এ কোন প্রসেনজিৎ!



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
চলচ্চিত্রটির দৃশ্যে প্রসেনজিৎ

চলচ্চিত্রটির দৃশ্যে প্রসেনজিৎ

  • Font increase
  • Font Decrease

খবর সকলেরই জানা, শৌভিক কুণ্ডুর পরিচালনায় ‘আয় খুকু আয়’ চলচ্চিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ। তার বিপরীতে অভিনয় করতে চলেছেন বাংলাদেশের মিথিলা। চলচ্চিত্রটি নিয়ে স্বাভাবিকভাবেই বাংলাদেশের দর্শকদের কৌতুহল থাকবেই। মিথিলার বিপরীতে যে প্রসেনজিৎকে দেখা যাচ্ছে তাতে কৌতুহল যে বেড়ে যাবে হাজারগুণ এ কথা বলাই যায়।

১৫ নভেম্বর শুটিং শুরুর দিনেই ক্যামেররা সামনে শট শেষে প্রসেনজিৎ তার ভেরিফায়েড ফেসবুক পেজে প্রকাশ করলেন চলচ্চিত্রটিতে তার অভিনীত চরিত্রের ফার্স্ট লুক। সঙ্গে শিশু শিল্পী চরিত্রের দিতি প্রিয়া রায়। কিন্তু চেনা কি যায় তাকে! যাকে দুই বাংলার কোটি ভক্ত চেনে! আটপৌড়ে, মাথায় টাক, এক হেরে যাওয়া মানুষের লুকে হাজির হলেন প্রসেনজিৎ!

জিৎ প্রযোজিত চলচ্চিত্রটিতে অপরিহার্য তিনি এ কথা আগেই বলেছিলেন নির্মাতা শৌভিক। তবে, শুধু বাবা চরিত্রে নয়, আরো কয়েকটি চরিত্রে হাজির হবেন আপন দ্যুতি ছড়িয়ে। সেসব লুকে তাকে কেমন দেখা যাবে তা সময়ই বলে দিবে।

পশ্চিমবঙ্গের বোলপুরের আশপাশে এবং কলকাতায় চিত্রায়ণ হচ্ছে চলচ্চিত্রটির। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করছেন রণজয় ভট্টাচার্য। শ্রীকান্ত আচার্যের কণ্ঠে নতুন আয়োজনে শোনা যাবে হেমন্ত মুখোপাধ্যায় ও শ্রাবন্তী মজুমদারের ‘আয় খুকু আয়’ গানিটি। তারকাবহুল চলচ্চিত্রটিতে অভিনয় করবেন সোহিনী সেনগুপ্ত, দিতি প্রিয়া রায়, বুদ্ধদেব ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য, শঙ্কর দেবনাথ এবং রাহুল দেব বোস।

 

আরও পড়ুন 
মিথিলার বিপরীতে প্রসেনজিৎকে নিয়ে প্রযোজক জিৎ

কোটা আন্দোলন নিয়ে যা বললেন শাকিব খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি নিয়ে সারাদেশে আন্দোলন করছে শিক্ষার্থীরা। এক দফা দাবিতে উত্তাল রাজপথ। এরই মধ্যে আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ ও পুলিশের বিরুদ্ধে।

কোটা সংস্কার চেয়ে আন্দোলনরতদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন করেছেন চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রীসহ ইউটিউবাররা। এবার এই ইস্যুতে মুখ খুলেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। শিক্ষার্থীদের সাথে কথা বলে এই সংকটের যৌক্তিক সমাধান করার অনুরোধ করেন এই অভিনেতা।

বুধবার (১৭ জুলাই) দুপুরে এক ফেসবুক পোস্টে শাকিব খান লিখেছেন, ‘আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না। কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না। আপনারা যারা অভিভাবক পর্যায়ে আছেন, তাদের কাছে অনুরোধ রইলো, এখনি আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে এই সংকটের যৌক্তিক সমাধান বের করুন। সব ধরনের সংঘাতের সমাপ্তি চাই।’

;

মুক্তিযোদ্ধার সন্তান হয়েও বলছি, কোটা সংস্কার করে দিন : নিলয়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি নিয়ে সারাদেশে আন্দোলন করছে শিক্ষার্থীরা। এক দফা দাবিতে উত্তাল রাজপথ।

কোটা সংস্কার চেয়ে আন্দোলনরতদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন করেছেন চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রীসহ ইউটিউবাররা। তাদের মধ্যে রয়েছেন ছোট পর্দার অভিনেতা নিলয় আলমগীর। তিনি নিজেও মুক্তিযোদ্ধার সন্তান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক পোস্টে নিলয় লেখেন, মাননীয় প্রধানমন্ত্রী, আজকের ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যত। তারাই একটা সময় দেশের হাল ধরবে। এত এত ছাত্র ছাত্রী ভুল দাবি করতে পারেনা। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হয়েও বলছি, দয়া করে কোটা সংস্কার করে দিন। বাংলাদেশের মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারকে যে সম্মান এবং ভালোবাসা আপনি সবসময় দেখিয়েছেন তার জন্য আমরা আপনার কাছে কৃতজ্ঞ। কিন্তু দেশের সাধারণ মানুষের কাছে মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবার এখন হাসির পাত্র। মুক্তিযোদ্ধাদের সম্মানের জায়গাটা ঠিক রাখতে হলেও কোটা সংস্কার মেনে নিন। আন্দোলনরত ছাত্র ছাত্রীদের এই দুরবস্থা সহ্য করার মত না। পুরো জাতি আপনার সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

প্রসঙ্গত, এখন পর্যন্ত কোটা সংষ্কার আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন চিত্রনায়িকা শবনম বুবলি, পরীমণি, অভিনেত্রী সাদিয়া আয়মান, ইউটিউবার ও ইনফ্লুয়েন্সার সালমান মুক্তাদির, অভিনেত্রী রুকাইয়া জাহান চমক, ও কনটেন্ট ক্রিয়েটর আরএসফাহিম চৌধুরীসহ আরও অনেকে।

;

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে যা বললেন নায়িকা পরিমণি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
চিত্রনায়িকা পরিমণি। ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা পরিমণি। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। হামলাকারীদের শাস্তিসহ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। যাদের মধ্যে রয়েছে বিনোদন জগতের শিল্পীরা। এমন ঘটনায় নিন্দা জানাতে পিছিয়ে নেই চিত্রনায়িকা পরিমণি।

হামলায় আক্রান্ত শিক্ষার্থীদের ছবি-ভিডিও মুহূর্তের মধ্যেই ঝড় তোলে ইন্টারনেট দুনিয়ায়। ছাত্র-ছাত্রীদের গায়ে হাত তোলায় প্রতিবাদে সরব হন তারকারাও। এরমধ্যে চিত্রনায়িকা পরীমণি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন।

ফেসবুক পোস্টে এক ছাত্রীর উপর হামলার ছবি প্রকাশ করে এই নায়িকা লিখেছেন, ‘নারীর প্রতি সহিংসতায় আপনার জবান বন্ধ থাকলে আপনি মুনাফিক।’ লেখাটি প্রথমে লিখেছেন কণ্ঠশিল্পী লুৎফর হাসান। তাকে ক্রেডিট দিয়েই কথাটি লিখেছেন পরীমণি।

এর আগে সোমবার (১৫ জুলাই) দুপুর ২টার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই পক্ষের মুখোমুখি অবস্থানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরবর্তী সময়ে তা সংঘর্ষে রূপ নেয়। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা আন্দোলনকারীদের হটিয়ে ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নেন।

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মঙ্গলবার (১৬ জুলাই) রাজধানীসহ দেশের প্রত্যেক ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের এই ঘোষণার কিছুক্ষণ পরই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রতিটা ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে ছাত্রলীগ।

 

 

;

শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিলেন সালমান মুক্তাদির



বিনোদন ডেস্ক বার্তা২৪.কম
ইউটিউবার সালমান মুক্তাদির

ইউটিউবার সালমান মুক্তাদির

  • Font increase
  • Font Decrease

সারাদেশ যখন উত্তাল তখন শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিলেন জনপ্রিয় ও আলোচিত-সমালোচিত ইউটিউবার সালমান মুক্তাদির। কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এবার মুখ খুলেছেন তিনি।

মঙ্গলবার (১৬ জুলাই) সালমান মুক্তাদির তার ফেসবুকে লেখেছেন, এমন কোনো ছাত্র আছেন যিনি আক্রান্ত হয়েছেন অথবা হলে ঢুকতে পারছেন না? আমি আপনাদের খেয়াল রাখব। তবে লাখ লাখ মেসেজ বা পোস্টের মধ্যে ফিল্টার করা আমার পক্ষে অসম্ভব। তাই আমার ফ্রেন্ডলিস্টে আপনাদের কোনো মিউচুয়াল ফ্রেন্ড আছে কিনা দেখেন এবং আমাকে নক করেন।

তিনি আরও লেখেন, আপনার যদি থাকার জন্য একটি জায়গা প্রয়োজন হয় অথবা আপনার চিকিৎসা সেবা প্রয়োজন হয়, আমি এখানে রয়েছি। এইমাত্র কিছু ভিডিও দেখলাম, যেখানে মানুষ তাদের হলে প্রবেশ করতে পারে না। যদি এটা যথেষ্ট না হয় তাহলে আবার ক্ষমা চেয়ে নিন। আমার সত্যিই হৃদয় ভেঙ্গেছে এবং বিব্রত। আমি সত্যিই জনপ্রিয় হয়েও কোনো কাজে না আসায় লজ্জা বোধ করছি।

এদিকে, সোমবার কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের চতুর্মুখী হামলায় প্রায় ৩০০ শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে নারী শিক্ষার্থীর সংখ্যাও কম নয় বলে জানা যায়। এছাড়াও দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপরও ছাত্রলীগের হামলার খবর পাওয়া গেছে।

;