রুনা লিখলেন, একজন তার প্রেমে-পড়ে পাগল হয়ে গেলো প্রায়



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
দাফন সিনেমার কুলসুম চরিত্রে রুনা খান

দাফন সিনেমার কুলসুম চরিত্রে রুনা খান

  • Font increase
  • Font Decrease

নতুন ছবির খবর জানালেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রুনা খান। একটু আগে ফেসবুকে বেশকিছু ছবি প্রকাশের মাধ্যমে রুনা জানান তার নতুন সিনেমার নাম ‘দাফন’। এটি পরিচালনা করছেন কৌশিক শংকর দাশ। আর এই সিনেমায় রুনার চরিত্রের নাম কুলসুম।

কুলসুম চরিত্রেরই বেশকিছু ছবি পোস্ট করেছেন রুনা। তাতে দেখা যায়, হলুদ সুতি সালোয়ার-কামিজ পরা রুনা। এই ছবিগুলো রুনার সাম্প্রতিক ফটোশ্যুটের অন্য ছবিগুলো থেকে একেবারেই আলাদা। এই সিনেমায় একেবারেই ছিমছাম পাশের বাড়ির মেয়ের ভূমিকায় দেখা যাবে এই মেধাবী অভিনেত্রীকে। হাতভর্তি কাচের চুড়ি পরা মেয়েটিকে দেখে প্রেমে পড়তে ইচ্ছে হয়।

ছবিগুলো পোস্ট করে ক্যাপশনে রুনা সে কথাই লিখেছেন,

‘একজন তার প্রেমে-পড়ে পাগল হয়ে গেলো প্রায়!

তারপর একদিন কুলসুমও তার প্রেমে সাড়া দিলো..

ফুটলো ফুলের মতন..

হলদে অলকানন্দা যেমন..!

“দাফন”
যে জীবন সিনেমা অথবা সত্যি..!

 

‘দাফন’ ছাড়াও রুনা খান অভিনীত ওয়েব ফিল্ম ‘অসময়’, ‘শোধ’ ও পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘বক’ রয়েছে মুক্তির অপেক্ষায়। নতুন কাজগুলো নিয়ে তিনি বলেন, ‘নির্মাতা কাজল আরিফিন অমির ‘অসময়’র কাজ শেষ করেছি। এটি বঙ্গ বিডিতে মুক্তি পাবে। শাহরিয়ার নাজিম জয়ের ‘শোধ’ খুব কাছাকাছি সময় আইস্ক্রিনে মুক্তি পাবে। মাসুদ পথিকের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বক’র শুটিং শেষ। এছাড়া কৌশিক শংকর দাস পরিচালিত নারী প্রধান সিনেমা ‘দাফন’ সিনেমারও শুটিং শেষ করেছি। এই তো।’

নাটকে খুব কম কাজ করেন। কারণ কি? জানতে চাইলে তিনি বলেন, ‘নাটক, ওটিটি কিংবা সিনেমা- এই তিনটাকে আমি আলাদাভাবে দেখি না। আমি দেখি অভিনয়। আমার কাছে গল্প, চরিত্র ও পরিচালক ভালো মনে হলে কাজ করি। সেটা যে মাধ্যমেই হোক। নাটকে সেরকম গল্প-চরিত্র পাইনি তাই কাজ করিনি। নাটক করছিনা বা করবোনা সেরকম বিষয় আমার একেবারেই নেই।’

বছর প্রায় শেষ। এ বছরের প্রাপ্তি-অপ্রাপ্তির প্রসঙ্গে তুললে তিনি বলেন, ‘প্রাপ্তি অপ্রাপ্তি কি এতো ঠুনকো বিষয়? ধরুন, এ বছর আমি তিনটি কাজ করেছি তাতেই আমার প্রাপ্তি হয়ে গেলো? আবার আমি একটিও কাজ করিনি, তাতে কি আমার অপ্রাপ্তি হয়ে গেল? কতো বেশি কাজ হল কি হল না তাতেই কি জীবনের প্রাপ্তি-অপ্রাপ্তি হয়ে যায়? এতো সোজা?’

   

আড়াই'শ নাটকের পর আবু হায়াত মাহমুদের চলচ্চিত্র অভিষেক



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা’ সিনেমার সংবাদ সম্মেলনে শহীদুজ্জামান সেলিম, আবু হায়াত মাহমুদ, সালাহউদ্দিন লাভলু,  তারিক আনাম খান ও প্রীতম আহমেদ

‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা’ সিনেমার সংবাদ সম্মেলনে শহীদুজ্জামান সেলিম, আবু হায়াত মাহমুদ, সালাহউদ্দিন লাভলু, তারিক আনাম খান ও প্রীতম আহমেদ

  • Font increase
  • Font Decrease

নব্বই দশকে ঢাকার আন্ডারওয়ার্ল্ডে রাজত্ব করেছেন বহু কুখ্যাত নাম! তাদের কেউ বিদেশ পাড়ি দিয়েছেন, কেউ আবার ক্রস ফায়ারে নিহত হয়েছেন! ঢাকার সেই ভয়ঙ্কর অধ্যায়ের একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা’ সিনেমা, যার ট্যাগ লাইন হচ্ছে ‘আমি কালা’।
আড়াই শতাধিক নাটকের পরিচালক আবু হায়াত মাহমুদ এই সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন। নিজের প্রথম সিনেমা নির্মাণের খবরটি উচ্ছ্বাসের সঙ্গেই জানালেন ‘স্বর্ণমানব’খ্যাত এই পরিচালক। বলেন, থ্রিলার ও সাসপেন্স নির্ভর এ সিনেমার শুটিং হবে আগামী মে-তে। মেজবাহ উদ্দিন সুমনের চিত্রনাট্যে এতে প্রধান দুটি চরিত্রে ঢাকা ও পশ্চিমবঙ্গের দুজন থাকবেন। অন্যান্য চরিত্রগুলো করবেন তারিক আনাম খান, শহীদুজ্জামান সেলিম, সালাহউদ্দিন লাভলু, সংগীতশিল্পী প্রীতম আহমেদ।

‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা’ সিনেমার সংবাদ সম্মেলনে কথা বলছেন আবু হায়াত মাহমুদ

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার ইস্কাটনের একটি রেস্তোরাঁয় সিনেমাটির ঘোষণা দিচ্ছেন আবু হায়াত মাহমুদ। পরিচালক বলেন, বাংলাদেশ থেকে অ্যাক্টর থাকবে এবং ইন্ডিয়ান থেকে অ্যাকট্রেস থাকবেন। কথাবার্তা অনেকটা চূড়ান্ত করেছি, শুটিংয়ের আগে জানাবো। এখন সিনেমার বাজার অনেক বড় হচ্ছে। দেশের বাইরে মুক্তি দিতে গেলে কাস্টিং বিষয়টি ভ্যালু ক্রিয়েট করে। সেভাবেই প্ল্যান করেছি।

প্রথম সিনেমা নির্মাণ করতে যাওয়া প্রসঙ্গে আবু হায়াত মাহমুদ বলেন, নিজের মধ্যে ফিল্ম বানানোর জন্য ভাইব্রেশন অনুভব করছি। আড়াই’শ মতো নাটকে গল্প বলেছি। সেই অভিজ্ঞতা কাজে লাগাবো। শুরু থেকে আমার ফিল্ম নির্মাণের ইচ্ছে ছিল। পারফেক্ট টাইমের অপেক্ষায় ছিলাম। এখন উপযুক্ত সময়। ইন্টারন্যাশনালি প্রেজেন্ট করার মতো কনটেন্ট, গল্পটা সঠিকভাবে বলা এবং প্রেজেন্টেশন দিতে পারলে আমার বিশ্বাস মানুষ পছন্দ করবে।

‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা’ সিনেমার সংবাদ সম্মেলন

‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা’ (আমি কালা) তৎকালীন সত্য ঘটনায় অনুপ্রাণিত হয়ে নির্মাণে উদ্যোগ নিলেও এতে বিশেষ কোনো ব্যক্তির পোট্রে থাকছে না বলে জানিয়েছেন পরিচালক আবু হায়াত মাহমুদ। সিনেমাটি প্রযোজনা করছে ক্রিয়েটিভ ল্যান্ড, যুক্ত হবে আরও কিছু প্রডাকশন হাউজ।

;

মাহিয়া মাহির নাম বদল



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে তার পুত্র ফারিশ

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে তার পুত্র ফারিশ

  • Font increase
  • Font Decrease

চিত্রনায়িকা মাহিয়া মাহি নিজের নাম বদলে ফেলেছেন। গাজীপুরের ছাত্রনেতা রাকিব সরকারকে বিয়ের পর নিজের নাম রেখেছিলেন মাহিয়া মাহি সরকার। কদিন আগে বিবাহ বিচ্ছদের ঘোষণার পর নিজের নাম বদলে ফেললেন।

মাহিয়া মাহি ভিডিও বার্তায় বলেন, ‘আমরা দুজন মিলেই এমন সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মধ্যে কিছু বিষয় নিয়ে সমস্যা রয়েছে। তবে রাকিব খুব ভালো মানুষ। তাকে আমি সম্মান করি। অনেক কেয়ারিং সে। খুব দ্রুতই আমরা আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদে যাচ্ছি। কবে আর কীভাবে হবে সেটাও দুজন মিলেই ঠিক করব।’
তিনি আরও বলেন, 'আপনারা আমার ছেলে ফারিশের জন্য দোয়া করবেন। যেন ওকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারি।'

চিত্রনায়িকা মাহিয়া মাহি

রাকিব সরকরকে বিয়ের পর মাহি নিজের নামের শেষাংশে সরকার যুক্ত করেন। কিন্তু গতকাল থেকে তার স্বামীর নামের পদবীটি আর দেখা যাচ্ছে না।নিজের নাম থেকে সরকার মুছে ফেললেন। এখন মাহিয়া মাহি সরকার নামটি আর থাকছে না।

মাহিয়া মাহি ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর রাকিব সরকারকে বিয়ে করেন। এর আগে, ২০১৬ সালে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেছিলেন তিনি।

;

মামুনুর রশীদের ১৯তম জন্মদিনের নাট্যোৎসব!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মামুনুর রশীদ

মামুনুর রশীদ

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের মঞ্চ আন্দোলনের পথিকৃৎ মামুনুর রশীদ। শ্রেণিসংগ্রাম, ক্ষুদ্র জাতিসত্তার অধিকার আদায়ের নানা আন্দোলনসহ বিভিন্ন সামাজিক ইস্যু নিয়ে নাটক লিখে ও নির্দেশনা দিয়ে বাংলাদেশের নাট্যজগতে মামুনুর রশীদ হয়ে উঠেছেন অপরিহার্য। ২৯ ফেব্রুয়ারি বরেণ্য এ নাট্যকার, অভিনেতা, নির্দেশক মামুনুর রশীদের ১৯তম জন্মদিন। বয়স ৭৬, অথচ ১৯তম জন্মদিন! শুনলে গোলমেলে লাগে, হিসাবটা কি ভুল হলো? কিন্তু এটাই সত্য। অধিবর্ষে জন্ম নেওয়া এই শিল্পীর জন্মদিন আসে চার বছর পরপর। এই প্রতীক্ষিত জন্মদিন রাঙাতে তাই আয়োজন হলো উৎসবের, আনন্দ মিলনমেলার।

২৯ ফেব্রুয়ারি থেকে আগামী ২ মার্চ পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে ৩ দিনব্যাপী ‘আলোর আলো নাট্যোৎসব’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। উৎসব আয়োজনে থাকবে মামুনুর রশীদ রচিত ও নির্দেশিত নাটকের মঞ্চায়ন, সংগীত, নৃত্য, সেমিনার, প্রদর্শনী ও থিয়েটার আড্ডা।

মামুনুর রশীদ

নানা কর্মসূচিতে সমৃদ্ধ এ আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। এ ছাড়া দেশ-বিদেশের বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাদের উজ্জ্বল উপস্থিতির মাধ্যমে অনুষ্ঠানকে আলোকিত করবেন বলে জানানো হয়।

২৯ ফেব্রুয়ারি বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় অনুষ্ঠানের উদ্বোধন করবেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন অনিমা মুক্তি গোমেজ, অনিমা রায়, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু ও রাহুল আনন্দ। বাঁশি বাজাবেন উত্তম চক্রবর্তী। ওয়ার্দা রিহাবের পরিচালনায় নৃত্য পরিবেশন করবে ধৃতি নর্তনালয়।

মামুনুর রশীদ

১ মার্চ সকাল ১০টায় শিল্পকলা একাডেমির সেমিনারকক্ষে আয়োজিত হবে ‘একজন দায়বদ্ধ সৃজনকর্মীর নাট্যপরিভ্রমণ’ শীর্ষক আলোচনা। আলোচনার ধারণাপত্র পাঠ করবেন মলয় ভৌমিক। বিকেল ৪টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে হবে ‘রাঢ়াঙ’ নাটকের পরপর দুটি প্রদর্শনী। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন মামুনুর রশীদ।

২ মার্চ বেলা ৩টা ৩০ মিনিটে বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে থিয়েটার আড্ডা ‘নাট্যকর্মীদের মুখোমুখি মামুনুর রশীদ’। সন্ধ্যা ৭টায় একই হলে প্রদর্শিত হবে নাটক ‘কহে ফেসবুক’।

মামুনুর রশীদ

নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন মামুনুর রশীদ। চার বছর পর আসছে জন্মদিন এবং দিনটি ঘিরে উৎসব, কেমন লাগছে? প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে মামুনুর রশীদ এমন প্রশ্ন শুনে হাসেন। বলেন, ‘এটা একধরনের সৌভাগ্য। চার বছর পরপর আসে আমার জন্মদিন। বন্ধু, শুভানুধ্যায়ীরা অপেক্ষা করে, কখনো কখনো উৎসবের আয়োজন করে; এটা আনন্দের বিষয়। তা ছাড়া বয়স যে বাড়ছে না, এটাই বা কম কিসে!’

 

;

অলিম্পিকজয়ী খেলোয়াড়কে বিয়ে করছেন তাপসী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
তাপসী পান্নু ও তার হবু বর ম্যাথিয়াস বোয়ে

তাপসী পান্নু ও তার হবু বর ম্যাথিয়াস বোয়ে

  • Font increase
  • Font Decrease

কিছুদিন আগেই বলিউড অভিনেত্রী রাকুল প্রীত সিং আর চিত্রনির্মাতা জ্যাকি ভগনানি সাত পাকে বাঁধা পড়েছেন। তাদের বিয়ের সানাইয়ের রেশ কাটতে না কাটতেই বিটাউনে আরেক বিয়ের খবর শোনা যাচ্ছে।

বিয়ে করতে যাচ্ছেন বলিউডের মেধাবী অভিনেত্রী তাপসী পান্নু। তবে তার বিয়েতে সানাইয়ের পাশাপাশি পাশ্চাত্য সংগীতের সুর শোনা যাবে বোধ হয়। কারণ, পাত্র ভিনদেশি। ম্যাথিয়াস বোয়ে ডেনমার্কের বাসিন্দা আর তিনি অলিম্পিকজয়ী ব্যাডমিন্টন খেলোয়াড়।

তাদের প্রেম চলছে ১০ বছরের বেশি সময় ধরে। প্রেম থেকে এবার শুভ পরিণয়ের দিকে এগোচ্ছেন শাহরুখ খানের ‘ডাংকি’ ছবির নায়িকা। মার্চের শেষের দিকে বলিউড অভিনেত্রী তাপসী পান্নু বিয়ে করতে চলেছেন। পাত্র বিদেশি হলেও দেশের মাটিতে বিয়ে করতে চলেছেন তাপসী। আর এ ক্ষেত্রে তিনি বিটাউন নায়িকাদের পথ ধরে হাঁটতে চলেছেন বলে শোনা যাচ্ছে।

তাপসী পান্নু

রাজস্থানের উদয়পুর শহরে তাপসী আর ম্যাথিয়াসের বিয়ের আসর বসবে। তবে তাদের বিয়েতে সে রকম কোনো আড়ম্বর হবে না। এই যুগল বিটাউনের চাকচিক্যের বাইরে গিয়ে ঘরোয়াভাবে নাকি বিয়ে করবেন। তাদের বিয়েতে বিটাউনের চেনা মুখ খুব কম দেখা যাবে বলে শোনা যাচ্ছে। তাপসী চান যে প্রিয়জন আর আত্মীয়স্বজনদের মধ্যে বিয়েটা সেরে ফেলতে। এদিকে আরও খবর যে শিখ ও খ্রিষ্টান দুই রীতি মেনে তারা বিয়ে করবেন। কারণ, পাত্রী শিখ পরিবারের কন্যা আর পাত্র ক্যাথলিক।

জানিয়েছিলেন যে বিটাউনের কাউকে তিনি বিয়ে করতে চান না। আর তিনি চান না ‘সিনেমা’-কে বাড়িতে নিয়ে আসতে, মানে বাড়িতে সিনেমা নিয়ে আলাপ আলোচনা চান না অভিনেত্রী। সত্যি সত্যি সে পথেই হাঁটছেন এই বলিউড অভিনেত্রী।

তাপসী পান্নু ও তার হবু বর ম্যাথিয়াস বোয়ে

ম্যাথিয়াসের সঙ্গে ১০ বছরের প্রেমের সম্পর্ক নিয়ে কখনো খুব বেশি কথা বলেননি তাপসী। আবার ম্যাথিয়াসের সঙ্গে তার প্রেমের সম্পর্কের কথা অস্বীকার করেননি এই অভিনেত্রী। অলিম্পিকে রুপার পদকজয়ী এই ব্যাডমিন্টন খেলোয়াড়ের সঙ্গে তাপসীর পরিচয় খেলার মাঠেই।

তাদের সম্পর্ক বন্ধুত্ব, প্রেম, এখন শুভ পরিণয়ের পথে। এখন ম্যাথিয়াস ভারতীয় ব্যাডমিন্টন দলের ডবলস কোচ হিসেবে নিযুক্ত আছেন।

তাপসী পান্নু

তাপসীকে শেষ বড় পর্দায় দেখা গিয়েছিল ‘ডানকি’ ছবিতে শাহরুখ খানের নায়িকা হিসেবে। ‘ডানকি’র পর থেকে বলিউডের সবচেয়ে চর্চিত নায়িকাদের মধ্যে এখন একজন তাপসী পান্নু। এখন তিনি অক্ষয় কুমারের সঙ্গে ‘খেল খেল মে’ ছবির শুটিংয়ে ব্যস্ত। এ ছাড়া তার ঝুলিতে আছে ‘ওহ লাড়কি হ্যায় কাহাঁ’, ‘ফির আয়ি হাসিনা দিলরুবা’ ছবি দুটি।

তাপসী পান্নু

 

;