Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

বাবা হারালেন অজয় দেবগণ

বাবা হারালেন অজয় দেবগণ
বাবা বীরু দেবগণের সঙ্গে অজয় দেবগণ
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

হৃগরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন অভিনেতা অজয় দেবগণের বাবা ও বলিউডের একসময়কার খ্যাতনামা স্ট্যান্ট কোরিওগ্রাফার বীরু দেবগণ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৫ বছর।

সোমবার (২৭ মে) সকালে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় বীরু দেবগণকে। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সন্ধ্যা ৬টায় ভিলে পার্লের শ্মশানে সম্পন্ন হবে তাঁর শেষকৃত্য।

বীরু দেবগণের মৃত্যুতে বলিউড ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে শোকের ছায়া। পছন্দের তারকাকে শেষ শ্রদ্ধা জানাতে এরইমধ্যে অজয়ের জুহুর বাড়িতে পৌঁছেছেন অভিনেতা শাহরুখ খান, সানি দেওল, সঞ্জয় দত্ত, ঐশ্বরিয়া রাই বচ্চন-অভিষেক বচ্চন দম্পতি, সাজিদ খান, অয়ন মুখার্জি প্রমুখ।

সত্তর দশক থেকে আশি দশকের ছবিতে অ্যাকশন দৃশ্য মানেই বীরু দেবগণকে চাই, এমনটাই ছিল পরিচালক-প্রযোজকদের আবদার। ‘হিম্মাতওয়ালা’ (১৯৮৩), ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘শাহেনশা’ (১৯৮৮), ‘লাল বাদশাহ’ এবং ‘ইশক’-এর মতো একাধিক ব্লকবাস্টার ছবির অ্যাকশন দৃশ্যের নেপথ্যে যেই মানুষটির অবদান রয়েছে, তিনি বীরু দেবগণ।

প্রায় ৮০টির বেশি ছবিতে স্ট্যান্ট কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘কসম’ ছবির মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি।

আপনার মতামত লিখুন :

অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো!

অমিতাভের লিভারের ৭৫ শতাংশ অকেজো!
অমিতাভ বচ্চন

‘আমি যক্ষ্মা ও হেপাটাইটিস বি রোগে আক্রান্ত হয়েছিলাম। তবুও বেঁচে রয়েছি। এমনকি এখন আমার লিভারের ৭৫ শতাংশ প্রায় অকেজো হয়ে গিয়েছে। ২০ বছর ধরে লিভারের মাত্র ২৫ শতাংশের উপর ভরসা করেই বেঁচে রয়েছি।’ সম্প্রতি এক স্বাস্থ্য সচেতনতামূলক প্রচার অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমনটাই জানিয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন।

বিগ বি আরও বলেন, ২০০৮ সালে যক্ষ্মা রোগের চিকিৎসা হয়েছিল তাঁর। কিন্তু অমিতাভ জানতেনই না যে তার আরও ৮ বছর আগে থেকে সেই রোগ তাঁর শরীরে বাসা বেঁধেছিল। তাই কোনও শারীরিক সমস্যায় ভুগতে থাকলে সেটিকে অবহেলা না করে যত দ্রুত সম্ভব চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানিয়েছেন ৭৬ বছর বয়সী এই অভিনেতা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566486107630.jpg

অমিতাভ বচ্চন দীর্ঘদিন ধরেই বিভিন্ন স্বাস্থ্যমূলক সচেতনতার সরকারি প্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন। পোলিও, যক্ষ্মা, হেপাটাইটিস এবং ডায়াবেটিস সংক্রান্ত সচেতনতামূলক বিজ্ঞাপনের জনপ্রিয় মুখ তিনি।

সবশেষ যশরাজ ফিল্মস প্রযোজিত ‘থাগস অব হিন্দোস্তান’ ছবিতে দেখা গেছে অমিতাভ বচ্চনকে। কিন্তু বক্স অফিসে সফলতার মুখ দেখেনি ছবিটি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566486121425.jpg

বর্তমানে অয়ন মুখার্জী পরিচালিত ‘ব্রক্ষ্মাস্ত্র’ ছবির কাজ করছেন তিনি। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে রণবীর কাপুর, আলিয়া ভাট ও দক্ষিণী তারকা নাগার্জুনাকে। এছাড়া ‘গুলাবো সিতাবো’ নামের একটি ছবির শুটিং করছেন তিনি।

নিশোর ক্যামেরায় অর্ষার অপ্রস্তুত ছবি!

নিশোর ক্যামেরায় অর্ষার অপ্রস্তুত ছবি!
‘পাপারাজ্জি’ নাটকের পোস্টার, ছবি: সংগৃহীত

রবি মফস্বলের খেয়ালী ফটোগ্রাফার। তার এলাকায় শুটিং করতে আসে একটি সিনেমার টিম। সেই সিনেমার নায়িকা নিরার ছবি লুকিয়ে তুলে ফেলে রবি।

রবি নায়িকার এমন কিছু অপ্রস্তুত মুহূর্তের ছবি তুলে ফেলে, যা নায়িকার নিজের ভিতরের একটা অস্বাভাবিক দিক তুলে ধরে। নায়িকা ভাবে আমি পর্দায় দর্শককে যে জীবন দেখাই সে জীবন আমার না। রবির তোলা ছবির মাধ্যমে নায়িকার এই মেকি জীবনে পরিবর্তন আসে।

এমনই গল্পে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘পাপারাজ্জি’। নির্মাণ করেছেন তরুণ নির্মাতা মাহমুদ দিদার। গল্পটিও তার লেখা। টেলিফিল্মটিতে রবি চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো এবং নিরা চরিত্রে আছেন নাজিয়া হক অর্ষা। এছাড়াও এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশিদ, শম্পা রেজা ও নিয়াজ মোর্শেদ প্রমুখ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566475862881.jpg

‘পাপারাজ্জি’ টেলিফিল্মটির ডিজিটাল স্বত্ব রয়েছে দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের কাছে। প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে আগামী সপ্তাহে টেলিফিল্মটি প্রকাশিত হবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র