রোনালদোর জন্য শ্রমিকদের বেতন বাড়ছে না!

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-13 17:04:18

চার বছরের জন্য রোনালদোর সঙ্গে চুক্তি করছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রোনালদো সেখানে যেতে রাজি। রোনালদোর এই ট্রান্সফার নিয়ে বিশ্ব ফুটবলের বাজার এখন সরগরম। রোনালদোর এজেন্ট ইঙ্গিত দিয়েছেন, সিআরসেভেন এবার সত্যিই রিয়াল ছাড়ছেন। 

এদিকে রোনালদোর জুভেন্টাসে যোগ দেয়ার খবরে ইতালিয়ান সমর্থকরা উচ্ছ্বসিত হলেও একদল শ্রমিক কিন্তু বিক্ষুব্ধ। কেননা তুরিনের ‘ওল্ড লেডি’ খ্যাত ক্লাবে রোনালদো যোগ দিলে শ্রমিকদের বেতন না বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে ইতালির ক্লাব জুভেন্টাসের স্পন্সর গাড়ি প্রস্ততকারক সংস্থা ‘ফিয়াট’। এবার রোনালদোকে রেকর্ড অঙ্কের প্রস্তাব দিয়েছে জুভেন্টাস। ট্যাক্স বাদেই তাকে বছরে ৩০ মিলিয়ন ইউরো বেতন দেয়া হবে। বেতনের এই অর্থের বেশিরভাগ যাবে স্পন্সর কোম্পানিরই ঘর থেকে। সংস্থাটি আবার রোনালদোকে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করার কথাও ভাবছে। আর তাতেই আতঙ্কিত ফিয়াট কারখানার শ্রমিকরা। এভাবে বেশি দামে খেলোয়াড় নিয়ে আসায় গত দশ বছর ধরে বেতন বাড়েনি। ফলে এবারও শ্রমিকরা বেতন বাড়ার আশা দেখছেন না। 

          আরও পড়ুন: বিশ্বকাপে ‘আত্মঘাতী’ গোলের রেকর্ড

গেরার্দো জিয়ানোনি নামের এক শ্রমিক বলছিলেন, ‘রোনালদো যে অর্থ পাচ্ছে তাতে প্রতিটা শ্রমিককে মাসে ২০০ ইউরো করে বেশি বেতন দেওয়া যেত। এর আগে গঞ্জালো হিগুয়েনের ট্রান্সফারের সময়ও অনেক শ্রমিককে ভুগতে হয়েছিল। গত দশ বছর ধরে আমাদের বেতন বাড়েনি। এবারও একই অবস্থা।’

এবার রোনালদোকে সই করিয়ে জুভেন্টাস এখন থেকেই নতুন স্বপ্ন দেখছে। শ্রমিকরা অখুশি হলেও আশাবাদী ইতালির ফুটবল সমর্থকরা।

রেডিও মার্কাকে দেয়া সাক্ষাৎকারে ইতালির সাবেক কোট ডিনো জফ বলেছেন, যে যাই বলুক ইতালিয়ান ফুটবলের জন্য এই চুক্তি দারুণ চমকপ্রদ। ১০ বা ১৫ বছর আগের মত আবারো ইতালিয়ান লিগে বিশ্বের সেরা খেলোয়াড়রা খেলবে। নিজেদের বেঞ্চে রোনালদোকে পাওয়া জুভেন্টাসের জন্য আরও বেশি খুশির খবর। কেননা ১৯৯৬ এর পর থেকে চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি জুভেন্টাস। এবার সেটি জিততে রোনালদো নিশ্চয়ই সাহায্য করবে।

         আরও পড়ুন: রুশ রূপকথা ফুরালো, ক্রোয়েশিয়া সেমিফাইনালে

এ সম্পর্কিত আরও খবর