Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

কলম্বোতে বোমা হামলা: শেখ সেলিমের নাতি মারা গেছে

কলম্বোতে বোমা হামলা: শেখ সেলিমের নাতি মারা গেছে
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার কলম্বোর বোমা হামলায় আহত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী মারা গেছে।

রোববার (২১ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে পারিবারিক ও আওয়ামী লীগ সূত্রে এ তথ্য জানা গেছে। তবে আনুষ্ঠানিক বক্তব্য পেতে আরও অপেক্ষা করতে হবে।

এ ঘটনায় শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরীও গুরুতর আহত হয়েছেন।

এর আগে তাদের দুইজনের আহত হওয়ার খবর জানিয়েছিলেন ব্রুনাই সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রুনাইয়ের এম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবের ইন্দেরা সামুদেরা বলরুমে প্রবাসী বাংলাদেশীদের এক গণসংবর্ধনায় শ্রীলঙ্কার হামলার ঘটনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আরেকটি দুঃখজনক ঘটনা হলো শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার হয়েছে। সেলিমের মেয়ের জামাই ও নাতি হামলার সময় একটি রেস্টুরেন্টে খাচ্ছিলেন। সেখানে একটি বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে মেয়ে-জামাই আহত হন।’

জানা গেছে, শেখ সেলিমের মেয়ে আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী ও দুই ছেলেসহ কলম্বোতে ছিলেন। যে আট জায়গায় বোমা হামলার ঘটনা ঘটে তার একটি সিনামোন গ্র্যান্ড হোটেল।

বোমা হামলার সময় হোটেলের নিচ তলায় রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন মশিউল হক চৌধুরী ও তার ছেলে জায়ান চৌধুরী। অন্যদিকে, বড় ছেলে জোহানকে নিয়ে আমেনা ছিলেন হোটেলের ছয় তলার একটি রুমে। ফলে বেঁচে গেছেন তারা। দুজন অক্ষত আছেন।

আপনার মতামত লিখুন :

প্রিয়া সাহা বিশেষ মতলবে এমন উদ্ভট বলেছেন

প্রিয়া সাহা বিশেষ মতলবে এমন উদ্ভট বলেছেন
আমেরিকার হার্ভাড কেনেডি স্কুলে বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন

প্রিয়া সাহা বিশেষ মতলবে এমন উদ্ভট বলেছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

শনিবার (২০ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ট্রাম্পকে দেয়া প্রিয়া সাহার নালিশের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এ অভিযোগ প্রতাখ্যান করেন পররাষ্ট্রমন্ত্রী।

তার এ বক্তব্যের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে মোমেন বলেন, প্রিয়া সাহা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে যে অভিযোগ করেছেন, তা একেবারেই মিথ্যা। বিশেষ মতলবে এমন উদ্ভট কথা বলেছেন তিনি।

এতে বলা হয়েছে, বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যেই প্রিয়া সাহা এই ধরনের বানোয়াট ও কল্পিত অভিযোগ করেছেন।

মোমেন আরও বলেন, এ ধরনের অভিযোগে প্রকারান্তরে শান্তিপূর্ণ সমাজে বিশৃঙ্খলা উসকে দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু বাংলাদেশের মানুষ তা কখনও হতে দেবে না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন যাদের সহ্য হচ্ছে না, সেই গোষ্ঠীর উদ্দেশ্য পূরণেই প্রিয়া সাহা এই অভিযোগ করেছেন। 

হিমালয় এয়ারে ১৩০০০ টাকায় ঢাকা-কাঠমান্ডু-ঢাকা 

হিমালয় এয়ারে ১৩০০০ টাকায় ঢাকা-কাঠমান্ডু-ঢাকা 
হিমালয় এয়ারলাইন্স

আগামী সোমবার (২২ জুলাই) ঢাকা-কাঠমান্ডু-ঢাকা সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে নেপালের হিমালয় এয়ারলাইন্স। নতুন রুট খোলা উপলক্ষে টিকেটের মূল্যেও বিশেষ ছাড় দিয়েছে।

মাত্র ১২ হাজার ৬৭৫ টাকায় (ট্যাক্স ছাড়া) ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ফ্লাই করা যাবে। এটি নেপালের বেসরকারি এয়ারলাইন্স হিমালয়ের ৬ষ্ঠ রুট। রুটটি চালু উপলক্ষে এই বিশেষ ছাড় থাকবে স্বল্প সময়ের জন্য। এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, তারা ১৫০ মার্কিন ডলারে রিটার্ন টিকিট করা যাবে। তবে এটি বেজ প্রাইস।  সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা করবে হিমালয় কন্যা নেপালের এই এয়ারলাইন্সটি।

ঢাকা থেকে কাঠমান্ডু রুটে এয়ারলাইন্সটির সরাসরি ফ্লাইট চালু উপলক্ষে বৃহস্পতিবার রাতে রাজধানীর বারিধারায় নেপালের দূতাবাস এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ধন বাহাদুর ওলি এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, হিমালয় এয়ারলাইন্সের মাধ্যমে দুই দেশের দীর্ঘদিনের সম্পর্ক আরো জোরালো হবে।

হিমালয় এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার সুশীল কুমার, এয়ারলাইন্সটির জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) এসএয়ার  বিডি লিমিটেডের পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান। 

২০১৪ সালে প্রতিষ্ঠিত হিমালয় এয়ারলাইন্সের বহরে তিনটি উড়োজাহাজ রয়েছে। ইকোনমি আসনের যাত্রীরা ২০ কেজি ব্যাগেজ বিনামূল্যে ও প্রিমিয়াম ইকোনমি ক্লাসের যাত্রীরা ২৫ কেজি ব্যাগেজ বিনামূল্যে বহন করতে পারবেন।

এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, হিমালয় এয়ারলাইন্স এয়ারবাস এ৩২০ ন্যারো বডি উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে। উড়োজাহাজটিতে ১৫০টি ইকোনমি আসন ও ৮টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস আসন রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১১টা ১০ মিনিটে ফ্লাইট কাঠমান্ডুর উদ্দেশ্যে ঢাকা ছাড়বে এবং এটি ১ টা ১০ মিনিটে এটি নেপালের একইভাবে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছাবে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র