অনলাইন পেমেন্ট সেবা চালু করতে যাচ্ছে ইবি

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে অনলাইন পেমেন্ট পদ্ধতি চালু করবে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে ভর্তি, পরীক্ষার ফি, আবাসিক হলের ফিসহ সবধরনের ফি নিতে অনলাইন পেমেন্ট প্রক্রিয়ার চূড়ান্ত কাজ শেষ হয়েছে। এতে ব্যাংকে না গিয়ে ঘরে বসেই প্রদান করা যাবে সব ধরনের ফি।

সোমবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এই বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, শিক্ষার্থীদের দীর্ঘ দিনের দাবি ছিলো অনলাইন পেমেন্ট সার্ভিসের। প্রশাসন বিষয়টি আমলে নিয়ে আগামী বুধবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয় দিবসে প্রশাসনের পক্ষ থেকে অনলাইন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য পুরোপুরি স্বয়ংক্রিয়ভাবে ফি পরিশোধ সুবিধা দিতে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে বিশ্ববিদ্যালয় অগ্রণী ব্যাংক শাখা। অগ্রণী ব্যাংকের ই-পেমেন্ট সার্ভিস সফটওয়্যার মাধ্যমে শিক্ষার্থীরা নিজস্ব আইডি দিয়ে বিকাশ, নগদ ও রকেটের মাধ্যমে টাকা জমা দিতে পারবেন। এই সেবার সুবিধা পাবে ২০১৭-১৮ থেকে সকল শিক্ষার্থী। পুরো কর্মযজ্ঞে কারিগরি সহায়তা দিচ্ছেন বিশ্ববিদ্যালয় আইসিটি সেল। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, আগামী বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রশাসনের পক্ষ থেকে অনলাইন পেমেন্ট সেবা উপহার দেওয়া হবে শিক্ষার্থীদের। উদ্বোধনী অনুষ্ঠানে অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারাসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে অনলাইন পেমেন্ট সেবার উদ্বোধন করা হবে।