চ্যালেঞ্জে প্রস্তুত নারী ফুটবলাররা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:52:48

এখন শুধুই মাঠে নামার অপেক্ষা। প্রস্তুতি পর্ব প্রায় শেষ। সোমবার সকালে ভুটান পা দিয়েই মারিয়া-আঁখি খাতুনরা মাঠে নেমে ঘাম ঝরানো অনুশীলন শুরু করে দিয়েছেন। মঙ্গলবারও চলছে অনুশীলন। সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে অবশ্য দল নামবে বৃহস্পতিবার। গতবারের চ্যাম্পিয়নরা এবার ধরে রাখতে চায় শিরোপা। নতুন চ্যালেঞ্জে প্রস্তুত নারী ফুটবলাররা।

তার আগে দুইবেলা করে চলছে অনুশীলন। থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে পরিশ্রম করে যাচ্ছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের খেলোয়াড়রা। বৃহস্পতিবার সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী দিনে ‘বি’ গ্রুপে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। এই গ্রুপের আরেক দল নেপাল।

‘এ’ গ্রুপে রয়েছে ভারত, ভুটান ও শ্রীলঙ্কা। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের ম্যাচ। ১৬ আগস্ট দুটি সেমিফাইনাল। চ্যাম্পিয়নশিপের ফাইনাল ১৮ আগস্ট।

বাংলাদেশ দলে অভিজ্ঞ ফুটবলারের কমতি নেই। ১৫ জন খেলেছেন গত আসরে। যারা দলকে এনে দিয়েছিলেন শিরোপা। এবারো শিরোপার দাবীদার হয়েই মাঠে নামবেন লাল-সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশ দল -
রুপনা চাকমা, মাহমুদা আখতার, মারিয়া মান্ডা, রুপা আক্তার, আঁখি খাতুন, আনাই মগিনি, নাজমা, নিলুফা ইয়াসমিন নীলা, শাহেদা আক্তার রিপা, আনুচিং মগিনি, রেহানা আক্তার , মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা, সাজেদা, শামসুন্নাহার জুনিয়র, রোজিনা, ইলামনি এবং নওসুন।

এ সম্পর্কিত আরও খবর