Alexa

বাবা হারালেন অজয় দেবগণ

বাবা হারালেন অজয় দেবগণ

বাবা বীরু দেবগণের সঙ্গে অজয় দেবগণ

হৃগরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন অভিনেতা অজয় দেবগণের বাবা ও বলিউডের একসময়কার খ্যাতনামা স্ট্যান্ট কোরিওগ্রাফার বীরু দেবগণ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৫ বছর।

সোমবার (২৭ মে) সকালে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় বীরু দেবগণকে। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সন্ধ্যা ৬টায় ভিলে পার্লের শ্মশানে সম্পন্ন হবে তাঁর শেষকৃত্য।

বীরু দেবগণের মৃত্যুতে বলিউড ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে শোকের ছায়া। পছন্দের তারকাকে শেষ শ্রদ্ধা জানাতে এরইমধ্যে অজয়ের জুহুর বাড়িতে পৌঁছেছেন অভিনেতা শাহরুখ খান, সানি দেওল, সঞ্জয় দত্ত, ঐশ্বরিয়া রাই বচ্চন-অভিষেক বচ্চন দম্পতি, সাজিদ খান, অয়ন মুখার্জি প্রমুখ।

সত্তর দশক থেকে আশি দশকের ছবিতে অ্যাকশন দৃশ্য মানেই বীরু দেবগণকে চাই, এমনটাই ছিল পরিচালক-প্রযোজকদের আবদার। ‘হিম্মাতওয়ালা’ (১৯৮৩), ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘শাহেনশা’ (১৯৮৮), ‘লাল বাদশাহ’ এবং ‘ইশক’-এর মতো একাধিক ব্লকবাস্টার ছবির অ্যাকশন দৃশ্যের নেপথ্যে যেই মানুষটির অবদান রয়েছে, তিনি বীরু দেবগণ।

প্রায় ৮০টির বেশি ছবিতে স্ট্যান্ট কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘কসম’ ছবির মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি।

আপনার মতামত লিখুন :