বৃষ্টি জিতল সিলেটে, বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ ড্র

গলফ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 16:18:53

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ছিল ১-১ সমতা। শেষ ম্যাচটিতে ছিল অলিখিত ফাইনালের উত্তেজনা। কিন্তু সেই রোমাঞ্চে বাঁধা হয়ে দাঁড়াল বৃষ্টি। শেষ পর্যন্ত সিলেটে সেই বেরসিক বৃষ্টিরই জয় হল। কয়েকদফা বৃষ্টির হানায় রোববার তৃতীয় ও শেষ ওয়ানডে পন্ড হয়েছে। এরই পথ ধরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ১-১ সমতায় শেষ হল।

বৃষ্টির শঙ্কা নিয়েই রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় এই অলিখিত ফাইনাল। শ্রীলঙ্কা ‘এ’ দল ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে ব্যাটিং করতে পারলেও বাংলাদেশ ‘এ’ দল মাঠে নেমেই বিপত্তিতে পড়ে। টস জিতে ব্যাটিংয়ে নেমে লঙ্কানরা ৯ উইকেটে তুলে ২৪০ রান। জবাবে ৩.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ করে ১২ রান। এরপরই শুরু হয় অঝোর ধারার বৃষ্টি। যে কারণে খেলা আর শুরুই করা যায়নি।

২৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার সাইফ হাসান ১০ ও জাকির হাসান ১ রানে অপরাজিত ছিলেন।

তারও আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাদিরা সামারাবিক্রমা (৭৫), আশান প্রিয়াঞ্জন (৫৩) ও থিসারা পেরেরার (৪৪) ব্যাটে ভাল পুঁজি পায় শ্রীলঙ্কা ‘এ’।

সাদিরা সামারাবিক্রমা ও আশান প্রিয়াঞ্জন দ্বিতীয় উইকেটে স্কোর বোর্ডে যোগ করেন ১৩২ রান। ম্যাচে ৭ ওভারে মাত্র ২৪ রান দিয়ে চার উইকেট নেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। পেসার খালেদ আহমেদ শিকার করেন দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও নাঈম হাসান।

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা ‘এ’: ৪৫ ওভারে ২৪০/৯ (সামারাবিক্রমা ৭৫, প্রিয়াঞ্জন ৫৩, শাম্মু ১৫, থিসারা ৪৪, মাদুশঙ্কা ২৯, পুস্পকুমারা ৯*; খালেদ ২/৪১, শরিফুল ১/৬৩, সানজামুল ৪/২৪, নাঈম ১/২৮)।

 

বাংলাদেশ ‘এ’: ৩.৪ ওভারে ১২/০ (সাইফ ১০*, জাকির ১*)

ফল: ম্যাচ পরিত্যক্ত

সিরিজ: ৩ ম্যাচের সিরিজ ১-১ ড্র

সিরিজ সেরা: থিসারা পেরেরা

 

এ সম্পর্কিত আরও খবর