ঢাকাই ছবির তারকাদের সন্তানেরা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শোবিজ তারকাদের নিয়ে সবার মধ্যে কৌতূহল কাজ করে। তারকারা ধরাছোঁয়ার বাইরে থাকেন। তাদের পরিবার-বিয়ে-সন্তান-দাম্পত্যের খবর জানতে উৎসুক থাকেন ভক্তরা।

এক ঝলকে দেখা যাক নব্বই দশক থেকে শুরু করে হালের কয়েকজন জনপ্রিয় তারকার সংসার ও তাদের সন্তানদের হালহকিকত।

নাঈম-শাবনাজ
১৯৯১ সালে ঢাকাই চলচ্চিত্রের নকশা পাল্টে দিয়েছিলো নাঈম-শাবনাজ জুটির ‘চাঁদনী’ ছবি। পর্দার রসায়ন বাস্তবে রূপ দিতে ১৯৯৪ সালে হুট করে বিয়ে করে ফেলেন এই তারকা জুটি। তাদের রয়েছে দুটি মেয়ে। বড় মেয়ে নামিরা কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। ছোট মেয়ে মাহাদিয়া বর্তমানে রাজধানীর উত্তরার 'আগা খাঁ'য় পড়াশোনা করছেন। ছোট মেয়েটিরও কানাডাতে পড়তে যাওযার কথা থাকলেও করোনার কারণে হয়নি।

মৌসুমী-ওমর সানি
নব্বইয়ের দশকে বড় ধরনের ঢেউ নিয়ে আসে মৌসুমী-সালমানের চলচ্চিত্র 'কেয়ামত থেকে কেয়ামত'। এরপর মৌসুমীকে অনেক নায়কের সাথেই জুটি বাঁধতে দেখা যায় পর্দায়। তবে নায়ক ওমর সানির সাথে তার রসায়ন এতটাই মজবুত হয় যে ১৯৯৬ সালের ২ আগস্ট ঘটা করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই তারকাদ্বয়। ১৯৯৭ সালে মৌসুমীর কোল জুড়ে আসে প্রথম সন্তান ফারদিন এহসান স্বাধীন। সে এখন বিদেশে ফিল্ম ইন্ড্রাস্ট্রি নিয়ে লেখাপড়া করছেন। মৌসুমী-সানির দ্বিতীয় সন্তান ফাইজা দেশেই লেখাপড়া করছেন।

ফেরদৌস
জনপ্রিয় নায়ক ফেরদৌসের জনপ্রিয়তা দেশ ছাড়িয়ে এক সময় পাশের দেশ ভারতেও পৌঁছে যায়। ২০০৪ সালের ৯ ডিসেম্বর বৈমানিক তানিয়াকে বিয়ে করেন দুই বাংলার দাপুটে এই অভিনেতা। দুই কন্যাসন্তান নুযহাত-নামীরাকে নিয়ে তাদের সুখের সংসার।

পূর্ণিমা
২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ ফাহাদ জামালের সাথে গাঁটছড়া বাঁধেন পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিল পূর্ণিমার ঘর আলো করে আসে একমাত্র মেয়ে আরশিয়া উমায়জা। দারুণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তাদের। মেয়ের সাথে প্রায়ই পূর্ণিমাকে টিকটক ভিডিও আপলোড করতে দেখা যায়।

রিয়াজ আহমেদ
বহু তরুণীর ঘুম উড়িয়ে দেওয়া জনপ্রিয় নায়ক রিয়াজ আহমেদ। ২০০৭-এর ১৮ ডিসেম্বর মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী তিনার সাথে দাম্পত্যজীবন শুরু করেন ঢাকাই সিনেমার হার্টথ্রব এই নায়ক। ২০১৪ সালের ৩০ মে তাদের ঘর আলো করে জন্ম নেয় তাদের একমাত্র কন্যা আমেরা সিদ্দিকী।


অনন্ত-বর্ষা
২০০৮ সাল থেকে মন দেওয়া-নেওয়ার পর ২০১১ সালে চার হাত এক হয় ঢাকাই চলচ্চিত্রের আরেক জুটি অনন্ত ও বর্ষার। ২০১৪ সালের ২৩ নভেম্বর প্রথম পুত্রসন্তানের বাবা-মা হন এই তারকারা, নাম রাখেন আরিজ ইবনে জলিল। ২০১৭ সালের ২৩ অক্টোবর এই তারকা দম্পতির ঘর আবারও আলো করে আসে দ্বিতীয় পুত্র, নাম তার আবরার ইবনে জলিল। দুই সন্তানকে নিয়ে বেশ ফুরফুরেই আছেন তারা।

শাবনূর
ঢাকাই চলচ্চিত্রের একসময় তুমুল জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূরের একমাত্র ছেলে আইজান নেহানের বয়স সাত বছর পূর্ণ হবে ২৯ ডিসেম্বর। অনেকটা গোপনেই ২০১২ সালের ২৮ ডিসেম্বর অস্ট্রেলিয়া প্রবাসী অনিক মাহমুদ হৃদয়কে বিয়ে করেন এই অভিনেত্রী। এর এক বছরই পর ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ছেলে আইজান নেহানের জন্ম হয়। ছেলেকে নিয়ে অস্ট্রেলিয়াতেই স্থায়ী হয়েছেন শাবনূর।

শাকিব খান-অপু বিশ্বাস
হালের হার্টথ্রব নায়ক শাকিব খান ও জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাসের বিয়ে ও বিচ্ছেদ যথেষ্টই আলোড়ন সৃষ্টি করেছিলো। ফ্যান-ফলোয়ারদের কাছে তার চেয়েও আলোচিত বিষয় এই জুটির সন্তান আব্রাহাম খান জয়। ইতিমধ্যে ক্ষুদে তারকার ইমেজ নিয়েই ঘুরছে শিশু জয়। জয়ের জন্ম ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতায়। জয়ের বয়স এখন চার বছর দুই মাস। স্টাইলিশ ক্ষুদে এই তারকা ইতিমধ্যে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা’য় তার পড়াশোনা শুরু করেছে।

   

জমি বুঝে পেল অভিনয়শিল্পী সংঘ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কর্মকর্তাদের কাছ থেকে কাগজপত্র বুঝে নিচ্ছে অভিনয়শিল্পী সংঘ

কর্মকর্তাদের কাছ থেকে কাগজপত্র বুঝে নিচ্ছে অভিনয়শিল্পী সংঘ

  • Font increase
  • Font Decrease

ছোট পর্দার শিল্পীদের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘ’ ঢাকার আফতাবনগরে ৫ দশমিক ৭৭ শতাংশ জমি বরাদ্দ পেয়েছিল। সেই জায়গা গতকাল শুক্রবার বুঝে পেল সংগঠনটি। এ তথ্য নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম।

তিনি বলেন, ‘আমাদের জন্য এটা অনেক বড় আশার কথা। কারণ, নিজেদের একটা জায়গা করা প্রথম কোনো শিল্পীদের সংগঠন এটি। আমাদের এই সাংস্কৃতিক সংগঠন যে স্বপ্ন দেখেছিল, সেই যাত্রায় পথচলা শুরু হচ্ছে। আমি বলব, শিল্পীদের আজ গর্বের দিন। আনন্দের দিন। আমরা এখন নিজেদের মতো করে সব পরিকল্পনা করতে পারব। যা শিল্পীদের সমাজে আরও বেশি ভূমিকা রাখতে সহায়তা করবে।’

ঈদের পর ২০ এপ্রিল সাভারে বৈশাখী উৎসব ২০২৪ ও সাধারণ সভা ও আনন্দ সম্মিলনের আয়োজন করে অভিনয়শিল্পী সংঘ। সেদিনই তারা বরাদ্দ পাওয়া জমির কথা সহকর্মীদের সঙ্গে ভাগাভাগি করে। হল রুম, সেমিনার, লাইব্রেরি, ওল্ড হোম, প্রজেকশন হলরুমসহ অভিনয়শিল্পীদের প্রয়োজনীয় সব উপকরণ এই ভবনে রাখতে চায় সংগঠনটি।

আহসান হাবীব নাসিম বলেন, ‘আমাদের অভিনয়শিল্পীদের মধ্যে অনেকেই বয়স্ক। এমন ১০-১৫ জন সব সময়ই থাকেন। দেখা যায়, শেষ বয়সে তারা একা থাকেন। কারও অর্থনৈতিক কষ্ট না থাকলেও একাকিত্বে ভোগেন। তাদের থাকার জন্য আমরা এখানে আলাদা ব্যবস্থা করব। যেন শেষ সময়টা সবাই ভালোভাবে কাটাতে পারেন। অভিনয়শিল্পীদের মধ্যে বন্ধনটা যেন সব সময় থাকে। সেই বন্ডিংটা তৈরি করার ইচ্ছা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘নিয়মিত সেমিনার ও কর্মশালার ব্যবস্থা করা হবে। তরুণ অভিনয়শিল্পীদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাওয়ার সুযোগ ত্বরান্বিত হবে। তবে এটাকে আমরা বাণিজ্যিকভাবে ব্যবহার করব না।’

;

বলিউডের ‘ব্রহ্মাস্ত্র’খ্যাত শাকিবের সঙ্গে একই ছবিতে বাঁধন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আজমেরী হক বাঁধন ও শাকিব আইয়ুব

আজমেরী হক বাঁধন ও শাকিব আইয়ুব

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের বাইরে কলকাতার ওয়েব প্ল্যাটফর্ম হইচইতে প্রথম কাজ করেন জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জির সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’তে কাজ করেন তিনি।

এরপর তো গত বছরই নেটফ্লিক্সের হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’তে অভিনয় করে বলিউডে অভিষেক হয় এই তারকার। বিশাল ভারদ্বাজের এই সিনেমাটিতে বাঁধনের অভিনয় দারুণ প্রশংসা কুড়ায়।

আজমেরী হক বাঁধন /  ছবি : ফেসবুক

এবার ভারতের তৃতীয় কাজে দেখা যাবে বাঁধনকে। গতকাল পশ্চিমবঙ্গের দৈনিক সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে জানা গেছে, প্রসেনজিৎ বিশ্বাসের অ্যান্থোলজি সিনেমা ‘ফেয়ার অ্যান্ড আগলি’তে অভিনয় করবেন বাঁধন।

প্রতিবেদনে আরও জানা গেছে, সিনেমাটিতে অভিনয়ের ব্যাপারে সম্মতি জানিয়েছেন বাঁধন। শুটিংয়ের জন্য ভারতে যাওয়ার প্রস্তুতিও নিচ্ছেন তিনি। এই অ্যান্থোলজি সিনেমায় আরও থাকছেন শাকিব আইয়ুব। যাকে ‘ফারজি’ ও ‘ব্রহ্মাস্ত্র’র মতো বড় বলিউড প্রজেক্টে দেখা গেছে।

শাকিব আইয়ুব / ছবি : ইনস্টাগ্রাম

অ্যান্থোলজি সিনেমাটিতে থাকছে পাঁচটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা। এসব সিনেমায় আরও অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, দেবপ্রসাদ হালদার, পার্নো মিত্র, কৌশিক সেন প্রমুখ। জানা গেছে, এর মধ্যেই অ্যান্থোলজি সিনেমাটির কয়েকটি সিনেমার শুটিং হয়ে গেছে।

এ ছাড়া গত মাসেই বাঁধন শেষ করেছেন রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘মাস্টার’ সিনেমার কাজ। বাঁধন অভিনীত আরেক সিনেমা ‘এশা মার্ডার’ পবিত্র ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কথা।

;

বিচ্ছেদের পথে ব্রিটনি স্পিয়ার্স-স্যাম আসগারি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
স্বামী স্যাম আসগারির সাথে ব্রিটনি স্পিয়ার্স

স্বামী স্যাম আসগারির সাথে ব্রিটনি স্পিয়ার্স

  • Font increase
  • Font Decrease

৬ বছরের সম্পর্ক। ধুমধাম করে বিয়ে করেন ২০২২ সালের জুন মাসে। কেটেছিল মাত্র ১ বছর, তারপরই দু’জন জীবনের ভিন্ন পথে হাঁটার সিদ্ধান্ত নিলেন। কথা হচ্ছে হলিউডের তারকা ব্রিটনি স্পিয়ার্স এবং স্বামী স্যাম আসগারিকে নিয়ে। সম্প্রতি এই দম্পতি তাদের বিবাহ বিচ্ছেদ নিশ্চিত করেছেন।

৯ মাস আগে ২০২৩ সালের জুলাই মাসে বিচ্ছেদের জন্য আপিল করেছিলেন স্যাম। কেন তিনি প্রথম বিবাহবার্ষিকীর মাত্র কয়েক সপ্তাহ পরেই বিচ্ছেদ চাইলেন- তা নিয়ে দুজনের কেউই মুখ খোলেন নি। তবে গণমাধ্যমে এই নিয়ে নানান প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে। ব্রিটনির বিরুদ্ধে তার সম্ভাব্য অভিযোগ শুনে সবার চোখ চড়কগাছ হয়ে যাবার উপক্রম।

গুঞ্জন রয়েছে স্যামের অভিযোগ ছিল, পরকিয়ায় লিপ্ত হয়েছেন ব্রিটনি। তাও কিনা তাদেরই একজন গৃহকর্মীর সাথে! দুজনের অন্তরঙ্গ দৃশ্যের প্রমাণ স্বরূপ সিসিটিভি ফুটেজ রয়েছে স্যামের কাছে। এমনকি রিপোর্টে অভিযোগ রয়েছে, আলাদা হয়ে যাওয়ার প্রসঙ্গে এই দম্পতির মধ্যে হাতাহাতিও হয়েছে।


আগের প্রতিবেদন অনুযায়ী, স্যামকে ক্ষতিপূরণ দিবে ব্রিটনি- এমন তথ্য সামনে এসেছিল। এখন জানা গেছে ভিন্ন তথ্য, স্যামকে কোন খরচ দিতে হবে না ব্রিটনির। ব্রিটনির আইনী পক্ষ থেকে জানা গেছে, বিচ্ছেদ ফলাফল জানা গেলেও কাগজপত্রের অফিশিয়াল কাজ এখনো শেষ হয়নি। সব নথিপত্র আদালতে জমা দেওয়া হয়েছে, বিচারকের স্বাক্ষরের অপেক্ষায় রয়েছে সেসব। কাগজ হাতে এলেই বিচ্ছেদ হবে দম্পতির।

এর সাথেই তথ্য মিলেছে, ব্রিটনি স্পিয়ার্স বাবার সাথে পুরনো আইনি বিরোধ মিটিয়ে নিয়েছেন। এমনকি ব্রিটনি স্পষ্ট ঘোষণা করেছেন যে, তিনি মিউজিক ইন্ডাস্ট্রিতে আর ফিরে আসবেন না।

গতমাসে ব্রিটনি স্যামের সাথে তার সম্পর্কের কথা মনে করে স্মৃতিচারণ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট শেয়ার করার এক মাস পরেই চূড়ান্ত সিদ্ধান্তের এই খবর প্রকাশিত হয়।

তথ্যসূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

;

বানসালির প্রশংসায় পঞ্চমুখ বলিউড শিল্পীরা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: পরিচালক সঞ্জয়লীলা বানসালি

ছবি: পরিচালক সঞ্জয়লীলা বানসালি

  • Font increase
  • Font Decrease

বলিউডের বিখ্যাত পরিচালক সঞ্জয়লীলা বানসালির বহু প্রতিক্ষীত প্রজেক্ট 'হীরামন্ডি' প্রকাশ পেয়েছে। বুধবার (১ মে) শীর্ষ স্থানীয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে ৮ পর্বের সিরিজ প্রকাশ করা হয়। এর হাত ধরেই ডিজিটাল প্ল্যাটফর্মে পদার্পণ করেছেন বানসালি। 

এক গাদা তারকার সম্মিলিত সিরিজ ‘হীরামান্ডি’ ব্রিটিশ সময়কালের গল্পে নির্মিত। পাকিস্তানের লাহোর অবস্থিত রেডলাইট এরিয়া হীরামান্ডিকে ঘিরেই সিরিজ গল্পের পটভূমি। সিরিজে অভিনয় করেছেন মনিষা কইরালা, সোনাক্ষী সিনহা, রিচা চাড্ডা, অদিতি রাও হায়দারী, শারমীন শেগাল, সানজিদা শেখ সহ এক ঝাঁক বলিউড শিল্পী। একই সাথে ফারদিন খান অভিনয়ে ফিরছেন প্রায় ১৪ বছর পর। 

পরিচালক সঞ্জয়লীলা বানসালির প্রজেক্ট 'হীরামন্ডি'র পোষ্টার 

এই সিরিজের আগে বানসালির সর্বশেষ সিনেমা গাঙ্গুবাই কাথিয়াবাদীতে অভিনয় করেছিলেন আলিয়া ভাট। বানসালির প্রশংসায় আলিয়া বলেন, 'এবার বিশ্ব সঞ্জয় লীলা বানসালির শৈল্পিকতার সাক্ষী হওয়ার সুযোগ পাবে। সঞ্জয় স্যার অনেক সময় ধরে এটি বানিয়েছেন। যেদিন আমি শুনেছিলাম স্যার এরকম সিরিজ বানাচ্ছেন, তাও নেটফ্লিক্সের সাথে সেদিন থেকেই অপেক্ষা করছিলাম।'

ভিকি কৌশলও মন্তব্য করার সময় পরিচালকের প্রশংসা করেছেন। তিনি বলেন, 'সঞ্জয় স্যারের অতুলনীয়ভাবে গল্পের দুনিয়া বাস্তবেই তৈরি করার ক্ষমতা রয়েছে।' অভিনেতা বিজয় ভার্মা হীরামান্ডিকে একটি 'মহান নাটক' বলে আখ্যায়িত করেন। গাঙ্গুবাই সিনেমায় আফসান চরিত্র অভিনয় করে ব্যাপক পরিচিতি পাওয়া শান্তনু মহেশ্বরী বলেন, 'সঞ্জয় স্যার, হ্যাটস অফ! তিনি যেভাবে নির্দেশনা দেন এবং শিল্পীদের ভেতর থেকে অভিনয় আদায় করে নেন , তা বিস্ময়কর! এরকম অসাধারণ প্রতিভা কেবল আপনারই আছে।' 

সিরিজে অভিনয় করা অদিতি রাও-য়ের নতুন স্বামী সিদ্ধার্থ পরিচালকের প্রশংসায় ভেসেছেন। তিনি বলেন, নিজেকে সৌভাগ্যবান মনে করেন সিদ্ধার্থ। কারণ, পরিচালক বানসালির সময়ের অভিনেতা হতে পেরেছন তিনি। এছাড়াও তার নববধূ অদিতির হীরামান্ডির সাজ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে স্ত্রীর প্রতি ভালোবাসা প্রকাশ করেন অভিনেতা। 

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

;