকারা কাজের চেয়ে নাকি ব্যক্তিগত কারণেই বেশি চর্চিত! তাই বলে শিরোনাম পড়ে ভাবার কিছু নেই যে, ছোটপর্দার জনপ্রিয় দুই তারকা তৌসিফ মাহবুব আর তানজিন তিশার মধ্যে আবার ব্যক্তিগত কোন সম্পর্ক তৈরী হয়েছে। 

তৌসিফ মাহবুব হ্যাপিলি ম্যারিড। আর তানজিন তিশা সিঙ্গেল লাইফ উপভোগ করছেন। এখন তিনি কাজে খুব মনোযোগী। এই দুই তারকা এবার আসছেন বর্তমান সময়ের গল্প নিয়ে। এ সময়কার সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘বরযাত্রী’, যেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও তানজিন তিশা। এটি নির্মাণ করেছেন সুমন ধর।

জানা গেছে, মাস কয়েক আগে নারায়ণগঞ্জের মনোরম লোকেশন ও রাজধানী ঢাকার আশে পাশে নাটকটির দৃশ্যায়ন হয়। গল্পের সঙ্গে সামঞ্জস্যতা রাখতে আয়োজনে কমতি রাখেননি নির্মাতা। নাটকটির একটি দৃশ্যে তৌসিফ-তিশাকে পারফর্ম করতে দেখা যাবে বলেও জানা গেছে।

নির্মাতা বলেন, ‘বর্তমান সময়ের প্রেক্ষাপটের গল্পেই এই নাটকটি। সম্পর্কে পাওয়া না পাওয়ার গল্প বলা যেতে পারে। প্রেমের গল্প। গল্প অনুযায়ী নিজের সর্বোচ্চ চেষ্টা করেছি দারুণভাবে উপস্থাপন করার। কাজটি দর্শকের পছন্দ হবে আশা করি।’

 ‘বরযাত্রী’ নাটকে তৌসিফ মাহবুব ও তানজিন তিশা

কেএস ফিল্মস এর কর্ণধার মোহাম্মদ কামরুজ্জামান জানান, আগামীকাল ২৩ মে (বৃহস্পতিবার) দুপুর ১২টায় নাটকটি কেএস এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হবে।

সুমন ধরের গল্প, চিত্রনাট্যে নাটকটিতে তৌসিফ মাহবুব-তানজিন তিশা ছাড়া আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, শিল্পি সরকার অপু, এস এন জনি, সুব্রত চক্রবর্তী ও মিলি মুন্সি প্রমুখ।

;

নিপুণের সঙ্গে এবার ডিপজলের আইনি লড়াই!



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
ডিপজল ও নিপুণ আক্তার

ডিপজল ও নিপুণ আক্তার

  • Font increase
  • Font Decrease

এরইমধ্যে অনেকেই জেনে গেছেন, ঢাকাই সিনেমার খল নায়ক ডিপজলকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের দায়িত্ব থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

শিল্পী সমিতির নির্বাচনে ডিপজলের প্রতিযোগী চিত্রনায়িকা নিপুণ আক্তারের অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে এই নির্বাচনে অনিয়ম ও কারচুপির ঘটনা তদন্তের জন্য সমাজ কল্যাণ মন্ত্রনালয়কে নির্দেশ দিয়েছে আদালত।

বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন ডিপজল। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘আমি বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল। ফলে, আদালতের রায় আমি কিছুতেই আগ্রাহ্য করব না। তবে এটাই তো চূড়ান্ত সিদ্ধান্ত নয়। আমি খুব তাড়াতাড়ি আমার পুরো প্যানেলের সঙ্গে কথা বলে একটি সিদ্ধান্তে আসব।’

তিনি আরও বলেন, ‘আমরা নির্বাচনে কোন অন্যায় বা অনিয়ম করিনি। সুষ্ঠু সুন্দর পরিবেশে নির্বাচন হয়েছে। নির্বাচনের ফলাফল নিপুণ মেনে নিয়ে আমাদের বিজয়ের মালাও পরিয়েছে। এখন তার মনে হচ্ছে নির্বাচনে কারচুপি হয়েছে। সে যেহেতু আইনের আশ্রয় নিয়েছে আমরাও আইনের পথে হাটব। আইন তো সবার জন্যই সমান। আশা করি আদালত সব বিচার বিবেচনা করে সঠিক রায় দেবেন।’

ডিপজল বিষয়টি নিয়ে সোহেল রানাসহ চলচ্চিত্রের সিনিয়র শিল্পীদের সঙ্গেও কথা বলেছেন। তারা সবাই নাকি এ নিয়ে খুব বিরক্ত। সবার পরামর্শে তিনি চেম্বার জজ আদালতে যাওয়ার পরিকল্পনা করছেন। এছাড়া তিনি নিপুণ প্রসঙ্গে বলেন, ‘আমার ধারণা এই ঘটনার পিছনে বড় কোন হাত আছে। নয়ত সে (নিপুণ) বিদেশে থেকে এসব কিছু করতে পারতো না। তার এই কর্মকাণ্ডে বোঝ যায় তার হাত কতো লম্বা।’

;