ক্যারিবিয়ান লিগে খেলবেন না সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 15:17:25

 

বিশ্বজুড়ে ফ্রাঞ্চাইজি ক্রিকেট মানেই সাকিব আল হাসান। টি-টুয়েন্টি ক্রিকেটে বিশ্বের প্রায় সব বড় লিগেই খেলেছেন এই অলরাউন্ডার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল) নিজেকে জড়িয়েছেন অনেক দিন ধরে। আসছে মৌসুমে বারবাডোজ ট্রাইডেন্টসে খেলার কথা ছিল বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়কের। এনিয়ে ১ লাখ ৩০ হাজার ডলারে চুক্তিও হয়েছিল। কিন্তু হঠাৎ করেই বুধবার জানালেন, এবারের সিপিএলে খেলবেন না তিনি।

বিশ্বসেরা অলরাউন্ডারের এমন সিদ্ধান্তে সংগত কারণেই হতাশ ট্রাইডেন্টস। তবে তারা সাকিবের বিকল্পও খুঁজে নিয়েছে। তার জায়গায় দেখা যাবে বল টেম্পারিং বিতর্কে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ স্টিভেন স্মিথ। যিনি এরইমধ্যে কানাডায় গ্লোবাল টি-টুয়েন্টি টুর্নামেন্টে খেলেছেন।

সাকিবকে না বলে দেওয়ায় হতাশ বারবাডোজের কোচ রবিন সিং। এক টুইট বার্তায় তিনি লিখেছেন ‘সাকিবকে না পাওয়াটা আমাদের জন্য বড় এক ধাক্কা। অবশ্য স্টিভেন স্মিথকে পেয়ে আমরা সত্যিকার অর্থেই বিশ্বমানের একজন বদলি ক্রিকেটার পেয়েছি।’

ক্যারিবিয়ান ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগে আগের দুই মৌসুম জ্যামাইকা তালাওয়াসে খেলেছেন সাকিব। অবশ্য নিজের প্রথম মৌসুমেটা তার কেটেছে বারবাডোজে।

কেন সাকিব সিপিএল থেকে এবার সরে দাঁড়ালেন, এনিয়ে সরাসরি কিছুই জানা যায়নি। ধারণা করা হচ্ছে বিদেশি লিগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেঁধে দেওয়া নিয়মের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বিসিবি আগেই জানিয়েছে, দুটির বেশি বিদেশি টি-টুয়েন্টি লিগ খেলতে পারবেন না কোন বাংলাদেশি ক্রিকেটার।

সাকিব না খেললেও এবারের সিপিএলে আছেন আরেক টাইগার ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসে ৭০ হাজার ডলারে নাম লিখিয়েছেন তিনি।
এবারের সিপিএল শুরু হবে ৮ আগস্ট। ৬ দল নিয়ে এই লিগ চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর