নানুর কবর ধরে যদি সারাক্ষণ বসে থাকতে পারতাম : পরীমণি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নানার কবরে ফুলগাছ লাগাচ্ছেন পরী, সঙ্গে রাজ্য, ছবি : ফেসবুক

নানার কবরে ফুলগাছ লাগাচ্ছেন পরী, সঙ্গে রাজ্য, ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

‘এর আগে যত বার নানু বাড়ি গেছি, নির্দিষ্ট তারিখেই ঢাকায় ব্যাক করেছি। বাড়ির সবাই দুই একদিন বেশি থেকে যেতে বলতো কত করে! থাকা হয়নি। আর এখন মনে হচ্ছে নানুর কবর ধরে সারাদিন সারারাত যদি বসে থাকতে পারতাম! কিন্তু পারি না!’

গতকাল মঙ্গলবার সন্ধ্যার পর নানাভাইয়ের কবরের বেশকিছু ছবি নিজের ফেসবুকে শেয়ার করেছেন জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। ছবিতে দেখা যায়, নানার কবরের উপর গাঁদাফুল গাছ রোপন করছেন পরী। সঙ্গে আছে ছোট্ট রাজ্য! সেই ছবির ক্যাপশনে পরীমণি লিখেছেন উপরের কথালো। তিনি আরও লেখেন, ‘আমার পদ্মফুল কেবল নানুকে চিনতে শুরু করছিলো। বড়আব্বু বলে ডাকতে শিখেছিলো। এখন যদি কেউ ওকে বলে ‘তোমার বড় আব্বু কই? ওমনি এই যে বলে সাথে সাথে আঙ্গুল তুলে নানুর কবরটা দেখিয়ে দেয়! কবরের ওপরে চুমু খায়, হাত বুলায়, ফুঁ দেয়। আসার সময় হাত নেড়ে নেড়ে কত বার যে বললো-আব্বুটা বাই আব্বুটা বাই!’

গেল বৃহস্পতিবার দিবাগত রাতে প্রিয় নানাভাই শামসুল হক গাজীকে হারিয়েছেন চিত্রনায়িকা পরীমনি। জীবিতকালে যিনি ছিলেন পরীর একমাত্র আশ্রয়স্থল। তাকে হারিয়ে স্বভাবতই ভেঙে পড়েছেন এই নায়িকা। নানার মরদেহ নিয়ে শুক্রবার ভোরেই ঢাকা থেকে পিরোজপুরের ভাণ্ডারিয়ায় যান পরী। সেখানেই হয় দাফন। চার দিনের মিলাদও দিয়েছেন নিজে উপস্থিত থেকে। শেষ বিদায় জানিয়ে আজ ঢাকায় ফিরছেন পরী।

পরীর কোলে পুত্র রাজ্য

নিজের পরিচিত গণ্ডিতে ফেরার সময়েও তাই শোকার্ত পরীর মন পড়ে আছে নানাভাইয়ের জন্য, যেখানে প্রিয় মানুষটিকে রেখে এসেছেন। কবরে শায়িত নানাভাইকে বিদায় জানিয়ে আসার মুহূর্তটি নিজের জন্য যতোটা না করুণ, তারচেয়ে ঢের বেশী মনকষ্টে পরী আছেন ছেলে রাজ্যর কথা ভেবে।

ছোটবেলায় মা-বাবাকে হারিয়ে পরীমনি বেড়ে ওঠেন ভাণ্ডারিয়ায় তার নানা বাড়িতে। সেখান থেকেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করেছেন পরীমনি। পরীমনির ভাষ্য অনুযায়ী, নানা শামসুল গাজীই ছিলেন তার একমাত্র অভিভাবক। পরীমনি ঢাকায় স্থায়ী হলেও তার নানা শামসুল হক ভাণ্ডারিয়াতেই থাকতেন। তবে পরীমনির সুসময়-দুঃসময়ে বরাবর নাতনির পাশে দেখা গেছে তাকে। শামসুল হক গাজীর বাড়ি পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার সিংহখালী গ্রামে। পেশায় তিনি স্কুল শিক্ষক ছিলেন।

   

ক্ষমতাধর তালিকায় বলিউডের এই তারকারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাহরুখ খান, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চন

শাহরুখ খান, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চন

  • Font increase
  • Font Decrease

ভারতের সবচেয়ে ক্ষমতাধর ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করেছে দেশটির প্রথম সারির গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। এতে তারকা হিসেবে শীর্ষ স্থানে রয়েছেন শাহরুখ খান। আরও মজার ব্যাপার হলো, পুরো তালিকায় প্রথম ৫০ জনের মধ্যে একমাত্র তারকা তিনি।

প্রতি বছরই এই তালিকা প্রকাশ করে গণমাধ্যমটি। গেলো বছরের সার্বিক অবস্থা পর্যালোচনা শেষে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) উন্মুক্ত করা হয়েছে ‘দ্য মোস্ট পাওয়ারফুল ইন্ডিয়ানস ইন ২০২৪’ তালিকাটি। এতে বরাবরের মতো শীর্ষস্থানটি দখল করে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর যথাক্রমে সেরা পাঁচে আছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আরএসএস প্রধান মোহন ভগবত, চিফ জাস্টিস ডিওয়াই চন্দ্রচূড় ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

তালিকার ২৭তম অবস্থানে আছেন শাহরুখ খান। গত বছর তার অবস্থান ছিল ৫০-এ। এক বছরে তার বিপুল অগ্রগতি হয়েছে। এর মূলে রয়েছে সিনেমায় তার রাজকীয় প্রত্যাবর্তন। গেলো বছর তার ‘পাঠান’, ‘জাওয়ান’ ও ‘ডাঙ্কি’ তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে প্রথম দুটি ছবি বক্স অফিসে ইতিহাস গড়ে। তিন ছবি মিলিয়ে এক বছরে সর্বোচ্চ ২ হাজার ৬০০ কোটি রুপি কালেকশনের বিরল নজির সৃষ্টি করেন।

শাহরুখের পর দ্বিতীয় তারকা হিসেবে এই তালিকায় জায়গা পেয়েছেন আলিয়া ভাট। তার অবস্থান ৭৯তম। এর আগে তিনি ছিলেন ৯৯তম স্থানে। গত বছর ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির সাফল্য এবং নেটফ্লিক্সে হলিউড প্রজেক্ট ‘হার্ট অব স্টোন’ দিয়ে দারুণ প্রভাব ফেলেছেন অভিনেত্রী।

তৃতীয় তারকা হিসেবে রয়েছে দীপিকা পাড়ুকোনের নাম। তিনি রয়েছেন ৮০তম স্থানে। গত বছর তাকে ‘পাঠান’ ও ‘জাওয়ান’ সিনেমায় দেখা গেছে। ছবিগুলোর সাফল্য তাকে রেখেছে আলোচনায়, প্রভাবে।

;

নারী দিবসে চ্যালেঞ্জিং চরিত্রে সাবিলা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘বিদিশা’ নাটকে সাবিলা নূর‘বিদিশা’ নাটকে সাবিলা নূর

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর‘বিদিশা’ নাটকে সাবিলা নূর

  • Font increase
  • Font Decrease

অভিনেত্রী সাবিলা নূরকে দেখে চেনার উপায় নেই! গায়ের রঙ খুব কালো। মুখটা ফ্যাকাশে। ‘বিদিশা’ নামের একটি নাটকে কালো মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। নারী দিবসকে সামনে রেখে তৈরি হয়েছে এটি।

‘বিদিশা’র চিত্রনাট্য সাজিয়েছেন ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। তিনি বলেন, ‘সাবিলা নূরকে নতুন আঙ্গিকে দেখে দর্শকেরা চমকে যাবেন। অনেকদিন মনে রাখার মতো অভিনয় করেছেন তিনি। নারী দিবসে নাটকটির মাধ্যমে নারীর সংগ্রাম ও বাধা পেরিয়ে এগিয়ে যাওয়ার কথা বলতে চেয়েছি।’

সাবিলা নূরের পাশাপাশি নাটকটিতে অভিনয় করেছেন শামীমা নাজনীন, সমু চৌধুরী, এরফান মৃধা শিবলু, অতিথি ইসরাতসহ অনেকে। সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর চিত্রায়ন হয়েছে।

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর

‘বিদিশা’ গল্পটি লিখেছেন আবুল বাশার পিয়াস। চিত্রগ্রহণ করেছেন ফুয়াদ বিন আলমগীর। সংগীত পরিচালনায় শাহরিয়ার মার্সেল।

আগামী ৮ মার্চ নারী দিবসে ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে মুক্তি পাবে নাটকটি।

;

আগামীকাল শেষ হচ্ছে শাকিবের ‘রাজকুমার’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

  • Font increase
  • Font Decrease

আজ এবং আগামীকাল শুটিংয়ের মধ্য দিয়ে ‘রাজকুমার’ সিনেমার কাজ শেষ হবে। এমনটাই জানিয়েছেন ছবির পরিচালক হিমেল আশরাফ।

টানা ১৮ দিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ‘রাজকুমার’ ছবির শুটিং করেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। শুটিং শেষে গতকাল বুধবার সকালে নিউইয়র্ক থেকে ঢাকায় ফেরেন তিনি। ফিরেই আবার ছুটে যান রাঙামাটির সাজেকে। বিকেল চারটায় হেলিকপ্টারে চড়ে শাকিব খান সেখানে যান।

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

পরিচালক তার ফেসবুকে লিখেছেন, এর আগে ‘রাজকুমার’ ছবির শুটিং ঢাকা, পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, ভারত ও যুক্তরাষ্ট্রে হয়েছে। শুটিংয়ের পাশাপাশি ছবিটির সম্পাদনার কাজও চলছে।

পরিচালক জানান, এমন লোকেশনে, এমন আয়োজনে ‘রাজকুমার’-এর শুটিং হয়েছে, যা কিছুদিন আগেও বাংলা সিনেমার জন্য স্বপ্ন ছিল। শুধু নিউইয়র্কেই টানা ১৮ দিন শুটিং হয়েছে, যেখানে প্রতিদিন অনেক আমেরিকান পেশাদার কলাকুশলী কাজ করেছেন, সঙ্গে বাংলাদেশের টিম তো ছিলই। বাংলাদেশি চিত্রগ্রাহক শেখ রাজিবুল ইসলামের ক্যামেরায় ‘হোম অ্যালোন’, ‘জন উইক ২’, ‘স্পাইডার–ম্যান’-এর মতো সিনেমার লোকেশন দেখতে পাবেন ‘রাজকুমার’ সিনেমায়।

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

হিমেল আশরাফ এ-ও লিখেছেন, ‘একটা গানের সুন্দর চিত্রায়ণের জন্য মুম্বাইয়ের আদিল শেখের মতো কোরিওগ্রাফারকে আমরা নিউইয়র্কে নিয়ে আসি, আবার তামিলের অশোক রাজার মতো কোরিওগ্রাফারকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। অ্যাকশনের জন্য আমরা চলে গিয়েছিলাম চেন্নাইয়ে, তখন আমেরিকা থেকে ভারতে আনা হয়েছিল কোর্টনি কফি, খলনায়ক ও ফাইটারদের।’

গান, লোকেশন, অভিনেতা–অভিনেত্রীসহ এমন কিছু চমক আছে, যা প্রেক্ষাগৃহে এলেই চমকে দেবে সবাইকে...।’

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

হিমেল জানান, ‘রাজকুমার’ ছবিটি তিনি এমনভাবে বানিয়েছেন, যা বিশ্ববাজারে বাংলাদেশের সিনেমাকে এক ধাপ এগিয়ে নেবে।

 

;

মা হওয়ার ইঙ্গিত দিলেন দীপিকা পাডুকোন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
দীপিকা পাডুকোনের মা হওয়ার গুঞ্জন

দীপিকা পাডুকোনের মা হওয়ার গুঞ্জন

  • Font increase
  • Font Decrease

বলিউড সেনসেশন দীপিকা পাডুকোন আজ ঘোষণা দিয়েছেন শিঘ্রই কোল আলো করে আসতে চলেছে তার প্রথম সন্তান। ২০১৮ সালে বলিউডের শীর্ষ অভিনেতা রণবীর সিং-য়ের সাথে গাঁটছড়া বাঁধেন বলিউড এবং হলিউড অভিনেত্রী দীপিকা। বিয়ের প্রায় ৬ বছর পর মা হওয়ার আঁচ দিলেন অভিনেত্রী নিজেই।

দীপিকার প্রকাশ করা ছবি

তার নিজস্ব ইন্সটাগ্রাম একাউন্ট থেকে স্বামী রণবীরকে মেনশন করে একটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। ছবির মাঝে লেখা,‘সেপ্টেম্বর,২০২৪। দীপিকা এবং রণবীর।’ ছবিটির চারপাশে নবজাতকের ব্যবহার্য নানারকম জিনিস সাজানো।

৭৭ তম বাফটা রেড কার্পেট অ্যাওয়ার্ড শো-তে দীপিকা

এই ছবি দেখোর পর থেকেই ভক্তরা আন্দাজ করতে শুরু করেছেন, হয়তো দীপিকা মা হতে চলেছেন। অনেকে লন্ডনে অনুষ্ঠিত ৭৭তম বাফটা(বিএএফটিএ) রেড কার্পেট ইভেন্টের কথা টেনে আনছেন। দীপিকা সেই অনুষ্ঠানে নিজের পেট ঢেকে রাখার চেষ্টা করছিলেন বলে দাবী নেটিজেনদের।

জানুয়ারি ২০২৪-এ ভোগের সাক্ষাৎকারে দীপিকা

চলতি বছরের শুরুতে জানুয়ারি মাসে সিঙ্গাপুরে ভোগের এক সাক্ষাৎকারে পরিবার নিয়ে কথা বলেন দীপিকা। তিনি জানান,‘রণবীর আর আমি দু’জনেই শিশুদের খুব পছন্দ করি। পরিবার বড় করার ব্যাপারে আমরা ভাবছি।’

পরিবারের সাথে দীপিকা

তিনি আরও জানান, পরিবার তার কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং জীবনের অবিচ্ছেদ্য এক অংশ। ইন্ড্রাস্ট্রিতে তিনি একজন সফল অভিনেত্রী। তবে তার পরিবারে কেই তাকে সেভাবে দেখে না। সবার আগে তিনি একজন বোন, একজন মেয়ে। তিনি এই ভাবমূর্তি পরিবর্তন করতে চান না। পরিবারে তাদের অন্যান্য সাধারণ পারিবারিক সদস্যের মতো বিবেচনা করা হয়। সন্তানদের তেমনভাবে সম্পর্কের মূল্য বুঝিয়ে বড় করতে চান দীপিকা এবং রনবীর উভয়েই।

২০১৮ সালে বিয়ে করেন রণবীর-দীপিকা দম্পতি

২০১২ সালের আগস্ট মাসে তাদের প্রণয় শুরু হয়। ৬ বছর প্রেমের সম্পর্কে থাকার পর ২০১৮ সালের অক্টোবরে বিয়ে করেন এই তারকা দম্পতি। এখন দু’জন থেকে ৩ জন সদস্যের পরিবারে রূপান্তরিত হতে চলেছেন বলিউডের দীপবীর।      

 

;