নেতৃত্বে মালিঙ্গা, দলে নেই ম্যাথুজ-পেরেরা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 20:38:51

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই গত মাসে ওয়ানডে ক্রিকেটকে গুডবাই জানিয়েছেন তিনি। টেস্ট ক্রিকেটে নেই অনেক দিন ধরেই। সবশেষ সাদা পোশাকে শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ২০১০ সালে। সেই লাসিথ মালিঙ্গার নেতৃত্বেই নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টিতে লড়বে শ্রীলঙ্কা।

এই পেসারকেই অধিনায়ক করে শনিবার তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ওয়ানডে-টেস্ট থেকে সরে দাঁড়ালেও ২০ ওভারের ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন ২৮ আগষ্ট ৩৬-এ পা দিতে যাওয়া এই তারকা ক্রিকেটার।

ঘোষিত দলে নেই অভিজ্ঞ অলরাউন্ডার থিসারা পেরেরা। দলে নেই অ্যাঞ্জেলো ম্যাথুজ, কামিন্দু পেরেরা ও ফর্মে থাকা ধনাঞ্জয়া ডি সিলভা। দলে ফিরেছেন শেহান জয়সুরিয়া, দাসুন সানাকা, কাশুন রাজিথা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ সদস্যের শ্রীলঙ্কা দল অনুমোদন করেছেন শ্রীলঙ্কার টেলিকমিউনিকেশন, ফরেন এমপ্লয়মেন্ট অ্যান্ড স্পোর্টস মিনিস্টার হারিন ফার্নান্দো।

নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচটি ক্যান্ডিতে অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ৩ ও ৬ সেপ্টেম্বর।

এই সিরিজে নিউজিল্যান্ড পাচ্ছে না কেন উইলিয়ামসনকে। তাকে বিশ্রামে রেখে অধিনায়ক করা হয়েছে পেস বোলার টিম সাউদিকে।

শ্রীলঙ্কা টি-টুয়েন্টি দল-

লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক) অভিষেক ফার্নান্দো, কুশল পেরেরা, দানুসকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, শেহান জয়সুরিয়া, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনাঞ্জয়া, লক্ষণ সান্দাকান, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু মাদুসানাকা ও লাহিরু কুমারা।

এ সম্পর্কিত আরও খবর