সেরা অভিনেতা ফিলিস্তিনের, সেরা অভিনেত্রী ইসরায়েলের!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
উৎসবে আলিয়া, রণবীর সিং, জনি ডেপ, ক্যাটরিনা, ফ্রিদা পিন্টো ও মাহিরা খান

উৎসবে আলিয়া, রণবীর সিং, জনি ডেপ, ক্যাটরিনা, ফ্রিদা পিন্টো ও মাহিরা খান

  • Font increase
  • Font Decrease

সৌদি আরবের জেদ্দায় রেড সি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তৃতীয় আসরের পর্দা নামলো। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় জেদ্দার রিৎজ কার্লটন থিয়েটারে ছিল পুরস্কার বিতরণ অনুষ্ঠান। সেখানে সেরা সিনেমা, শিল্পী, কলাকুশলীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। তাতে দেখা গেল, বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের জয় জয়কার।

উৎসবের শেষ আকর্ষণ বলিউড সুপারস্টার আলিয়া ভাট

এক নজরে বিজয়ী তালিকা

সেরা চলচ্চিত্র (সোনালি ইউসর) : ইন ফ্লেমস (জারার খান, পাকিস্তান)
সেরা চলচ্চিত্র (রুপালি ইউসর): ডিয়ার জাসসি (টারসেম সিং ধান্ডওয়ার, ভারত)
সেরা পরিচালক: শোকির খোলিকভ (চলচ্চিত্র: সানডে, উজবেকিস্তান)
জুরি প্রাইজ: দ্য টিচার (ফারাহ নাবুলসি, ফিলিস্তিন)
সেরা চিত্রনাট্যকার: করিম বেনসালাহ ও জামাল বেলমাহি (সিক্স ফিট ওভার, আলজেরিয়া ও মরক্কো)
সেরা অভিনেতা: সালেহ বাকরি (দ্য টিচার, ফিলিস্তিন)
সেরা অভিনেত্রী: মুনা হাওয়া (ইনশাল্লাহ অ্যা বয়, ইসরায়েল)
সেরা সিনেম্যাটিক অবদান: অমেন (পরিচালক: বালোজি, বেলজিয়াম-কঙ্গো)
সেরা প্রামাণ্যচিত্র: ফোর ডটার্স (কাওথার বেন হানিয়া, তিউনিসিয়া)
ইয়াং রাইজিং স্টার অ্যাওয়ার্ড: নুর আল খাদরা (সৌদি আরব)
ফিল্ম আলুলা অডিয়েন্স অ্যাওয়ার্ড (সৌদি চলচ্চিত্র): নোরা (তৌফিক আলজায়েদি)
ফিল্ম আলুলা অডিয়েন্স অ্যাওয়ার্ড (অন্যান্য দেশের চলচ্চিত্র): হোপলেস (কিম চ্যাং-হুন, দক্ষিণ কোরিয়া)
সেরা শর্টফিল্ম (সোনালি ইউসর): সামহোয়্যার ইন বিটুইন (ডালিয়া নেমলিশ; ফ্রান্স-লেবানন)
সেরা শর্টফিল্ম (রুপালি ইউসর): স্যুটকেস (সামান হোসেইনপুর ও আকো জান্দকরিমি, ইরান)|

সোনালি ইউসর জয় করেছে পাকিস্তানের ‘ইন ফ্লেমস’

পুরস্কার হাতে ‘ইন ফ্লেমস’ চলচ্চিত্রের কলাকুশলীরা

সেরা ছবির পুরস্কার জিতলো পাকিস্তানের ‘ইন ফ্লেমস’। ভৌতিক ছবিটি পরিচালনা করেছেন জারার কান। তার হাতে উঠেছে ১ লাখ ডলার (১ কোটি ১০ লাখ টাকা) এবং সোনালি ইউসর ট্রফি। সেরা কাহিনিচিত্র হিসেবে ৩০ হাজার ডলার (৩৩ লাখ টাকা) ও রুপালি ইউসর পেয়েছে ভারতের ‘ডিয়ার জাসসি’।
কানাডা প্রবাসী পাকিস্তানি নির্মাতা জারার কানের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইন ফ্লেমস’। ৭৬তম কান উৎসবের সমান্তরাল শাখা ডিরেক্টর’স ফোর্টনাইটে এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। এরপর টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে সেন্টারপিস বিভাগে জায়গা করে নেয় এটি। ৯৬তম অস্কারের আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র বিভাগের জন্য পাকিস্তান থেকে মনোনয়ন পেয়েছে এই ছবি।
উর্দু ভাষায় নির্মিত ৯৮ মিনিটের ‘ইন ফ্লেমস’ ছবির গল্পে দেখা যায়, করাচিতে পরিবারের কর্তার মৃত্যুর পর মা ও মেয়েকে শোক সইবার পাশাপাশি বিভিন্ন উৎপীড়নের সঙ্গে সংগ্রাম করে যেতে হয়। সমাজে সম্মান নিয়ে টিকে থাকতে তারা পরস্পরের মধ্যে শক্তি খুঁজে নেয়। এতে অভিনয় করেছেন রামেশা নাওয়াল, বখতাওয়ার মাজহার, ওমর জাভেদ, বাজদান শাহ, মোহাম্মদ আলি হাশমি, জিবরান খান ও আদনান শাহ।

রুপালি ইউসর জয়ী ‘ডিয়ার জাসসি’ 

টারসেম সিং ধান্ডওয়ার

রুপালি ইউসর জয়ী ‘ডিয়ার জাসসি’ পরিচালনা করেছেন টারসেম সিং ধান্ডওয়ার। টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্ল্যাটফর্ম প্রাইজ জিতেছে এটি। এর দৈর্ঘ্য ২ ঘণ্টা ১২ মিনিট। ছবিটির গল্প পাঞ্জাবি-কানাডিয়ান নারী জাসবিন্দর কৌর সিধুর সত্যি জীবনে অনুপ্রাণিত, যিনি নিজের চেয়ে নিচু শ্রেণির কর্মজীবী একজন মানুষকে ভালোবেসে বিয়ে করেন। কিন্তু জাসবিন্দরের পরিবার মেনে নেয়নি। এতে অভিনয় করেছেন পাভিয়া সিধু ও যুগাম সুদ।


জুরি প্রাইজ ‘দ্য টিচার’ 

 ‘দ্য টিচার’ ছবির জন্য সেরা অভিনেতা হয়েছেন ফিলিস্তিনের সালেহ বাকরি

ব্রিটিশ-ফিলিস্তিনি পরিচালক ফারাহ নাবুলসির ‘দ্য টিচার’ পেয়েছে জুরি প্রাইজের ২০ হাজার ডলার (২২ লাখ টাকা)। এতে দারুণ নৈপুণ্যের সুবাদে সেরা অভিনেতা হয়েছেন ফিলিস্তিনের সালেহ বাকরি। দুটি পুরস্কার গ্রহণ করেন ফারাহ। তিনি বলেন, ‘সালেহ আজ এখানে থাকলে নিশ্চিতভাবেই বলতেন, গাজায় গণহত্যা বন্ধ হোক।’

সেরা পরিচালক শোকির খোলিকভ
৭৬তম কান উৎসবের মূল প্রতিযোগিতায় নির্বাচিত তিউনিসিয়ার কাওথার বেন হানিয়ার প্রামাণ্য চলচ্চিত্র ‘ফোর ডটার্স’ সেরা প্রামাণ্যচিত্র হয়েছে রেড সি উৎসবে। কানের আঁ সাঁর্তা রিগা বিভাগে নিউ ভয়েস প্রাইজ জয়ী ‘অমেন’ সেরা সিনেম্যাটিক অবদান স্বীকৃতি পেয়েছে। এটি পরিচালনা করেছেন কঙ্গো বংশোদ্ভুত বেলজিয়ামের নির্মাতা-সংগীতশিল্পী বালোজি।

‘ইনশাল্লাহ অ্যা বয়’ ছবির জন্য সেরা অভিনেত্রী ইসরায়েলি তারকা মুনা হাওয়া

সেরা অভিনেত্রী ইসরায়েলি তারকা মুনা হাওয়া

৭৬তম কান উৎসবের আরেক সমান্তরাল শাখা ক্রিটিকস উইকে নির্বাচিত জর্ডানের ‘ইনশাল্লাহ অ্যা বয়’ ছবিতে হৃদয়ছোঁয়া অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন ইসরায়েলি তারকা মুনা হাওয়া। উজবেকিস্তানের ‘সানডে’র জন্য সেরা পরিচালক হয়েছেন শোকির খোলিকভ। উদীয়মান তারকা পুরস্কার পেয়েছেন সৌদির অভিনেত্রী নূর আল খাদরা। এবারের উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র ইয়াসির আল-ইয়াসিরির ‘হাওজান’- এবং আব্দুল মোহসেন আলধাবানের ‘ম্যাচমেকার’ ছবিতে অভিনয় করেছেন তিনি।

রাইজিং স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন নূর আল খাদরা

 

প্রতিযোগিতা বিভাগে ছিল আরব অঞ্চল, এশিয়া ও আফ্রিকার ১৭টি চলচ্চিত্র। এর মধ্য থেকে বিজয়ী নির্বাচনে বিচারকদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন ‘এলভিস’ ছবির অস্ট্রেলিয়ান পরিচালক ব্যাজ লারম্যান। তার নেতৃত্বে ছিলেন সুইডিশ-আমেরিকান অভিনেতা জোয়েল কিন্নামান, ‘স্লামডগ মিলিয়নিয়ার’ তারকা ফ্রিডা পিন্টো, মিসরীয় অভিনেত্রী আমিনা খলিল ও স্প্যানিশ অভিনেত্রী পাজ ভেগা।

এক মঞ্চে গ্লোবাল তারকারা

এবারের রেড সি উৎসব শুরু হয় গত ৩০ নভেম্বর। উদ্বোধনী আয়োজনসহ গোটা আসরে অতিথি হয়ে এসেছিলেন হলিউড ও বলিউডের হেভিওয়েট তারকারা। তাদের মধ্যে উল্লেখযোগ্য জনি ডেপ, উইল স্মিথ, ক্রিস হেমসওর্থ, শ্যারন স্টোন, হ্যালি বেরি, গিনেথ প্যালট্রো, নিকোলাস কেজ, জেসন স্টেটহাম, আড্রিয়ান ব্রডি, ডায়েন ক্রুজার, অ্যান্ড্রু গারফিল্ড, হেনরি গোল্ডিং, রণবীর সিং, ক্যাটরিনা কাইফ, আলিয়া ভাট প্রমুখ।

   

কানে লড়বে আদনানের স্বল্পদৈর্ঘ্য ‘র‌্যাডিক্যালস’



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
আদনান আল রাজীব ও  ‘র‌্যাডিক্যালস’-এর পোস্টার

আদনান আল রাজীব ও ‘র‌্যাডিক্যালস’-এর পোস্টার

  • Font increase
  • Font Decrease

এক যুগ ধরে বাংলাদেশের বিজ্ঞাপন নির্মাণে অনবদ্য দক্ষতা দেখিয়ে আসছেন আদনান আল রাজীব। অল্প বিস্তর যে সব ফিকশন নির্মাণ করেছেন, সেগুলোও দর্শকের দারুণ সাড়া পেয়েছে। এখন তিনি কোক স্টুডিও বাংলা সিজন থ্রি’র সঙ্গে যুক্ত রয়েছেন। এই সিজনের গানগুলোর ভিডিও নির্মাণের দায়িত্ব পড়েছে তার কাঁধে। এরইমধ্যে প্রথম গান ‘তাঁতি’ নির্মাণ করে কুড়িয়েছেন প্রশংসা।

এবার আদনানের কর্মযজ্ঞ পেরলো দেশের গণ্ডি। তাও কান চলচ্চিত্র উৎসবের মতো প্রখ্যাত আঙিনায়! কানের সমান্তরাল বিভাগ ‘ক্রিটিকস উইক’-এর ৬৩তম আসরে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হলো আদনান আল রাজীব প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘র‌্যাডিক্যালস’। এটি আদনানের সঙ্গে সহ-প্রযোজনা করেছেন বাংলাদেশের আরেক নির্মাতা তানভীর হোসেন। ফলে কানসৈকতে আবারও লাল-সবুজ পতাকার প্রতিনিধিরা আমন্ত্রণ পেলেন। আগামী মাসে এই আয়োজনে দুই জনই অংশ নিতে যাবেন।

আদনান আল রাজীব

‘র‌্যাডিক্যালস’ মূলত ফিলিপাইনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এটি পরিচালনা করেছেন আরভিন বেলারমিনো। প্রযোজনায় ক্রিস্টিন ডে লিয়ন। আদনান আল রাজীব ও তানভীর হোসেনের সঙ্গে এটি সহ-প্রযোজনা করেছেন ডমিনিক ওয়েলিনস্কি।

কান উৎসবের সমান্তরাল বিভাগে নির্বাচিত হওয়াটা সম্মানের হিসেবে দেখছেন আদনান আল রাজীব। তিনি বলেন, ‘এই অনুভূতি বলে বোঝানোর মতো নয়। একজন প্রযোজক কিংবা নির্মাতা হিসেবে এটা অনেক বড় অর্জনের মতো। যদিও সামনে আরও অনেকটা পথ আমরা হাঁটতে চাই ছবিটি নিয়ে। যেটার শুরু মাত্র হলো।’

 ‘র‌্যাডিক্যালস’-এর দৃশ্য

ফিলিপাইনের সংস্কৃতি মোরগ-নাচের একটি প্রতিযোগিতাকে ঘিরে তৈরি হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘র‌্যাডিক্যালস’। এর নির্মাতা ও অভিনয়শিল্পীরা সেই দেশেরই। এতে ঢাকার দুই তরুণের ভূমিকা মূলত কী? জানতে চাইলে আদনান আল রাজীব বলেন, ‘আমাদের ভূমিকা অনেক। ছবিটির শুরু থেকে শেষ পর্যন্ত সবটা জুড়েই ছিলাম আমরা। মূলত নির্মাতার দৃষ্টিভঙ্গি নিয়ে আমরা শুরু থেকে এখনও এগিয়ে চলেছি। শুটিং শেষের পর নির্মাতা ও অভিনয়শিল্পীদের কাজ শেষ। আর আমাদের মূল কাজ শুরু সেখান থেকেই। যার শুরুটা হচ্ছে কান-এর মতো বিশ্বের সবচেয়ে বড় উৎসব থেকে, সেটাই হচ্ছে আমাদের বড় অর্জন। তবে আমাদের পরিকল্পনা আরও অনেকদূর। দেখা যাক কানে কতটা মান রাখতে পারি।’

আদনান আল রাজীব

কান উৎসবের আরেক সমান্তরাল বিভাগ ডিরেক্টর’স ফোর্টনাইটে ২০০২ সালে তারেক মাসুদের ‘মাটির ময়না’ নির্বাচিত ও পুরস্কৃত হয়। এর অনেক বছর পর ২০২১ সালে আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ বাংলাদেশের প্রথম চলচ্চিত্র হিসেবে কানের অফিসিয়াল সিলেকশনে জায়গা করে নেয়। এটি দেখানো হয় আঁ সাঁর্তে রিগা বিভাগে।

;

ভেবেছিলাম খুব বেশি হলে ৫০ ভোট পাবো : নিপুণ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নিপুণ আক্তার /  ছবি : ফেসবুক

নিপুণ আক্তার / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

গতকাল সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০২৪-২০২৬) মেয়াদের নির্বাচন। এ মেয়াদের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা সভাপতি মিশা সওদাগর। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

নির্বাচনে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের কাছে সাধারণ সম্পাদক পদে ১৬ ভোটের ব্যবধানে হেরেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। আজ শনিবার (২০ এপ্রিল) সকালে ফল ঘোষণার পরে ডিপজলকে ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছেন পরাজিত এই প্রার্থী।

নিপুণ আক্তার /  ছবি : ফেসবুক

সাংবাদিকদের নিপুণ বলেন, ‘ডিপজল ভাইয়ের বিপক্ষে মাত্র ১৬ ভোটে হারবো সেটা আমি চিন্তাও করিনি। আমি ভেবেছিলাম ডিপজল সাহেবের সঙ্গে আমি যখন দাঁড়াবো, খুব বেশি হলে ৫০ ভোট পাবো।’

এই নায়িকা বলেন, ‘আমার ২৬টা ভোট নষ্ট হয়েছে, ২০৯টি ভোট আমি পেয়েছি। যেখানে ডিপজল ভাই পেয়েছেন ২২৫টি ভোট। শিল্পী সমিতির ভাই-বোনেরা প্রমাণ করে দিয়েছেন যে, তারা আমাকে ভালোবাসেন। আমাকে এত সম্মান দেওয়ার জন্যে আমি তাদেরকে ধন্যবাদ দিতে চাই।’

নির্বাচন সুষ্ঠু হয়েছে মন্তব্য করে নিপুণ আরও বলেন, ‘প্রথমেই ধন্যবাদ জানাই ২০২৪-২৬ নির্বাচন যারা পরিচালনা করেছেন তাদের। আমার মনে হয় আমার টার্মে থেকে আমি খুব সুন্দর একটি নির্বাচন পরিচালনা করেছি।’

নিপুণ আক্তার /  ছবি : ফেসবুক

গতকাল শুক্রবার চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গনে শিল্পী সমিতির কার্যালয়ে সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। চলে বিকেল ৬টা পর্যন্ত। ভোটগ্রহণের পর ভোট গণনা শুরু হয় রাত আটটায়। রাতভর গণনা শেষে সকাল পৌনে ৭টার দিকে দিকে প্রাথমিকভাবে ভোট ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

;

কৃতজ্ঞতা জানানোর ভাষা খুঁজে পাচ্ছেন না মিশা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জয়ের মালা গলায় দিয়ে মিশা সওদাগরকে নিয়ে উচ্ছ্বাস

জয়ের মালা গলায় দিয়ে মিশা সওদাগরকে নিয়ে উচ্ছ্বাস

  • Font increase
  • Font Decrease

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। নির্বাচনে জয়ী হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন মিশা সওদাগর।

আজ শনিবার (২০ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে নিজের ফেসবুক পেজে তিনটি ছবি পোস্ট করে খল অভিনেতা মিশা সওদাগর লিখেছেন, ‘আপনাদেরকে কৃতজ্ঞতা জানানোর কোনো ভাষা আমার জানা নেই। আপনারা পাশে ছিলেন বিধায় এ সাফল্য অর্জন করতে পেরেছি। চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাইকে বিনম্র শ্রদ্ধা সম্মান। আপনাদের কাছে অনেক অনেক আমরা কৃতজ্ঞ। ভালো থাকুন সুস্থ থাকুন।’

নির্বাচনে মিশা পেয়েছেন ২৬৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল। তিনি পেয়েছে ২২৫ ভোট।। ১৭ ভোট কম পেয়ে পরাজিত হয়েছেন নিপুণ আক্তার (২০৯ ভোট)।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন মাসুম পারভেজ রুবেল (২৩১) ও ডি এ তায়েব (২৩৪), সহ-সাধারণ সম্পাদক আরমান (২৩৭), সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী (২৫৫), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো (২৯৬), দফতর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর (২৪৫), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন (২৩৫) এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল (২৩১)।

Caption

 

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৯ জন। তারা হলেন সুচরিতা (২২৮), রোজিনা (২৪৩), আলীরাজ (২৩৯), সুব্রত, দিলারা ইয়াসমিন (২১৮), শাহনূর (২৪৫), নানা শাহ (২১০), রত্না কবির (২৬৩) ও চুন্নু (২৪৮)। কলি-নিপুণ পরিষদ থেকে রিয়ানা পারভিন পলি (২২০) ও সনি রহমান (২৩০) নির্বাচিত।

গতকাল শুক্রবার চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গনে শিল্পী সমিতির কার্যালয়ে সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। চলে বিকেল ৬টা পর্যন্ত। ভোটগ্রহণের পর ভোট গণনা শুরু হয় রাত আটটায়। রাতভর গণনা শেষে সকাল পৌনে ৭টার দিকে দিকে প্রাথমিকভাবে ভোট ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

;

নিশো বা যিশু নন, শাকিবের টক্কর চঞ্চলের সঙ্গে!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চঞ্চল চৌধুরী ও শাকিব খান

চঞ্চল চৌধুরী ও শাকিব খান

  • Font increase
  • Font Decrease

ঢালিউডের আপকামিং সিনেমাগুলোর মধ্যে অন্যতম আলোচিত সিনেমা সুপারস্টার শাকিব খানের ‘তুফান’। প্রথমবার রায়হান রাফির মতো পরিচালকের পরিচালনায় কাজ করছেন শাকিব খান। বর্তমানে কলকাতায় এ সিনেমার শুটিং চলছে। আসন্ন ঈদুল আযহায় ছবিটি মুক্তির প্রস্তুতি চলছে। আগেই জানা গেছে এ সিনেমায় শাকিব খানের বিপরীতে আছেন কলকাতার নায়িকা মিমি চক্রবর্তী ও বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা।

আলোচনা চলছিল ‘তুফান’ সিনেমার ভিলেন নিয়ে। দেশের একাধিক গণমাধ্যম দাবি করে আসছে, এ সিনেমায় ভিলেন চরিত্রে দেখা যাবে কলকাতার জনপ্রিয় অভিনেতা যিশু সেনগুপ্তকে। এর আগে এই গুঞ্জন ছিল বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আফরান নিশোকে নিয়ে।

চঞ্চল চৌধুরী

তবে এসব গুঞ্জনে পানি ঢেলে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, শাকিবের ‘তুফান’ সিনেমায় ভিলেন হচ্ছেন দুই বাংলার অন্যতম শক্তিমান অভিনেতা চঞ্চল চৌধুরী। সিনেমাটিতে খল অভিনেতা হিসাবে অভিনয় করবেন চঞ্চল। যদিও এই প্রসঙ্গে আনুষ্ঠানিক কোন বক্তব্য দিতে রাজি নয় সংশ্লিষ্টরা।

‘তুফান’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশ-ভারতের তিনটি সংস্থা এসভিএফ, আলফা আই ও চরকি।

 

;