‘রামায়ণ’ অভিনেতা চন্দ্রশেখর আর নেই



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চন্দ্রশেখর

চন্দ্রশেখর

  • Font increase
  • Font Decrease

বলিউড অভিনেতা চন্দ্রশেখর আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৭ বছর। বর্ষীয়ান এই তারকার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে সিনে অ্যান্ড আর্টিস্টস অ্যাসোসিয়েশন।

অসংখ্য বলিউড ছবিতে অভিনয় করেছেন চন্দ্রশেখর। কিন্তু তিনি জনপ্রিয় লাভ করেছিলেন টেলিভিশন সিরিয়াল ‘রামায়ণ’-এ আরিয়া সুমান্ত চরিত্রে অভিনয় করে।

চন্দ্রশেখর

টাইমস অব ইন্ডিয়ায় দেওয়া এক সাক্ষাৎকারে চন্দ্রশেখরের ছেলে জানান, “বাবা ঘুমের মধ্যেই চিরবিদায় নিয়েছেন। তার শারীরিক কোনো সমস্যা ছিলো না। গত সপ্তাহে একদিন হাসপাতালে ছিলেন তিনি। গতকাল রাতেও সুস্থ ছিলেন তিনি। কিন্তু ঘুমের মধ্যেই চিরনিদ্রায় চলে গেলেন। আজ বিকেল ৪টায় ভিলে পার্লে শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হবে।”

চন্দ্রশেখর তার দীর্ঘ ক্যারিয়ারে আড়াইশ’রও বেশি চলচ্চিত্র এবং একাধিক টিভি শো করেছেন। তিনি জুনিয়র শিল্পী হিসেবে যাত্রা শুরু করেছিলেন এবং ‘অওরত তেরি ইহি কাহানী’র মতো ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন। নায়ক হিসেবে তার প্রথম ছবি ‘সুরঙ্গ’।

চন্দ্রশেখর

তিনি ‘কাভি’, ‘মাস্তানা’, ‘বড়দারি’, ‘কালি টোপি লাল রুমাল’, ‘রাস্তার গায়ক’ এবং ‘বসন্ত বাহারে’ ছবিতে নেতিবাচক ভূমিকায় অভিনয় করেছিলেন।

তিনি ১৯৮৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত সিনেমা আর্টিস্টস অ্যাসোসিয়েশনের (সিন্টাএ) সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ছেলে ও নাতির সঙ্গে চন্দ্রশেখর

চন্দ্রশেখরের ছেলে অশোক শেখর একটি টেলিভিশন প্রযোজক এবং তার নাতি শক্তি অরোরা একজন অভিনেতা।

   

পুরোনো পোজ রি-ক্রিয়েট করলো ‘ব্ল্যাক’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘ব্ল্যাক’ ব্যান্ডের একাল-সেকাল

‘ব্ল্যাক’ ব্যান্ডের একাল-সেকাল

  • Font increase
  • Font Decrease

নতুন শতাব্দীর সফলতম ব্যান্ড ‘ব্ল্যাক’। প্রথম অ্যালবাম দিয়েই নিজস্ব ছাপ রাখতে সক্ষম হয় বাংলা গানের দলটি। এরপর নতুন নতুন গান আর কনসার্টে মাতিয়ে রেখেছিল সে সময়ের তরুণদের। একটা সময় পর ভাঙন ধরে এই ব্যান্ডেও। তবুও ভক্তদের আকাক্সক্ষা ছিল আবারো প্রিয় ব্যান্ডের সবাইকে আবারও একসঙ্গে দেখার।

সেই প্রবল প্রত্যাশার সঙ্গে একাত্মতা প্রকাশ করতে আসছে ‘ব্ল্যাক’। সদস্যরা আবারও এক হলেন। গাইবেন একসঙ্গে আগামী ১০ মে, ‘রক অ্যান্ড রিদম ৪.০’ শীর্ষক কনসার্টে। এরইমধ্যে কনসার্টটি ঘিরে বিপুল উন্মাদনা তৈরি হয়েছে।

সেই সুবাদেই দুই দশক আগের এক স্মৃতির পুনরাবৃত্তি ঘটালেন তাহসান-জন-জাহানরা। ওই সময়ে ধারণ করা তাদের যে ছবিটি সবচেয়ে বেশি দেখা যায় অন্তর্জালে, সেই ছবিটি রি-ক্রিয়েট করলেন তারা। একই আঙ্গিকে পোজ দিয়েছেন তাহসান, জন, জাহান, টনি ও মিরাজ।

 ‘ব্ল্যাক’-এর পুরোনো সেই ছবি

জানা যায়, পুরনো সেই ছবিটি ২০০৩ সালের দিকে তোলা। সময়ের আবর্তনে ছবিটির আসল রূপ প্রায় হারিয়ে গেছে। ধূসর, ক্ষয়ধরা এক প্রিন্ট পাওয়া যায় অন্তর্জালে। সেই ছবিরই এক নতুন ঝকঝকে প্রিন্ট যেন উপহার দিলেন ‘ব্ল্যাক’-এর সদস্যরা।

দুই দশক পর ‘ব্ল্যাক’ সদস্যদের একসঙ্গে দেখে উচ্ছ্বাসে ভাসছেন ভক্তরা। এমনকি ব্যান্ড মিউজিকের অনেক শিল্পীও সেই দলে শামিল হচ্ছেন। পুনরায় তাদের পারফরম্যান্স উপভোগের জন্য মুখিয়ে আছেন তারা।

পুরোনো পোজ রি-ক্রিয়েট করলো ‘ব্ল্যাক’

উল্লেখ্য, ১০ মে রাজধানীর আইসিসিবি এক্সপো জোনে অনুষ্ঠিত হবে এই কনসার্ট। এতে ‘ব্ল্যাক’ পুনর্মিলনের পাশাপাশি পারফর্ম করবে ‘ক্রিপটিক ফেইট’, ‘রিকল’, ‘ওল্ড স্কুল’ ব্যান্ডগুলো। এছাড়া সলো পরিবেশনায় থাকছেন অনি হাসান, পপআই, ফারুক ভাই প্রজেক্ট।

;

‘অমিতাভ বচ্চনের পরেই আমি’ বললেন কঙ্গনা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কঙ্গনা রানৌত ও অমিতাভ বচ্চন

কঙ্গনা রানৌত ও অমিতাভ বচ্চন

  • Font increase
  • Font Decrease

বলিউডের আলোচিত-সামালোচিত অভিনেত্রী কঙ্গনা রানৌত এবার লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়েছেন। বর্তমানে নির্বাচনী প্রচার নিয়ে ব্যস্ত সময় পার করছেন। একটি জনসভায় বক্তব্য দিতে গিয়ে আর কঙ্গনা দাবি করেন, বলিউডের বরেণ্য অভিনেতা অমিতাভ বচ্চনের পরে সবচেয়ে বেশি ভালোবাসা ও সম্মান পেয়েছেন তিনি।

কঙ্গনার সেই বক্তব্য এখন নেটদুনিয়ায় ভাইরাল। এ ভিডিওতে কঙ্গনা আরও বলেন, ‘পুরো দেশবাসী অবাক! কারণ আমি যখন রাজস্থান, পশ্চিমবঙ্গ, নয়া দিল্লি অথবা মণিপুরে যাই তখন প্রচণ্ড ভালোবাসা ও সম্মান পাই। আমি আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি, অমিতাভ বচ্চনের পরে যদি এই ইন্ডাস্ট্রির কেউ ভালোবাসা এবং সম্মান পেয়ে থাকেন, তবে সেটা আমি পেয়েছি।’

একই বছরে সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা রানৌত ও অমিতাভ বচ্চন

কঙ্গনা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘তেজাস’। গত বছরের ২৭ অক্টোবর মুক্তি পায় এটি। ৭০ কোটি রুপি বাজেটের এ সিনেমা মুখ থুবড়ে পড়ে। বক্স অফিসে আয় করে মাত্র সাড়ে ৫ কোটি রুপি। মুক্তির অপেক্ষায় আছে ‘ইমার্জেন্সি’ এবং নাম ঠিক না হওয়া একটি ছবি। ‘ইমার্জেন্সি’ সিনেমায় ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা। এটি পরিচালনাও করছেন তিনি। আগামী ১৪ জুন এটি মুক্তির কথা রয়েছে।

;

চলচ্চিত্রে খল নায়ক বালাম



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বালাম, ছবি : ফেসবুক

বালাম, ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় সংগীতশিল্পী বালাম। দীর্ঘ বিরতির পর ‘প্রিয়তমা’ ছবির ‘ও প্রিয়তমা’ গানটি গেয়ে নতুন করে আলোচনায় এসেছেন। সম্প্রতি শাকিব খানের আরেক সিনেমা ‘রাজকুমার’-এর টাইটেল গানেও শোনা গেছে তার কণ্ঠ।

সংগীতশিল্পী হলেও বালামকে ছোট পর্দায় টুকটাক অভিনয় করতে দেখা গেছে। এমনকি নিজের স্ত্রীকে নিয়েও টেলিভিশন নাটকে অভিনয় করেছেন তিনি।

তবে নতুন খবর হলো- এই গায়ককে প্রথমবারের মতো দেখা যাবে চলচ্চিত্রে। তাও আবার খল নায়কের ভূমিকায়। জানা গেছে, আরিফিন শুভ অভিনীত সদ্য ঘোষণা করা ‘নীলচক্র’ সিনেমাতে তাকে খল নায়ক চরিত্রে দেখা যাবে। যদিও এই বিষয়ে কেউই মুখ খুলতে নারাজ।

‘নীলচক্র’ ছবির পোস্টারে আরিফিন শুভ

এমনকি ছবিতে বালামের চরিত্রের দৈর্ঘ্য নিয়ে পরিচালক বা বালাম কেউই কিছু বলতে চাননি। এটা অতিথি চরিত্র, নাকি দীর্ঘ সময় ধরে পর্দায় থাকবেন তিনি, তা নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের মুখে যেন কুলুপ আঁটা। বালাম শুধু এটুকু বললেন, ‘কী করেছি, এখনই কিছু বলতে চাই না। তবে এমন কিছু হয়েছে, যা আগে হয়নি। দেখা যাক, সবাই অপেক্ষা করি।’

পরিচালক মিঠু খান জানালেন, ‘ছবির একটি চরিত্রে একজন সংগীতের মানুষের দরকার ছিল। আমরা এমন একজনকে চেয়েছিলাম, যাঁকে দিয়ে বিষয়টি সঠিকভাবে পর্দায় তুলে আনা সম্ভব। বালাম ভাইয়ের সঙ্গে কথা হয়, ভাবনাটা তার খুব পছন্দ হয়। আনন্দে প্রস্তাব গ্রহণ করেন। তাকে পেয়ে আমাদেরও কাজটি অনেক সহজ হয়ে যায়।’

বললেন, ‘চরিত্রটি নিয়ে আমরা তিন মাসের বেশি সময় বালাম ভাইয়ের সঙ্গে আলোচনা করেছি। শুটিংয়ে সময় মনে হয়েছে, আমরাও শতভাগ পেয়েছি। কখনো মনে হয়েছে, প্রত্যাশার চেয়ে বেশি।’

পুত্র ও স্ত্রীর সঙ্গে বালাম

অভিনয়ের পাশাপাশি সিনেমাটিতে বালামের দুটি গানও থাকছে। একটি গান সুর ও সংগীত পরিচালনার পাশাপাশি গেয়েছেন তিনি, যে গানের কথা রবিউল ইসলাম জীবনের। আরেকটি গানের শুধু সংগীতায়োজন করেছেন, যেটি গেয়েছেন র‍্যাপার সাফায়েত।

;

রণবীর-আলিয়া কন্যাকে নিয়ে নতুন গুঞ্জন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রণবীর-আলিয়া দম্পতির সঙ্গে কন্যা রাহা

রণবীর-আলিয়া দম্পতির সঙ্গে কন্যা রাহা

  • Font increase
  • Font Decrease

প্রথমবার ক্যামেরার সামনে এসেই তাক লাগিয়ে দিয়েছিলেন রণবীর-আলিয়ার মেয়ে রাহা। তার ‘মিষ্টি’ মুখ বরাবরই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং। এবার মা-বাবাকে ছাড়াই ‘অয়ন মামার’ কোলে চড়ে দিব্যি মুম্বাই ট্যুর করতে দেখা গেল খুদে রাহাকে।

পরনে সবুজ পোশাক, হাতে এক টুকরো কাগজ। পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের কোলে হাসিমুখে দিব্যি পাপারাজ্জিদের ক্যামেরা দেখে পোজ দিচ্ছে রাহা। এই বয়সেই ক্যামেরা ফ্রেন্ডলি সে।

তবে এবার রাহার কিউটনেসের চেয়ে বেশি চর্চিত হচ্ছে আরেকটি বিষয়। স্টার কিড রাহাকে নিয়ে শোনা যাচ্ছে নতুন গুঞ্জন। নেটিজেনদের একাংশ রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’ পরিচালকের সঙ্গে খুদে রাহাকে দেখে বলছে, এবার কি মা-বাবার পরে রাহাকেও নিজের সিনেমায় অভিনয় করাতে চলেছেন অয়ন মুখোপাধ্যায়?

অয়ন মামার কোলে চড়ে দিব্যি মুম্বাই ট্যুর করতে দেখা গেল খুদে রাহাকে

রণবীর-আলিয়ার সঙ্গে পরিচালক অয়নের দারুণ সম্পর্ক। পরিবারের সদস্যের মতোই। তারকাজুটির প্রেমের সাক্ষী ছিলেন প্রথম অয়নই। তার কোলে চড়েই এবার ঘুরতে বেরিয়েছে রাহা। কাপুর পরিবারের ‘লক্ষ্মী মেয়ে’র সেই ছবি-ভিডিও নেটপাড়ায় ভাইরাল। অনুরাগীরা ভালোবাসা উজার করে দিলেন।

;