পিকের পর এবার ‘বিদায়’ বললেন সিলভা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 16:09:06

জেরার্ড পিকের অবসরের খবরটা মিলিয়ে না যেতেই এবার সরে দাঁড়ালেন আরেক স্প্যানিশ ফুটবলার। জাতীয় দলকে ‘বিদায়’ বললেন ডেভিড সিলভা। ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার সোমবার রাতে আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ালেন।

বিদায়ের ঘোষণা দিতে গিয়ে সিলভা বললেন, ‘স্পেনের হয়ে আমি ক্যারিয়ারের সবচেয়ে গর্বের মুহূর্তগুলো কাটিয়েছি। আনন্দিত একজন মানুষ হিসেবেই বিদায় নিচ্ছি। অনেক সুখস্মৃতি আর আবেগ সঙ্গী করেই তুলে রাখছি প্রিয় জার্সি।’

লা রোজা'দের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সিলভার অভিষেক সেই ২০০৬ সালে। এরপর জাতীয় দলের হয়ে খেলেছেন ১২৫টি ম্যাচ। করেছেন ৩৫ গোল। তার বয়সটাও অবশ্য আহামরি কিছু হয়নি। এবছরের জানুয়ারিতে পা দিয়েছেন ৩২-এ। কিন্তু এখনই স্পেনের জার্সিটা তুলে রাখলেন সিলভা।

সিলভা জানালেন, লিখেছেন, ‘এমন একটি দলে ছিলাম আমি, যেখানে খেলার স্বপ্ন দেখেই ছোটবেলা কেটেছে আমার। অবসরের সিদ্ধান্তটা সহজ ছিল না। আমি কয়েকদিন এনিয়ে ভেবেছি। জাতীয় দল আমাকে সব দিয়েছে, একজন খেলোয়াড় এবং মানুষ হিসেবে গড়ে উঠতে সাহায্য করেছে। এবার সরে দাড়ানোটাই যৌক্তিক।'

জাতীয় দলের হয়ে সাফল্যটাও আকাশ ছোঁয়া ডেভিড সিলভার। ২০১০ সালে বিশ্বকাপ, ২০০৮ ও ২০১২ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন তিনি। সবশেষ রাশিয়া বিশ্বকাপে স্প্যানিশ দলে ছিলেন সিলভা।

এ সম্পর্কিত আরও খবর