ইয়ুথ ইমারজিং লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন নির্মাতা হেমন্ত সাদীক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রযোজক হেমন্ত সাদীকের হাতে ‘দ্য ইয়ুথ ইমারজিং লিডারশিপ অ্যাওয়ার্ড’ তুলে দিচ্ছেন আয়োজকরা

প্রযোজক হেমন্ত সাদীকের হাতে ‘দ্য ইয়ুথ ইমারজিং লিডারশিপ অ্যাওয়ার্ড’ তুলে দিচ্ছেন আয়োজকরা

  • Font increase
  • Font Decrease

থাইল্যান্ডের ব্যাংকক শহরে অনুষ্ঠিত হলো গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২। এই সামিটে ‘দ্য ইয়ুথ ইমারজিং লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেলেন তরুণ চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক হেমন্ত সাদীক। তিনি তরুণদের চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশের সভাপতি ও গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশের উৎসবের প্রযোজক।

গত ২৪ জুন (শনিবার) ব্যাংককের রয়েল থাই আর্মি ক্লাবের বলরুমে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত দু’দিনব্যাপী এই সামিটের উদ্বোধনী দিনে হেমন্ত’র হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের শিক্ষা মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার এইচ ই ড. কালায়া সফনপানিচ, বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড নেশন পিস কিপারস ফেডারেল কাউন্সিল (ইউএনপিকেএফসি) এর প্রেসিডেন্ট এইচ ই ড. আফিনিতা চৈচনা, থাই রাজপরিবারের সদস্য এইচ ই ওয়ানচাই নাওয়ারাত, গ্লোবাল ইউথ পার্লামেন্টের সভাপতি দিওয়াকার আরয়াল প্রমুখ।

চলচ্চিত্র চর্চাকে বিকেন্দ্রীকরণের লক্ষ্য নিয়ে ২০১৫ সালে হেমন্ত সাদীক প্রতিষ্ঠা করেন চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশ। তার নেতৃত্বে এই চলচ্চিত্র সংসদ ২০১৭ সাল থেকে প্রতি বছর তরুণদের নির্মিত চলচ্চিত্র নিয়ে বিভাগীয় ও জেলা শহর দেশের নানা প্রান্তে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে। ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশ’ নামে পরিচিত এই উৎসব এরই মধ্যে লক্ষ্মীপুর, রংপুর, ময়মনসিংহ, বান্দরবান ও নাটোরে অনুষ্ঠিত হয়েছে।

চলতি বছরের ডিসেম্বরে তারুণ্যের এ চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারে। উৎসব আয়োজন ছাড়াও দেশজুড়ে এ পর্যন্ত ১৫টি শহরে তরুণদের জন্য চলচ্চিত্র নির্মাণ কর্মশালা আয়োজন করেছে সংগঠনটি।

এর আগে ২০২০ সালে সম্মানজনক ‘জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ পায় সিনেমা বাংলাদেশ।

‘শেষ কথা’ সিনেমায় জারা



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
মডেল ও অভিনেত্রী কাজী জারা

মডেল ও অভিনেত্রী কাজী জারা

  • Font increase
  • Font Decrease

 

মডেল ও অভিনেত্রী কাজী জারা এবার সিনেমায় অভিনয় করছেন। নতুন সিনেমাটির নাম ‘শেষ কথা’। এ সিনেমা পরিচালনা করবেন কাজী মো. ইসলাম, প্রযোজকও তিনি। ছবিতে জারার নায়ক জয় চৌধুরী।

গাজীপুরের স্বপ্নের ঠিকানা শুটিং স্পটে শুটিং শুরু হয়েছে। একটি নতুন জুটিকে সিনেমায় নিয়ে আসার ঝুঁকি নিয়েছেন পরিচালক। তার প্রতি কৃতজ্ঞতা জানান জারা। কাজী জারা বলেন, আমার প্রথম সিনেমা। প্রত্যাশা করছি আমি ও জয় দর্শকের মন ভরাতে পারব।

এ সময়ের মডেল কাজী জারা র‌্যাম্প দিয়ে পথচলা শুরু হলেও কাজ করেছেন বেশ কিছু পণ্যের প্রমোশনাল ফটোশুটে। ‘তোমাকে দিলাম’ শিরোনামের একটি টেলিফিল্মের মধ্য দিয়ে প্রথমবার টিভি পর্দায় পা রাখেন জারা। মিউজিক ভিডিও এবং নাটকে কাজ করেছেন। এবার নাম লেখালেন সিনেমায়। এ নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। জারা বলেন, ‘আমি খুবই এক্সাইটেড সিনেমাটি নিয়ে। পরিচালকের নির্দেশনা মেনে চেষ্টা করব নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে। সবার কাছে দোয়া ও ভালোবাসা চাই।’


এ সিনেমাটি চলতি বছরই মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক কাজী মো. ইসলাম। জয়-জারা ছাড়া এ সিনেমায় অভিনয় করেছেন রেবেকা, বড়দা মিঠু, রিনা খান, টাইগার রবিসহ আরও অনেকে। সচেতন ফিল্মসের ব্যানারে সিনেমার গানে সুর ও সংগীত পরিচালনা করবেন অমিত চ্যাটার্জি ও ফিরোজ প্লাবন। গান লিখেছেন সুদীপ কুমার দীপ ও মুকুল নেত্রবাদী। গানগুলোতে কণ্ঠ দেবেন সালমা, মনির খান, বেলি আফরোজ ও ভারতের অশোক সিং।

;

গাঁটছড়া বাঁধলেন সিদ্ধার্থ-কিয়ারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
গাঁটছড়া বাঁধলেন সিদ্ধার্থ-কিয়ারা

গাঁটছড়া বাঁধলেন সিদ্ধার্থ-কিয়ারা

  • Font increase
  • Font Decrease

দীর্ঘ দিন চুটিয়ে প্রেম করার পর সাতপাকে বাঁধা পড়লেন বলিউডের তারকা জুটি সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি।মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকালে রাজস্থানের জয়সালমীরের সূর্যগড় হোটেলে জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে মালা বদল করেন তারা। এসময় দুই পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিলেন। ইন্ডিয়া টুডে এ খবর প্রকাশ করেছে।


নিউজ১৮ এক প্রতিবেদনে জানিয়েছে, গতকাল সন্ধ্যায় কিয়ারা-সিদ্ধার্থের সংগীত অনুষ্ঠান ছিল। এতে উপস্থিত ছিলেন শহিদ কাপুর, মরিা রাজপুত, করন জোহর, মনীশ মালহোত্রা প্রমুখ। বিয়ে রাজস্থানে হলেও বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে মুম্বাইয়ে। আগামী ১২ ফেব্রুয়ারি বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের দিন চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে।


বিয়েতে অতিথিরা কোনো মুঠোফোন ব্যবহার করতে পারবেন না— হোটেল স্টাফরা এ ঘোষণা আগেই দিয়েছিলেন। এমনকী বিয়ের কোনো ছবিও অতিথিরা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন না বলেও এ প্রতিবেদনে জানানো হয়েছে।

শেরশাহ’ সিনেমার শুটিং সেট থেকেই প্রেমের সম্পর্কে জড়ান সিদ্ধার্থ-কিয়ারা। তারপর এ জুটির প্রেম-বিয়ে নিয়ে আলোচনা কম হয়নি। অবশেষে চার হাত এক হলো এই যুগলের।

;

‘ভাগ্য’ দেখতে পাবনার সিনেমা হলে নায়ক মুন্না



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘ভাগ্য’ দেখতে পাবনার সিনেমা হলে নায়ক মুন্না

‘ভাগ্য’ দেখতে পাবনার সিনেমা হলে নায়ক মুন্না

  • Font increase
  • Font Decrease

বর্তমান সময়ের জনপ্রিয় নায়ক মাহবুবুর রশিদ মুন্না নিজ জেলা পাবনা শহরের ঐতিহ্যবাহী রূপকথা সিনেমা হল পরিদর্শন করেছেন। নতুন মুক্তিপ্রাপ্ত ‘ভাগ্য’ সিনেমায় জনপ্রিয় নায়িকা নিপুণ নায়ক মুন্নার বিপরীতে অভিনয় করেছেন।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় ওই প্রেক্ষাগৃহে প্রবেশ করেন তিনি । পরে দর্শক সারিতে বসে নিজের অভিনীত সিনেমা দেখেন ওই নায়ক। তার আগমনের খবরে প্রেক্ষাগৃহ প্রাঙ্গণে উপস্থিত ভক্ত ও দর্শক তাকে ফুলের শুভেচ্ছা জানান। এ সময় দর্শকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সদ্য মুক্তিপ্রাপ্ত ‘ভাগ্য’ ছায়াছবির নায়ক।

দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে একযোগে এই বাংলা ছায়াছবি প্রর্দশন চলছে। দর্শক বিমুখ দেশের বাংলা চলচ্চিত্রের নতুন দীগন্ত উন্মোচন করতে সব শ্রেণী-পেশার মানুষের জন্য এই সামাজিক বাংলা সিনেমা দর্শকদের আবারও হলমুখী করবে বলে প্রত্যাশা করেন তিনি।

প্রেক্ষাগৃহ পরিদর্শন সময়ে নায়ক মুন্না বলেন, দীর্ঘদিন পরে আবারও বাংলা চলচ্চিত্রের জাগরণ ঘটেছে। দেশের বেশিরভাগ প্রেক্ষাগৃহ ভালো সিনেমা মুক্তি না হওয়ার কারণে দর্শক ধরে রাখতে পারছে না। আমরা চেষ্টা করছি ভালো গল্প নিয়ে সামাজিক সিনেমা নির্মাণের। সব শ্রেণী-পেশার মানুষের জন্য দর্শকদের জন্য সিনেমা তৈরি করছি আমরা।

দেশপ্রেম ও সামাজিক গল্প নিয়ে নির্মিত সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মাসুম আজিজ, গুলশান আরা, সাংকো পাঞ্জা, জেসমিন, আফসানা নূপুর, গাঙ্গুয়া, সাবিহা জামানসহ আরও অনেকে।

এর আগে উত্তম আকাশ পরিচালিত ‘ধূসর কুয়াশা’ সিনেমায় জুটিবদ্ধ হয়েছিলেন নিপুণ ও মুন্না। সিনেমাটি ২০১৮ সালেমুক্তি পায়।

;

প্রশংসায় ভাসছেন সজল



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রশংসায় ভাসছেন সজল

প্রশংসায় ভাসছেন সজল

  • Font increase
  • Font Decrease

এ যেন বার বার নতুন করে ফিরে আসা। বলা হচ্ছে ছোটপর্দার বড় তারকা আব্দুন নূর সজল-এর কথা। গত ২০ বছরে নিজেকে বারবার ভেঙেছেন, গড়েছেন। ভিউ আর ট্রেন্ডিংয়ের যে বাজার, সেখানে অভিনয় দিয়ে বার বার প্রমাণ করছেন এই তারকা।

৩০ জানুয়ারি মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন ওয়েব সিরিজ ‘দ্য সাইলেন্স’। সময়ের অন্যতম আলোচিত তরুণ নির্মাতা ভিকি জাহেদ এটি নির্মাণ করেছেন। প্রকাশের পর আবার আলোচনায় এসেছেন সজল। সহকর্মীসহ অনেকেই তাঁর অভিনয় নিয়ে প্রশংসা করেছেন । তাঁর মধ্যে অন্যতম গুণী অভিনেত্রী ডলি জহুর। তিনি ফেসবুকে দীর্ঘ স্ট্যাটাসে জানিয়েছেন সজল কতটা সাবলীল ছিলেন সিরিজটিতে। সেই সঙ্গে অভিনেতার চরিত্রটি দেখে ভয় পেয়েছেন তিনি, তা-ও জানালেন।

‘দ্য সাইলেন্স’ সিরিজে নিজের চরিত্রটি নিয়ে সজল বলেন, সিরিজটি প্রচারের পর থেকে দারুণ রেসপন্স পাচ্ছি। সবাই আমার চরিত্রটি দেখে অবাক হয়েছেন বলে জানাচ্ছেন। অনেকে বলছেন ভয় পাওয়ার কথা। কেউ কেউ ইবলিশ বলে ডাকছেন মজা করে। আমি কিন্তু উপভোগ করছি সবার মন্তব্য। কারণ এগুলোই কাজের ফিডব্যাক, প্রেরণা। তিনি যোগ করে আরও বলেন, অনেকের ফোন কল পেয়েছি । সিনিয়র অভিনয়শিল্পীর ফোন কল পাওয়ার বিষয়টি সত্যি একটা সারপ্রাইজ ছিল। পরিচালক ভিকি জাহেদকে ধন্যবাদ চমৎকার গল্প ও চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেওয়ায়।

থ্রিলারধর্মী নির্মাণে তিনি নজর কেড়েছেন। তার ‘দ্য সাইলেন্স’ সিরিজে শিবলী চরিত্রে অভিনয় করেছেন সজল। এ চরিত্রের জন্য সিরিজটি মুক্তি পেতেই দর্শকের প্রশংসায় ভাসছেন অভিনেতা।

সজল ছাড়াও দ্য সাইলেন্স সিরিজে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী, শ্যামল মাওলা, আজিজুল হাকিম, বিজরী বরকত উল্লাহ প্রমুখ।

;