যুক্তরাজ্যের জনপ্রিয় টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’ 



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘অটোবায়োগ্রাফি’ সিনেমায় অভিনয় করেছেন তিশা ও ফারুকী

‘অটোবায়োগ্রাফি’ সিনেমায় অভিনয় করেছেন তিশা ও ফারুকী

  • Font increase
  • Font Decrease

যুক্তরাজ্যভিত্তিক জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ফোর-এ প্রচারিত হবে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চরকি অরিজিনাল সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। চলতি বছরের জুন মাস থেকে শুরু হওয়া অধিবেশনে প্রচারিত হবে ছবিটি। 

এদিকে, অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। আগামী জুন মাসের ৫ তারিখ শুরু হওয়া এই উৎসব চলবে ১২ দিন ব্যাপি অর্থাৎ শেষ হবে জুনের ১৬ তারিখ। এই উৎসবে সিনেমার পরিচালক, অভিনেত্রী ও প্রযোজক উপস্থিত থাকতে পারেন।

পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘’ফিল্মমেকার হিসাবে এটা আমার জন্য ঈদের ডাবল আনন্দ হিসাবে এসেছে। ঈদে চরকিতে মুক্তি পেয়েছে মনোগামী, যেটা নিয়ে ‘উত্তপ্ত’ আলোচনা হচ্ছে। আমার ব্যাচেলর মুক্তি পাওয়ার পর এরকম ‘তীব্র’ প্রতিক্রিয়া দেখেছিলাম। দর্শকদের এই এঙ্গেজমেন্টে আমি খুবই আনন্দিত। তার সাথে যুক্ত হলো সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফির এই খবর। চ্যানেল ফোর যুক্তরাজ্যের প্রথম সারির টেলিভিশন। সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ উৎসব। আমি কৃতজ্ঞ। যারা যারা মনোগামী দেখেছেন, অটোবায়োগ্রাফি দেখেননি, তাদের আমন্ত্রণ জানাই চরকিতে দেখে ফেলার।‘’

‘অটোবায়োগ্রাফি’ সিনেমায় তিশা ও ফারুকী

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফির জন্য দর্শকদের যে ভালোবাসা পেয়েছি এবং এখনও পাচ্ছি, এটা অভিনয়শিল্পী হিসেবে আমার জন্য খুবই ইন্সপায়ারিং। কিছু কাজ মানুষের মনের ভিতরে গিয়ে স্পর্শ করে। এটা সেরকম কাজ। আমার দর্শকদের কৃতজ্ঞতা জানাই তাদের ভালোবাসার জন্য।‘

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চরকি সবসময় বিশ্বমানের সিনেমা ও সিরিজ নির্মাণ করার চেষ্টা করে। আমরা খুবই আনন্দিত চ্যানেল ফোর আমাদের ছবিটি আন্তর্জাতিক দর্শকদের কাছে প্রদর্শন করার জন্য বেছে নিয়েছে। এটা দেশের নির্মাতা ও শিল্পীদের জন্য গৌরবের এবং একই সাথে চরকির বিশ্ববাজারে ভালো অবস্থান তৈরি করছে এটা তার প্রমাণ।‘

অটোবায়োগ্রাফি’ বুসান চলচ্চিত্র উৎসবের ২৮ তম আসরের প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছিল। কিম জিসুক (KIM Jiseok) প্রতিযোগিতা বিভাগে ‘অটোবায়োগ্রাফি’ এশিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ চলচ্চিত্র নির্মাতাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছিল। মুম্বাইয়ের জিও মামি ফিল্ম ফেস্টিভ্যালে ‘অটোবায়োগ্রাফি’ দেখানো হয়েছিলো ‘সাউথ এশিয়ান আইকন’ সেকশনে।

‘অটোবায়োগ্রাফি’ সিনেমায় তিশা

চরকিতে ‘মিনিস্ট্রি অব লাভ’-প্রজেক্টে জনপ্রিয় ১২ জন নির্মাতা ভালোবাসার গল্প নিয়ে ১২টি চরকি অরিজিনাল ফিল্ম বানাচ্ছেন। এই পুরো প্রজেক্টের সার্বিক তত্ত্বাবধানে আছেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। তিনি নিজেই নির্মাণ করছেন দুইটি সিনেমা। দুইটি সিনেমা ইতিমধ্যে মুক্তি পেয়েছে চরকিতে।

চলতি মাসে অর্থাৎ এই ঈদেই চরকিতে মুক্তি পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর আরেক সিনেমা ‘মনোগামী’। যা নিয়ে নেটিজেনদের মাঝে চলছে তুমুল আলোচনা।

উল্লেখ্য, চ্যানেল ফোর-এ প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে প্রদর্শিত হয়েছিল তারেক মাসুদ এর ‘মাটির ময়না’। পরবর্তীতে আরও দুইটি বাংলা সিনেমা দেখানো হয়েছিল যার সবগুলোই ছিল তারেক মাসুদের নির্মাণ।

   

গুঞ্জনের মুখে ছাই, জানা গেল রণবীরের বিয়ের ছবি ডিলিটের কারণ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিবাহত্তর সংবর্ধনা অনুষ্ঠানে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন

বিবাহত্তর সংবর্ধনা অনুষ্ঠানে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন

  • Font increase
  • Font Decrease

সংসারে সুখের কমতি নেই। অথচ জনপ্রিয় তারকা বলেই দফায় দফায় ছড়াচ্ছে বিচ্ছেদের গুঞ্জন। কিছু দিন আগেও শোনা গিয়েছিল, আলাদা হয়ে যাচ্ছেন বলিউডের অন্যতম প্রভাবশালী তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। যদিও পরে বড় সুখবর সামনে আসে, তারা বাবা-মা হতে চলেছেন।

এরপরও ফের তাদের বিচ্ছেদের গুঞ্জন সোশ্যাল মিডিয়ায়। এর মূলে রয়েছে রণবীরের এক কাণ্ড। তিনি নিজের বিয়ের সমস্ত ছবি ইনস্টাগ্রাম থেকে ডিলিট করে ফেলেছেন। এটা দেখেই নেটিজেনরা বলাবলি করছে, দীপিকার সঙ্গে হয়ত তার দূরত্ব বেড়েছে।

বিয়ের আসরে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন

তবে বলিউড হাঙ্গামার রিপোর্ট বলছে, ব্যাপারটা মোটেও এরকম নয়। রণবীর মূলত তার ইনস্টাগ্রামে ২০২৩ সালের আগের সব ছবি আর্কাইভ করে দিয়েছেন। যেহেতু দীপিকার সঙ্গে তার বিয়ে হয়েছিল ২০১৮ সালে। সে কারণে বিয়ের ছবিগুলোও রয়েছে সেই আর্কাইভে। তাই ছবিগুলো আর দেখা যাচ্ছে না তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

বিষয়টিকে সোশ্যাল মিডিয়া ব্যবস্থাপনার একটি কৌশল বলেই জানিয়েছে গণমাধ্যমটি। এখানে বিচ্ছেদ কিংবা আলাদা হওয়ার গন্ধ খোঁজা অহেতুক। তাছাড়া দীপিকা পাড়ুকোনের সোশ্যাল হ্যান্ডেলে এখনও বিয়ের সমস্ত ছবি জ্বলজ্বল করছে।

গেলো ফেব্রুয়ারির শেষ দিন রণবীর-দীপিকা ঘোষণা দেন যে, তাদের ঘরে সন্তান আসতে চলেছে। আগামী সেপ্টেম্বরে বাবা-মা হবেন তারা। সম্প্রতি তারা বেবিমুনে (সন্তান জন্মের আগে বিশেষ অবকাশ) গেছেন। সেই ছবিও এসেছে অন্তর্জালে। সুতরাং নতুন অতিথির অপেক্ষায় আনন্দেই কাটছে তাদের সংসার জীবন।

রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন

প্রসঙ্গত, রণবীর সিংকে সর্বশেষ দেখা গেছে গেলো বছর মুক্তি পাওয়া সফল ছবি ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে। এ বছর তিনি আসছেন ‘সিংহাম অ্যাগেইন’ ছবি নিয়ে। অন্যদিকে দীপিকা পর্দায় এসেছেন গত জানুয়ারিতে, ‘ফাইটার’ ছবির মাধ্যমে। হৃতিকের সঙ্গে তার ছবিটি বক্স অফিসে মন্দের ভালো ব্যবসা করেছিল।

;

কবিগুরুর জন্মজয়ন্তীতে দেশজুড়ে নানা আয়োজন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ফ্রেমে বাঁধা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর

ফ্রেমে বাঁধা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর

  • Font increase
  • Font Decrease

গল্প, কবিতা, প্রবন্ধ, উপন্যাস, গান, ছোটগল্প, চিত্রকর্মসহ বিভিন্ন ক্ষেত্রে অনন্য দ্যুতি ছড়িয়েছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। আজ (২৫ বৈশাখ) কবিগুরুর জন্ম জয়ন্তী। বরাবরের মতো এবারও রবি ঠাকুরের জন্মলগ্ন উপলক্ষে দেশজুড়ে বহু অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কবিগুরুর ১৬৩তম জন্মজয়ন্তী উপলক্ষে গত ৬ মে ঢাকায় গঠিত হয়েছে ‘টেগোর সোসাইটি’। যার মাধ্যমে রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিত্য, সংগীত আর দর্শনকে বিশ্বময় ছড়িয়ে দিতে কাজ করবে বলে জানান এর সভাপতি ড. চঞ্চল খান।

এবার জাতীয়ভাবে কবির জন্মবার্ষিকী উদযাপনের প্রতিপাদ্য ‘সোনার বাংলা স্বপ্ন ও বাস্তবতা : রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু’। এই প্রতিপাদ্যে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বর্ণিল সব আয়োজন থাকছে।

কবির স্মৃতি বিজড়িত খুলনার ফুলতলা উপজেলার দক্ষিণডিহি রবীন্দ্র কমপ্লেক্সে জেলা প্রশাসনের আয়োজনে থাকছে তিন দিনব্যাপী কর্মসূচি। কুষ্টিয়ার শিলাইদহ কুঠিবাড়িকে সাজানো হয়েছে নতুন সাজে। সেখানে চলছে দুই দিনব্যাপী আয়োজন। গান, কবিতার আসর ছাড়াও থাকছে রবীন্দ্র মেলা।

তরুণ রবীন্দ্রনাথ

পিরোজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকেও বর্ণিল আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নৃত্য, আবৃত্তি, রবীন্দ্রসংগীতসহ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় কবিগুরুকে স্মরণ করা হবে।

এদিকে বিশ্বকবির জন্মবার্ষিকী পালনের জন্য দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ফলে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদরাসায়ও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আয়োজনের মধ্যে রয়েছে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা ইত্যাদি।

এদিকে চার দশক ধরে প্রতি বছরই ঘটা করে হয়ে আসছে জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব। রবীন্দ্রসংগীত নিয়ে এত বড় উৎসব আর হয় না এই বাংলায়। সেই ধারাবাহিকতায় এবারও রাজধানীর বুকে বসতে যাচ্ছে তিন দিনব্যাপী উৎসব। আয়োজনে বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা।

৯ থেকে ১১ মে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে হবে এই উৎসব। উৎসবটি উৎসর্গ করা হয়েছে অকাল প্রস্থানে যাওয়া সাদী মহম্মদ স্মরণে। কিংবদন্তি শিল্পী ও সাংস্কৃতিক সংগঠক, রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি কলিম শরাফীর শততম জন্মবার্ষিকীও আজ ৮ মে। সেটি ৯ মে উৎসবের উদ্বোধনী দিনে পালন করবো ঘটা করে।

কলিম শরাফী ও সাদী মহম্মদ

১৮৬১ সালের ৭ মে (২৫ বৈশাখ) পশ্চিমবঙ্গের জোড়াসাঁকোয় জন্মগ্রহণ করেন রবীন্দ্রনাথ ঠাকুর। জমিদার পরিবারে জন্মের সুবাদে ছোটবেলা থেকেই সাহিত্য-শিল্পের সঙ্গে সখ্য গড়ে ওঠে তার। আর সৃষ্টিকর্তা প্রদত্ত প্রতিভায় তিনি ছিলেন অনন্য। যার সুবাদে শুরু করেন সাহিত্যচর্চা। ১৮৭৮ সালে মাত্র ১৭ বছর বয়সে প্রকাশিত হয় তার প্রথম কাব্যগ্রন্থ ‘কবিকাহিনী’।

পুরোটা জীবন লেখালেখিতে কাটিয়েছেন রবি ঠাকুর। ফলে তার সৃষ্টিকর্মের সংখ্যাও বিপুল। ৫২টি কাব্যগ্রন্থ, ৩৮টি নাটক, ১৩টি উপন্যাস, ৩৬টি প্রবন্ধ ও ৯৫টি ছোটগল্প রচনা করেছেন তিনি। এর বাইরে তার রচিত গানের সংখ্যা প্রায় দুই হাজার। এটাই শেষ নয়, চিত্রশিল্পী হিসেবেও তার প্রতিভা ছিল অনন্য। জীবদ্দশায় প্রায় দুই হাজার ছবি এঁকেছিলেন তিনি।

১৯১৩ সালে ‘গীতাঞ্জলী’ কাব্যগ্রন্থের ইংরেজি অনুবাদের জন্য এশিয়া মহাদেশের মধ্যে প্রথম সাহিত্যিক হিসেবে নোবেল পুরস্কার অর্জন করেন রবীন্দ্রনাথ ঠাকুর। বাংলা ভাষায় শ্রেষ্ঠ কবি কিংবা সাহিত্যিকদের মধ্যে তার নামটি উচ্চারিত হয় প্রথমেই। বাংলাদেশের জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ ও ভারতের জাতীয় সংগীত ‘জনগণমন-অধিনায়ক জয় হে’ রবীন্দ্রনাথের লেখা।

১৯০১ সাল থেকে রবীন্দ্রনাথ শান্তিনিকেতনে পাকাপাকিভাবে বসবাস শুরু করেন

১৯০১ সালে তিনি পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে ব্রহ্মচর্যাশ্রম প্রতিষ্ঠা করেন এবং সেখানেই পাকাপাকিভাবে বসবাস শুরু করেন। মৃত্যুর সাত দিন আগ পর্যন্ত রবীন্দ্রনাথ সৃষ্টিশীল ছিলেন। দীর্ঘ রোগভোগের পর ১৯৪১ সালের ৭ আগস্ট (২২ শ্রাবণ) জোড়াসাঁকোর বাসভবনেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

;

সীতা চরিত্রে কাঁচা বাদাম খ্যাত অঞ্জলি অরোরা, ইন্টারনেটে সমালোচনার ঝড়



বিনোদন ডেস্ক বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কয়েক বছর আগে কাঁচা বাদাম বিক্রি করার সময় নিজস্ব সুরে গান গেয়ে ভাইরাল হন ভুবন বাদ্যকর। ক্রেতাদের মধ্যে একজন তার মুঠোফোনের ভিডিও করে ইন্টারনেটে প্রকাশ করে ভুবনের সেই গান। ভারতীয় সহজ সরল বাদাম বিক্রেতা রাতারাতি বিশ্ববাসীর কাছে পরিচিত মুখ হয়ে যায়। তার অসম্ভব প্রতিভা আর সুরেলা কন্ঠের প্রশংসা হতে থাকে৷

সামাজিক যোগাযোগমুখী ক্রিয়েটররা তাকে নিয়ে আবার গানটি রেকর্ড করে। টিকটক এবং ইনস্টাগ্রাম রিলস ব্যবহার কারীদের কাছে আরও বেশি জনপ্রিয় হয়ে যায় কাঁচা বাদাম৷ হুমড়ি খেয়ে সকলে নিজের মতো করে গানটিতে রিল বানাতে থাকে৷ তবে যাকে নিয়ে সবচেয়ে বেশি হাসাহাসি এবং আলোচনা-সমালোচনা হয়, তিনি হচ্ছেন অঞ্জলি অরোরা।


শুধুমাত্র কোমর দুলিয়ে নিচে অল্প কিছু দিনের ব্যবধানে কিভাবে তিনি দশ মিলিয়ন ফলোয়ার জোগাড় করে ফেলেছিলেন- তা ছিল তখনকার হট টপিক। অঞ্জলির পোশাকে অশ্লীলতা না থাকলেও, নাচের মুদ্রা নিয়ে কটাক্ষ করে অনেকেই।

সম্প্রতি আবার তিনি আলোচনায় এসেছেন এক বিস্ফোরক মূলক ঘটনায়। তিনি নাকি এবার মাতা সীতার চরিত্রে অভিনয় করবেন 'শ্রী রামায়ণ কথা' নামের সিনেমায়৷ ভারতের ছত্তিশগড়ের ভোজপুরি ডিরেক্টর অভিষেক সিং পরিচালনা করবেন সিনেমাটি। এ নিয়ে ভারতীয় সামাজিক মাধ্যমে চলছে আলোচনা সমালোচনা। সিংহভাগই সীতা চরিত্রে তাকে মেনে নিতে পারছেন না৷

মূলত নাচকেই অঞ্জলির প্রতিভা হিসেবে বিবেচনা করা হয়। তাকে কেউ কখনো অভিনয় করতে দেখেনি। এরকম নতুন ও অনভিজ্ঞ একজন শিল্পীকে নেওয়া হয়েছে সীতা চরিত্রে৷ এরকম মহান চরিত্রে অভিনয় করার জন্য অঞ্জলিকে চূড়ান্ত করা নিয়েই ভক্তদের ক্ষোভ৷


কাঁচা বাদাম গানের নাচ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয় পাওয়ার পর কঙ্গনা রানাওয়াতের রিয়েলিটি শো লক কাপে অংশগ্রহণ করেছিলেন অঞ্জলি আরোরা৷ রিল থেকে তাকে যারা চিনত না, টেলিভিশনের শো সম্প্রচারের মাধ্যমে তারাও অঞ্জলিকে চিনতে শুরু করে৷ শো চলাকালে বিতর্কিত কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকির সাথে সম্পর্কেও জড়ান তিনি৷

কিছুদিন ধরে ইন্টারনেট গরম ছিল সাই পল্লবী এবং রণবীর কাপুর অভিনীত রামায়ণ সিনেমা নিয়ে৷ সিনেমাটি পরিচালনা করছেন নিতেশ তিওয়ারি৷ সেট ফটো লিক হওয়ার পর থেকেই সেই সিনেমা নিয়ে ভক্তদের আশা বেড়েছে৷ রণবীর এবং পল্লবী দু'জনকেই রাম-সীতা চরিত্রে সাদরে গ্রহণ করেছেন নেটিজেন। তবে পরিচালক অভিষেকের শ্রী রামায়ণ কথা সিনেমা নাকি নিতেশের রামায়ণের জন্য প্রতিযোগিতা কঠিন করে তুলবে৷ এ নিয়েও কমেন্ট বক্সে হাসির রোল পড়ে যায়৷

;

মেট গালায় অদ্ভূত পোশাকে হাজির হওয়া ১৬ তারকা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
মেট গালায় অদ্ভূত পোশাকে লিল নাস এক্স, জেন্ডায়া, লিজ্জো ও লেডি গাগা

মেট গালায় অদ্ভূত পোশাকে লিল নাস এক্স, জেন্ডায়া, লিজ্জো ও লেডি গাগা

  • Font increase
  • Font Decrease

মেট গালা মানেই জনপ্রিয় তারকাদের বাহারি পোশাকের সমাহার। ফ্যাশন ডিজাইনার, ফ্যাশন ব্র্যান্ড, ফ্যাশনপ্রিয় তারকা এবং ফ্যাশনপ্রিয় দর্শক সারা বছর মুখিয়ে থাকেন মেট গালার চমকপ্রদ ফ্যাশনের জন্য। মে মাসের প্রথম সোমবার অর্থাৎ গতকালই নিউ ইয়র্কের ‘মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্ট’-এ বসেছিল এ বছরের মেট গালার আসর। উপস্থিত ছিল হলিউডসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রথমসারির তারকারা। এবারের থিম ছিল ‘দ্য গার্ডেন অফ টাইম’। তাইতো তারকারা তাদের ফ্যাশনে ফুল, পাখি, লতা পাতা ও প্রকৃতিকে প্রাধাণ্য দিয়েছেন। 

প্রতিবারের মতো এবারও কিছু তারকা ফ্যাশনের ঝলকে দর্শক হৃদয় জয় করেছেন। যেমন বলিউডের আলিয়া ভাট। তেমনি কিছু তারকা আবার হাস্যরসের জন্ম দিয়েছেন অদ্ভূত পোশাকের জন্য। দেখে নিন ২০২৪-এর মেট গালার তেমনি ১৫ তারকাদের ছবি...

সুপারস্টার লেডি গাগা মানেই যেন ভিন্নকিছু। এবার তিনি হাজির আস্ত এক সাদা প্যাচ খেলানো পিলার হয়ে। ভাজে ভাজে আবার বাহারি ফুল ছিটিয়ে দিয়েছিলেন
প্রতিবারের মতো এবারও হলিউড অভিনেতা জেরাড লেটো হাজির পশুর বেশে। এবার তার থিম ছিল শুভ্র বিড়াল। তাই কাঁধে একটি আর্টিফিশিয়াল বিড়ালও বহন করেছেন তিনি
আকর্ষনীয় ফিগারের অধিকারী সুপারমডেল বেলা হাদিদ যেন লতানো ফুলগুলো শরীরে পেচিয়ে লজ্জা ঢেকেছেন!
মডেল টুইগস যেন ট্রান্সপারেন্ট পোশাকটি ব্যতিক্রম করতে একগাদা উল হাতে পেচিয়ে রেখেছেন
যুক্তরাষ্ট্রের ভীষণ জনপ্রিয় র‌্যাপার লিল নাস এক্স বরাবরই এমন অদ্ভূত পোশাকে বিভিন্ন অনুষ্ঠানে হাজির হন
হুডি তো কতোই দেখেছেন। আমেরিকান গায়িকা-র‌্যাপার লিজ্জোর মতো এমন হুডি দেখেছেন?
পোশাকে নিজের পেশার ভালোই পরিচয় বহন করেছেন মার্কিন সুপার মডেল অ্যাল্টন ম্যাসন
মেট গালার এবারের অন্যতম হোস্ট অভিনেত্রী জেন্ডায়ার এই লুকটি বেশ অদ্ভূত। তার চুলগুলো যেন আস্ত ফুলের বুকে দিয়ে ঢাকা!
জনপ্রিয় মার্কিন র‌্যাপার ব্যাড বানি মেট গালার থিমের সঙ্গে পোশাক মেলাতে কিছু কালো আর্টিফিসিয়াল ফুল গুজে দিয়েছেন ব্লেজারের সঙ্গে!
তরুণ শিল্পী, গীতিকার ও র‌্যাপার জ্যানলে মোনের অদ্ভূত ডিজাইনের পোশাক
পোশাক তো নয়, কিম কার্দাশিয়ানকে দেখে মনে হচ্ছে বাথট্যাবে সবুজ ঘাস আর হলুদ ফুলের মধ্যে ডুবে আছেন
বিখ্যাত সংগীতশিল্পী কেটি পেরির পোশাক যেন আস্ত টেলিভিশনের শো রুম!
আরেক মার্কিন মডেল অ্যামিলিয়া গ্রে যেন ভারতের উরফি জাবেদের ফ্যান। কিছুদিন আগে উরফিকে এমন ড্রেসে দেখা গেছে।
জনপ্রিয় সংগীতশিল্পী দোজা ক্যাট যেন সদ্য গোসলখানা থেকে বের হয়েছেন! ভেজা বসনের আদলে তৈরী পোশাকে লজ্জা নিবারনে ব্যস্ত তিনি
হলিউড গায়িকা লানা দেল রে’র যেন মশার চরম ভয়! তাই মেট গালায় আস্ত মশারিতে মুখ ঢেকে ঘুরে বেড়াচ্ছেন। মশারিটা আবার টাঙিয়েছেন গাছের শিকর বাকড় দিয়ে!
;