মাঠে ও ম্যাচে মুগ্ধতা ছড়াচ্ছে বার্তা!

ফুটবল, খেলা

আপন তারিক, স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 13:03:59

খেলার নির্ধারিত সময় গোলশূন্য! রেফারি লম্বা বাঁশিতে জানিয়ে দিলেন এবার টাইব্রেকার! এই লড়াইয়ে যারা জিতবে তারাই পেয়ে যাবে গ্রুপ ফাইনালের টিকিট। উত্তেজনা তখন তুঙ্গে। কিন্তু একজন দারুণ নির্ভার। ম্যানেজার স্পেশাল করেসপন্ডেন্ট মবিনুল ইসলাম পাশ থেকে তার উত্তরবঙ্গের উচ্চারণে বললেন, ‌‌সিরাজ ঠিকই জিতিয়ে দেবে আমাদের!'

কী আশ্চর্য! ম্যানেজারের কথাটিই ঠিক হয়ে গেল। গোলপোস্টের নিচে প্রাচীর তুলে দাঁড়ালেন স্পেশাল করেসপন্ডেন্ট সেরাজুল ইসলাম সিরাজ। আর দলের হয়ে সিনিয়র করেসপন্ডেন্ট শাহজাহান মোল্লা ও স্পেশাল করেসপন্ডেন্ট ইশতিয়াক হুসেইন খুঁজে নিলেন নিশানা! ব্যস, রাজধানীর ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে স্লোগান তখন একটাই-বার্তা, বার্তা!

জিটিভিকে এমনই উত্তেজনা ছড়ানো ম্যাচে হারিয়ে মঙ্গলবার (২৭ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কম পেয়ে গেছে গ্রুপ ফাইনালে খেলার ছাড়পত্র। ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ফুটবল টুর্নামেন্টে বুধবার দৈনিক আলোকিত বাংলাদেশকে হারাতে পারলেই দল উঠে যাবে কোয়ার্টার ফাইনালে!

প্রতিপক্ষ সাবেক রানার্স আপ জিটিভি (গাজী টিভি)! বলার অপেক্ষা রাখে না এবারও তারা ফেভারিট।  এমন কঠিন প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগেও নির্ভার বার্তাটোয়েন্টিফোর.কম-এর ফুটবলাররা! কারণটাও যেন সংগত, দেশের প্রথম ডিজিটাল মাল্টিমিডিয়া নিউজপোর্টালের রিপোর্টারদের আস্থা ছিল নিজেদের খেলায়।  আর খেলা তো খেলাই, আনন্দটাই মুখ্য!

প্রথম ম্যাচে ছিল গরম গরম চালের রুটি। আর বুটের ডাল দিয়ে রান্না করা মাংস! সঙ্গে মরণচাঁদের মিষ্টি আর ডাব, বাহারি সব পরিবেশনা! অবশ্য প্রতিপক্ষ দৈনিক  ইত্তেফাক মাঠে না আসায় ওয়াকওভারের আনন্দ নিয়ে মাঠ ছেড়েছিল বার্তা পরিবার।

মঙ্গলবারও সবার আগে পল্টনের হ্যান্ডবল স্টেডিয়ামে বার্তা। এবার ভোজনে থাকল আরও চমক। অবশ্য এমনটা স্পেশাল করেসপন্ডেন্ট খুররম জামানের জন্য নতুন নয়। বার্তার যে কোনো উৎসবেই নিত্য নতুন খাবার পরিবেশন করে প্রশংসা আদায় করে নিয়েছেন তিনি। আজ থাকল হাঁসের মাংস। সঙ্গে মরণচাঁদের পরোটা।  অধিনায়ক নিয়ে এসেছিলেন কাওনের পায়েস! মুখে দিতেই অমৃত স্বাদ!

এটা তো গেল ভোজন বিলাস, মাঠেও ঠিক একইভাবে মুগ্ধতা ছড়ালেন বার্তার ফুটবলাররা। কিন্তু ছোট্ট মাঠে আক্রমণ-পাল্টা আক্রমণে গোল পেলো না কোনো দলই। বার্তাটোয়েন্টিফোর ০ : জিটিভি ০! তবে দুর্দান্ত ফুটবলে ঠিকই ঝড় তুললেন খুররম জামান, শাহজাহান মোল্লা, মাহফুজুল ইসলাম, শেখ নাসির, ইশতিয়াক হুসাইন, সেরাজুল ইসলাম সিরাজ আর আপন তারিক।

তারপর পেনাল্টিতে প্রতিপক্ষের চারটি শট আটকে দিলেন বার্তার গোলকিপার সিরাজ। একটি শট অবশ্য তাকে ফাঁকি দিয়ে আশ্রয় নেয় জালে। আর বার্তার হয়ে বুলেট গতির শটে গোল আদায় করে নেন শাহজাহান মোল্লা। রিপোর্টিংয়ের মতো টাইব্রেকারেও বেশ দক্ষ তিনি!

প্রথম পাঁচ শটে ১-১! এবার একটি করে শট নেওয়ার পালা। শুরুতেই সিরাজ প্রতিপক্ষ জিটিভির ৬ নম্বর জার্সিধারীর শট আটকে দেন। শট নিতে যান বার্তার ইশতিয়াক। তিনি গোল করতে পারলেই জয় নিশ্চিত! উত্তেজনা তখন তুঙ্গে। ঠিক তখনই এই স্পেশাল করেসপন্ডেন্টের ম্যাজিক শট! বল জিটিভির জালে!

আনন্দে মেতে উঠে মাঠে হাজির বার্তা পরিবার। কে বলবে এটিই তাদের অভিষেক টুর্নামেন্ট! উৎসবের রেশ ছড়িয়ে পড়ে গোটা স্টেডিয়ামে। বার্তার পক্ষ থেকে সবাইকে মিষ্টি মুখ করানো হয়।

তবে মিশন শেষ হতে এখনো অনেক বাকি। বুধবার সকালে ফের মাঠে নামবে বার্তাটোয়েন্টিফোর। এদিনও উৎসব হবে! তবে নতুন দিনে ভোজনের মেন্যুটা গোপনই রাখছেন খুররম জামান! মাঠের লড়াইয়েও ফের মুগ্ধতা ছড়াতে চায় অনলাইন সাংবাদিকতার জনক আলমগীর হোসেনের হাত ধরে ডিজিটাল মাল্টিমিডিয়ায় অল্প দিনেই নজর কাড়া বার্তাটোয়েন্টিফোর.কম!

বার্তা ফুটবল দল-
সেরাজুল ইসলাম সিরাজ (অধিনায়ক), মাজেদুল নয়ন, শাহজাহান মোল্লা, খুররম জামান, আপন তারিক, শেখ নাসির, মাহফুজুল ইসলাম, ইসমাইল হোসেন রাসেল, ইশতিয়াক হুসেইন ও মবিনুল ইসলাম (ম্যানেজার)।

এ সম্পর্কিত আরও খবর