কোর্তোয়ার স্বপ্ন পূরণ, চিন্তিত নন নাভাস

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 12:58:00

শিরোনামটা হতে পারতো, ‘কারো পৌষ মাস, কারো সর্বনাশ!’

কিন্তু কেইলর নাভাস নিজের সর্বনাশ দেখছেন না। চিন্তিত নন তিনি। বরং নিজেকে নিয়েই ভাবছেন। থিবু কোর্তোয়া রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ায় নিজের জায়গা নিয়ে শঙ্কা নেই তার।

যদিও বিশ্লেষকরা বলছেন রাশিয়া বিশ্বকাপের সেরা গোলকিপার সান্তিয়াগো বার্নাব্যুতে যোগ দেওয়ায় কেইলর নাভাসের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হবে। একাদশে একই পজিশনের জন্য লড়বেন দু'জন সেরা গোলকিপার।

রিয়ালের সঙ্গে গত চার বছরে বেশ মানিয়ে নিয়েছেন নাভাস। কোস্টারিকার এই গোলকিপার ২০১৪ সালে লেভান্তে থেকে ১০ মিলিয়ন ইউরোতে নাম লেখান রিয়ালে। সময়ের পথ ধরে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির নির্ভরতার প্রতীক হয়ে উঠেছেন এই ফুটবলার। সেই আত্মবিশ্বাস থেকেই বলছিলেন, ‘বার্নাব্যুতে আমি আমার ভবিষ্যত নিয়ে চিন্তিত নই। কারণ মৃত্যুর আগ পর্যন্ত এই ক্লাবের হয়ে খেলতে চাই আমি।’

রিয়াল মাদ্রিদের হয়ে ১৪১ ম্যাচে খেলা নাভাসের সাফল্যের ভান্ডারে আছে ৩টি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি ক্লাব বিশ্বকাপ, তিনটি ইউরোপিয়ান সুপার কাপ, একটি লা লিগা শিরোপা।

কিন্তু বুধবার গুঞ্জন উড়িয়ে দিয়ে থিবো কোর্তোয়া নাম লিখিয়েছেন রিয়ালে। ৩৫ মিলিয়ন ইউরোয় তার সঙ্গে ৬ বছরের চুক্তি করেছে সান্তিয়াগো বার্ন্যাবুর ক্লাবটি। চেলসি থেকে নাম লেখালেন রিয়ালে। গোল্ডেন গ্লাভস জেতা এই গোলকিপারের এখন একাদশে জায়গা পেতে লড়তে হবে নাভাসের সঙ্গে।

অবশ্য এসব নিয়ে ভাবছেন না এই বেলজিয়ান ফুটবলার। শৈশব থেকেই স্বপ্ন রিয়ালে খেলার স্বপ্ন দেখেছেন তিনি। ২৬ বছর বয়সে এসে স্বপ্ন হাতে ধরা দিল। তাইতো উচ্ছ্বসিত হয়েই পা রাখছেন মাদ্রিদে। চেলসির হয়ে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ ট্রফি জেতা এই গোলকিপার চ্যালেঞ্জ যাচ্ছেন সান্টিয়াগো বার্নাব্যুতে।

এ সম্পর্কিত আরও খবর