Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

কাঁঠালবাড়ি ঘাটে ছুটির আমেজ

কাঁঠালবাড়ি ঘাটে ছুটির আমেজ
কোনো লঞ্চে একজন, আবার কোনো লঞ্চে পাঁচজন যাত্রী পারাপার হচ্ছেন/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
মাদারীপুর


  • Font increase
  • Font Decrease

বৈরী আবহাওয়া ও ঈদের ছুটিতে ঝিমিয়ে পড়েছে মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাট। দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার খ্যাত এই নৌরুটে ঈদের দিন থেকেই খুব নগন্য যাত্রী পারাপার হচ্ছে। এর পরের দিন আরও কম যাত্রী পার হচ্ছে এ ঘাট দিয়ে।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল থেকে কোনো লঞ্চে একজন যাত্রী আবার কোনো লঞ্চে পাঁচজন। এভাবে আসা-যাওয়া করছে লঞ্চগুলো। মাঝে মাঝে আবার এক ট্রিপ বন্ধ রেখে পরের ট্রিপে সংযোগ হচ্ছে লঞ্চ। তবে কিছু যাত্রী জরুরি প্রয়োজনে স্পিড বোট ব্যবহার করছে। সব কিছু স্বাভাবিক চললেও যাত্রী সংখা খুব কম।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/13/1565664964580.gif

কাঠালবাড়ি ঘাটের এম ভি বেপারী লঞ্চের শ্রমিক লিয়াকত জানান, সোমবার থেকেই যাত্রী পারাপার খুব কম। তাই তারা বসে অন্য লঞ্চের শ্রমিকদের সঙ্গে আড্ডা দিচ্ছেন। মঙ্গলবার যাত্রী নেই বললেই চলে। দুই একদিন পর আবার হয়তো চাপ বেড়ে যাবে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১৮টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। ঘাটে তেমন দুর্ভোগ নেই।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ট্রাফিক ইনচার্জ আক্তার হোসেন জানান, ‘মঙ্গলবার বৈরি আবহাওয়া হলেও সকল নৌযান চলাচল স্বাভাবিক। ঈদের ছুটি তো, তাই ঘাট দিয়ে কম যাত্রী পার হচ্ছে ‘

আপনার মতামত লিখুন :

ফরিদপুরে বিজ্রের রেলিং ভেঙে খাদে বাস, নিহত ৫

ফরিদপুরে বিজ্রের রেলিং ভেঙে খাদে বাস, নিহত ৫
হতাহতদের উদ্ধারের কাজ করছেন স্থানীয়সহ ফায়ার সার্ভিসের কর্মীরা ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ফরিদপুর সদর উপজেলায় ব্রিজের রেলিং ভেঙে যাত্রীবাহী বাস খাদে পড়ে পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছেন। 

শনিবার (২৪ আগস্ট) দুপুর ২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ধুলদী রেলগেট এলাকায় দুর্ঘটনাটি ঘটে। তবে তাৎক্ষণিক হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক এবিএম মমতাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

নিখোঁজের ৩ দিন পর যুবকের মরদেহ উদ্ধার

নিখোঁজের ৩ দিন পর যুবকের মরদেহ উদ্ধার
মরদেহ উদ্ধারের প্রতীকী ছবি

গোপালগঞ্জের কোটালীপাড়ায় নিখোঁজের ৩ দিন পর রাজিব খান (২০) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) বেলা ১১টার দিকে উপজেলার হরিনাহাটির পয়সারহাট-ঘাঘর খাল থেকে ভাসমান অবস্থায় ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

নিহত যুবক রাজিব খান কোটালীপাড়া উপজেলার পশ্চিম হরিনাহাটি গ্রামের পিন্টু খানের ছেলে।

আরও পড়ুন: ১৮ দিনেও উদ্ধার হয়নি শিশু মুরসালিন, গ্রেফতার ২

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: লুৎফর রহমান জানান, গত বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়ি থেকে বের হন রাজিব। এরপর নিখোঁজ হলে পরিবারের লোকজন বিভিন্নস্থানে খোঁজ করেও তার সন্ধান পায়নি।

আজ শনিবার সকাল ১১টার দিকে বাড়ির পাশের পয়সারহাট-ঘাঘর খালে রাজিবের মরদেহ ভাসতে দেখে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। মরদেহের ময়না তদন্তের জন্য গোপালগঞ্জের ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: স্মৃতির টানে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুপ্রেমীদের ভিড়

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র