আর ফিরবে না ‘কফি উইথ করণ’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
করণ জোহর

করণ জোহর

  • Font increase
  • Font Decrease

ভারতের জনপ্রিয় চ্যাট শোয়ের মধ্যে অন্যতম ‘কফি উইথ করণ’। কিন্তু দুঃসংবাদটি হলো আর ফিরবে না সদা চর্চায় থাকা টক শোটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট শেয়ার করে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন করণ।

তিনি লেখেন, ‘নমস্কার, কফি উইথ করণ আমার জীবনের একটা অংশ, আপনাদেরও। ৬টি সিজন ধরে সেটা আমাদের অংশ থেকেছে। আমার মনে হয় আমরা একটা প্রভাব বিস্তার করতে পেরেছি, এমনকি পপ কালচারের ইতিহাসে আমাদের একটা পাকা জায়গা হয়ে গেছে। তবুও খুব ভারী মনেই জানাচ্ছি, কফি উইথ করণ আর ফিরবে না’।

এর আগে ২০২০ সালে ‘কফি উইথ করণ’-এর কামব্যাকের কথা শোনা গিয়েছিল। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা করণ জোহরের এই শো পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় নির্মাতারা। তারপর থেকেই নানা কারণে ঝুলে ছিল এই প্রোজেক্ট। অবশেষে ইতি পড়ল ‘কফি উইথ করণ’-এর জার্নিতে।

২০০৪ সালে প্রথমবার সম্প্রচারিত হয়েছিল এই শো। শাহরুখ খান, কাজল ছিলেন ‘কফি উইথ করণ’-এর প্রথম অতিথি। এরপর সালমান, আমির থেকে অক্ষয়, রণবীর কাপুর থেকে রণবীর সিং সকলেই হাজির থেকে করণের টক শো'তে। দীপিকা পাড়ুকোন, সোনম কাপুর, কারিনা কাপুর খান, প্রিয়াঙ্কা চোপড়া, কঙ্গনা রনৌতের মতো হিরোইনরাও করণের টক শো-এর কাউচের শোভা বাড়িয়েছেন।

‘কফি উইথ করণ’-এর ষষ্ঠ এবং শেষ সিজন সম্প্রচারিত হয়েছিল ২০১৯ সালে।

   

জয়ার 'ফেরেশতে' জিতলো ইরানের জাতীয় পুরস্কার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জয়ার 'ফেরেশতে' জিতলো ইরানের জাতীয় পুরস্কার

জয়ার 'ফেরেশতে' জিতলো ইরানের জাতীয় পুরস্কার

  • Font increase
  • Font Decrease

জয়া আহসানের 'ফেরেশতে' চলচ্চিত্রটি মানবিক দৃষ্টিভঙ্গির জন্য ইরানের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে।

এই পুরস্কারের পাশাপাশি, 'ফেরেশতে' চলচ্চিত্রের প্রধান দুই অভিনেতা জয়া আহসান এবং সুমন ফারুককে 'খয়র-ই-মান্দেগার' স্মারক প্রদান করে সম্মানিত করা হয়।

প্রতি বছর ফজর চলচ্চিত্র উৎসবের পর, মানবাধিকার, শিক্ষা, পরিবেশ, দাতব্য কাজ ইত্যাদি বিভাগে 'জাতীয় ইচ্ছার প্রতিফলন/বহিঃপ্রকাশ' নামে সমাজের জন্য অনুকরণীয় চলচ্চিত্রগুলিকে জাতীয় পুরস্কার প্রদান করা হয়।


এই পুরস্কারটি 'খয়র-ই-মান্দেগার' নামক একটি প্রতিষ্ঠান দ্বারা প্রদান করা হয় যা ইরানের সমস্ত দাতব্য প্রতিষ্ঠান, দাতা, এনজিও-এর প্রতিনিধিত্ব করে।  প্রতিষ্ঠানটি ইরানে ইউনিসেফের মতো সক্রিয়।


'ফেরেশতে' চলচ্চিত্রের অভিনেতাদেরকে দেওয়া স্মারকে উল্লেখ ছিল- ‘শিল্পের মাধ্যমে দানশীলতা দেখানো জীবনের সবচেয়ে সুন্দর চিত্র যা কখনও কখনও মানুষকে তার নিজের প্রকৃতির মহাসাগরের গভীরে টেনে নিয়ে যায়। যাতে তার অস্তিত্বের মুক্তা শিকার করতে পারে। 'ফেরেশতে' চলচ্চিত্রটি ভালোবাসা এবং শিল্পের এক অসাধারণ মিশ্রণ, যেখানে আপনি প্রতিটি মুহূর্তে দয়ার উজ্জ্বল আভা দেখতে পাবেন। (খয়র-ই-মান্দেগার দাতব্য সংস্কৃতি কেন্দ্র) এই চিরন্তন কাজে ভূমিকা রাখার জন্য  ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের 'জাতীয় ইচ্ছার প্রতিফলন/বহিঃপ্রকাশ' বিভাগে দাতব্য দৃষ্টিকোণ থেকে সেরা কাজের জন্য আপনাকে পুরস্কার প্রদান করা হচ্ছে।


উল্লেখ্য যে ইরানি বিখ্যাত চলচ্চিত্র নির্মাতাদের চলচ্চিত্রগুলির পাশাপাশি 'ফেরেশতে' চলচ্চিত্রটি ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান বিভাগের উদ্বোধনী চলচ্চিত্র হিসাবে জনগণ, সংবাদপত্র এবং সমালোচকদের দ্বারা সমাদৃত হয়েছিল।

ইরানে 'ফেরেশতে' চলচ্চিত্রটি 'দুরুগহায়ে যিবা' নামে পরিচিত। এ চলচ্চিত্রে জয়া আহসান ও সুমন ফারুক ছাড়াও বাংলাদেশের আরও বেশ কজন শিল্পী রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, শিশুশিল্পী সাথী অভিনয় করেছেন। পরিচালক মুর্তজা আতশ জমজমের সঙ্গে সিনেমাটি লিখেছেন বাংলাদেশের মুমিত আল-রশিদ। ফারসি ও বাংলা অনুবাদ করেছেন মুমিত আল-রশিদ ও ফয়সাল ইফরান।

ইরান-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ‘ফেরেশতে’ সিনেমাতে সহপ্রযোজক হিসেবে ছিলেন- ইমেজ সিনেমা, সি তে সিনেমা এবং ম্যাক্সিমাম এন্টারপ্রাইজ বাংলাদেশ।

;

শিল্পী সমিতির সদস্য হলেন এলিনা শাম্মী



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার হাত থেকে উপহার তুলে নিচ্ছেন এলিনা শাম্মী /  ছবি : ফেসবুক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার হাত থেকে উপহার তুলে নিচ্ছেন এলিনা শাম্মী / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

আবারও শুরু হয়ে গেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে তোড়জোড়। আগামী এপ্রিলে এ নির্বাচন হওয়ার কথা রয়েছে। এরইমধ্যে জনপ্রিয় দুই খল নায়ক ডিপজল ও মিশা সওদাগর একটি প্যানেল গঠন করেছেন। তবে শিল্পী সমিতির নির্বাচনকে টক অব দ্য টাউন করে তোলা দুই শিল্পী নিপুণ ও জায়েদ খান কিন্তু এখনো নির্বাচন নিয়ে তেমনভাবে সরব হননি মিডিয়ার সামনে।

এই নির্বাচনে আগে প্রতিবারই নতুন কিছু শিল্পী ভোটার হিসেবে যুক্ত হন। ছোট ও বড়পর্দার অভিনেত্রী এলিনা শাম্মীও এবার শিল্পী সমিতির সদস্য হয়েছেন। সে কথা নিজেই জানিয়েছেন তার ফেসবুকে। বিষয়টি নিয়ে তিনি বেশ উচ্ছ্বসিত।

‘দরদ’ সিনেমার শুটিংয়ের ফাঁকে এলিনা ও সুপারস্টার শাকিব খান

গত কয়েক বছরে শাম্মী অভিনীত সিনেমার মধ্যে মুক্তি পেয়েছে শাহ আলম কিরণের ‘একাত্তরের মা জননী’, ড.অরুপ রতন চৌধুরীর ‘স্বর্গ থেকে নরক’, অরণ্য পলাশের ‘গন্তব্য’, আশরাফ শিশিরের ‘আমরা একটা সিনেমা বানাবো’, সাঈফ চন্দনের ‘লোকাল’, রাকিবুল ইসলাম রাকিবের ‘ভাইয়ারে’, আসিফ আকবরের ‘এম আর নাইন’, মুশফিকুর রহমান গুলজারের ‘টুঙ্গীপাড়ার খোকা’, ইফতেখার শুভর ‘মুখোশ’, অনন্য মামুনের ‘কসাই’ ও ‘রেডিও’, জুলফিকার জাহেদীর ‘কাগজ’, হিমেল আশরাফের ‘প্রিয়তমা’, শ্যাম বেনেগালের ‘মুজিব : একটি জাতির রূপকার’ ও সর্বশেষ মুক্তিপ্রাপ্ত বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’গুলো । 

এছাড়া মুক্তির অপেক্ষায় আছে অনন্য মামুনের ‘দরদ’সহ আরও বেশকিছু সিনেমা।

 

;

জীবনের প্রথম সিনেমা ‘চক্কর’-এ মোশাররফ করিম



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মোশাররফ করিম, চক্করের পোস্টার ও শরাফ আহমেদ জীবন

মোশাররফ করিম, চক্করের পোস্টার ও শরাফ আহমেদ জীবন

  • Font increase
  • Font Decrease

সাম্পতিক সময়ে অভিনেতা হিসেবে জনপ্রিয়তা পাওয়া শরাফ আহমেদ জীবন মূলত একজন নির্মাতা। প্রখ্যাত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সহকারী থেকে নির্মাতা হিসেবে উত্থান। নাটক আর বিজ্ঞাপন নির্মাণের দীর্ঘ ভ্রমণ শেষে কাজল আরেফিন অমির পরিচালনায় অভিনয় করে নিজের পরিচয়ই বদলে ফেলেছেন।

তবে ভেতরের নির্মাতা স্বত্তা তো আর মেরে ফেলতে পারেননি। তাইতো এবার তিনি হাজির হচ্ছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে। মূলত তার দুই দশকের মিডিয়া সফরের মূল লক্ষ্যটাই ছিলো সিনেমা। তারই ধারাবাহিকতায় আজ ২০ ফেব্রুয়ারি পোস্টার সমেত প্রথম সিনেমার নাম ঘোষণা দিলেন নির্মাতা। ছবিটির নাম রেখেছেন ‘চক্কর ৩০২’।

শরাফ আহমেদ জীবন

২০২১-২২ অর্থ বছরে ৬৫ লাখ টাকা সরকারী অনুদান পাওয়া এই সিনেমাটি ইতোমধ্যে পুরো শুটিং শেষ করেছেন জীবন। জানা যায়, বর্তমানে ছবিটির পোস্ট প্রোডাকশন চলছে। কবে মুক্তি সেই ঘোষণাও শিগগির দেবেন বলে জানালেন।

ছবিটির পোস্টারে দেখা যাচ্ছে, ব্ল্যাক শেডে উদ্বিগ্ন দৃষ্টিতে কেউ একজন পিস্তল হাতে দাঁড়িয়ে আছে। তার চারপাশ চক্কর খাচ্ছে! পোস্টারটি দেখে অনেকের মনেই প্রশ্ন জাগলো, কে হতে পারে এই নায়ক! চলছে এ নিয়ে নানা মত। তবে এটুকু সন্দেহ করা যাচ্ছে, মোশাররফ করিমকে নিয়েই সিনেমার প্রথম চক্করে পড়লেন নির্মাতা জীবন।

মোশাররফ করিম

এ বিষয়ে এখনই মুখ খুলতে চাইলেন না নির্মাতা। জানালেন, এ মাসের শেষে পোস্টারে রহস্য রাখা মানুষটির নাম ও লুক উন্মোচন করবেন। যদিও তার আগেই মোশাররফ করিম নিজের ফেসবুক দেয়ালে পোস্টারটি প্রকাশ করে ছুঁড়ে দিলেন কিছু প্রশ্ন-

জীবনের গল্পটা কি সরল, নাকি একটা গোলক ধাঁধা...?
পাশের লোকটা কি বন্ধু নাকি অপরিচিত....?
আয়নায় যাকে দেখা যাচ্ছে সেটা তো তুমি?... নাকি...?

এটুকু ক্যাপশনে অনুমেয়, পোস্টারের মানুষটি আর কেউ নন, মোশাররফ করিম ছাড়া। তবে এটিকেও চূড়ান্ত ধরে নেওয়া ঠিক হবে না। কারণ, একই ক্যাপশনে ‘চক্কর’ পোস্টার শেয়ার করছেন শরাফ আহমেদ জীবনের ভাই-বেরাদরসহ মিডিয়ার অনেকেই।

চৌধুরী সাহেবের ফ্রি অফার’, ‘সিরিয়াস কথার পরের কথা’, ‘হাওয়াই মিঠাই’, ‘আবার তোরা সাহেব হ’-সহ বহু দর্শক প্রিয় নাটকের এই পরিচালক জানান, সিনেমার গল্পটি যদি অনুদান না পেতেন, তবে নিজেই হয়তো অন্যভাবে বানানোর চেষ্টা করতেন।

সারাহ আলম

শরাফ আহমেদ জীবনের ভাষ্য, ‘‘চক্কর’র গল্পটি মানবিক স্পর্শের। যেহেতু অনুদান মিলেছে এতে আরও বাজেট যুক্ত করে বড় আয়োজনে প্রপার সিনেমা বানানোর চেষ্টা করেছি। কারণ, আমার কাছে আরও গল্প থাকলেও এই গল্পে আমার একটু বেশিই আগ্রহ।’’

‘চক্কর’ ছবিতে আর কে কে অভিনয় করছেন তা এখনো জানা না গেলেও অভিনেত্রী সারাহ আলমকে দেখা যাবে এটা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিশ্চিত করা গেছে।

;

কাল রাকুল-জ্যাকির বিয়েতে হবে এলাহি কাণ্ড



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
রাকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানি / ছবি : ফেসবুক

রাকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানি / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

বলিউডের নতুন প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী রাকুল প্রীত সিং আর অভিনেতা-প্রযোজক জ্যাকি ভাগনানির প্রেমের গুঞ্জন বেশ কয়েক বছর ধরে। অবশেষে চার হাত এক হতে যাচ্ছেন এই তারকা জুটির।

আর মাত্র একটা দিন বাকি। এরপর রাকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানি জমকালো বিয়ের সাক্ষী হবে বলিউড। জ্যাকি চাইছেন তাদের এই বিয়েকে স্মরণীয় করে তুলতে। আর তাই নাকি রাকুলের জন্য বিশেষ চমক রেখেছেন তিনি। ‘ঢোলরাত’ আর ‘গায়েহলুদ’ দিয়ে বিয়ের আচার অনুষ্ঠান শুরু হয়ে গেছে। হবু দম্পতি আগেই গোয়ায় পৌঁছে গেছেন। অতিথিরা একে একে গোয়ার উদ্দেশে রওনা দিয়েছেন।

রাকুল প্রীত সিং / ছবি : ফেসবুক

জানা গেছে, বিয়েতে রাকুলের জন্য এক বিশেষ মিউজিক্যাল সারপ্রাইজের পরিকল্পনা করেছেন জ্যাকি। এই বিশেষ গানের মাধ্যমে তাদের প্রেমকাহিনি তুলে ধরা হবে। জ্যাকি এই প্রেমের গানকে বিশেষ করে তোলার জন্য নানা ধরনের চেষ্টা করেছেন। সংগীতরাতের এক বিশেষ অংশ হতে চলেছে প্রেমের এ গান। ময়ূর পুরির লেখা গানটির শিরোনাম ‘বিন তেরে’। এ গানের সংগীতপরিচালক তনিস্ক বাগচি। এখানেই শেষ নয়; জ্যাকি চান রাকুলকে এমন কিছু উপহার দিতে, যা তাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

শুরুতে রাকুল ও জ্যাকির পরিকল্পনা ছিল মধ্যপ্রাচ্যের কোনো দেশে গিয়ে বিয়ে করার। কিন্তু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র সিং মোদির ‘ওয়েড ইন ইন্ডিয়া’ আবেদনে সাড়া দিয়ে রাকুল ও জ্যাকি দেশের মাটিতে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। তাই গোয়ার সমুদ্রসৈকতে নীল জলরাশিকে সাক্ষী রেখে তারা চিরবন্ধনে এক হতে চলেছেন।

রাকুল প্রীত সিং ও জ্যাকি ভাগনানি / ছবি : ফেসবুক

দক্ষিণ গোয়ার সমুদ্রতীরে অবস্থিত অভিজাত আইটিসি গ্র্যান্ড হোটেলে জ্যাকি ও রাকুলের বিয়ের আসর বসছে। তাদের বিয়েতে নিকট আত্মীয়-পরিজন আর ঘনিষ্ঠ বন্ধুবান্ধব হাজির থাকবেন। শোনা যাচ্ছে, অন্য বিটাউন তারকাদের মতো তারাও তাদের বিয়েতে ‘নো ফোন পলিসি’ জারি করতে চলেছেন। এই হবু দম্পতি চান তাদের বিয়ের ভালোবাসার মুহূর্তগুলো একান্ত ব্যক্তিগত রাখতে।

জ্যাকি ও রাকুলের বিয়ের কিছু ঝলক ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ধরা পড়েছে। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এক ছবিতে দেখা গেছে যে ডাবের খোলায় এই হবু দম্পতির নাম লেখা আছে। তাদের বিয়ের আমন্ত্রণপত্র নেট দুনিয়ায় উড়ে বেড়াচ্ছে। এই পত্রের মাধ্যমে ভগনানি ও সিং পরিবার নিমন্ত্রিত অতিথিদের স্বাগত জানিয়েছে।

রাকুল প্রীত সিং / ছবি : ফেসবুক

শোনা যাচ্ছে, এই দুই পরিবার আমন্ত্রিত অতিথিদের ডাবের পানি দিয়ে স্বাগত জানিয়েছে। এই বলিউড যুগলের বিয়েতে অনেক বিশেষ আয়োজন রাখা হয়েছে। খবর যে তাদের বিয়েতে কোনো আতশবাজি পোড়ানো হবে না।

জ্যাকি আর রাকুল দুজনেই তাদের বিয়েকে ‘পরিবেশবান্ধব’ রাখতে চান। তাদের বিয়েতে ভারতের পাশাপাশি বিদেশি খাবারের বাহারি আয়োজন রাখা হয়েছে বলে খবর। জ্যাকি ও রাকুল দুজনেই অত্যন্ত স্বাস্থ্যসচেতন। তাই তারা বিয়ের মেনুতে স্বাস্থ্যসম্মত খাবার রাখার সিদ্ধান্ত নিয়েছেন। শোনা যাচ্ছে, বিয়ের মেনুতে চিনি ও গ্লুটেনবর্জিত নানা পদও রাখা হয়েছে। এই হবু দম্পতি শুধু ই-কার্ডের মাধ্যমে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন।

রাকুল প্রীত সিং / ছবি : ফেসবুক

বরুণ ধাওয়ান ও তার স্ত্রী নাতাশাকে গোয়া বিমানবন্দরে দেখা গেছে। নাতাশা মা হতে চলেছেন। শোনা যাচ্ছে, অক্ষয় কুমার ও তার পরিবার জ্যাকি-রাকুলের বিয়ের দিন উপস্থিত থাকবেন। এদিকে নতুন গুঞ্জন, শিল্পা শেঠি ও তার স্বামী রাজ কুন্দ্রা দুজনেই রাকুল ও জ্যাকির বিয়েতে পারফর্ম করবেন। টাইগার শ্রফ, ভূমি পেডনেকর, সোনম কাপুর আর তার স্বামী আনন্দ আহুজাও বিয়ের রাতে উপস্থিত থাকবেন।

রাকুল প্রীত সিং / ছবি : ফেসবুক
;