Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

বার্তা২৪.কম এ সংবাদ প্রকাশ

শতবর্ষী সেই বৃদ্ধার পাশে তরুণ-তরুণী

শতবর্ষী সেই বৃদ্ধার পাশে তরুণ-তরুণী
বৃদ্ধাকে গোসল করিয়ে দেয়ার পর নতুন পোশাক পরানো হয়, ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
রংপুর


  • Font increase
  • Font Decrease

‘সন্তান থাকার পরও শতবর্ষী মায়ের বসবাস টয়লেটে’ শিরোনামে বার্তা২৪.কম-এ সংবাদ প্রকাশের পর সেই বৃদ্ধা মায়ের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ফেসবুক ভিত্তিক ‘আমরাই পাশে রংপুর’ গ্রুপ।

বুধবার (১৯ জুন) বিকেলে নগরীর নিউ জুম্মাপাড়া কলোনিতে একদল স্বেচ্ছাসেবী বৃদ্ধা নছিমনের খোঁজ খবর নেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/19/1560960125343.jpg
সোজা হয়ে ঠিক মতো দাঁড়াতেও পারেননা এই বৃদ্ধা, ছবি: বার্তা২৪

 

গ্রুপটির সদস্যরা বৃদ্ধা নছিমন বেওয়াকে টয়লেট থেকে বাইরে নিয়ে এসে তার খোঁজ খবর নেন। এসময় ৩০দিনেরও বেশি সময় ধরে গোসল না করা ওই বৃদ্ধাকে সাবান পানি দিয়ে গোসল করিয়ে দেন। পরে তারা শতবর্ষী নছিমনের হাতে শুকনো খাবার, নতুন কিছু কাপড় তুলে দেন। সেই সঙ্গে তারা নিজ উদ্যোগে তিন দিনের খাবারসহ সামান্য কিছু সহায়তা প্রদান করেন।

এ ব্যাপারে গ্রুপটির ফাউন্ডার এডমিন আল-আমিন সুমন বার্তা২৪.কম-কে বলেন, ‘আমরা সকালে এই সংবাদ দেখার পর সবাই মিলে তাৎক্ষণিক কিছু সাহায্য দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করি। সেই প্রচেষ্টা থেকেই বিকেলে ওই বৃদ্ধার খোঁজে নিউ জুম্মাপাড়া কলোনিতে গিয়ে তাকে টয়লেটের পাশে দেখতে পাই। তার সঙ্গে কথা বলে তাকে আমাদের মেয়ে সদস্যরা গোসল করিয়ে দেন। তাকে কিছু অনুদানও দেয়া হয়।’

আরও পড়ুন: সন্তান থাকার পরও শতবর্ষী মায়ের বসবাস টয়লেটে

আশিকুল ইসলাম ইমন নামে আরেক এডমিন বার্তা২৪.কম-কে বলেন, 'বৃদ্ধা নছিমনকে বৃদ্ধাশ্রমে নেয়ার জন্য আমরা বেশ কিছু প্রতিষ্ঠানে যোগাযোগ করেছি। তবে সমাজের বৃত্তবানরাসহ দায়িত্বশীল মানুষরা এগিয়ে আসলে টয়লেটের মতো বাসস্থান থেকে শতবর্ষী এই মায়ের মুক্তি মিলবে। আমরা প্রচেষ্টা চালিয়ে যাব।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/19/1560960164507.JPG
জুস খাওয়ানো হচ্ছে সেই বৃদ্ধাকে, ছবি: বার্তা২৪

 

এদিকে বৃদ্ধা নছিমনকে সহযোগিতার সময় ‘আমরাই পাশে রংপুর’ গ্রুপের এডমিন আশিকুল ইসলাম ইমন, মোডারেটর রাইম হাসান, রেজওয়ানুল ইসলাম, সদস্য রাত্রি মুন, দিপ্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

ঈদে ১০ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন

ঈদে ১০ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন
সিএনজি স্টেশন, ছবি: সংগৃহীত

ঈদের আগে সাতদিন ও পরে তিনদিনসহ মোট ১০ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন।

সোমবার (২২ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘ট্রাক, লরি এবং যেগুলো ভারী যানবাহন ঈদের আগে তিনদিন ও ঈদের পরে তিনদিন বন্ধ থাকবে। যেগুলো গার্মেন্টস সামগ্রী এবং জ্বালানি সামগ্রী বহনের ক্ষেত্রে সুযোগ থাকবে। সিএনজি স্টেশন ঈদের আগে সাতদিন এবং পরের তিনদিন ২৪ ঘণ্টা খোলা থাকবে।

তিনি আরও বলেন, ‘ঈদুল ফিতরের মতো এবারও বিজিএমইকে আমরা বিআরটিসির যতটা সম্ভব বাস দিব। তবে তারা যেন গার্মেন্টসগুলো ধাপে ধাপে ছুটি দেয়। এ বিষয়ে তাদের যে দায়িত্ব সেসব যথাযথভাবে পালন করে, তা আমরা তাদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি।’

বিআরটিসির চালকরা বেতন পাচ্ছে না, তাদের আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিআরটিএ চেয়ারম্যানের নতুন নিয়োগ হচ্ছে। আশা করি সমস্যা সমাধান হবে।’

বাড্ডার গণপিটুনির ঘটনায় আরেকজন গ্রেফতার

বাড্ডার গণপিটুনির ঘটনায় আরেকজন গ্রেফতার
বাড্ডায় নৃশংস গণপিটুনি, ছবি: সংগৃহীত

রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে তাছলিমা বেগম রেনু হত্যার ঘটনায় বাচ্চু (২৫) নামে আরেকজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে ঘটনাটিতে এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করলো পুলিশ।

এর আগে রোববার (২১ জুলাই) রাতে বাপ্পী, শাহীন ও জাফর নামে তিনজনকে গ্রেফতার করা হয়।

বাড্ডা থানার ওসি রফিকুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সোমবার (২২ জুলাই) সকালে গ্রেফতার বাচ্চুসহ চারজনকে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়। তাদের সাতদিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

এদিকে, গণপিটুনির ঘটনায় নেতৃত্বদানকারী হৃদয় নামে আরেক যুবককে এখনও পুলিশ আটক করতে পারেনি। সে উত্তর বাড্ডায় থাকে। তার বাবা হানিফ আলী। সে সবজির দোকানে কাজ করে।

উল্লেখ্য, গত শনিবার (১৯ জুলাই) ছেলে ধরা সন্দেহে বাড্ডায় গণপিটুনিতে ওই নারীকে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন নিহতের বোনের ছেলে নাসির উদ্দিন বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা করেছেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র