Alexa

২০১৯’র ঈদের বাজার

ঈদ ট্রেন্ডে থাকবে ‘ন্যুড মেকআপ লুক’

ঈদ ট্রেন্ডে থাকবে ‘ন্যুড মেকআপ লুক’

ইনগ্লটের কাস্টমাইজ মেকআপ প্যালেট, ছবি: বার্তা২৪

মেকআপের ধারণা ও ধরন উভয়ই পরিবর্তনশীল।

সঠিকভাবে বলতে গেলে সময়ের সাথে তাল রেখে প্রতিনিয়তই বদলে যাচ্ছে মেকআপের ব্যবহার। গতকাল যা ছিল ট্রেন্ডি, দিন গড়িয়ে আজকেই হয়তো তা হয়ে যাচ্ছে ব্যাকডেটেড। ফ্যাশনের জগতটাই এমন। প্রতি মুহূর্তে বদলে যাওয়া ও নতুন কিছুর সাথে যুক্ত হওয়ার মাধ্যমেই বদল ঘটে ট্রেন্ডের।

সেই ধারাবাহিকতায় কী চলছে ও চলবে এ বছরের ঈদের মেকআপ বাজারে সেটা জানতেই ঘুরে আসা হয়েছিল বেশ কয়েকটি সুপরিচিত মেকআপ স্টোরে।

আন্তর্জাতিক কসমেটিকস প্রতিষ্ঠান ইনগ্লটের সিনিয়র মেকআপ আর্টিস্ট সানজিদা শেখ পপি বার্তা২৪.কমকে জানান, এবারের ঈদ ন্যুড বেসড মেকআপের চাহিদা রয়েছে তুঙ্গে। মাঝে কিছুদিন ভাইব্রেন্ট মেকআপের চল আসলেও, বর্তমানে ন্যুড ও হালকা শেড বেসড মেকআপের দিকেই ঝুঁকছে সৌন্দর্যপ্রেমীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/24/1558684419833.jpg

ন্যুড মেকআপের জনপ্রিয়তা আগেও ছিল। তবে নতুনভাবে ন্যুড বেসড মেকআপ ফিরে আসার কারণ হিসেবে জানালেন, এবারের আবহাওয়া। গরমে গাড় ও বর্ণীল মেকআপের চাইতে হালকা ও ন্যুড মেকআপে সৌন্দর্য ফুটে ওঠে সবচেয়ে দারুণভাবে। সেই ধারণা মাথায় রেখেই ন্যুড মেকআপের প্রচলন থাকছে এ বছরের ঈদে।

পপি জানালেন, ম্যাট বেস, প্রাইমার, এইচডি প্রেসড পাউডার, জ্যুল পাউডার ও বরাবরের মতো ম্যাট লিপস্টিকের চাহিদা রয়েছে বেশি। তবে এবারে লক্ষণীয়ভাবে মেকআপ ‘ম্যাটিফাইং’ করার প্রতি বাড়তি জোর দিচ্ছেন ক্রেতারা পণ্য কেনার বিষয়ে।

ইনগ্লট ঘুরে পরবর্তিতে যাওয়া হয় মেকআপ স্টোর বিউটি হাবে। এখানকার ম্যানেজার আশরাফুল আলম একই সুরে জানালেন, ন্যুড মেকআপের বিক্রি চলছে সবচেয়ে বেশি। অন্যান্য সময়ে স্কিন কেয়ার বেসড পণ্যের বিক্রি বেশি হলেও, ঈদের সময় বলে মেকআপ বেসড পণ্য বেশি বিক্রি হচ্ছে। মেকআপের সাথে মেহেদির চাহিদাও রয়েছে সমানভাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/24/1558684442112.jpg

বিউটি হাবের ক্রেতা নাহার সিদ্দিকির সাথে আলাপচারিতায় জানালেন, নিজের ও উপহার দেওয়ার জন্য একসাথে আটটি মেহেদী কিনেছেন তিনি। কেনাকাটার তালিকায় আরও আছে প্রেসড পাউডার ও পিচ রঙের ম্যাট লিপস্টিক।

ঈদে কেমন ধরনের মেকআপ লুক তৈরি করতে চান জানতে চাইলে জানালেন, একেবারে ন্যুড মেকআপ না হলেও, খুব হালকা ঘরানার মেকআপ রাখতে চান তিনি। বেশি উজ্জ্বল রঙগুলো এড়িয়ে যেতে চান এবং চোখে আরাম দেবে এমন রঙের মাঝেই মেকআপ লুক তৈরি করতে চান নাহার।

এমনকি ব্যতিক্রমী তথ্য ছিল না লিরা ইমপোর্টেও। সেখান থেকেও জানানো হয় ঈদ উপলক্ষে ক্রেতারা ন্যুড বেসড মেকআপের খোঁজ করছেন সবার আগে। এমনকি মেকআপ পণ্য হিসেবে কিনছেন ন্যুড শেডের পণ্যগুলোই। পিচ, ন্যুড, অরেঞ্জিশ ন্যুড, ব্রাউনিশ ন্যুড শেডের লিপস্টিকগুলোর প্রতি আগ্রহী ক্রেতাদের সংখ্যা তুলনামূলক বেশি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/24/1558684465361.jpg

ঈদের কেনাকাটায় যদি মেকআপ কেনার পরিকল্পনা থাকে তবে এখনই কিনে নিতে পারেন পছন্দসই ন্যুড বেসড মেকআপ পণ্য। ত্বকের সাথে মিলিয়ে পছন্দনীয় ব্র্যান্ডের পণ্যটি সংগ্রহে থাকলে ঈদের সাজে তৈরি করা যাবে কাঙ্ক্ষিত পারফেক্ট ন্যুড লুক।

আরও পড়ুন: শাড়ির ক্যানভাসে উঠে আসুক গল্প!

আরও পড়ুন: চলছে কাবলি, ফরমালেও রয়েছে আকর্ষণ

আপনার মতামত লিখুন :