মেসি-রোনালদোকে টপকে ইউরোপ সেরা ভার্জিল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 09:13:37

গত বছর লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে হতাশ করেছেন লুকা মডরিচ। বিশ্ব ফুটবলের এ দুই মহাতারকার হৃদয় এবার ভাঙলেন ভার্জিল ফন ডাইক। মানে নেদারল্যান্ডসের সেন্টার-ব্যাক ভার্জিলই এবারের ইউরোপ সেরা ফুটবলার।

উয়েফার বর্ষসেরা ফুটবলার ভার্জিল জেতেন সেরা ডিফেন্ডারের পুরস্কারও, ছবি: সংগৃহীত

 

তিন জনের সংক্ষিপ্ত তালিকায় থাকা বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি ও জুভেন্টাস মেগাস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে শেষ পর্যন্ত বিজয়ীর হাসি হাসলেন ফন ডাইক। তবে মেসি কিন্তু খালি হাতে ফেরেননি। বর্ষসেরা ফরওয়ার্ডের পুরস্কার উঠেছে তার হাতে।

উয়েফা বর্ষসেরা ফরওয়ার্ড অ্যাওয়ার্ড জেতেন লিওনেল মেসি, ছবি: সংগৃহীত

 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে মোনাকোর এক জমকালো অনুষ্ঠানে উয়েফার বর্ষসেরা প্লেয়ার অ্যাওয়ার্ড জিতে নেন ভার্জিল। লিভারপুলের এ ডাচ ডিফেন্ডার সঙ্গে জেতেন বর্ষসেরা ডিফেন্ডার অ্যাওয়ার্ড।

২০১৮-১৯ মৌসুমে প্রোফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশন প্লেয়ার অব দ্য ইয়ার ভার্জিল লিভারপুলের হয়ে জেতেন চ্যাম্পিয়নস লিগ আর উয়েফা সুপার কাপ। সুবাদে ভার্জিল প্রথম বারের মতো জিতলেন এ অ্যাওয়ার্ড।

আর্জেন্টিনার ফুটবল জাদুকর মেসি ২০০৯ সালের পর উয়েফার বর্ষসেরা হন তিন বার। পর্তুগিজ মহাতারকা ২০০৮ সাল থেকে ইউরোপের সেরা ফুটবলার হন চারবার। গত বছর পুরস্কারটি জেতেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মডরিচ।

মেয়েদের ক্যাটাগরিতে বর্ষসেরা নারী ফুটবলার পুরস্কার জিতেন ইংল্যান্ডের লুসি ব্রোঞ্জ। পুরস্কার বিতরণের ফাঁকে চ্যাম্পিয়নস লিগের ২০১৯-২০ মৌসুমের ড্রও অনুষ্ঠিত হয়।

 

অন্যান্য অ্যাওয়ার্ড
উয়েফা বর্ষসেরা ফরওয়ার্ড-লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা)
উয়েফা বর্ষসেরা ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক-(লিভারপুল/নেদারল্যান্ডস)
উয়েফা বর্ষসেরা গোলরক্ষক-অ্যালিসন বেকার (লিভারপুল/ব্রাজিল)
উয়েফা বর্ষসেরা মিডফিল্ডার-ফ্রেঙ্কি ডি জং (আয়াক্স/নেদারল্যান্ডস)

 

এ সম্পর্কিত আরও খবর