শাকিব-মৃদুলার এক গানেই খরচ ২০ লাখ টাকা!



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শাকিব খান ও মৃদুলা, ছবি: সংগৃহীত

শাকিব খান ও মৃদুলা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একটি গানেই ব্যয় করা হলো প্রায় ২০ লাখ টাকা! তাহলে কিছুটা হলেও ধারণা করা যাচ্ছে যে, ছবিটা বিগ বাজেটের। হ্যাঁ, এমনই বড় এক বাজেটের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন নায়ক শাকিব খান ও নায়িকা মৃদুলা।

সম্প্রতি কক্সবাজারে ‘একটু প্রেম দরকার’ ছবিটির একটি গানের শুটিং হয়েছে। আর তাতেই খরচ হয়েছে ২০ লাখ টাকা। গানটিতে দেখা যাবে শাকিব খান ও তার বিপরীতে মৃদুলাকে।

শাহীন সুমন পরিচালিত ‘একটু প্রেম দরকার’ ছবিটির গানের লিরিক্স হচ্ছে- ‘ আমি যদি ভুল হই, ঢেউ ভাঙ্গা কুল হই’। গীতিকার সুদীপ কুমারের কথায় গানটির কোরিওগ্রাফি করেছেন ভারতীয় বাংলা ছবির জনপ্রিয় কোরিওগ্রাফার বাবা যাদব। আর গানটিতে কণ্ঠ দিয়েছেন দীপ ভৌমিক ও মায়া।

ছবিটির প্রথমে নাম ছিলো- ‘একটি প্রেম দরকার মাননীয় সরকার’। পরে নাম বদলিয়ে রাখা হয়- ‘একটু প্রেম দরকার’।

ছবিটিতে শাকিব-মৃদুলার পাশাপাশি অভিনয় করেছেন শবনম বুবলী, মিশা সওদাগর, সাদেক বাচ্চু, রেবেকা রউফ প্রমুখ।

   

সেন্সর বোর্ডের ওপর ক্ষুব্ধ রায়হান রাফী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘অমীমাংসিত’ সিনেমার পোস্টার ও রায়হান রাফী

‘অমীমাংসিত’ সিনেমার পোস্টার ও রায়হান রাফী

  • Font increase
  • Font Decrease

গত ক’বছর ধরে প্রেক্ষাগৃহ আর ওটিটি, দুই মাধ্যমেই সফলতা পেয়েছেন তরুণ নির্মাতা রায়হান রাফী। সেই নির্মাতাই প্রথমবার আটকা পড়লেন সেন্সর বোর্ডের জালে। আটকে গেলো তার ওয়েব সিনেমা ‘অমীমাংসিত’।

২৪ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে চূড়ান্ত রায় জানানো হলো, ছবিটি দর্শকদের সামনে প্রদর্শনযোগ্য নয়। তবে ৩০ দিনের মধ্যে আপিলের সুযোগ রয়েছে।

বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ‘অমীমাংসিত’ নির্মাতা রায়হান রাফী। সেন্সর বোর্ডের এমন সিদ্ধান্তের বিপরীতে তার ভাষ্য, ‘বিষয়টি এমন হলো, আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে! এখানে কোনও খুন হয় না, কোনও গুম হয় না, কোনও ধর্ষণ হয় না।’

রাফীর ভাষায়, ‘সিনেমা বাস্তবের সাথে মিলে গেছে, তাই এটা মুক্তি দেওয়া যাবে না! সিনেমা হতে হবে অবাস্তব! বিষয়টা তাহলে এমন, কোনও সিনেমায় কোনও সাংবাদিক দম্পতি খুন হতে পারবে না? কাল্পনিক কাহিনি উল্লেখ করার পরেও যদি কোনও ঘটনার সাথে মিল খুঁজে পাওয়া যায়, তাহলে ব্যাপারটা এমন, ঠাকুর ঘরে কে রে? আমি কলা খাই না টাইপ।’

নির্মাতা রায়হান রাফী

এই নির্মাতার প্রশ্ন, ‘তাহলে কি সিনেমায় কোনও মেয়ে গুম হয়ে খুন হলে তা কুমিল্লার তনুর সাথে মেলানো হবে? সিনেমায় কোনও কিশোরের লাশ নদীতে পাওয়া গেলে তার সাথে নারায়ণগঞ্জের ত্বকী হত্যাকাণ্ডকে মেলানো হবে?’

নির্মাতার দাবি, ‘অমীমাংসিত’ সিনেমায় কোনও বাস্তব ঘটনার কিছুই প্রমাণ করা হয়নি। রাফী বলেন, ‘সিনেমায় কোনও খুন দেখানো যাবে না, কোনও ধর্ষণ দেখানো যাবে না, কোনও অপহরণ দেখানো যাবে না, কোনও গুম দেখানো যাবে না। আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে। এখানে কোনও খুন হয় না, কোনও গুম হয় না, কোনও ধর্ষণ হয় না। এভাবেই হাত পা বেঁধে সাঁতার কাটতে হবে আমাদের দেশের সিনেমাকে।’

২৪ এপ্রিল সেন্সর বোর্ডের উপপরিচালক মো. মঈনউদ্দীন স্বাক্ষরিত চিঠিতে জানানো হয় ‘অমীমাংসিত’ ছাড়পত্র না দেওয়ার পেছনের চারটি উল্লেখযোগ্য কারণ। সেগুলো হলো-

১. চলচ্চিত্রটিতে নৃশংস খুনের দৃশ্য রয়েছে।
২. কাল্পনিক কাহিনি, চিত্রনাট্য ও সংলাপের বিষয়বস্তু বাস্তবতার সঙ্গে মিল রয়েছে।
৩. এ ধরনের কাহিনি বাস্তবে ঘটেছে এবং ঘটনা সংশ্লিষ্ট মামলা উচ্চ আদালতে বিচারাধীন।
৪. চলচ্চিত্রটির কাহিনি/বিষয়বস্তু বিচারাধীন মামলার সঙ্গে মিল থাকায় ভুল বার্তা দিতে পারে এবং তদন্তে বিঘ্ন ঘটাতে পারে।

ছবিটির মুখ্য চরিত্রে আছেন তানজিকা আমিন

এছাড়া সেন্সর বোর্ডের সদস্যগণ আরও মতামত দেন যে ‘দ্য কোড ফর সেন্সরশিপ অব ফিল্মস ইন বাংলাদেশ, ১৯৮৫-এর ১-এর ও, ঠ, ঠওও দফায় বর্ণিত উপাদানসমূহ চলচ্চিত্রটিতে বিদ্যমান থাকায় এটি জনসাধারণের মধ্যে প্রদর্শন উপযোগী নয়। তাই বাংলাদেশ সেন্সরশিপ আইনের বিধি ১৬(৫) মোতাবেক উক্ত চলচ্চিত্রের সেন্সর আবেদনপত্র নির্দেশক্রমে অগ্রাহ্য করা হলো।

তবে, এই সিদ্ধান্ত-পত্র প্রাপ্তির ৩০ (ত্রিশ) দিনের মধ্যে ছবিটি প্রদর্শনের বিষয়টি বিবেচনা করার জন্য সরকার বরাবর আপিল আবেদন করার সুযোগ রয়েছে প্রযোজক-পরিচালকদের। ফজলুল হক ইনস্টিটিউট অব মিডিয়া স্টাডিজের পক্ষে ছবিটির প্রযোজক শহিদুল আলম সাচ্চু। এটি ইমপ্রেস টেলিফিল্মের অঙ্গপ্রতিষ্ঠান ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিন-এর জন্য নির্মিত। ছবিটির মুখ্য চরিত্রে আছেন ইমতিয়াজ বর্ষণ ও তানজিকা আমিন।

;

সিনেমা মুক্তির দিনই জেনডায়ার বিয়ের গুঞ্জন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সিনেমা প্রকাশের দিনই জেনডায়ার বিয়ের গুঞ্জন

সিনেমা প্রকাশের দিনই জেনডায়ার বিয়ের গুঞ্জন

  • Font increase
  • Font Decrease

মুক্তি পাচ্ছে জেনডায়ার বহুপ্রতিক্ষীত সিনেমা চ্যালেঞ্জার্স। এই সিনেমায় দক্ষ টেনিস খেলোয়াড়ের চরিত্রে অভিনয় করেছেন জেনডায়া। বিশ্বব্যাপী জেনডায়া অভিনীত চ্যালেঞ্জার্স সিনেমা প্রকাশ পাচ্ছে ২৬ এপ্রিল। যদিও অস্ট্রেলিয়ার সিডনি এক মাস আগেই প্রকাশ করা হয়েছে। জেনডায়ার সাথে অভিনয় করেছেন জস ও'কনেল এবং মাইক ফেইস্ট৷ তবে একই দিনে টম হল্যান্ড ও জেনডায়ার বিয়ের গুঞ্জন আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে৷


গত বছর ১৫ সেপ্টেম্বর চ্যালেঞ্জার্স সিনেমাটি মুক্তি পাওয়ার ছিল৷ কিন্তু স্যাগ আফ্রার নির্দেশনায় অভিনেতা এবং লেখকদের ধর্মঘটের কারণে সিনেমা প্রকাশ করা সম্ভব হয়নি। তারিখ পেছাতে পেছাতে অবশেষে ২৬ এপ্রিল আনা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে তাই প্রকাশ করে হচ্ছে এই তারিখেই। তবে এইদিনেই গুঞ্জন এলো দীর্ঘদিনের প্রেমিক টম হল্যান্ডের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন এই তারকা।

ইন্টারনেটে হরহামেশাই একসাথে দেখা যায় টম-জেনডায়াকে। এছাড়া মার্ভেল সিনেমেটিভ ইউনিভার্সে পিটার পার্কারের প্রিয় বন্ধু নার্ড চরিত্রে অভিনয় করা জ্যাকবও তাদের খুব ভালো বন্ধু। ৩ জনকে শ্যুটিং এর বাইরেও দেখা যায় একত্রে সুন্দর সময় কাটাতে এবং মজা করতে।


২০১৬ সালে স্পাইডারম্যান ও হোমকামিং সিনেমায় একসাথে অভিনয় করেন দুই তারকা। এই সিনেমার সেটেই তাদের প্রথম দেখা হয়। সেখান থেকে ভালো লাগার শুরু হয় বলে ধারণা করা হয়। শ্যুটিং শুরু হওয়ার কিছুদিন পরই তাদের প্রেমের গুঞ্জন আসতে থাকে।

যদিও কোনো তারকাই এই নিয়ে কিছু বলেননি। সম্পর্কের কথা স্বীকারও করেন নি। অথবা এসব গুঞ্জন-এমন দাবিও কেউ কখনো তোলেননি৷ বরাবরই তাদের সম্পর্ক নিয়ে গোপনীয়তা বজায় রেখেছেন টম-জেনডায়া জুটি৷

সম্প্রতি তাদের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যায়, সম্পর্ককে আরেক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনায় আছেন তারা। খুব শিগগিরই নাকি তারা বিয়ে করার ঘোষণা দেবেন।


টম-জেনডায়া স্বীকার না করলেও তাদের প্রেমের সম্পর্ক থাকার সন্দেহ অনেক আগে থেকেই ছিল ভক্তদের মনে। ২০২১ সালে তাদের একত্রে দেখা যায়৷ সিনেমার শ্যুটিং এর বাইরেও টমের গাড়িতে দু'জন অভিনেতাকে ঘনিষ্ঠ অবস্থায় ক্যামেরাবন্দী করেন সাংবাদিকরা।

সেই থেকেই নেটিজেনদের সন্দেহ আরও জোরদার হয়। এমনিতেও এই জুটিকে বেশ পছন্দ করেন ভক্তরা। টম-জেনডায়াকে সেরা স্পাইডারম্যান ও এমজে জুটি হিসেবে বিবেচনাও করেন অনেকে। তাই পছন্দের এই যুগলের। বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার গুঞ্জনে আপ্লুত হতে দেখা যায় অনেক ভক্তকে।

;

সাদি মহম্মদ স্মরণে বিশেষ আয়োজন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চেয়েছিলেন সুরের মায়া ছড়িয়ে যাক সবার মনে। তাই শান্তিনিকেতন থেকে দীক্ষা নিয়ে এসে নিজ উদ্যোগে গড়ে তুললেন রবীন্দ্রসংগীতের প্রতিষ্ঠান ‘রবিরাগ’। আজীবন এই সংগীত আর প্রতিষ্ঠান নিয়েই ডুবে ছিলেন। যে জীবনের ইতি টেনেছেন গত ১৩ মার্চ, সন্ধ্যায়; নিজের ইচ্ছায়।

রবীন্দ্রসংগীতের কিংবদন্তি শিল্পী সাদি মহম্মদের কথা বলা হচ্ছে। নন্দিত এই শিল্পীর চলে যাওয়ার প্রায় দেড় মাস হয়ে গেছে। তবু চলে গিয়েও তিনি মিশে আছেন সবার হৃদয়ে, বিশেষত ‘রবিরাগ’র প্রতিটি স্পন্দনে।

এই প্রতিষ্ঠান থেকেই এবার সাদি মহম্মদকে স্মরণের আয়োজন করা হয়েছে। আজ শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বসছে বিশেষ আসরটি। যেখানে গানে, কথায় ও কবিতায় স্মরণ করা হবে শিল্পীকে।
‘রবিরাগ’র পক্ষ থেকে জানানো হয়েছে, রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত ছায়ানট সংস্কৃতি ভবনের মিলনায়তনে অনুষ্ঠিত হবে আয়োজনটি। শুরু হবে সন্ধ্যা ৭টায়। এতে দেশের রবীন্দ্রসংগীত ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।

প্রতিষ্ঠানটির সভাপতি ও রবীন্দ্রসংগীতশিল্পী আমিনা আহমেদ বলেন, ‘সাদি মহম্মদ এ দেশের সংগীতপ্রেমী মানুষকে আবিষ্ট করে রেখেছেন তার মন্দ্রমধুর কণ্ঠের আকর্ষণে। শিক্ষক হিসেবে তার অমিত নিষ্ঠায় ও মানুষ হিসেবে তার নির্মল ব্যক্তিত্বের পরশে আসা প্রত্যেককে বেঁধে রেখেছেন তিনি অপার ভালোবাসায়। তার চলে যাওয়া আমাদের করেছে বেদনাবিধুর। সাদি মহম্মদ থাকবেন সকলের হৃদয়ে, মনে। শুভ্র সমুজ্জ্বল এ মানুষকে নিয়ে আমরা থাকবো গানে, কথায়, কবিতায়।

উল্লেখ্য, গত বছরের জুলাইতে মারা যান সাদি মহম্মদের মা। জানা যায়, মাতৃশোকে কাতর ছিলেন শিল্পী। এছাড়া মহান একাত্তরে তার পরিবারের ওপর হানাদার বাহিনীর আক্রমণের ভয়াল স্মৃতির বোঝাও বয়ে বেড়িয়েছেন আজীবন। চাপা বুকের সেসব কষ্ট নিয়ে ১৩ মার্চ তিনি আত্মহত্যার পথ বেছে নেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনিই ছিলেন ‘রবিরাগ’র পরিচালক।

;

এখন প্রাণভরে নিজেকে দেখি : পরীমণি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এই ছবিটি পোস্ট করে পরী নিজের প্রতি নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন

এই ছবিটি পোস্ট করে পরী নিজের প্রতি নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন

  • Font increase
  • Font Decrease

আলোচিত চিত্রনায়িকা পরীমণি। ব্যক্তিজীবনের নানা ঘটনাকে কেন্দ্র করে সারা বছরই থাকেন মনোযোগের কেন্দ্রবিন্দুতে। সম্প্রতি বছরখানেক আগে বোট ক্লাবে মদ খেয়ে মারামারিতে জড়ানোর কাণ্ডে আরও একবার সংবাদের শিরোনাম হয়েছেন।

এছাড়াও সংসার, বিচ্ছেদ- বিতর্ক যেন পরীর সর্বক্ষণের সঙ্গী। তবুও পরীমণি থামেন না, ব্যক্তিজীবনে সিঙ্গেল মাদার হিসেবেই এগিয়ে চলেছেন একমাত্র ছেলে পূণ্যকে সঙ্গে নিয়ে।

পরীমণির জীবনে এখন তার সবচেয়ে বড় শক্তি ছেলে পূণ্য। তাকে নিয়েই সকল ব্যস্ততা, যত আয়োজন। তবুও নিজের প্রতিও অনেক ভালোবাসা রয়েছে নায়িকার। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমেও তেমনটাই জানান দিয়েছেন তিনি।

বুধবার নিজের ফেসবুক আইডিতে একটি ছবি প্রকাশ করেছেন এই নায়িকা। যেই ছবিতে পরীমণি জানিয়েছেন, নিজের প্রতি মুগ্ধতার কথা।

এই ছবিটি পোস্ট করে পরী লিখেছেন, ‘নিজেকে ভালোবাসার মতো প্রেম যে দ্বিতীয় টি আর নেই।’

অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকা একটি ছবি প্রকাশ করে পরী লিখেছেন, এমন মুগ্ধ হয়ে এর আগে নিজেকে চেয়ে দেখিনি কখনো। এখন দেখি। প্রাণভরে নিজেকে দেখি। আর সাহস করে নিজেকে নিজের ভালোবাসার কথা জানান দেই। নিজেকে ভালোবাসার মতো প্রেম যে দ্বিতীয়টি আর নেই।

পরীমণির সেই ছবিতে মুগ্ধতার কথা জানিয়েছেন ভক্ত থেকে শুরু করে সহশিল্পীরাও। বিবাহবিচ্ছেদ, বোট ক্লাব কাণ্ড- নানা কারণে বিতর্ক থাকলেও পরীমণি ব্যস্ত থাকেন নিজেকে নিয়েই। নিজের প্রতিই মুগ্ধতা, ভালোবাসার শেষ নেই তার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি প্রকাশ করেই যেন আরও একবার সেই বার্তাটিই পৌঁছে দিতে চাইলেন।

এই ছবিটি শেয়ার করে ক্যাপশনে পরী লিখেছেন, লিলি! আমার প্রিয় লিলি।

উল্লেখ্য, সম্প্রতি ‘ফেলু বক্সী’ নামের কলকাতার একটি ছবির ঘোষণা দিয়েছেন পরীমণি। যেটা নির্মাণ করছেন দেবরাজ সিনহা। ছবিতে তার সঙ্গে আছেন সোহম চক্রবর্তী ও মধুমিতা সরকারের মতো তারকা।

;