হ্যালোইনের সাজে তারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
স্বামী ও সন্তানের সঙ্গে সোহা আলি খান, ইরা খান ও মেহের

স্বামী ও সন্তানের সঙ্গে সোহা আলি খান, ইরা খান ও মেহের

  • Font increase
  • Font Decrease

আমেরিকায় প্রতি বছরের ৩১ অক্টোবর হ্যালোইন উৎসব পালন করা হয়। হ্যালোইনের দিনটি সম্পর্কে লোকজ ধারণা হচ্ছে, মৃতদের আত্মা পৃথিবীতে ভূত হয়ে ফিরে আসে। সেই আত্মাদের স্মরণেই পালিত হয় এ উৎসব। ‘হ্যালোইন’ শব্দের পূর্ণ রূপ ‘হ্যালো’জ ইভিনিং’ বা ‘হ্যালোড ইভিনিং’, যা অর্থ ‘পবিত্র সন্ধ্যা’। শব্দটি এসেছে স্কটিশ ‘অল হ্যালো’জ ইভ’ থেকে। মধ্যযুগে শুরু হওয়া এ উৎসব এখনো চলমান।

স্বামী ও সন্তানের সঙ্গে হ্যালোইনের সাজে সোহা আলি খান

হ্যালোইন উৎসগতভাবে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের উৎসব হলেও এখন সেটা সর্বজনীন রূপ নিয়েছে। তাইতো প্রতি বছরের এই দিনটিতে তাদের পাশাপাশি অদ্ভূত সব সাজে দেখা যায় বলিউড তারকাদেরও।

এ বছর হ্যালোইনে অদ্ভূত কোনো সাজে না সেজে একই ধরনের পোশাক পরেছিলেন সোহা আলি খান, কুনাল খেমু ও তাদের একমাত্র মেয়ে ইনায়া।

মেহের

অন্যদিকে, মেয়ে মেহেরকে সাজিয়েছিলেন হ্যারি পটারের ডাইনির সাজে।

হ্যালোইনের মেকআপ-এ ইরা খান

হ্যালোইনের সাজে সেজেছিলেন আমির খানের মেয়ে ইরা খান। অদ্ভুক মেকআপ করে সেই ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন আমিরকন্যা।

তৈমুর আলি খানের জন্য কারিনার হ্যালোইন উপহার

হ্যালোইন উৎসব উপলক্ষ্যে ছেলে তৈমুর আলি খানকে ভূতুড়ে বেলুন উপহার দিয়েছেন কারিনা কাপুর খান।

অদ্ভুত সাজে স্বামী ড্যানিয়েল ওয়েবারের সঙ্গে ক্যমেরাবন্দী সানি লিওন

 

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণের প্লটে চমক



কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
রুকাইয়া জাহান চমক

রুকাইয়া জাহান চমক

  • Font increase
  • Font Decrease

রুকাইয়া জাহান চমক। নামের সাথে যোগ করতে হয় অনেক বিশেষণ। কারণ শুধু অভিনয় না পরিচালক হিসেবেও কাজ করছেন তিনি। আমরা পরিচালক, মডেল, অভিনেত্রী যাই বলি না কেনো নিজেকে শিল্পী হিসেবে ভাবতেই পছন্দ করেন চমক। সম্প্রতি বেশকিছু কাজ করে আলোচনায় এসেছেন তিনি। নতুন কাজ নিয়ে চমক বলেন, খুব শিগগিরই নতুন একটি ওয়েব আসবে বঙ্গতে। যার নাম প্যারাসিটামল। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কি কি ঘটে একটি হাসপাতালে তাঁর অনেকটা অংশ দেখা যাবে স্টোরিতে। আমাকে এখানে একজন ইন্টার্ণ ডাক্তার চরিত্রে দর্শকরা দেখতে পাবেন। পরিচালনা করেছেন মনিরুজ্জামান মিলন। এখানে তারিক আনাম খান, জোভান, ইন্তেখাব দিনারসহ অনেকে অভিনয় করেছেন। এ কাজটি নিয়ে আমি বেশ আশাবাদী ।

এছাড়া সম্প্রতি মালোয়েশিয়ায় মাহমুদ উজ্জল ও মেহেদী হাসান হৃদয়ের দুটি খণ্ড নাটকের কাজ করেছেন চমক। এতে তাঁর সহশিল্পী শ্যামল মওলা।

নিজের পরিচালনার কাজও থেমে নেই। সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের পরিচালক সমিতির সদস্য হয়েছেন বলে জানালেন চমক। তিনি বলেন, আমার পরিচালিত ডি (ঢাকা ড্রাগ ডিলার) সিনেমাটি শিগগিরই মুক্তি পাবে। পরিচালনা কিংবা অভিনয় দুটো কাজই চমকের নিকট শিল্প । তাই একজন শিল্পী হিসেবে সেই কাজগুলো ভালোভাবে করার চেষ্টা করছেন চমক।

উল্লেখ্য, সরকারি কর্নেল মালেক মেডিকেল কলেজে এমবিবিএস করেছেন। ওয়েব সিরিজ হায়দার, ধারাবাহিক নাটক ‘হাউস নম্বর-৯৬’, মহানগর, সাদা প্রাইভেট, অসামপ্ত, ‘ভাইরাল হ্যাজব্যান্ড’-এর মতো বেশকিছু নাটক করে অল্প সময়ে আলোচনায় এসেছেন চমক।

;

অসুস্থ দীপিকা পাড়ুকোন, ভর্তি হাসপাতালে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

  • Font increase
  • Font Decrease

ফের অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। গত জুন মাসেও হায়দরাবাদে 'প্রজেক্ট কে'-র শ্যুট করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন দীপিকা। তখনও নাকি হঠাৎই অস্বস্তি বোধ করতে শুরু করেন দীপিকা।

সোমবার রাতে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করতে হয় তাকে। জানা গেছে, হঠাৎ অস্বস্তি বোধ করতে শুরু করেন অভিনেত্রী। তখনই তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। 


সূত্রের খবর, হঠাৎ অসুস্থ বোধ করায় হাসপাতালে চিকিৎসাধীন থাকতে হয় তাঁকে। একাধিক শারীরিক পরীক্ষা করানোর পরামর্শ দেন চিকিৎসক। মঙ্গলবার বেলা পর্যন্ত পরীক্ষা করান তিনি। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। যদিও দীপিকা বা তাঁর কোনও প্রতিনিধি এ বিষয়ে কিছু জানাননি।

এই প্রথম নয়। গত জুন মাসেও হায়দরাবাদে 'প্রজেক্ট কে'-র শ্যুট করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন দীপিকা। তার বুক ধড়ফড় করছিল বলে জানা গিয়েছিল। চিকিৎসার পর যদিও সুস্থ হয়ে সেটে ফিরে এসেছিলেন তিনি।


'প্রোজেক্ট কে'-তে দীপিকার বিপরীতে দেখা যাবে দক্ষিণী অভিনেতা প্রভাসকে। নাগ অশ্বিন পরিচালিত এই ছবির মাধ্যমেই তেলুগু ইন্ডাস্ট্রিতে হাতেখড়ি হবে অভিনেত্রীর।

দীপিকাকে শেষ দেখা গিয়েছিল শকুন বত্রা পরিচালিত 'গেহরাইয়াঁ'-য়। তাঁর সঙ্গে অভিনয় করেছিলেন সিদ্ধান্ত চতুর্বেদী, অনন্যা পাণ্ডে এবং ধৈর্য কারওয়া। দর্শকমহলে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল ছবিটি।


শাহরুখ খানের সঙ্গে 'পাঠান'-এও অভিনয় করছেন দীপিকা। সব ঠিক থাকলে পরের বছর মুক্তি পাবে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই অ্যাকশন-থ্রিলার। হৃতিক রোশনের সঙ্গেও জুটি বাঁধতে চলেছেন তিনি। 'ফাইটার'-এ একসঙ্গে দেখা যাবে তাঁদের।

;

ছেলের জন্মদিনে একসঙ্গে শাকিব-অপু



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছেলের জন্মদিনে একসঙ্গে শাকিব-অপু

ছেলের জন্মদিনে একসঙ্গে শাকিব-অপু

  • Font increase
  • Font Decrease

শাকিব-অপু পুত্র আব্রাম খান জয়ের জন্মদিন ছিল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর)। ৬ বছর পূর্ণ হল জয়ের। সেই কারণে এক হয়েছেন ঢালিউডের এক সময়ের আলোচিত এই জুটি।

বিশেষ এই দিনে জয়কে শুভেচ্ছা জানিয়ে আবেগঘন একটি পোস্ট দেন বাবা শাকিব খান ও মা অপু বিশ্বাস।


অপু বিশ্বাস তার ফেসবুক পেজে আব্রাম খান জয়ের জন্মদিন উদযাপনের কিছু ছবি দেন।

যেখানে দেখা যাচ্ছে, ছেলেকে জন্মদিনের কেক খাইয়ে দিচ্ছেন শাকিব খান। আবার শাকিবকেও কেক খাইয়ে দিচ্ছে জয়। আর অপু বিশ্বাস ছেলেকে আদর করছেন।


ছবিতে জয়ের সঙ্গে শাকিব-অপু ছাড়া শাকিবের মা-বাবা, বোনকেও দেখা গেছে ।

ছবিগুলো আপলোড করে ক্যাপশনে অপু বিশ্বাস লিখেছেন, ‘সুখী পরিবারের কিছু মুহূর্ত। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’


উল্লেখ্য, শাকিব-অপু বিয়ে করেছিলেন ২০০৮ সালে। তবে ক্যারিয়ারের কথা বিবেচনা করে দুজনই খবরটি গোপন রাখেন। ২০১৭ সালে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে শিশু আব্রামকে কোলে নিয়ে হাজির হন অপু। তখনই তাদের বিয়ে ও সন্তান জন্মদানের বিষয়টি প্রকাশ্যে আসে। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি হাসপাতালে জয় জন্মগ্রহণ করে।

;

প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রকাশ হলো ‘বাংলাদেশের নেতা’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • Font increase
  • Font Decrease

আমার সুখে আমার দুখে বৃষ্টি নামে তোমার চোখে ভাঙে নদীর ঢেউ/ তুমি দেশের তুমি দশের তুমি আমাদের মতো কেউ/ রাখি তোমায় মন-গহীনে হৃদয় আছে যেথা/ বঙ্গবন্ধুর কন্যা তুমি বাংলাদেশের নেতা...।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে এমনই এক দরদী কথার গান রচনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী গীতিকবি জুলফিকার রাসেল।

‘বাংলাদেশের নেতা’ নামের এই গানটি প্রকাশ হয়েছে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় অন্তর্জালে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন (২৮ সেপ্টেম্বর) উপলক্ষে বিশেষ এই সংগীত নিবেদন।

গানটির সুর-সংগীত করেছেন পাভেল আরিন আর পরিকল্পনা ও প্রযোজনায় ছিলেন ইয়াসির মাহমুদ খান।

গানটিতে কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই, লিংকন ডি কস্তা, জাহিদ নিরব ও মাশা ইসলাম। এর ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ।

গানটি প্রসঙ্গে এর গীতিকবি জুলফিকার রাসেল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে আমাদের ক্ষুদ্র নিবেদন এটি। আমরা চেষ্টা করেছি কথা-সুর-চিত্রে নেত্রীর জন্মদিনে সুরেলা একটি উপহার দেয়ার।’

এদিকে বিশেষ এই উপহারসংগীত প্রসঙ্গে গানটির সংগীত পরিচালক পাভেল আরিন বলেন, ‘আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে ছোট্ট এই উপহারটি প্রকাশের। তাঁর প্রতি আমাদের নিজস্ব ফিলিং বা ভালোবাসার জায়গা থেকেই এই গানটির সৃষ্টি। এখন দর্শক-শ্রোতারা যদি গানটি শুনে প্রীত হন, সেটাই হবে আমাদের বড় প্রাপ্তি।’

;