দ্বিতীয় রাউন্ড থেকেই সিদ্দিকুরের বিদায়

গলফ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 16:15:06

প্রথম রাউন্ডে পারের চেয়ে চার শট বেশি খেলে ফেলে ছিলেন সিদ্দিকুর রহমান। দ্বিতীয় রাউন্ডে ভালো খেলেও সেই বাজে পারফরম্যান্সটা পুষিয়ে নিতে পারেননি। তাই প্যানাসনিক ওপেন গলফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডেই থেমে গেল বাংলাদেশের সেরা এ গলফারের অভিযাত্রা। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে তিন শট বেশি খেলে বিদায় নিলেন সিদ্দিকুর।

জাপানের হিগাশি হিরোনো গলফ ক্লাবে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে ১০ ও ১৫ নম্বর হোলে দুটি বার্ডি (এক শট কম খেলেন) পান সিদ্দিকুর। কিন্তু ১৮ নম্বর হোলে এসে বোগি (এক শট বেশি খেলেন) মেরে বসেন। যে কারণে নয় জনের সঙ্গে যৌথভাবে ৯৭তম হয়ে দ্বিতীয় দিনের কাট থেকে বাদ পড়েন এ ব্রুনাই ওপেন জয়ী।

প্রথম রাউন্ডে ৭৫ শট খেলে যৌথভাবে ১১৮তম স্থানে ছিলেন সিদ্দিকুর। কিন্তু দ্বিতীয় রাউন্ডে পারের চেয়ে এক শট (৭০ শট) কম খেলেন। দুই রাউন্ড মিলিয়ে খেলেন ১৪৫ শট। মানে পারের চেয়ে তিন বেশি খেলায় লড়াইয়ে টিকে থাকতে পারলেন না ৩৪ বছরের এ ক্রীড়াবিদ।

সিদ্দিকুর ২০১০ সালে জেতেন ব্রুনাই ওপেন। তিন বছর পর ঘরে তুলেন ইন্ডিয়ান ওপেন ট্রফি। কিন্তু সময়টা এখন ভালো যাচ্ছে না তার। নিজের দুর্দান্ত ফর্ম হারিয়ে ফেলেছেন। তাই শিরোপার দেখাও মিলছে না। অথচ এক সময় যখন লিডারবোর্ডে শীর্ষ চার-পাঁচে তার আনাগোনা ছিল নিয়মিত ব্যাপার। এই পারফরম্যান্সও যেন এখন তার কাছে সোনার হরিণ।

১৩ লাখ ৩৮ হাজার ডলারের এ আসরের দ্বিতীয় দিন শেষে পারের চেয়ে ৯ শট কম খেলে শীর্ষে আছেন ভারতের রাহিল গাংজি।

 

এ সম্পর্কিত আরও খবর