‘রিভেঞ্জ’র ফার্স্ট লুকে ধরা দিলেন রোশান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জিয়াউল রোশান

জিয়াউল রোশান

  • Font increase
  • Font Decrease

শুরু হলো জিয়াউল রোশান ও শবনম বুবলীর অভিনীত ‘রিভেঞ্জ’র শুটিং। আজ (১২ জুন) বিএফডিসিতে ছবিটির ক্যামেরা ওপেন হয়েছে।

শুটিংয়ে অংশ নিয়েছেন রোশান ও মিশা সওদাগরসহ কয়েকজন। এর আগে শুক্রবার (১১ জুন) রাতে ‘রিভেঞ্জ’র ফার্স্ট লুক ফেসবুকে অবমুক্ত হয়েছে।

যেখানে চিত্রনায়ক রোশানকে সারা শরীরে রক্তমাখা অবস্থা বীভৎস ভাবে দেখা গেছে।

রিভেঞ্জ’র ফার্স্ট লুকে জিয়াউল রোশান

রোশানের লুকটি পরিচালক মো. ইকবাল ফেসবুকে শেয়ার করেছেন। তিনি জানান, ‘রিভেঞ্জ’ অ্যাকশনধর্মী ছবি। সেভাবেই রোশানকে হাজির করা হয়েছে।

জানা যায়, ছবির নায়িকা বুবলী আগামী ১৬ জুন থেকে শুটিং করবেন।

‘রিভেঞ্জ’ অ্যাকশননির্ভর ছবি। ফলে রোশানের পাশাপাশি বুবলীকেও মারপিটের দৃশ্যে অভিনয় করতে দেখা যাবে। চলচ্চিত্রটি প্রযোজনা করছে অনুরাগ ট্রেডার্স।

   

ইরানে পুরস্কারজয়ী সিনেমা নিয়ে প্রথমবার বড়পর্দায় ফারিণ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘ফাতিমা’ ছবির পোস্টারে তাসনিয়া ফারিণ

‘ফাতিমা’ ছবির পোস্টারে তাসনিয়া ফারিণ

  • Font increase
  • Font Decrease

টেলিভিশন নাটক, ওটিটি, পশ্চিমবঙ্গের সিনেমা এবং গানের জগত মাতিয়ে এবার প্রথমবারের মতো দেশের বড়পর্দায় আত্মপ্রকাশ করতে যাচ্ছেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তাও আবার যে সিনেমাটি ইরানের সম্মানজনক পুরস্কার জিতেছে সেই ‘ফাতিমা’ ছবিটি দিয়েই সিনেমা হলে অভিষেক হচ্ছে ফারিণের। ২৪ মে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে, এমনটাই জানান ছবির পরিচালক ধ্রুব হাসান।

ছবিটির মুক্তি উপলক্ষে গত শনিবার সন্ধ্যায় প্রযোজনা প্রতিষ্ঠান আউটকাস্ট ফিল্মসের নিকেতন কার্যালয়ে পরিচালক, শিল্পী ও কলাকুশলীরা একত্র হয়েছিলেন। পরিচালক ধ্রুব হাসান জানান, ছয় বছর আগে এই সিনেমার নাম ছিল ‘দাহকাল’। কিন্তু গল্পের বিকাশের সঙ্গে সঙ্গতি রেখে পরবর্তী সময়ে নাম বদলে রাখা হয় ‘ফাতিমা’। কিন্তু এটি এখনো আসলে ‘ফাতিমা’র দাহকালের গল্প।

তাসনিয়া ফারিণ

ফিল্মফেয়ার পুরস্কাপ্রাপ্ত অভিনেত্রী তাসনিয়া ফারিণ বলেন, ‘অভিনয়জীবনে এটাই আমার প্রথম ছবি। সুন্দরভাবে শুটিং হচ্ছিল, কাজ হঠাৎ মাঝপথে বন্ধ হয়ে গেল। লম্বা সময়ের বিরতি পড়ল। আমিও এর মধ্যে নিয়মিত নাটকের কাজ করা শুরু করলাম। প্রায় ছয় বছর পর পরিচালক ধ্রুব হাসান ভাই ফোন করে বললেন, তিনি আবার ছবিটার কাজ শুরু করতে চান, এটা শুনে আমি একটু অবাক এই হলাম এই ভেবে যে এত বছর পর কি করে সম্ভব হবে এটা আবার শুরু করা! কিন্তু ধ্রুব ভাইয়ের প্রতি আমার বিশ্বাস ছিল যে উনি যেকোনোভাবেই হোক ছবিটা শেষ করবেন। শেষ পর্যন্ত তো ছবিটা শেষ হলো খুব ভালো করে এবং দেশের বাইরে কয়েকটি চলচ্চিত্র উৎসব ঘুরে এসেছে। ইরানের ফজর উৎসবে আমিও গিয়েছিলাম, সেখানে সেরা অভিনেত্রীর পুরস্কারও পেলাম। এখন ছবিটি প্রেক্ষাগৃহে দেখার অপেক্ষায় আছি।’

সংবাদ সম্মেলনে তাসনিয়া ফারিণ, পান্থ কানাই, তারিক আনাম খান, ইয়াশ রোহান ও নির্মাতা ধ্রুব হাসান

ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সংগীতশিল্পী পান্থ কানাই। তিনি বললেন, ‘হঠাৎ একদিন পরিচালক ধ্রুব হাসান আমাকে ফোন করলেন। ভাবলাম, কোনো গান গাইতে বলবেন। কিন্তু তিনি ফোন করে বললেন, “আমার ছবিতে আপনাকে অভিনয় করতে হবে!” শুনে তো আমি অবাক। আমি তো কখনো অভিনয় করিনি। কীভাবে কী করব! কিন্তু রাজি হয়ে গেলাম। কিন্তু শুটিংয়ের এক দিন আগে আমি পরিচালককে বললাম, আমাকে বাদ দেওয়া যায় না? আমি তো সংলাপ বলতে পারব না! কিন্তু পরিশেষে পরিচালক আমাকে দিয়ে খুব ভালো করেই অভিনয়টা করিয়েছেন।’

‘ফাতিমা’ ছবিতে তাসনিয়া ফারিণ ও সুমিত সেনগুপ্ত

‘ফাতিমা’ ছবিতে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, মানস বন্দ্যোপাধ্যায়, ইয়াশ রোহান, সুমিত সেনগুপ্ত, আয়শা মনিকা প্রমুখ। ছবির সংগীত পরিচালনা করেছেন পাভেল আরীন। ‘ফাতিমা’ ছবির মুক্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিপলু আর খান, শাহেদ আলী সুজন, মানস বন্দ্যোপাধ্যায়সহ সব অভিনেতা, ছবির কলাকুশলী ও শুভাকাঙ্ক্ষীরা।

;

লন্ডন মাতাতে যাচ্ছেন জেমস



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রকস্টার জেমস

রকস্টার জেমস

  • Font increase
  • Font Decrease

লন্ডনের মাইল এন্ড স্টেডিয়াম মাতাবেন বাংলাশের রকস্টার জেমস। আগামী ২৬-২৭ মে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ নামে আয়োজিত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। এই অনুষ্ঠানের আয়োজক নেক্সট স্টেজ ইভেন্ট। খবরটি নিশ্চিত করেছেন নগর বাউল জেমসের ম্যানেজার রুবাইয়াত ঠাকুর রবিন।

তিনি জানান, ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ লন্ডনে বসবাসরত বাংলাদেশিদের অন্যতম বড় মিলনমেলা। এখানে বাংলাদেশিদের পাশাপাশি ভিন্ন জাতি-গোষ্ঠীর অনেকেই অংশ নিয়েই থাকেন। বাংলার সাংস্কৃতিক ঐতিহ্য নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতেই প্রতিবছর এ আয়োজন করা হয়। আর আগামী ২৬-২৭ মে উপস্থিত থাকবেন জেমস ।

পোস্টার

এবারের আয়োজনে যাত্রাপালা, বাউল গান ছাড়াও বাংলা খাবারের ব্যবস্থা থাকবে।

;

টাইটানিকের ক্যাপ্টেন বার্নার্ড হিল মারা গেছেন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পুরস্কার বিজয়ী বৃটিশ অভিনেতা বার্নার্ড হিল মারা গেছেন। রোববার (৫ মে) ভোরে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন টাইটানিকের ক্যাপ্টেন স্মিথ চরিত্রে অভিনয় করা প্রতিভাবান এই শিল্পী।

মৃত্যুর সময় পাশে ছিলেন তার সঙ্গী অ্যালিসন ও ছেলে গ্র্যাব্রিয়েল। ৭০ ও ৮০’র দশকে ব্রিটিশ অনেক জনপ্রিয় টিভি সিরিজে অভিনয় করেছেন বার্নার্ড। তার বিখ্যাত কাজগুলোর অন্যতম হলো, দ্য স্করপিয়ন কিং, গান্ধি, শার্লি ভ্যালেন্টাইন।

বার্তাসংস্থা আনাদোলুর প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বার্নার্ডের নিজস্ব এজেন্ট লু কাউলসন গতকাল গণমাধ্যমে এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এছাড়া ওই অভিনেতার ব্যবস্থাপনা সংস্থা অপটিমিজম এন্টারটেইনমেন্টও একটি বিবৃতিতে বলেছে, হিল একজন সত্যিকারের ভদ্রলোক এবং অত্যন্ত প্রতিভান শিল্পী। 

তার সবচেয়ে আলোচিত লর্ড অব দ্য রিংসের কিং থিওডেন চরিত্রটি। বার্নার্ড দ্য লর্ড অব দ্য রিংস সিরিজে অভিনয়ের জন্য পুরষ্কার পেয়েছিলেন।

এছাড়া ১৯৯৭ সালের অস্কার বিজয়ী চলচ্চিত্র টাইটানিক-এ ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের ভূমিকায় অভিনয় তাকে পরিচিতি দেয় সবচেয়ে বেশি। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয়জন এবং অসংখ্য ভক্তরা তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

বিশ্বজুড়ে আলোড়ন তৈরি করা টাইটানিক ছবির ক্যাপ্টেন স্মিথ চরিত্রটি আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। সবশেষ কাজ করেছেন বিবিসি প্রযোজিত টিভি সিরিজ ‘দ্য রেসপন্ডার’ এ; যার সম্প্রচার শুরু হয় রোববার তার মৃত্যুর দিনেই। বার্নার্ড হিলের মৃত্যুতে শোকাহত হলিউড।

 

 




;

কনসার্টে সুনিধিকে লক্ষ্য করে ছুড়ল বোতল, যা করলেন তিনি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বলিউডে অন্যতম জাদুকরী কণ্ঠশিল্পী সুনিধি চৌহান৷ প্রায় ৩ দশক ধরে সুপারহিট গান উপহার দিয়ে আসছেন তিনি৷ শিল্পীদের বরাবরই বিভিন্ন ধরনের অদ্ভুত অভিজ্ঞতা হয়। মাঝেমধ্যে ভক্তদের ব্যতিক্রমী কর্মকাণ্ড দেখেও চুপচাপ সহ্য করে যেতে হয়৷

সম্প্রতি এমনই এক অদ্ভুত অভিজ্ঞতা হলো সঙ্গীত শিল্পী সুনিধির। তবে বেশ বিজ্ঞতার সঙ্গেই পরিস্থিতি সামলে নিয়েছিলেন তিনি৷ কনসার্টের স্টেজে দাঁড়িয়ে মাইক হাতে গান গাইছিলেন গায়িকা। এমন সময় দর্শকের মধ্য থেকে কেউ একজন একটি প্লাস্টিকের পানির বোতল ছুড়ে মারেন গায়িকার দিকে৷ তার হাতে অল্প লেগে পাশেই পরে বোতলটি৷

আকস্মিক এই ঘটনায় শুরুতে বেশ চমকে ওঠেন গায়িকা। তবে পরমুহূর্তেই নিজেকে আবার সামলে নেন৷ গান না থামিয়ে গেয়ে চলেন। তবে চোখেমুখে অবাক হয়ে ওঠার ভাব ছিল স্পষ্ট। গাইতে গাইতে এক সময় নরম সুরে দর্শকদের প্রশ্ন করেন গায়িকা,‘এখানে কি হচ্ছে এসব! বোতল ছুড়ছেন কেন? কি হবে বোতল ছুড়ে? তাই না? শো-ই বন্ধ হয়ে যাবে৷ সেটাই চান আপনারা?’


দর্শকমহল থেকে সম্মিলিত কণ্ঠস্বর চিৎকার করে ওঠে,‘না!’ তারপর আবার গান শুরু করেন সুনিধি৷ পুরোটা সময় বেশ শান্তস্বরে হাসতে হাসতে কথাগুলো বলেন তিনি৷

ঘটনাটি ঘটে শুক্রবার (৩মে) রাতে৷ ভারতের উত্তরাখণ্ডের দেরাদুনে অবস্থিত এসজিআরআর ইউনিভার্সিটির স্টেজে ঘটে এই ঘটনা৷ ভিডিওর ক্লিপটি দেখার পর নিন্দায় ভরে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমের কমেন্ট বক্স৷ একজন শিল্পীর প্রতি এমন ব্যবহারে খুশি নন নেটিজেনরা৷ সুনিধির মতো শিল্পীকে আরও সম্মান দেওয়া উচিত৷ অজ্ঞাত সেই ব্যক্তিকে শনাক্ত করে শাস্তি দেওয়া উচিত বলে মন্তব্যও করেন অনেক৷

;