ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডেন্টাল কলেজে (বিডিএস) ২০২২–২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

শনিবার (৬ মে) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষা ৫ মে অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্ত অনুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা, পছন্দক্রম ও কোটা অনুযায়ী ৫৪০ জন পরীক্ষার্থীকে ১টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

আবেদনপত্রে উল্লেখিত তথ্যের স্বপক্ষে পরীক্ষার্থী কর্তৃক প্রমাণ দিতে ব্যর্থ হলে বা প্রদানকৃত তথ্য অসত্য বলে প্রতীয়মান হলে যেকোনো সময় তার ভর্তি বাতিল করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। প্রকাশিত ফলের ওপর বিধিসম্মত যেকোনো পরিবর্তন কেন্দ্রীয় ভর্তি কমিটি সংরক্ষণ করে।

বিজ্ঞাপন

ভর্তি পরীক্ষার ফলাফল স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট ও স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে জানা যাবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের টেলিটকের ০১৫৫০১৫৫৫৫৫ নম্বর থেকে এসএমএসের মাধ্যমে এ–সংক্রান্ত তথ্য জানানো হবে। এ ছাড়া ভর্তি পরীক্ষার ফল ও ভর্তিসংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট থেকেও জানা যাবে।

উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর দেখা যাবে এই লিংকে