ফিফা বেস্ট অ্যাওয়ার্ডেও ভার্জিল-মেসি-রোনালদোর লড়াই

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 12:41:46

উয়েফার বর্ষসেরা ফুটবলার অ্যাওয়ার্ডটা আগেই জিতে নিয়েছেন ভার্জিল ফন ডাইক। তার ধারাবাহিকতায় এবার ফিফা বর্ষসেরা প্লেয়ার অ্যাওয়ার্ডের মনোনয়ন পেলেন লিভারপুলের এ ডাচ ডিফেন্ডার।

তিন জনের সংক্ষিপ্ত তালিকায় ভার্জিলের সঙ্গে আছেন লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা) ও ক্রিশ্চিয়ানো রোনালদো (জুভেন্টাস/পর্তুগাল)।

গত বছর মেসি-রোনালদোকে হতাশ করে উয়েফার বর্ষসেরা অ্যাওয়ার্ডের সঙ্গে ফিফার সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতে নিয়ে ছিলেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ। এবার নেদারল্যান্ডসের ভার্জিল ইতোমধ্যে উয়েফা অ্যাওয়ার্ডে হারিয়ে দিয়েছেন দুই ফুটবল মহাতারকাকে। তাহলে ফিফা অ্যাওয়ার্ডটাও কী এই ডাচ সেন্টার-ব্যাকই জিতবেন? মডরিচের মতো সঙ্গে ব্যালন ডি’অরও? উত্তর জানতে অপেক্ষায় থাকতে হবে ফুটবল প্রেমীদের।

পেপ গার্দিওলা (ম্যানচেস্টার সিটি/স্পেন), জুর্গেন ক্লপ (লিভারপুল/জার্মানি)ও মাউরিসিও পোচেত্তিনো (টটেনহ্যাম/ আর্জেন্টিনা) রয়েছেন সেরা তিন কোচের সংক্ষিপ্ত তালিকায়।

মেয়েদের ক্যাটাগরিতে তিন জনের তালিকায় আছেন ইংল্যান্ডের লুসি ব্রোঞ্জ (অলিম্পিক লিঁও/ইংল্যান্ড), অ্যালেক্স মরগান (অরল্যান্ডো প্রাইড/যুক্তরাষ্ট্র) ও মেগান র‌্যাপিনো (রেইন এফসি/যুক্তরাষ্ট্র)।

সেরা গোলের লড়াইয়ে লিওনেল মেসির প্রতিপক্ষ হোয়ান কুইনতেরো (কলম্বিয়া) ও ড্যানিয়েল জসোরি (হাঙ্গেরি)।

বিজয়ীর নাম জানা যাবে ২৩ সেপ্টেম্বর। মিলানে হবে বেস্ট ফিফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানের জমকালো অনুষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর